কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেনগুলির মধ্যে কোনটি সবচেয়ে বেশি আমদানি করা হয়?

কোন সাইবার সিকিউরিটি ডোমেন সবচেয়ে ভালো?

নিরাপত্তা ডোমেনের একটি বিবরণ. এটি অ্যাক্সেস নিয়ন্ত্রণে নেমে আসে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)... তথ্য নিরাপত্তার জন্য একটি শাসন ও ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতি। সফটওয়্যার ডেভেলপ করার সময় নিরাপত্তার প্রয়োজন... একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম।

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি কী?

ডেটা নিরাপত্তা ক্রিপ্টোগ্রাফিক কন্ট্রোল ব্যবহার করে ডেটা সুরক্ষিত করা নিশ্চিত করার সাথে সংশ্লিষ্ট হয় যাতে বিশ্রামে থাকা ডেটা এবং ট্রানজিটে ডেটা উভয়ই সুরক্ষিত থাকে, একটি কার্যকর অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম প্রয়োগ করা হয় এবং নিরীক্ষণ ও লগিং অপ্টিমাইজ করা যায়৷

তথ্য সুরক্ষার 3টি মূল ডোমেনগুলি কী কী একটি সংস্থাকে প্রাথমিকভাবে * বিবেচনা করতে হবে?

একটি সংস্থার ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তা প্রকৌশলের ক্ষেত্র।

তথ্য নিরাপত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ তিনটি দিক কী কী?

সিআইএ ট্রায়াড গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা নিয়ে গঠিত, যা একটি তথ্য সুরক্ষা মডেল নিয়ে গঠিত। তথ্য সুরক্ষার অনেকগুলি উপাদান রয়েছে, প্রতিটি একটি মৌলিক লক্ষ্য প্রতিনিধিত্ব করে৷

সাইবার নিরাপত্তার বিভিন্ন ডোমেন এবং তাদের গুরুত্ব কী?

নিরাপত্তা ডোমেনের জন্য একটি অ্যাক্সেস নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে। যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়নের দুটি প্রধান ক্ষেত্র। তথ্য নিরাপত্তার জন্য একটি শাসন এবং ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামো। সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

নেটওয়ার্ক নিরাপত্তায় ডোমেন কি?

বিষয়গুলির একটি সুরক্ষা ডোমেনে অ্যাক্সেস থাকে যখন তারা এটি করার জন্য অনুমোদিত হয়৷ ডোমেনের ধারণাটি আরও সাধারণভাবে বোঝা যায় যে একই ধরনের নিরাপত্তা প্রয়োজনীয়তা সহ বস্তু এবং বিষয়গুলির গোষ্ঠী। মার্কিন সরকার তিনটি ভিন্ন নিরাপত্তা ডোমেন বজায় রাখে, যথা, গোপনীয়, গোপন এবং শীর্ষ গোপন। এর একটি ভালো উদাহরণ ডিপার্টমেন্ট অফ ডিফেন্স (DoD)।

তথ্য সুরক্ষার ডোমেনগুলি কী কী?

একটি সংস্থার ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তার স্থাপত্য এবং প্রকৌশল দিক। যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। নিরাপত্তা মূল্যায়ন এবং পরীক্ষার জন্য একটি প্রোগ্রাম। নিরাপত্তা অপারেশন বিভাগ. সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

সাইবার নিরাপত্তার তিনটি ডোমেন কী কী?

তথ্য ও তথ্য নিয়ে আলোচনা করার সময় সিআইএ ট্রায়াডকে বিবেচনায় নেওয়া প্রয়োজন। সিআইএ ট্রায়াড গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা নিয়ে গঠিত, যা একটি তথ্য সুরক্ষা মডেল নিয়ে গঠিত। তথ্য সুরক্ষার অনেকগুলি উপাদান রয়েছে, প্রতিটি একটি মৌলিক লক্ষ্য প্রতিনিধিত্ব করে৷

সাইবার নিরাপত্তায় ডোমেনগুলি কী কী?

একটি সার্ভার বা কম্পিউটার একটি ছিটমহলের অন্তর্গত কিনা তা নিরাপত্তা ডোমেইনগুলি নির্ধারণ করে৷ বিভিন্ন নেটওয়ার্কের নিরাপত্তা ডোমেন একে অপরের থেকে আলাদা রাখা হয়।

5টি সাইবার নিরাপত্তা ডোমেন কি?

একটি NIST নিরাপত্তা ফ্রেমওয়ার্ক পাঁচটি ডোমেনে বিভক্ত। NIST ফ্রেমওয়ার্কে, পাঁচটি ডোমেন রয়েছে যা একটি নিরাপত্তা পরিকল্পনা তৈরি করার জন্য গুরুত্বপূর্ণ যা সামগ্রিক এবং সফল। সনাক্তকরণ, সুরক্ষা, সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধারের পাশাপাশি, পুনরুদ্ধারও রয়েছে৷

4টি সাইবার ডোমেন কি?

কলিন্স আর এট আল। সাইবার নিরাপত্তার চারটি ডোমেনের মধ্যে রয়েছে শারীরিক (হার্ডওয়্যার এবং সফটওয়্যার); তথ্য (গোপনীয়তা, অখণ্ডতা, এবং তথ্যের প্রাপ্যতা); জ্ঞানীয় (তথ্য উপলব্ধি এবং বিশ্লেষণ); এবং সামাজিক (নৈতিকতা, সামাজিক রীতিনীতি, ইত্যাদির আনুগত্য)।

সাইবার নিরাপত্তার গুরুত্ব কী?

তথ্য নিরাপত্তা অত্যাবশ্যক কারণ এটি সব ধরনের তথ্য চুরি এবং ক্ষতি প্রতিরোধ করে। এই বিভাগে সংবেদনশীল ডেটা, ব্যক্তিগতভাবে শনাক্তকরণযোগ্য তথ্য (PII), সুরক্ষিত স্বাস্থ্য তথ্য (PHI), ব্যক্তিগত তথ্য, বৌদ্ধিক সম্পত্তি, ডেটা এবং সরকার এবং শিল্পের মালিকানাধীন তথ্য ব্যবস্থা রয়েছে৷

তথ্য সুরক্ষার 3টি মূল ডোমেনগুলি কী কী একটি সংস্থাকে প্রাথমিকভাবে বিবেচনা করতে হবে?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা (CIA) হল তথ্য নিরাপত্তা শাসন এবং ঝুঁকি ব্যবস্থাপনার তিনটি মৌলিক নীতি৷

3টি প্রধান তথ্য নিরাপত্তা উদ্বেগ কী কী?

একটি একক কম্পিউটারের প্রথম দিন থেকে আজকের নজিরবিহীন আক্রমণ ক্ষমতার একটি লাফ বহু মূল্যবান তথ্যের ক্রমবর্ধমান পরিমাণ দ্বারা প্রমাণিত যা ডেটার একাধিক উত্সে থাকে। একটি সাইবার গুপ্তচরবৃত্তি মামলা. এটি ডেটা চুরির একটি উদাহরণ৷

তথ্য সুরক্ষায় 3টি প্রধান সুরক্ষা লক্ষ্য কী কী?

সিআইএ ট্রায়াড তিনটি অক্ষর দ্বারা গঠিত যা গোপনীয়তা, সততা এবং তথ্যের প্রাপ্যতা নির্দেশ করে। যদি তারা আন্তঃসংযুক্ত না হয়, এই তিনটি নীতি যে কোনো প্রতিষ্ঠানের নিরাপত্তা অবকাঠামোর মূলে থাকে; তারা (উচিত) প্রোগ্রামের উদ্দেশ্য এবং লক্ষ্য হিসাবেও কাজ করতে পারে।

নিরাপত্তার 3টি মূল ধারণা কী?

তথ্য নিরাপত্তা তিনটি নীতির উপর ভিত্তি করে। গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা তথ্য নিরাপত্তার মৌলিক নীতি গঠন করে। প্রতিটি উপাদানে এই নীতিগুলির কিছু বাস্তবায়ন করার জন্য একটি তথ্য সুরক্ষা প্রোগ্রাম অবশ্যই ডিজাইন করা উচিত। CIA Triad হল তিনটিরই সম্মিলিত নাম।

তথ্য নিরাপত্তার ৩টি ডোমেন কী?

মার্কিন সরকার তিনটি ভিন্ন নিরাপত্তা ডোমেন বজায় রাখে, যথা, গোপনীয়, গোপন এবং শীর্ষ গোপন। এর একটি ভালো উদাহরণ ডিপার্টমেন্ট অফ ডিফেন্স (DoD)।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা বজায় রাখার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক নিচের কোনটি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?

  4. তথ্য নিরাপত্তার ধরন কি কি?