কম্পিউটার

এইচটিটিপিএস সাইটগুলিতে Google উচ্চতর অগ্রাধিকার দিয়ে আপনি কি আরও নিরাপদ বোধ করেন?

এইচটিটিপিএস সাইটগুলিতে Google উচ্চতর অগ্রাধিকার দিয়ে আপনি কি আরও নিরাপদ বোধ করেন?

গুগল সম্প্রতি ঘোষণা করেছে যে তারা এখন HTTPS এনক্রিপশন সহ ওয়েবসাইটগুলিকে আরও অগ্রাধিকার দিচ্ছে। আশা, অবশ্যই, এটি মানুষকে Google ব্যবহার করে নিরাপদ বোধ করবে৷ আপনি কি এইচটিটিপিএস সাইটগুলিতে উচ্চ অগ্রাধিকার দিয়ে Google ব্যবহার করে আরও নিরাপদ বোধ করেন?

HTTPS হল একটি প্রোটোকল যা আরও নিরাপদ যোগাযোগের দিকে পরিচালিত করে এবং ইন্টারনেটে এটি আরও ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে৷ এটি ম্যান-ইন-দ্য-মিডল আক্রমণ থেকে রক্ষা করে এবং ছিনতাই, টেম্পারিং এবং জালিয়াতি প্রতিরোধ করার জন্য প্রস্তুত। এটি আশা করা যায় যে ব্যবহারকারীরা আরও নিরাপদ বোধ করবেন জেনে যে তাদের যোগাযোগে অভিপ্রেত প্রাপক ছাড়া অন্য কারো দ্বারা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা কম।

Google স্বীকার করছে যে নিরাপত্তা সবসময় তাদের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার হয়েছে। তারা বিশ্বাস করে যে "ওয়েব ব্রাউজিং ব্যবহারকারী এবং ওয়েবসাইটের মধ্যে একটি ব্যক্তিগত অভিজ্ঞতা হওয়া উচিত, এবং এটি গোপন করা, ম্যান-ইন-দ্য-মিডল অ্যাটাক বা ডেটা পরিবর্তনের বিষয় হওয়া উচিত নয়৷ ” এই কারণে, তারা ঘোষণা করেছে যে তারা তাদের ইন্ডেক্সিং সামঞ্জস্য করছে যাতে এটি HTTP সমতুল্যের আগে প্রথমে HTTPS পৃষ্ঠাগুলি ক্রল করবে৷

এই সবগুলি কি আপনাকে নিরাপদ সাইটগুলিতে পাঠানোর জন্য সর্বোত্তম চেষ্টা করছে জেনে Google ব্যবহার করে নিরাপদ বোধ করে? নাকি তারা যাই করুক না কেন আপনি কি Google-এ কিছু বিশ্বাস করেন না?

এইচটিটিপিএস সাইটগুলিতে Google উচ্চ অগ্রাধিকার দিয়ে আপনি কি আরও নিরাপদ বোধ করছেন?

ইমেজ ক্রেডিট:"Internet2" Fabio Lanari - Internet1.jpg দ্বারা Rock1997 পরিবর্তিত.. কমন্সের মাধ্যমে GFDL এর অধীনে লাইসেন্সপ্রাপ্ত


  1. Google মানচিত্রের অবস্থান ইতিহাস:5টি দরকারী জিনিস যা আপনি এটি দিয়ে করতে পারেন

  2. আপনাকে HTTPS এবং VPN উভয়ের সাথে সার্ফ করতে হবে কেন?

  3. কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

  4. আপনার Chromebook কে আরও সুরক্ষিত করার জন্য 4 টি দরকারী টিপস