কম্পিউটার

আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

কি জানতে হবে

  • নীচের তীর নির্বাচন করুন উপরের-ডান কোণায় এবং সেটিংস এবং গোপনীয়তা বেছে নিন সেটিংস > নিরাপত্তা এবং লগইন> পাসওয়ার্ড পরিবর্তন করুন .
  • আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেলে, Facebook.com এ যান এবং পাসওয়ার্ড ভুলে গেছেন নির্বাচন করুন . আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে আপনার ইমেল বা ফোন নম্বর ব্যবহার করুন৷
  • বিকল্পভাবে, Facebook পরিচয় পৃষ্ঠায় যান বা আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে বিশ্বস্ত পরিচিতি বৈশিষ্ট্য ব্যবহার করুন৷

আপনি সন্দেহ করেন যে কেউ আপনার Facebook অ্যাকাউন্টে অননুমোদিত অ্যাক্সেস পেয়েছে বা আপনি কেবল আপনার Facebook পাসওয়ার্ড ভুলে গেছেন যাতে আপনি সাইন ইন করতে না পারেন, আপনি Facebook ওয়েবসাইটে বা iOS বা Android Facebook অ্যাপের মাধ্যমে সহজেই আপনার পাসওয়ার্ড রিসেট করতে পারেন।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে? আপনি কিছু পদক্ষেপ নিলে আপনার Facebook অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে সক্ষম হবেন যদি আপনি বিষয়গুলি পরিষ্কার করতে পারেন৷

Facebook অ্যাকাউন্ট সেটিংসে আপনার Facebook পাসওয়ার্ড পরিবর্তন করুন

আপনি যদি ইতিমধ্যেই আপনার Facebook অ্যাকাউন্টে সাইন ইন করে থাকেন বা সাইন ইন করতে পারেন এবং শুধু আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে চান, তাহলে এই পদক্ষেপগুলি কাজটি সম্পন্ন করে৷

  1. Facebook.com ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার সময়, নীচের তীর নির্বাচন করুন উপরের-ডান কোণায় এবং সেটিংস এবং গোপনীয়তা বেছে নিন> সেটিংস .

    আপনি যদি Facebook অ্যাপ ব্যবহার করেন, তাহলে মেনু আলতো চাপুন অ্যান্ড্রয়েড অ্যাপের শীর্ষে বা iOS অ্যাপের নীচে আইকন। তারপর সেটিংস এবং গোপনীয়তা আলতো চাপতে নিচে স্ক্রোল করুন> সেটিংস .

    আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন
  2. নিরাপত্তা এবং লগইন নির্বাচন করুন৷> পাসওয়ার্ড পরিবর্তন করুন .

    আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন
  3. আপনার বর্তমান পাসওয়ার্ড এবং একটি নতুন পাসওয়ার্ড লিখুন। নতুন পাসওয়ার্ড আবার টাইপ. আপনার কাজ শেষ হলে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .

    আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

    আপনার নতুন পাসওয়ার্ড নিরাপদ কোথাও সংরক্ষণ করুন, যেমন পাসওয়ার্ড ম্যানেজারে৷

আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেলে আপনার Facebook পাসওয়ার্ড পরিবর্তন করুন

আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যাওয়ার কারণে Facebook এ সাইন ইন করতে না পারেন, তাহলে আপনাকে একটি ভিন্ন প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

  1. একটি ওয়েব ব্রাউজারে Facebook-এ যান বা আপনার মোবাইল ডিভাইসে Facebook অ্যাপ খুলুন। আপনার ইমেল ঠিকানা এবং আপনি মনে করতে পারেন এমন কোনো পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার চেষ্টা করুন৷

    আপনার লগইন বিবরণ ভুল হলে, আপনি আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে সক্ষম হবেন না৷

  2. পৃষ্ঠা বা অ্যাপ থেকে দূরে নেভিগেট করবেন না। পরিবর্তে, পাসওয়ার্ড ভুলে গেছেন? নির্বাচন করুন লগইন ক্ষেত্রগুলির নীচে৷

    আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন
  3. আপনি আপনার Facebook অ্যাকাউন্টের সাথে যুক্ত অ্যাকাউন্টের তথ্যের উপর নির্ভর করে, আপনাকে নিম্নলিখিত তিনটি পদ্ধতির একটি ব্যবহার করে আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে বলা হয়েছে:

    • আপনার Google অ্যাকাউন্টের মাধ্যমে যাচাইকরণ (Gmail ব্যবহার করে)
    • একটি ইমেল ঠিকানার মাধ্যমে যাচাইকরণ
    • একটি ফোন নম্বরের মাধ্যমে যাচাইকরণ

    আপনার নির্বাচন করুন এবং চালিয়ে যান চয়ন করুন৷ .

    আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

    আপনি যদি আপনার ফোন নম্বর ব্যবহার করে আপনার পাসওয়ার্ড রিসেট করতে চান, তাহলে আপনি যদি সেই নম্বরটির সাথে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করে থাকেন তাহলে আপনি তা করতে পারবেন না৷ আপনাকে একটি ভিন্ন ফোন নম্বর বা একটি ইমেল ঠিকানা ব্যবহার করতে হবে৷

  4. যাচাইকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। প্রদত্ত ক্ষেত্রগুলিতে আপনার নতুন Facebook পাসওয়ার্ড লিখুন এবং চালিয়ে যান নির্বাচন করুন৷ .

    আপনার বেছে নেওয়া পদ্ধতির উপর নির্ভর করে, আপনি একটি কোড সহ একটি পাঠ্য বা ইমেল বার্তা পেতে পারেন যা আপনাকে যাচাইকরণের উদ্দেশ্যে Facebook এ প্রবেশ করতে হবে৷

  5. আপনার নতুন পাসওয়ার্ড নিরাপদ কোথাও সংরক্ষণ করুন। আপনার পাসওয়ার্ড সংরক্ষণের জন্য সেরা পাসওয়ার্ড ম্যানেজারদের মধ্যে যেকোনো একটি চমৎকার সমাধান হতে পারে।

যখন আপনি আপনার অ্যাকাউন্টের জন্য আপনার ফোন নম্বর বা ইমেল অ্যাক্সেস করতে পারবেন না

আপনি যদি বর্তমানে আপনার Facebook অ্যাকাউন্টের সাথে যুক্ত থাকা ফোন নম্বর বা ইমেল ঠিকানাটি আর অ্যাক্সেস করতে না পারেন, তবে Facebook কিছু ভিন্ন জিনিসের পরামর্শ দেয় আপনি অ্যাক্সেস পুনরুদ্ধারের চেষ্টা করতে পারেন:

  • Facebook এর পরিচয় পৃষ্ঠা ব্যবহার করুন৷ : -এ যান একটি ওয়েব ব্রাউজারে Facebook.com/login/identity এবং আপনার Facebook অ্যাকাউন্টটি সনাক্ত করুন। তারপর অ্যাক্সেস পুনরুদ্ধার করার চেষ্টা করার জন্য আপনাকে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন।
  • সংশ্লিষ্ট ইমেল অ্যাকাউন্টে অ্যাক্সেস পুনরুদ্ধার করুন :একটি সংশ্লিষ্ট Gmail পাসওয়ার্ড, iCloud মেইল ​​পাসওয়ার্ড, অথবা Windows Live Hotmail পাসওয়ার্ড ব্যবহার করে আপনার অ্যাক্সেস পুনরুদ্ধার করার চেষ্টা করুন। তারপর সেই ইমেল ঠিকানা দিয়ে আপনার Facebook পাসওয়ার্ড পুনরায় সেট করা আবার শুরু করুন।

আপনি ম্যাকওএস কীচেন ব্যবহার করে ইয়াহু অ্যাকাউন্টের পাসওয়ার্ড বা একটি ইমেল পাসওয়ার্ড পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন।

  • বিশ্বস্ত পরিচিতি ব্যবহার করুন :আপনি যদি আপনার Facebook অ্যাকাউন্টের সাথে এই বৈশিষ্ট্যটি সেট আপ করেন, আপনি ফোন নম্বর বা ইমেল ঠিকানা ছাড়াই অ্যাক্সেস পুনরুদ্ধার করতে আপনার বিশ্বস্ত পরিচিতিগুলি ব্যবহার করতে পারেন৷

  1. কিভাবে:আপনার Gmail পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. কিভাবে Windows 10 এ আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  3. Windows 8 এ আপনার লগঅন পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন