কম্পিউটার

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

DuckDuckGo ইতিমধ্যেই একটি গোপনীয়তা-কেন্দ্রিক সার্চ ইঞ্জিনের মাধ্যমে নিজের জন্য একটি নাম তৈরি করেছে যা বছরের পর বছর ধরে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এখন এটি ইমেল সুরক্ষার সাথে গোপনীয়তায় আরও একটি লাফ দিচ্ছে। একটি ইমেল ফরওয়ার্ডিং পরিষেবা হিসাবে বর্ণনা করা হয়েছে, DuckDuckGo ইন্টারনেটে ব্যবহারকারীদের জন্য গোপনীয়তা সুরক্ষা প্রদানের আরেকটি উপায় খুঁজছে। তাহলে কিভাবে DuckDuckGo এর ইমেল ফরওয়ার্ডিং পরিষেবা আপনাকে অনলাইনে রক্ষা করে? খুঁজে বের কর.

DuckDuckGo ইমেল সুরক্ষা কি?

এটি বলতে খুব সরলীকৃত বলে মনে হচ্ছে যে ইমেল সুরক্ষা মূলত একটি ইমেল ফরওয়ার্ডিং পরিষেবা, তবে এটি আসলে এটিই। এই বিনামূল্যের পরিষেবাটি ইমেল ট্র্যাকারগুলি সরানোর কাজ করে৷ যেগুলি প্রতিদিন আপনার ইমেলে অন্তর্ভুক্ত থাকে এবং আপনার বর্তমান ইমেল প্রদানকারীর ব্যবহার বন্ধ করার প্রয়োজন ছাড়াই সেগুলি বের করে দেয়। এর মানে হল যে কেউ জিমেইল, আউটলুক, আইক্লাউড বা ইয়াহু ইমেল সহ যে কেউ একজন বুদ্ধিমান না হয়ে @duck.com ইমেল ব্যবহার করতে পারেন। আপনার @duck.com ঠিকানাটি অনন্য হবে, আপনার বিদ্যমান ইমেল ঠিকানাগুলির অনুরূপ, এবং আপনি অনলাইনে যেখানে চান তা দিতে পারেন।

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

কোম্পানী এটি আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে। এই পরিষেবার অংশ হিসাবে, আপনি অনন্য, নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানাগুলিও ব্যবহার করতে পারেন যা নিউজলেটার, অনলাইন কেনাকাটা ইত্যাদির জন্য ব্যবহার করা যেতে পারে৷ এটি আপনার নিয়মিত @duck.com ইমেল ঠিকানাটি বিনামূল্যে রাখে যাতে এটি বন্ধু, পরিবার, সহকর্মীদের সাথে ব্যবহার করা যেতে পারে। ইত্যাদি। DuckDuckGo-এর জন্য, ইমেল গোপনীয়তা ট্রেনে ঝাঁপ দেওয়া হল অনলাইন সার্ফিং করার সময় প্রচলিত ট্র্যাকারগুলির অনলাইন জগত থেকে মুক্তি দেওয়ার প্রচেষ্টার আরেকটি ধাপ। অনলাইন ইমেলের 70 শতাংশেরও বেশি ইমেল ট্র্যাকার লুকিয়ে রেখে, এই পরিষেবাটির অস্তিত্বের প্রয়োজনীয়তা স্পষ্ট।

ইমেল সুরক্ষা কিভাবে কাজ করে?

মূলত, যখনই এই DuckDuckGo ইমেল অ্যাকাউন্টে একটি ইমেল অবতরণ করে, কোম্পানিটি ইমেল বার্তায় সংহত যে কোনও লুকানো ট্র্যাকারগুলিকে ছিনিয়ে নিতে কাজ করে৷ আপনি, ব্যবহারকারী হিসাবে, আপনার প্রাথমিক ইমেল অ্যাকাউন্টে একটি ফরওয়ার্ডিং ইমেল সেট করেছেন, যা আপনাকে উল্লেখযোগ্যভাবে আরও ব্যক্তিগত ইমেল প্রদান করে। আপনার নতুন ডাক ইমেল ঠিকানা (you@duck.com) চয়ন করে শুরু করুন এবং এটি অনলাইনে দেওয়া শুরু করুন।

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

এই ঠিকানায় একটি ইমেল পাঠানো হলে, ট্র্যাকারগুলি ছিনিয়ে নেওয়া হয়, তারপর "নিরাপদ পড়ার" জন্য আপনার Gmail, Outlook, ইত্যাদি ইনবক্সে ফরওয়ার্ড করা হয়৷ ডেলিভারির সময় কোন বিলম্ব নেই, ইমেলগুলি যথারীতি আসবে এবং আপনি ঠিক সেগুলি পড়বেন যেমন আপনি আজকে করছেন৷ সমস্ত ন্যায্যতার মধ্যে, সম্ভবত খুব কমই আপনি চিনতে পারবেন যে কিছু পরিবর্তন হয়েছে।

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা কি নিরাপদ?

আপনি যদি নিবন্ধে এই পয়েন্টে পৌঁছে থাকেন তবে এটি 100 শতাংশ ন্যায্য যে আপনি ভাবছেন যে DuckDuckGo আপনার ইমেল পড়তে সক্ষম হবে কিনা। সংস্থাটি তার ঘোষণায় এটিকে একটি বিশাল স্টিকিং পয়েন্ট করে তোলে যে তাদের আপনার ইমেল সংরক্ষণ করার দরকার নেই। প্রকৃতপক্ষে, তারা এমনকি এই পর্যন্ত বলে যে এমনকি শিরোনামগুলিও সংরক্ষণ করা হয়নি (থেকে/থেকে), তাই আপনার ইমেল আসার বা পাঠানোর কোনও ইতিহাস নেই।

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

তথ্যের একমাত্র অংশ যা সংরক্ষিত হয় যেখানে ইমেলটি ফরওয়ার্ড করা হয় এবং এটি ঠিক কারণ আপনি ইচ্ছাকৃতভাবে পরিষেবাটিকে সেই ঠিকানাটি দিচ্ছেন। আপনি যদি এমন একটি বিন্দুতে পৌঁছান যেখানে আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে চান, আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার 30 দিন পরে আপনার ইমেল ঠিকানা মুছে ফেলা হয় - তবে আপনার কোনও রেকর্ড নেই তা নিশ্চিত করা। আরও গুরুত্বপূর্ণ, যদি ইমেল ঠিকানাটি কখনও অনলাইনে আপস করা হয়, আপনি সহজেই এটি মুছে ফেলতে পারেন এবং আবার শুরু করতে পারেন।

খারাপগুলো কি?

বাস্তবিকভাবে, অনলাইনে আরও গোপনীয়তার জন্য ড্রাইভ দেওয়া, DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবাটি সত্যিই দুর্দান্ত শোনাচ্ছে। সম্ভবত একমাত্র হেঁচকি হল যখন সার্ভারের মাধ্যমে ইমেলগুলি পাঠানো হয় এবং আপনার ইনবক্সে বিতরণ করা হয়, আপনি আপনার @duck.com ইমেল ব্যবহার করে একটি ইমেল তৈরি করতে পারবেন না। আশা করি, এটি এমন কিছু যা কোম্পানি ভবিষ্যতে মোকাবেলা করে, এবং যদিও পরিচালনা করার জন্য আমাদের সম্ভবত অন্য ইমেল ইনবক্সের প্রয়োজন নেই, যেটি গোপনীয়তাকে তার মিশনের একেবারে অগ্রভাগে রাখে সেটি পুরো সময় ব্যবহার করার জন্য বিবেচনা করা মূল্যবান।

Apple iCloud+ প্রাইভেট রিলে এর সাথে DuckDuckGo এর তুলনা করা হচ্ছে

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

DuckDuckGo যে মুহুর্তে এই পরিষেবাটি ঘোষণা করেছিল, এটি অনিবার্য ছিল যে অ্যাপলের আইক্লাউড + আইওএস 15 এ আসা আইক্লাউড + হাইড মাই ইমেলের সাথে তুলনা করা হবে। সেই পরিষেবাটির সাথে, আপনার আইফোন এবং অ্যাপল এক্সটেনশন দ্বারা একটি এলোমেলো অ্যাপল ইমেল ব্যবহার করে আপনার ইমেল ঠিকানা লুকাতে সাহায্য করবে এবং প্রতিরোধ করবে। আপনার আসল ইমেল জানা থেকে অ্যাপ বা ওয়েবসাইট। অন্যদিকে, DuckDuckGo একটি পরিষেবা অফার করে যা ক্রস-প্ল্যাটফর্ম যা আইফোন, অ্যান্ড্রয়েড, মোবাইল এবং ডেস্কটপ জুড়ে কাজ করে। অ্যাপলের একটি সুবিধা হল হাইড মাই ইমেল ব্যবহার করে ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হচ্ছে, তবে আশা করি, এটি এমন কিছু যা ডিডিজি ভবিষ্যতে মোকাবেলা করবে।

কিভাবে সাইন আপ করবেন

DuckDuckGo-এর সাথে যেমন কেউ আশা করতে পারে, ব্যক্তিগত ওয়েটলিস্টে যোগদান করা কেবল সহজ নয় - এটি করা আপনার পরিচয় অনলাইনেও সুরক্ষিত করে। লাইনে আপনার স্থান সংরক্ষণ করার জন্য একটি ইমেলের মতো কোনো ব্যক্তিগত তথ্য শেয়ার করার পরিবর্তে, একটি টাইমস্ট্যাম্প তৈরি করা হয় যা শুধুমাত্র আপনার ডিভাইসে বিদ্যমান থাকে এবং যোগদানের সময় হলে কোম্পানি আপনাকে অবহিত করবে।

DuckDuckGo-এর ইমেল সুরক্ষা পরিষেবা ব্যাখ্যা করা হয়েছে

আপনার জায়গা পেতে, DuckDuckGo Android বা iOS অ্যাপের সেটিংস পৃষ্ঠায় যান এবং "ইমেল সুরক্ষা" এ আলতো চাপুন। এটাই. আপনি অপেক্ষা তালিকায় আছেন। পরিষেবাটি প্রতিদিন নতুন ব্যবহারকারী যোগ করছে, যদিও কোম্পানিটি কখন অপেক্ষা তালিকা বা বিটা স্ট্যাটাস বাদ দেবে তা নির্দেশ করেনি।

ক্লোজিং থটস

DuckDuckGo, অন্যান্য সার্চ ইঞ্জিনের মতো, Google-এর ছায়ায় বাস করে, কিন্তু এটি অনলাইন গোপনীয়তায় দৃঢ় বিশ্বাসী হিসাবে নিজের জন্য একটি নাম তৈরি করেছে। এটি আইফোন এবং অ্যান্ড্রয়েডে সম্ভাব্য ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসাবে উপলব্ধ এটি এর ক্রমবর্ধমান জনপ্রিয়তার কথা বলে৷ গোপনীয়তার জন্য সার্চ ইঞ্জিন স্পেসে প্রচুর প্রতিযোগিতা থাকলেও, DuckDuckGo সেই প্রতিযোগিতাটি ধরার জন্য অপেক্ষা করছে না। পরিবর্তে, ইমেল সুরক্ষার মতো পরিষেবাগুলি প্রকাশের সাথে, এটি ইতিমধ্যে পরবর্তী বড় জিনিসের কথা ভাবছে।


  1. হ্যাশ টেবিল ব্যাখ্যা

  2. শীর্ষ 30 সেরা বিনামূল্যে গণ ইমেল পরিষেবা প্রদানকারী

  3. 7 সেরা বিনামূল্যে ইমেল পরিষেবা প্রদানকারী

  4. উইন্ডোজ রিসোর্স সুরক্ষা উইন্ডোজ 10 মেরামত পরিষেবা শুরু করতে পারেনি