কম্পিউটার

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

এটি একটি কঠিন সময়। পুরো বিশ্ব বন্ধ হয়ে গেছে, এবং আমরা সবাই করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করছি। COVID-19 ভাইরাস, যেটি প্রাথমিকভাবে চীন থেকে উদ্ভূত হয়েছিল, এখন বিশ্বের 30-40% এরও বেশি জনসংখ্যাকে প্রভাবিত করেছে। প্রতিটি কর্পোরেট উদ্যোগ যথাযথ ব্যবস্থা নিচ্ছে, যেমন বাড়ি থেকে কাজ করার প্রস্তাব, তাদের কর্মীদের নিরাপদ রাখতে। সংক্রমিত হওয়া থেকে বাঁচতে, আমরা সবাই সামাজিক দূরত্ব অনুশীলন করছি এবং দূর থেকে কাজ করছি।

স্কাইপ, জুম, গুগল ডুও এবং গুগল হ্যাঙ্গআউটস মিটের মতো ভিডিও কনফারেন্সিং অ্যাপগুলি এই সংক্রামক পর্যায়ে প্রচুর জনপ্রিয়তা এবং মনোযোগ পাচ্ছে। এই অ্যাপস এবং পরিষেবাগুলির সাহায্যে, কর্মীরা এবং ম্যানেজমেন্ট সমানভাবে উপকৃত হতে পারে, যাতে সবাই একই পৃষ্ঠায় কাজগুলি বুঝতে বা নির্দেশাবলী অনুসরণ করতে পারে তা নিশ্চিত করে৷

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

এছাড়াও, সাম্প্রতিক সংবাদের একটি অংশে, আমরা জানতে পেরেছি যে Google Hangouts Meet পুনরায় ব্র্যান্ড করা হয়েছে, এবং কোম্পানি ঘোষণা করেছে যে পরিষেবাটির নাম এখন থেকে Google Meet হিসাবে রাখা হবে। তাহলে, আপনি কি প্রায়ই Google Meets ব্যবহার করেন আপনার সতীর্থদের সাথে ভার্চুয়াল মিটিং করার জন্য বা আপনার বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য? যদি হ্যাঁ, তাহলে এখানে Google Meet টিপসের একটি গুচ্ছ রয়েছে যা আপনাকে উত্পাদনশীল হতে এবং এই পরিষেবাটির সর্বাধিক সুবিধা নিতে দেয়৷

এছাড়াও পড়ুন:করোনাভাইরাস যুদ্ধের মধ্যে:Google Meet এখন সবার জন্য বিনামূল্যে

চলুন শুরু করা যাক।

নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

Google Meet নিরাপত্তা বেশ গুরুত্ব সহকারে নেয়। অনুপ্রবেশকারীদের ছিনতাইয়ের প্রচেষ্টাকে ব্লক করার জন্য Google Meet-এর নিরাপত্তার মানদণ্ড সম্পর্কে আপনার কিছু গুরুত্বপূর্ণ বিষয় এখানে জানা উচিত।

কোনও বহিরাগত অংশগ্রহণকারী Google Meet-এ ভিডিও কল মিটিংয়ে যোগ দিতে পারবেন না। শুধুমাত্র যারা আগে থেকে আমন্ত্রিত ছিল বা তাদের যদি ক্যালেন্ডারের আমন্ত্রণ সংক্রান্ত সমস্যা থাকে, শুধুমাত্র সেই ব্যবহারকারীরা ভিডিও কনফারেন্স কলে সংযোগ করতে পারবেন। Google শীঘ্রই একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করবে যেখানে শুধুমাত্র হোস্ট বা মিটিংয়ের নির্মাতারা ভিডিও মিটিংয়ে যোগদানের জন্য অংশগ্রহণকারীদের অনুরোধ অনুমোদন করতে পারবেন।

কোলাহলপূর্ণ ব্যাকগ্রাউন্ড নয়েজ মিউট করুন

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

আপনি যখন একাধিক নম্বরের অংশগ্রহণকারীদের সাথে একটি সক্রিয় ভিডিও কলে থাকেন, তখন বার্তাটি শোনা প্রায় অসম্ভব হয়ে পড়ে। যখন খুব বেশি ব্যাকগ্রাউন্ড আওয়াজ এবং বিভ্রান্তি হয়, আপনি "নিঃশব্দ" বোতামটি ব্যবহার করতে পারেন, বিশেষ করে যখন অন্য ব্যক্তি কথা বলছেন। এইভাবে, তারা যা বলছে তা আপনি সঠিকভাবে শুনতে পারবেন এবং কথোপকথনের সময় তারা সহজে বিভ্রান্ত হবে না। আপনার অন্য সমস্ত অংশগ্রহণকারীদের একই পরামর্শ দেওয়া উচিত যেখানে তারা তাদের মাইকটি নিঃশব্দ করে এবং শুধুমাত্র তখনই এটিকে আনমিউট করে যখন তাদের কিছু বলতে হয়।

এছাড়াও পড়ুন:Google Hangouts এই বছর অবসর নেবে

একটি গেম প্ল্যান তৈরি করুন

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

ঠিক আছে, সম্মত হন বা না হন, তবে ভার্চুয়াল ভিডিও কল মিটিংগুলি অফিসে অনুষ্ঠিত ব্যক্তিগত বৈঠকের চেয়ে কিছুটা বেশি বিশ্রী। কারণ স্পষ্টতই, আপনি একটি কম্পিউটার স্ক্রিনের সাথে কথা বলছেন (দুহ)। আপনি একটি অবিলম্বে প্রবেশ করার আগে এবং এলোমেলোভাবে একটি মিটিংয়ে যোগদান করার আগে, কথোপকথন চালিয়ে যাওয়ার জন্য আপনার কাছে একটি গেম প্ল্যান আছে তা নিশ্চিত করুন। এবং প্রাথমিকভাবে, আপনি যদি একজন হোস্ট হন যিনি মিটিং পরিচালনা করছেন, তা নিশ্চিত করুন যে আপনি কিছু পয়েন্ট লিখে রেখেছেন, করণীয় আগেই। এটি আপনাকে ওয়ার্কফ্লো প্রক্রিয়াকে স্ট্রিমলাইন করতে সাহায্য করবে যা দলের প্রত্যেকের জন্য উপকৃত হতে পারে।

এছাড়াও পড়ুন:2020 সালে পিসির জন্য 10টি সেরা স্কাইপ বিকল্প

এবং এটিও বিনামূল্যে!

সাধারণত, Google Meet সাবস্ক্রিপশন খরচ আপনার মাসিক প্রায় 6-12$ খরচ হবে। তবে এখানে একটি সুখবর আসে। COVID-19 ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে, Google Meets ঘোষণা করেছে যে তারা 1লা জুলাই পর্যন্ত তাদের পরিষেবার বিনামূল্যে অ্যাক্সেস অফার করছে যাতে আমরা আমাদের সতীর্থ বা বন্ধুদের সাথে আমাদের বাড়িতে খুব আরামে সংযোগ করতে পারি, একটি পয়সাও খরচ না করে। এর সাথে আরেকটি উল্লেখযোগ্য সংযোজন, Google Meets এখন আপনাকে একটি ভিডিও কনফারেন্স কলে 250 জন অংশগ্রহণকারীকে যোগ করার অনুমতি দেয়। চিত্তাকর্ষক, তাই না?

উপসংহার

কিভাবে Google Hangouts Meet এর সাথে আরও বেশি উত্পাদনশীল হবেন

Google Hangouts Meet শুধুমাত্র কর্মচারীদের জন্যই নয় বরং ছাত্র ও শিক্ষকদের জন্যও আদর্শ যেখানে তারা শিখতে পারে এবং ভার্চুয়াল ইন্টারেক্টিভ স্পেসে সংযোগ করতে পারে। এটি আপনার সহকর্মীদের সাথে যোগাযোগ করার একটি দুর্দান্ত উপায় অফার করে। আপনি একটি ভার্চুয়াল ক্লাসরুম সেট আপ করতে চান বা আপনার সতীর্থদের সাথে মিটিং পরিচালনা করতে চান না কেন, Google Meet একটি আদর্শ প্ল্যাটফর্ম। আমরা আশা করি যে আপনি উপরে উল্লিখিত এই Google Meet টিপস, কৌশল এবং হ্যাকগুলির সাহায্যে আপনার ভিডিও কনফারেন্সিং অভিজ্ঞতার সবচেয়ে বেশি সুবিধা পাবেন৷

শুভকামনা, বন্ধুরা এবং নিরাপদে থাকুন!


  1. কিভাবে একটি Google Meet রেকর্ড করবেন

  2. উইন্ডোজ 11 এর সাথে কীভাবে উত্পাদনশীল থাকবেন তার শীর্ষ 5 টি উপায়

  3. কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার পাবেন

  4. কীভাবে স্ন্যাপচ্যাটে আরও ভিউ পাবেন