কম্পিউটার

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

অ্যামাজনে দাম কমানোর কয়েকটি কম সুস্পষ্ট উপায় রয়েছে। সঠিক উপায়ে প্রয়োগ করা হলে, এই স্মার্ট হ্যাকগুলি আপনার চারপাশে একটু ঘুরে দেখার মাধ্যমে অর্থ সাশ্রয় করবে। কখনো কখনো ভাগ্যও কাজে আসে। নিম্নলিখিত সমস্ত টিপস এবং কৌশলগুলি বৈধ, ব্যবহার করা নিরাপদ এবং Amazon-এ অর্থ বাঁচাতে প্রমাণিত৷

1. আজকের ডিল থেকে পণ্য চয়ন করুন

বেশিরভাগ অ্যামাজন পৃষ্ঠার শীর্ষে, আপনি "আজকের ডিল" নামে একটি লিঙ্ক দেখতে পারেন। এর নামের মতোই, আপনি ডিসকাউন্টে একগুচ্ছ দরকারী পণ্যসামগ্রী পাবেন। সংগ্রহটি বরং ব্যাপক, এবং এতে ইলেকট্রনিক্স, বাদ্যযন্ত্র, হেডফোন, পোশাক এবং পোশাক, কম্পিউটারের যন্ত্রাংশ, সৌন্দর্য পণ্য এবং এমনকি কয়েকটি মুদির জিনিসপত্র অন্তর্ভুক্ত রয়েছে। আপনি একটি সেলফোন চার্জার, রোবট ভ্যাকুয়াম বা পাকা মরিচ খুঁজছেন কিনা, Amazon-এ আজকের ডিলগুলি ব্রাউজ করা কিছুটা স্থানীয় ফ্লি মার্কেটে আঘাত করার মতো মনে হয়৷

কোথায় খুঁজে পাবেন? হোমপেজ সহ যেকোনো অ্যামাজন পৃষ্ঠায়, শীর্ষে একটি "আজকের ডিল" লিঙ্কটি সন্ধান করুন৷

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

2. অ্যামাজন কুপন প্রয়োগ করুন

আজকের ডিল থেকে, আপনি "কুপন" বিভাগে নেভিগেট করতে পারেন। রান্নাঘরের সামগ্রী, স্মার্ট হোম, ব্যক্তিগত যত্ন, ফ্যাশন এবং ইলেকট্রনিক্সের উপর ডিসকাউন্ট খোঁজার জন্য এটি আরেকটি জায়গা। খরচ বন্ধ টাকা শেভ একটি কুপন ক্লিপ. ক্রয় সংক্রান্ত বিভিন্ন শর্তাবলী সাপেক্ষে চেকআউটের সময় কুপন সুবিধা দৃশ্যমান হবে।

কোথায় খুঁজে পাবেন? অ্যামাজনের যেকোনো পৃষ্ঠা থেকে "আজকের ডিল" লিঙ্কে নেভিগেট করুন। "কুপন" এর জন্য লিঙ্কটি এটির ঠিক পাশেই রয়েছে।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

3. Amazon Outlet থেকে কিনুন

এটি আমাদের মধ্যে সত্যিকারের সস্তাদের জন্য। কখনও কখনও অনলাইন স্টোরগুলি ওভারস্টক অবস্থায় থাকে। উদ্বৃত্ত পণ্য পরিত্রাণ পাওয়া জায় তাজা রাখা একমাত্র উপায়. Amazon-এ, আপনি Amazon Outlet নামক একটি বিকল্প ব্যবহার করে কিছু দুর্দান্ত ডিল পেতে পারেন। আপনি সেকেন্ডারি নেভিগেশনে "আউটলেট" এ ক্লিক করে আজকের ডিল বিভাগের মাধ্যমে এটি অ্যাক্সেস করতে পারেন। আপনি স্বয়ংচালিত যন্ত্রাংশ এবং আনুষাঙ্গিক, লেভির জিন্স বা অক্সফোর্ডের একটি নতুন জোড়া পেতে চাইছেন না কেন, কিছু বিক্রেতা আপনার যা প্রয়োজন তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন।

কোথায় খুঁজে পাবেন? অ্যামাজনের যেকোনো পৃষ্ঠা থেকে "আজকের ডিল" লিঙ্কে নেভিগেট করুন। "আউটলেট" এর লিঙ্কটি এটির কাছাকাছি রয়েছে।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

4. একই পণ্যের বিভিন্ন রং নির্বাচন করুন

একটি পণ্য আপনি খুব ব্যয়বহুল হিসাবে আঘাত করে? ফ্যাশন এবং এমনকি ইলেকট্রনিক্সের মতো কিছু পণ্য বিভাগে, সতর্ক ভোক্তারা প্রায়শই বিভিন্ন রঙের অভিন্ন পণ্য বেছে নিয়ে দুর্দান্ত ছাড় পান। এটি সেই ক্রেতাদের জন্য সত্যিই সহায়ক যারা ফর্মের চেয়ে পদার্থ পছন্দ করেন। দামের পার্থক্য শত শত ডলার পর্যন্ত চলতে পারে যেমনটি আমরা প্রায়শই নাইকির এয়ার জর্ডানের ক্ষেত্রে দেখি। যেহেতু কিছু ভোক্তা প্রকৃতপক্ষে গাঢ়, ধাতব রঙের জন্য অতিরিক্ত নগদ বার্ন করবে, তাই আপনি অনেক কম দামে ভিন্ন রঙের ঠিক একই জিনিস পেতে পারেন।

কোথায় খুঁজে পাবেন? একবার আপনি অ্যামাজন অনুসন্ধান বারে কিছু অনুসন্ধান করলে, আপনি কিছু ক্ষেত্রে পণ্যের চিত্রের নীচে একটি রঙের প্যালেট লক্ষ্য করতে পারেন। রঙের উপর ভিত্তি করে উপলব্ধ মূল্যের ভিন্নতা পরীক্ষা করতে পণ্যের ভিতরে ক্লিক করুন।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

স্পনসর করা পণ্যগুলি ই-কমার্স ওয়েবসাইটগুলির জন্য যা চেকআউট কাউন্টার পণ্যগুলি সুপারমার্কেটগুলির জন্য৷ যেহেতু সমস্ত অনলাইন বিক্রেতারা আপনার মনোযোগের জন্য প্রত্যাশী, তাই এটি একটি জয়-জয় যখন আপনি সঠিক পণ্যটির সর্বোত্তম মূল্যে অনুসন্ধান করার জন্য খুব বেশি প্রচেষ্টা ব্যয় করবেন না। Amazon-এ স্পনসর করা পণ্য দেখতে, যেকোনো আইটেমে যান এবং পৃষ্ঠার নীচে তাকান। উপরে থেকে নীচের তালিকার মধ্য দিয়ে যাওয়ার চেয়ে বাম থেকে ডানে স্ক্রোল করা অনেক সহজ।

কোথায় খুঁজে পাবেন? আপনি ব্রাউজ করছেন এমন যেকোনো পণ্যের পৃষ্ঠার নীচে "এই আইটেমের সাথে সম্পর্কিত পণ্য" পাঠ্যটি সন্ধান করুন৷

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

6. URL-এর পরে শতাংশ ছাড় প্রয়োগ করুন

ইউআরএল-এর পরে শতাংশ ছাড় প্রয়োগ করা কিছুটা হিট এবং মিস কিন্তু আপনি যখন ডিসকাউন্ট বহন করার গ্যারান্টিযুক্ত পণ্যগুলি খুঁজছেন তখন এটি অবশ্যই চেষ্টা করার মতো। অ্যামাজন ঘন ঘন ডিসকাউন্ট বহন করে, তবে সেগুলি ব্রাউজ করা কঠিন হতে পারে, কারণ সেগুলি ভিতরের গভীরে লুকিয়ে থাকে৷ শুধু &pct-off=%-% পাঠ্য যোগ করুন একটি বিভাগের URL-এর পরে আপনার প্রয়োজনীয় শতাংশ ডিসকাউন্ট অফার করে এমন সমস্ত পণ্য দেখতে।

নীচের উদাহরণে, ফলাফলের পৃষ্ঠাটি ওয়্যারলেস গেমিং কীবোর্ডের জন্য 10% থেকে 20% ছাড় দেখায়৷ আপনি যতক্ষণ চান তত শতাংশ ডিসকাউন্ট পয়েন্ট আবেদন করতে পারেন, যতক্ষণ পর্যন্ত সেই সীমার মধ্যে কাজ করে এমন পণ্য রয়েছে।

কোথায় খুঁজে পাবেন? Amazon সার্চ বার ব্যবহার করে অনুসন্ধানের ফলাফল দেখানো হলে, &pct-off=%-% পাঠ্য যোগ করুন ঠিকানা বারে URL এর শেষে। % প্রতিস্থাপন করুন আপনি যে ডিসকাউন্ট রেঞ্জ খুঁজছেন সেই কোডে।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

7. প্রাইস-ট্র্যাকিং টুলস ব্যবহার করুন

এখানে সেরা অ্যামাজন চুক্তি পাওয়ার আরেকটি উপায় রয়েছে, যদিও এটির জন্য তৃতীয় পক্ষের সরঞ্জামগুলির ব্যবহার প্রয়োজন৷ এটি সত্যিই দরকারী যদি আপনি একটি ক্রয়ের জন্য কয়েক দিন অপেক্ষা করতে পারেন বা বর্তমান চুক্তিটি সর্বোত্তম তা নিশ্চিত করতে চান। আপনি CamelCamelCamel নামক একটি মূল্য-তুলনা টুল ব্যবহার করে এই দুর্দান্ত ডিলের জন্য ব্রাউজ করতে পারেন। পণ্যের ঐতিহাসিক মূল্য নির্ধারণের প্রবণতা দেখতে আপনাকে Amazon পণ্যের URL লিখতে হবে এবং অপেক্ষা করতে হবে বা কিনবেন সে বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

Keepa হল আরেকটি Amazon মূল্য ট্র্যাকার যেটিতে Amazon পণ্যদ্রব্যের আরও বিশদ কভারেজ রয়েছে, কিন্তু আমি CamelCamelCamel-এর তুলনায় আরও বিশাল সংগ্রহ।

কোথায় খুঁজে পাবেন? CamelCamelCamel এবং Keepa-এর জন্য ওয়েবসাইট লিঙ্কগুলি দেখুন৷

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

8. ব্যবহৃত পণ্যের উপর অফার চেক করুন

Amazon-এ কেনাকাটা করার সময়, আপনাকে নতুন এবং/অথবা ব্যবহৃত পণ্যদ্রব্য অনুসন্ধান করার বিকল্প দেওয়া হয়েছে। আপনি যদি ব্যবহৃত পণ্য কিনতে আপত্তি না করেন, তাহলে আপনি সেগুলিতে আশ্চর্যজনক দর কষাকষি করতে পারেন।

আপনি Amazon Warehouse-এ প্রাক-প্রিয় পণ্যগুলির একটি বিশাল সংগ্রহ খুঁজে পাবেন, যা আপনি "Today’s Deals -> Warehouse Deals" এ ক্লিক করে অ্যাক্সেস করতে পারবেন। এই বিভাগটি ইলেকট্রনিক যন্ত্রপাতি, আনলক করা সেল ফোন, ক্যামেরা এবং অন্যান্য গ্যাজেটের জন্য বিশেষভাবে উপযোগী। আপনি "ব্যবহৃত অফারগুলির XX সংখ্যা" নামক আইটেমের পাশে একটি ছোট বিকল্প লক্ষ্য করতে পারেন। কখনও কখনও বৈচিত্র বিশাল হয়৷

কোথায় খুঁজে পাবেন? আপনি যখন অ্যামাজন অনুসন্ধান বাক্স ব্যবহার করে একটি পণ্য অনুসন্ধান করেন, তখন আপনার বাম দিকে ফিল্টারগুলি সন্ধান করুন৷ "শর্ত" ফিল্টারে "ব্যবহৃত" নির্বাচন করুন।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

9. বিনামূল্যে Amazon ইবুক ডাউনলোড করুন

এটি কিন্ডল ব্যবহারকারীদের জন্য। কে বলে যে আপনাকে খাড়া দামে ইবুক কিনতে হবে। একটি ডিসকাউন্ট বা এমনকি বিনামূল্যে তাদের অ্যাক্সেস করার অনেক উপায় আছে. একটি কিন্ডল আনলিমিটেড সাবস্ক্রিপশন পাওয়া ক্লাসিক, উপন্যাস এবং নন-ফিকশন সহ হাজার হাজার বিনামূল্যের বইয়ের ফ্লাডগেট খুলে দেয়। যদি এটি একটি সাম্প্রতিক শিরোনাম হয়, আপনি এখনও ছাড় পেতে পারেন, যা এই বিভাগটিকে আপনার Amazon পড়ার তালিকায় থাকা আবশ্যক করে তোলে।

কোথায় খুঁজে পাবেন? যেকোন অ্যামাজন পেজ থেকে কিন্ডল বুকসে যান। ডিসকাউন্ট উন্মোচন করতে, ফিল্টার নির্বাচন করুন যেমন "কিন্ডল আনলিমিটেড যোগ্য।" বিনামূল্যে জনপ্রিয় ক্লাসিক পড়তে, কিন্ডল স্টোর বিভাগে যান। এছাড়াও আপনি আপনার উপরের ডানদিকে “কিন্ডল বুক ডিল” এর মাধ্যমে ভাল ছাড় পেতে পারেন।

Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. আমি কিভাবে আরো ডিসকাউন্ট এবং কুপন পেতে পারি?

অনলাইনে কেনাকাটা করার সময় নগদ সঞ্চয় করতে সাহায্য করার জন্য আপনি অনেক থার্ড-পার্টি ব্রাউজার এক্সটেনশন পাবেন। এরকম একটি বিকল্প হল মধু। এটি আপনাকে প্রচারমূলক কুপন এবং অ্যামাজন পণ্যগুলির জন্য উপলব্ধ ডিসকাউন্টের সাথে সংযুক্ত করে৷

2. অ্যামাজনে কোন ধরনের অর্থপ্রদান গ্রহণ করা হয়?

Amazon-এর স্বীকৃত অর্থপ্রদানের মোডগুলি তারা যে দেশে কাজ করছে তার মতোই বৈচিত্র্যময়৷ সমস্ত দেশে, তারা Visa, MasterCard, JCB, Discover এবং American Express সহ প্রধান ক্রেডিট এবং ডেবিট কার্ডগুলি গ্রহণ করে৷ স্থানীয় অ্যামাজন কেনাকাটার জন্য আপনি একটি ব্যাঙ্ক চেকিং অ্যাকাউন্টও ব্যবহার করতে পারেন।

আধুনিক সময়ের সাথে তাল মিলিয়ে চলতে, অ্যামাজন অনলাইন ওয়ালেট গ্রহণ করা শুরু করেছে যা দেশ থেকে দেশে পরিবর্তিত হয়। উদাহরণস্বরূপ, অ্যামাজন মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক গ্রাহকদের জন্য একটি চেকআউট পেমেন্ট বিকল্প হিসাবে ভেনমোকে গ্রহণ করা শুরু করেছে।

3. আমাজনের সেরা বিকল্প কি?

যদিও অ্যামাজন অনলাইন বাণিজ্যে একটি বাজারের নেতা, এটি একমাত্র নয়। আপনি Walmart, eBay, Thrive Market, এবং Newegg সহ বিকল্প অনলাইন শপিং বিকল্পগুলি বেছে নিতে পারেন। এই ওয়েবসাইটগুলির পণ্য এবং ডিসকাউন্ট অনুসন্ধানের জন্য তাদের নিজস্ব Amazon-এর মতো বৈশিষ্ট্য রয়েছে৷


  1. রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

  2. কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

  3. আপনার স্যামসাং স্মার্ট টিভির জন্য 6 টি টিপস, কৌশল এবং হ্যাক

  4. ডেটা চার্জে খরচ করা টাকা কীভাবে বাঁচাতে হয়?