কম্পিউটার

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

Netflix-এ আপনার মতামত নির্বিশেষে, এটা অস্বীকার করার কিছু নেই যে ভিডিও-স্ট্রিমিং জাগারনট আমাদের টিভি এবং সিনেমা দেখার উপায় পরিবর্তন করেছে। অন-ডিমান্ড ভিডিও স্ট্রিমিংয়ের পিছনে উদ্ভাবক হিসাবে, তারা ছাঁচ তৈরি করেছে এবং অন্য সবাই এটি অনুসরণ করছে। আপনি যা জানেন না তা হল নেটফ্লিক্স একটি ডিভিডি ভাড়া পরিষেবা হিসাবে শুরু হয়েছিল। গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে অনলাইনে লগ ইন করবে এবং তারা যে সিনেমা দেখতে চায় তার একটি তালিকা তৈরি করবে এবং Netflix তাদের মেল আউট করবে। একবার আপনি ডিভিডি দিয়ে শেষ করলে, আপনি অন্য একটি পেতে এটিকে আবার মেইল ​​করবেন।

যদিও এটা মনে হতে পারে যে ভৌত মিডিয়া অতীতের জিনিস, স্ট্রিমিং এর উপর ডিভিডি এবং ব্লুরেতে এখনও উল্লেখযোগ্য সুবিধা রয়েছে। এমনকি Netflixও ​​তাই মনে করে। 2019 সাল পর্যন্ত, Netflix এখনও 2.7 মিলিয়ন গ্রাহককে ডিভিডি মেল করে। যদি এটি আপনার কাছে পাগল মনে হয় তবে আপনি এটিকে দ্বিতীয় চিন্তা করতে চাইতে পারেন। এখানে আপনার কেন ইন্টারনেট স্ট্রিমিংয়ের মাধ্যমে ফিজিক্যাল মিডিয়া বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত।

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

উল্লেখযোগ্যভাবে বড় লাইব্রেরি

এটি কোনও গোপন বিষয় নয়, নেটফ্লিক্সের লাইব্রেরি বছরের পর বছর ধরে যথেষ্ট ছোট হয়েছে। ডিজনি, এইচবিও এবং অন্যান্যদের পছন্দের প্রতিযোগিতার সাথে সাথে সমস্ত জায়গায় ক্রপ করা হয়েছে, নেটফ্লিক্সকে পিছিয়ে যেতে হয়েছে। উপরন্তু, Netflix সিনেমা এবং টেলিভিশন অনুষ্ঠানের লাইসেন্সের অধিকারের জন্য বিপুল পরিমাণ নগদ অর্থ সংগ্রহের পরিবর্তে আসল সামগ্রী তৈরির উপর বেশি জোর দেয়।

ফলস্বরূপ, ব্লকবাস্টারের মতো পুরানো-স্কুল ভিডিও ভাড়ার জায়গাগুলির তুলনায় Netflix-এর শিরোনামগুলির নির্বাচন ফ্যাকাশে। অর্থাৎ, শুধুমাত্র যদি আমরা Netflix এর স্ট্রিমিং শিরোনাম সম্পর্কে কথা বলি। আপনি যদি Netflix এর বিশাল ডিভিডি ভাড়া লাইব্রেরি বিবেচনা করেন, তাহলে এটি সম্পূর্ণ ভিন্ন গল্প।

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

অন্য কোনও ইন্টারনেট ভিডিও স্ট্রিমিং পরিষেবা (নেটফ্লিক্স নিজেই সহ), নেটফ্লিক্সের ডিভিডি ভাড়া লাইব্রেরিতে একটি মোমবাতি রাখতে পারে না। আপনাকে কিছু দৃষ্টিভঙ্গি দিতে:2019 সাল পর্যন্ত Netflix-এর স্ট্রিমিং পরিষেবার মাধ্যমে উপলব্ধ শিরোনামের সংখ্যা ছিল প্রায় 6,000। ইতিমধ্যে তাদের ডিভিডি লাইব্রেরি 100,000 শিরোনাম গর্বিত.

এর কারণ বহুমুখী। Netflix-এর স্ট্রিমিং লাইব্রেরি মূল বিষয়বস্তু এবং আরও সমসাময়িক মূলধারার শিরোনামের দিকে ঝুঁকতে থাকে। উপরন্তু, Netflix নিজেদের তৈরি করে না এমন শিরোনামের লাইসেন্সিং অধিকারগুলি খুব ব্যয়বহুল। এই কারণেই তারা মূল বিষয়বস্তুর উপর জোর দেয়। অন্যদিকে, একটি ডিভিডি একবার কেনা যাবে এবং যেকোনবার ভাড়া নেওয়া যাবে, লাইসেন্সের প্রয়োজন নেই৷

ডিভিডি অতিরিক্ত

আপনি যদি একজন ফিল্ম বাফ হন তবে ডিভিডি এবং ব্লুরে সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল অতিরিক্ত বোনাস বিষয়বস্তু যা ডিস্কে ক্র্যাম করা হয়েছিল। বেশিরভাগ শিরোনামে ঘন্টার পর ঘন্টা অতিরিক্ত সামগ্রী এবং অতিরিক্ত ছিল। এই বোনাসগুলিতে পরিচালকের মন্তব্য থেকে শুরু করে মুছে ফেলা দৃশ্য, পর্দার পিছনের ফুটেজ, কাস্ট এবং ক্রু ইন্টারভিউ, ডকুমেন্টারি সবকিছু অন্তর্ভুক্ত ছিল। কেউ কেউ এমনকি প্রি-প্রোডাকশনের উপাদান অন্তর্ভুক্ত করে, যেমন স্টোরিবোর্ড, স্ক্রিন টেস্ট এবং টেবিল রিড।

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

দুর্ভাগ্যবশত, স্ট্রিমিং মিডিয়ার যুগে যেখানে আপনি ওপেনিং এবং ক্লোজিং ক্রেডিট এড়িয়ে যেতে পারেন, এই অতিরিক্ত উপাদান ফ্যাশনের বাইরে চলে গেছে। আপনি যদি একজন চলচ্চিত্র উত্সাহী হন, তাহলে আপনি এই অতিরিক্ত ফুটেজটি দেখতে সক্ষম হওয়ার একমাত্র উপায় হল আপনি যদি DVD বা BluRay-এ আপনার হাত পান।

টাকা বাঁচান

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, যখন Netflix শহরে একমাত্র খেলা ছিল, তখন সাবস্ক্রিপশন থাকাটা খুব একটা নো-ব্রেইনার ছিল। দুর্ভাগ্যবশত, কাঠের কাজ থেকে বেরিয়ে আসা নতুন স্ট্রিমিং পরিষেবাগুলির সাথে, আপনার প্রিয় শিরোনামগুলির জন্য লাইসেন্সিং অধিকারগুলি প্রায়শই একাধিক পরিষেবা জুড়ে ছড়িয়ে পড়ে৷ দুঃখজনকভাবে, এর মানে হল যে আপনি যদি একজন মুভি বাফ হন তবে আপনার পছন্দের সমস্ত শিরোনামে অ্যাক্সেস নিশ্চিত করতে আপনাকে একাধিক সদস্যতার জন্য শেল আউট করতে হবে। এটি আপনাকে বেশ কিছুটা ব্যয় করতে চলেছে তা জানার জন্য আপনাকে অর্থের ক্ষেত্রে বড় হতে হবে না। এমনকি আপনি যদি সূর্যের অধীনে প্রতিটি পরিষেবার সদস্যতা নেন, তবুও লাইসেন্সিং এবং আইনি সমস্যার কারণে উপলভ্য শিরোনামগুলির মধ্যে বিশাল ফাঁক থাকবে৷

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

উদাহরণস্বরূপ, Netflix নিজেই নিন। যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, Netflix এর স্ট্রিমিং লাইব্রেরি মূলধারার সমসাময়িক শিরোনামের দিকে ঝুঁকছে। আপনি যদি আমাদের বিশ্বাস না করেন, Netflix-এর "ক্লাসিক সিনেমা" বিভাগটি দেখুন। এটি সেখানে বেশ একাকী। যাইহোক, আপনার যদি নেটফ্লিক্সের ডিভিডি পরিষেবা থাকে তবে আপনি দেখতে পাবেন যে অনেক ক্লাসিক শিরোনাম সহজেই উপলব্ধ। উপরন্তু, আপনি এমনও খুঁজে পেতে পারেন যেগুলি অন্যান্য স্ট্রিমিং পরিষেবা এবং ব্র্যান্ড নতুন রিলিজের জন্য একচেটিয়া।

আপনার ব্রডব্যান্ডের প্রয়োজন নেই

ইন্টারনেট থেকে স্ট্রিমিং ভিডিও অনেক ব্যান্ডউইথ চিবিয়ে নেয়। আপনার প্রিয় সিনেমা এবং শো বিং করার সময় আপনি আসলে কতটা ডেটা ব্যবহার করেন তা আপনার স্ট্রিমের মানের উপর নির্ভর করে। সাধারণভাবে বলতে গেলে, আপনি যদি স্ট্যান্ডার্ড ডেফিনিশনে স্ট্রিমিং করেন, আপনি প্রতি ঘন্টায় প্রায় 1 জিবি ব্যবহার করার আশা করতে পারেন। হাই ডেফিনেশনের জন্য প্রতি ঘন্টায় প্রায় 3 জিবি প্রয়োজন, এবং 4K আল্ট্রা এইচডির জন্য প্রায় 7 জিবি প্রতি ঘন্টা প্রয়োজন।

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

2.7 মিলিয়ন আমেরিকান এখনও Netflix এর ডিভিডি ভাড়া পরিষেবাতে সাবস্ক্রাইব করে। এই গ্রাহকদের অনেকের জন্য, এটি কেবল কারণ ব্রডব্যান্ড ইন্টারনেট অ্যাক্সেসের অভাবের কারণে স্ট্রিমিং একটি বিকল্প নয়। আপনার যদি ডেটা ক্যাপ থাকে বা খারাপ ইন্টারনেট স্পিড সহ কোনো এলাকায় থাকেন, তাহলে Netflix-এর DVD মেল পরিষেবা বেশ ভালো দেখাতে শুরু করে৷

Netflix এর DVD পরিষেবার জন্য কীভাবে সাইন আপ করবেন

আপনার কম্পিউটার থেকে আপনার Netflix অ্যাকাউন্টে লগ ইন করুন। স্ক্রিনের উপরের ডানদিকে আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন। ড্রপ-ডাউন মেনু থেকে, "অ্যাকাউন্ট" নির্বাচন করুন। নিম্নলিখিত পৃষ্ঠায়, "প্ল্যানের বিবরণ" লেবেলযুক্ত বিভাগে স্ক্রোল করুন এবং "ডিভিডি প্ল্যান যোগ করুন" এ ক্লিক করুন।

পরবর্তী পৃষ্ঠায় আপনি কোন ডিভিডি প্ল্যানটি আপনার জন্য সঠিক তা নির্বাচন করতে পারেন৷ বর্তমানে, স্ট্যান্ডার্ড প্ল্যানে একবারে একটি ডিভিডি আউট রয়েছে এবং এর দাম $7.99৷ প্রিমিয়ার প্ল্যানটি $11.99-এ একবারে দুটি ডিভিডি আউট করার অনুমতি দেয়। আপনি যদি DVD-এর উপর BluRays বেছে নেন, তাহলে দাম লাফিয়ে $14.99-এ পৌঁছে যাবে। Netflix স্ট্রিমিংয়ের জন্য আপনি যে অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করেন তা প্রথম বিনামূল্যে ট্রায়াল মাসের পরে মাসিক ভিত্তিতে চার্জ করা হবে।

কেন আপনার Netflix এর DVD পরিষেবা বেছে নেওয়ার কথা বিবেচনা করা উচিত

এখন যেহেতু আপনি ডিভিডি-র সাথে আপনার Netflix অভিজ্ঞতাকে সুপারচার্জ করেছেন, নিশ্চিত করুন যে আপনি আপনার অনলাইন Netflix দেখার উন্নতির জন্য সাম্প্রতিক সমস্ত টিপস এবং কৌশলগুলি ব্যবহার করছেন৷ আপনি কি নেটফ্লিক্সের ডিভিডি ভাড়ার পরিকল্পনায় সদস্যতা নিয়েছেন? আপনি এমনকি এটি অস্তিত্ব জানতেন? কমেন্টে আমাদের জানান!


  1. কেন আপনার একটি সোশ্যাল মিডিয়া ডিটক্স নেওয়া উচিত

  2. Ryver:কেন আপনার স্ল্যাকের পরিবর্তে এটি ব্যবহার করা উচিত

  3. 5 কারণের কারণে কাজগুলি সম্পন্ন করার জন্য আপনার স্ল্যাক ব্যবহার করা উচিত

  4. কেন আপনার ফায়ারফক্স ব্যবহার করা উচিত