কম্পিউটার

কিভাবে অত্যন্ত সস্তা ফ্লাইট টিকেট পাবেন:7টি এয়ারলাইন হ্যাক যা অর্থ সাশ্রয় করবে

বিদেশ ভ্রমণের পরিকল্পনা করা সহজ ছিল না। আপনি অনলাইনে আপনার ছুটির প্রতিটি দিক পরীক্ষা করতে পারেন এবং ফ্লাইটগুলিও এর ব্যতিক্রম নয়। বেশিরভাগ ভ্রমণকারীই একটি ফ্লাইট তুলনা সাইটের দিকে যান, একটি গন্তব্যে প্রবেশ করেন এবং ফলাফলের উপর পোরিং শুরু করেন। প্রত্যেকেই একটি সস্তা ফ্লাইটের টিকিট বা দুটি উন্মোচন করতে পছন্দ করে!

একবার আপনি আপনার সস্তা ফ্লাইট খুঁজে পেতে, আপনি দ্রুত সরানো আবশ্যক. কখনও কখনও মনে হয় আপনি যত বেশি ফ্লাইটের দাম পরীক্ষা করবেন, ততই এটি বাড়বে। এয়ারলাইনস কি আপনার আগ্রহ ট্র্যাক করছে এবং ভাড়া বাড়াচ্ছে?

আপনি প্রায় প্রতিবারই কীভাবে অস্বাভাবিক সস্তা ফ্লাইট খুঁজে পেতে পারেন তা জানতে পড়ুন৷

কিভাবে এয়ারলাইনস সস্তা ফ্লাইট টিকিট বেছে নেয়?

ফ্লাইটের দাম এবং কীভাবে এয়ারলাইনস চাহিদা পরিমাপ করে সে সম্পর্কে বেশ কয়েকটি সাধারণ ভুল ধারণা রয়েছে। বেশিরভাগ ধারণা ট্র্যাকিংয়ের ধারণাকে কেন্দ্র করে। এয়ারলাইন কোম্পানিগুলি আপনার অনলাইন গতিবিধি ট্র্যাক করে এবং আপনি সাইটটি দেখার সাথে সাথে টিকিটের খরচ বাড়ায়, আপনার উপর ট্যাব রাখতে কুকিজ ব্যবহার করে৷ এটা কি সত্যি হতে পারে?

এয়ারলাইনগুলি কি দাম বাড়াতে কুকি ব্যবহার করে?

এয়ারলাইনস এবং ফ্লাইট তুলনা সাইটগুলি আগ্রহ-নির্দিষ্ট রুটগুলি পরিমাপ করতে কুকিজ এবং তৃতীয় পক্ষের ট্র্যাকার ব্যবহার করে এমন ধারণাটি নতুন নয়৷ বোধগম্যভাবে, কোনও এয়ারলাইন কখনও নিশ্চিত করেনি যে এই অনুশীলনটি বাস্তব। একইভাবে, কোনো মূল্য তুলনামূলক সাইট নিশ্চিত করবে না যে তারা সক্রিয়ভাবে তাদের গ্রাহকদের অনুমান করে---এটি হবে ভয়ানক জনসংযোগের বর্বর কাজ।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্লাইট তুলনা সাইট, স্কাইস্ক্যানার, বিপরীতটি উল্লেখ করে একটি নথি বজায় রাখে। স্কাইস্ক্যানার বিবৃতিটি ব্যাপকভাবে অস্বীকার করে যে তারা ফ্লাইটের মূল্য পরিমার্জন করতে কুকিজ ব্যবহার করে। অন্যান্য উত্সগুলি ফ্লাইট তুলনা সাইটগুলিকে সমর্থন করে৷

"যদি এয়ারলাইনগুলি ব্রাউজার কুকিজের কারণে দাম বাড়ায় (স্বতন্ত্রভাবে টার্গেট করা হয়েছে), তবে বিমান ভ্রমণের হুইসেল-ব্লোয়ার এবং সিনেটররা মাইক্রোফোনে ছুটে যাবেন যাতে এটি প্রতিরোধ করার জন্য আইন প্রণয়ন করা হয়," বলেছেন FareCompare CEO রিক সেনি। "লোকেরা যখন একাধিকবার কেনাকাটা করে তখন যা দেখে এবং দামগুলি পরিবর্তন হয় তা হল ইনভেন্টরি পরিবর্তন, ডেটা ক্যাশিং কৌশল এবং এই সত্য যে দামগুলি সাধারণত প্রস্থানের তারিখের কাছাকাছি এমনকি একদিনের মধ্যেও বেশি ব্যয়বহুল হয়ে যায়।"

এয়ারফেয়ারওয়াচডগ ফ্লাইট বিশ্লেষক রিকি রাডকাও নিশ্চিত করেছেন যে "লোকেরা কি মনে করে যে এয়ারলাইনগুলি অনুসন্ধানটি ট্র্যাক করছে, তা হল এটি প্রস্থানের তারিখের যত কাছে আসবে, তত বেশি মানুষ তাকাবে---যা কখন বিমান ভাড়া বাড়বে।"

এটা সবসময় যে মত মনে হয় না, যদিও. দামগুলি কয়েক মিনিটের মধ্যে পরিবর্তিত হতে দেখা যায়, যা অত্যন্ত সস্তা ফ্লাইটের সন্ধানে ভোক্তাদের বিরক্তির জন্য।

এয়ারলাইনগুলি ডায়নামিক মূল্য নির্ধারণ এবং ব্যবহারকারীর প্রোফাইলিং ব্যবহার করে

সম্ভাব্য গ্রাহকদের বিরুদ্ধে তারা কীভাবে কুকি ব্যবহার করে তা অস্বীকার করতে চায় সমস্ত এয়ারলাইনগুলির জন্য, অন্যথায় কিছু শক্তিশালী ইঙ্গিত রয়েছে৷

উদাহরণস্বরূপ, 2018 সালে, এয়ারলাইন রেভিনিউ ম্যানেজমেন্ট সফ্টওয়্যার প্রদানকারী, PROS, নিশ্চিত করেছে যে তাদের অনেক ক্লায়েন্ট এখন ডায়নামিক মূল্য ব্যবহার করে৷

গতিশীল মূল্যের কাঠামো করুন ব্যবহারকারীর অবস্থান, গ্রাহকের অ্যাকাউন্ট, পূর্ববর্তী ফ্লাইট ডেটা, কেনাকাটার প্রবণতা এবং আরও অনেক কিছু বিবেচনা করুন, বিশেষায়িত পৃথক ফ্লাইট মূল্য তৈরি করতে যা গ্রাহক থেকে গ্রাহকের মধ্যে আলাদা। PROS ক্লায়েন্টের মধ্যে রয়েছে Lufthansa, Virgin Atlantic, Qantas, Emirates, Southwest, এবং আরও অনেক কিছু।

বর্তমানে, প্রতিটি এয়ারলাইনের মাত্র 26টি ভাড়া ক্লাস রয়েছে৷৷ এটি বর্ণমালার প্রতিটি অক্ষরের জন্য একটি (আক্ষরিক অর্থে)। এয়ারলাইনগুলি অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য প্রতিটি ভাড়া ক্লাসের জন্য প্রতিদিন চারবার এবং আন্তর্জাতিক ফ্লাইটের জন্য প্রতি ঘন্টায় দাম আপডেট করতে পারে।

দ্য এয়ারলাইন ডিরেগুলেশন অ্যাক্টের পর 1978 সালে বর্তমান ফ্লাইটের মূল্য নির্ধারণের কাঠামো চালু করা হয়েছিল। যাইহোক, এয়ারলাইন্সগুলি আসলে সেই সিস্টেম থেকে সরানো কঠিন মনে করছে---কিন্তু সেই সময় এখন।

ডাইনামিক ফ্লাইটের মূল্য মূল্য বৈষম্যের দিকে পরিচালিত করে

ডায়নামিক ভাড়ার মূল্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করার জন্য কয়েকজনের বেশি লোক রয়েছে। ডায়নামিক মূল্য উপস্থাপনের সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল স্বতন্ত্র গ্রাহকদের ট্র্যাকিং এবং গ্রেডিং, যা নিঃসন্দেহে সম্ভাব্য গ্রাহকদের সংখ্যার প্রতি ফ্লাইট ভাড়া বৈষম্যের দিকে পরিচালিত করবে৷

একটি নির্দিষ্ট মূল্যের জন্য গ্রাহকের উপযুক্ততা পরিমাপ করে এমন যেকোনো সিস্টেম বিশ্লেষণের জন্য উন্মুক্ত থাকা উচিত। বাস্তবতা হল যে এই ধরনের সিস্টেমের ব্যাকএন্ড কখনই দিনের আলো দেখতে পাবে না, পাছে এটি ছায়াময় এবং বৈষম্যমূলক অভ্যাসগুলিকে প্রকাশ করে৷

কনজিউমার রিপোর্ট, পূর্বে কনজিউমারস ইউনিয়ন, 2018 [PDF] এর একটি রিপোর্টে বলে যে "অ্যালগরিদমগুলি নিরপেক্ষ এবং উদ্দেশ্যমূলক সালিশী হওয়া সত্ত্বেও, অ্যালগরিদমগুলি পক্ষপাতকে বাড়িয়ে তুলতে পারে বা অপ্রত্যাশিত বৈষম্যমূলক প্রভাব ফেলতে পারে।"

এর আগে, অক্টোবর 2016-এ, নয়টি শীর্ষ ভ্রমণ অনুসন্ধান সাইট জুড়ে একটি উপভোক্তা প্রতিবেদন সমীক্ষায় উল্লেখ করা হয়েছে যে "একই সাইটের জন্য পৃথক ব্রাউজারে 42 জোড়া ভিন্ন মূল্য একই সাথে পুনরুদ্ধার করা হয়েছে।"

রিপোর্টটি সিনেটের সংখ্যালঘু নেতা চাক শুমার পরিস্থিতিটিকে "একটি দুঃখজনক পরিস্থিতি যা কেবলমাত্র ভোক্তা সুরক্ষা লঙ্ঘন করতে পারে" বলে অভিহিত করেছে৷

ফ্লাইট রুট প্রোফাইলিং

ফ্লাইট রুট প্রোফাইলিং দীর্ঘদিন ধরে বিদ্যমান। উদাহরণস্বরূপ, লন্ডন থেকে ল্যানজারোটে একটি ফ্লাইট প্রাথমিকভাবে অবসরের জন্য চিহ্নিত করা হয়। এয়ারলাইন্স জানে যে স্কুল ছুটির সময় চাহিদা নাটকীয়ভাবে বৃদ্ধি পাবে।

তারা এও জানে যে অভিভাবকরা কয়েক মাস আগে থেকে সেরা ডিল খুঁজে বের করার দিকে নজর দেবেন এবং এই সময়ের জন্য উপলব্ধ আসনের সংখ্যা এবং বর্তমান চাহিদা থাকা সত্ত্বেও সেই সময়ের আশেপাশে দাম বেশি থাকে।

ডায়নামিক প্রোফাইলিং-এ স্যুইচ করলে এই দৃশ্যপট পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। তবে এটি অন্য উপায়ে প্রভাব ফেলতে পারে৷

আপনি যদি সান ফ্রান্সিসকোতে হাই-এন্ড ম্যাক-এ ফ্লাইট চেক আউট করেন, তবে গতিশীল মূল্য অনুমান করতে পারে যে আপনার আয় বেশি এবং আপনাকে উচ্চ মূল্য দেখাবে। নিউইয়র্ক থেকে শিকাগোতে রাতারাতি ট্রিপের জন্য মূল্য চেক করার বিষয়ে কীভাবে?

ডায়নামিক প্রাইসিং ধরে নিতে পারে আপনি একজন ব্যবসায়িক ব্যক্তি, আপনার পূর্ববর্তী ফ্লাইট কেনার ইতিহাস চেক করুন এবং আপনাকে মূল্য দেখান যে আপনি খরচ নির্বিশেষে এটি প্রদান করবেন।

সস্তা টিকিট খুঁজে পেতে 7টি ফ্লাইট হ্যাক

সবাই একটি অত্যন্ত সস্তা ফ্লাইট খুঁজে পেতে চায়। বাস্তবতা হল যে হাস্যকর ফ্লাইট ডিলগুলি খুব কম এবং এর মধ্যে রয়েছে। আপনি সময়ে সময়ে অবিশ্বাস্যভাবে ভাগ্যবান হতে পারেন এবং একটি বিশাল ডিসকাউন্ট সহ একটি ফ্লাইট টিকিট খুঁজে পেতে পারেন। কিন্তু বাস্তবতা হল এয়ারলাইন টিকিটের দাম চাহিদা এবং ফ্লাইটের নৈকট্যের সাথে প্রতিক্রিয়া দেখায়।

তবুও, কিছু সহজ কৌশল রয়েছে যা আপনি আপনার বিমান ভাড়া থেকে কয়েক ডলার ঠকানোর জন্য ব্যবহার করতে পারেন।

1. সস্তা ফ্লাইট মূল্য খুঁজে পেতে একটি VPN ব্যবহার করুন

যদি এয়ারলাইনগুলি গতিশীল প্রোফাইলিং ব্যবহার করে, আপনি আপনার অবস্থান পরিবর্তন করতে একটি VPN ব্যবহার করে লড়াই করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি ExpressVPN ব্যবহার করতে পারেন

MakeUseOf পাঠকরা একচেটিয়া 49% ছাড় পেতে পারেন ExpressVPN-এর জন্য এই লিঙ্কটি ব্যবহার করে আপনার আইপি ঠিকানা পরিবর্তন করতে 94টি দেশের একটি থেকে প্রদর্শিত হবে।

এখানে দামের পার্থক্যের কয়েকটি উদাহরণ রয়েছে যা আমি এক্সপ্রেসভিপিএন ব্যবহার করে অবস্থান এবং পার্থক্যের সাথে পেয়েছি। আমি সম্পূর্ণ নতুন ব্রাউজার সহ একটি নতুন লুবুন্টু লিনাক্স ইনস্টলেশন ব্যবহার করে একই দামের তুলনা চালিয়েছি।

আমাদের পরীক্ষামূলক ফ্লাইটগুলি হল:

  • নিউ ইয়র্ক JFK থেকে লন্ডন হিথ্রো
  • মিয়ামি ইন্টারন্যাশনাল থেকে প্যারিস চার্লস ডি গল
  • টোকিও নারিতা থেকে সান ফ্রান্সিসকো ইন্টারন্যাশনাল

প্রত্যেকটি ফ্লাইটের মূল্য চেক সাইটের জন্য একই ফ্লাইট ব্যবহার করে, 11ই সেপ্টেম্বরে রওয়ানা হবে এবং 18ই সেপ্টেম্বরে ফিরে আসবে। পরিস্থিতি ব্যবহার করে Skyscanner, Momondo এবং Google Flights-এর মধ্যে দামের পার্থক্য দেখুন।

দ্রষ্টব্য: আমাকে এক্সপ্রেসভিপিএন হংকং সার্ভারের জন্য Google এর ATX ম্যাট্রিক্স ব্যবহার করতে হয়েছিল কারণ Google Flights হংকং-এ অনুপলব্ধ---যদিও এটি একই দাম ফেরত দেয়৷

কিভাবে অত্যন্ত সস্তা ফ্লাইট টিকেট পাবেন:7টি এয়ারলাইন হ্যাক যা অর্থ সাশ্রয় করবে

কিছু জিনিস অবিলম্বে পরিষ্কার হয়ে যায়।

  1. অবস্থান নির্বিশেষে Google ফ্লাইটের দাম অত্যন্ত স্থির থাকে। এইভাবে, আপনার জানা উচিত কীভাবে Google Flights সতর্কতাগুলি ব্যবহার করে অর্থ সাশ্রয় করতে হয়।
  2. নেদারল্যান্ডস থেকে সস্তা এয়ারলাইন ফ্লাইট বুক করার সময় একটি VPN ব্যবহার করে উল্লেখযোগ্য ছাড় পাওয়া যায়।
  3. বেশির ভাগ ক্ষেত্রে, এক বা দুটি উল্লেখযোগ্য ব্যতিক্রম ছাড়া, ছাড় মাত্র দশ ডলারে। যাইহোক, আপনি যদি পরিবারের বেশ কয়েকজন সদস্যের জন্য সস্তার ফ্লাইট বুকিং করেন, তাহলে এই সঞ্চয়গুলি যোগ হবে৷
  4. একটি VPN ব্যবহার করে সস্তার ফ্লাইট খোঁজার জন্য সবসময় ডিসকাউন্ট পাওয়া যায় না।

শেষ পয়েন্টটি গুরুত্বপূর্ণ। একটি VPN ব্যবহার করা আপনাকে সর্বদা ডিসকাউন্ট খুঁজে পেতে সাহায্য করবে না, তাই কি কাজ করে তা বের করার জন্য আপনাকে অবস্থানগুলি নিয়ে খেলতে হবে। এটাও ট্রিপ স্পেসিফিক। VPN সার্ভার এবং ফ্লাইট সংমিশ্রণ আপনাকে এক সময়ে ছাড় দিতে পারে, কিন্তু অন্যদের নয়৷

2. সস্তা ফ্লাইট ডিল খুঁজে পেতে নমনীয় হন

একটি সস্তা ফ্লাইট চুক্তি খোঁজার জন্য নমনীয়তা চাবিকাঠি। আপনি যদি যেকোন সময় ভ্রমণ করতে পারেন, তাহলে আপনি আপনার গন্তব্যের জন্য সবচেয়ে সস্তা তারিখের মাধ্যমে আপনার উপায়ে কাজ করতে পারেন।

আপনি যদি যেকোন সময় ভ্রমণ করতে না পারেন (যা আমাদের বেশিরভাগের জন্য বাস্তবতা!), চেষ্টা করুন এবং আপনার গন্তব্যের সাথে নমনীয় থাকুন। স্কাইস্ক্যানার এবং অন্যান্য ফ্লাইট তুলনা সাইটগুলি আপনাকে সস্তার মাস বিকল্প ব্যবহার করে "সর্বত্র" অনুসন্ধান করতে দেয়। এটি আপনাকে আপনার প্রস্থানের অবস্থান থেকে সবচেয়ে সস্তার মাসে, সবচেয়ে সস্তা অবস্থানগুলি দেখাবে৷

সবসময় কোথাও একটি চুক্তি আছে. এটি কোথায় তা দেখতে প্রায়শই বড় ভ্রমণের ছবি দেখতে লাগে৷

3. বিকল্প বিমানবন্দর

নমনীয়তা অনুসরণ করে, আপনি চেষ্টা করতে পারেন এবং বিভিন্ন বিমানবন্দর থেকে উড়তে এবং অবতরণ করতে পারেন। বিশ্বের অনেক বড় শহরের একাধিক আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে। দামের পার্থক্য পরীক্ষা করতে তাদের মধ্যে পাল্টান (যদিও শহরে আপনার ভ্রমণের বিষয়টিও নিশ্চিত করুন)।

আপনার প্রস্থানের অবস্থানও পরিবর্তন করুন। আপনি যদি বিভিন্ন বহির্গামী বিমানবন্দরের মধ্যে ভ্রমণ করতে পারেন, তাহলে সেগুলিকে আপনার বেস অনুসন্ধানে অন্তর্ভুক্ত করুন যাতে আপনি সহজেই ভাড়া তুলনা করতে পারেন। উদাহরণস্বরূপ, ট্রিপ-বিল্ডিং সাইট Kiwi.com আপনাকে উভয়ই করতে দেয় (বিভিন্ন প্রস্থান এবং গন্তব্য বিমানবন্দর যোগ করুন)।

4. এয়ারলাইন ভাড়া ত্রুটির জন্য পরীক্ষা করুন

এখন এবং তারপর, এয়ারলাইন্স আপ পিছলে. একটি মূল্য আপডেট ভুল হয়ে যায়, বাজারে আঘাত হানে এবং হঠাৎ আপনি $40 রাউন্ড-ট্রিপে সেশেলে উড়ে যাচ্ছেন। ঠিক আছে, এয়ারলাইন ভাড়ার ত্রুটিগুলি এতটা নাটকীয় হয় না, তবে আপনি যদি একটি ধরতে পারেন তবে আপনি মেগা-সঞ্চয় করতে পারেন৷

সবচেয়ে সাম্প্রতিক উদাহরণগুলির মধ্যে একটি ক্যাথে প্যাসিফিক থেকে এসেছে, যেটি ভিয়েতনামের দা নাং থেকে নিউ ইয়র্ক পর্যন্ত $675-এ $16,000 বিজনেস ক্লাস টিকিট বিক্রি করেছে৷

এয়ারলাইন ভাড়া ত্রুটিগুলি পরীক্ষা করার জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি হল সিক্রেট ফ্লাইং৷ তারা যত তাড়াতাড়ি সম্ভব এয়ারলাইন ভাড়া সংক্রান্ত ত্রুটি পোস্ট করে, আশা করি এয়ারলাইন তাদের ভুল ধরার আগেই।

অসুবিধা হল যে কিছু এয়ারলাইন্স ভুল ভাড়াকে সম্মান করবে না। এয়ারলাইন্স তাদের বিবেচনার ভিত্তিতে ভুল ভাড়া বাতিল করতে পারে। অধিকন্তু, অতি-সস্তা বিমান ভাড়ার সম্ভাবনা ধীরে ধীরে হ্রাস পাচ্ছে। ভুলগুলি প্রায়শই ম্যানুয়াল ব্যবহারকারীর ইনপুট ভুল থেকে উদ্ভূত হয়:একটি স্লিপড কী, একটি ভুল দশমিক বিন্দু, এবং আরও অনেক কিছু৷

মুভ অটোমেশনের অর্থ হল যে এয়ারলাইনগুলি আর মূল্য আপডেটের জন্য ম্যানুয়াল ইনপুটের উপর নির্ভর করে না (যা আপনি সম্পূর্ণরূপে বুঝতে পারবেন), এবং এয়ারলাইন মূল্য সিস্টেমের আপডেট, যেমন ATPCO। দ্য এয়ারলাইন ট্যারিফ পাবলিশিং কো (ATPCO) 400 টিরও বেশি এয়ারলাইন্সের জন্য ফ্লাইট মূল্যের ডেটা বজায় রাখে। তাদের সিস্টেমে একটি সাম্প্রতিক আপডেট অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য ভাড়ার ভুল সংশোধন করার সময় 1 ঘন্টা থেকে কমিয়ে 15 মিনিটে এবং আন্তর্জাতিক ফ্লাইটের জন্য প্রায় 24 ঘন্টা থেকে কমিয়ে 1 ঘন্টা করেছে৷

ভুল ভাড়া এখনও বৃদ্ধি পাবে---কিন্তু যখন তারা করবে তখন আপনাকে ধাক্কা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

5. আপনার ফ্লাইটগুলি তাড়াতাড়ি এবং নির্দিষ্ট সময়ে বুক করুন

আমি এই বিষয়ে একটু সন্দিহান, এবং অন্যান্য অনলাইন ফ্লাইট বিশেষজ্ঞরাও। যাইহোক, সস্তা ফ্লাইট খোঁজার জন্য, আপনি কিছু চেষ্টা করবেন, তাই না?

আপনি সবসময় আপনার ফ্লাইট তাড়াতাড়ি বুক করার চেষ্টা করা উচিত. যদিও পরিসংখ্যান ভিন্ন, ফ্লাইট বুক করার সেরা সময় তিন থেকে ছয়ের মধ্যে অগ্রিম।

এয়ারফেয়ারওয়াচডগ-এর টিম বিশ্বাস করে যে আপনার ফ্লাইট বুকিং করছে মঙ্গলবার সন্ধ্যায় অথবা বুধবার ভোরে সপ্তাহের সেরা সময়। কারণ অনেক ক্যারিয়ার সোমবার বা মঙ্গলবার সকালে তাদের নতুন বিক্রয় দেরিতে প্রকাশ করে। বাজারে নতুন ভাড়া ফিল্টার হওয়ার সাথে সাথে দামগুলি সামঞ্জস্যপূর্ণ হয় এবং আপনি একটি সস্তা ফ্লাইটের টিকিট পেতে পারেন৷

6. এয়ারলাইন ভাড়া মূল্য সতর্কতা সেট করুন

আপনি যদি ইতিমধ্যেই ফ্লাইট মূল্য ট্র্যাকিং সতর্কতা ব্যবহার না করে থাকেন, তাহলে আপনার এখনই শুরু করা উচিত . যদি আপনার মনে একটি নির্দিষ্ট গন্তব্য থাকে (বা এমনকি একটি গুচ্ছ!), আপনি মূল্য সতর্কতা সেট করতে পারেন যা আপনাকে ফ্লাইট টিকিটের মূল্য ছাড়ের একটি নির্দিষ্ট স্তরে পৌঁছালে আপনাকে অবহিত করে।

7. ব্যক্তিগত ফ্লাইট বুক করুন

অবশেষে, সংযোগকারী ফ্লাইট বিকল্প ব্যবহার করার পরিবর্তে পৃথক ফ্লাইট বুকিং বিবেচনা করুন। আপনার সম্পূর্ণ ভ্রমণসূচী বুক করতে আপনার একটু বেশি সময় লাগবে, তবে আপনি কখনও কখনও আপনার ভ্রমণের মূল্য থেকে কয়েক ডলার নক করতে পারেন।

শুধু আপনার ফ্লাইটের মধ্যে পর্যাপ্ত সময় বুক করার বিষয়টি নিশ্চিত করুন, আপনার ব্যাগ সংগ্রহের জন্য অ্যাকাউন্টিং এবং টার্মিনালে (বা অন্য কোন টার্মিনালে, ইত্যাদি) পরবর্তী গেটে ট্রিপ করা।

আপনি সেরা সস্তা ফ্লাইট খুঁজে পেতে পারেন!

পাগলাটে সস্তা ফ্লাইট জুড়ে আসা কঠিন. কিন্তু একটি ভাল সস্তা ফ্লাইট চুক্তি আপনার উপলব্ধি মধ্যে ভাল. আপনি একটি দুর্দান্ত সস্তা ফ্লাইট চুক্তি কি বিবেচনা করেন তা খুঁজে বের করা গুরুত্বপূর্ণ। আপনি কি $100 ভাড়ায় 10% ছাড়ের কথা বলছেন? অথবা আপনি কি $500 ভাড়ায় 70% ছাড় পাওয়ার আশা করছেন?

আপনার প্রত্যাশা টেম্পার করার অর্থ হল আপনি হতাশ হবেন না যে আপনি একটি বঙ্কার ফ্লাইট ডিসকাউন্ট পাচ্ছেন না, তবে এটি পপ আপ হয়ে গেলে একটি সস্তা ভাড়া নিতে পেরে খুশি৷

এ থেকে আপনি কি উপসংহারে আসেন? আপনার সমস্ত বিকল্পগুলি, সর্বদা পরীক্ষা করুন এবং সর্বদা সস্তা ফ্লাইট টিকিটের তুলনা সাইটগুলি জুড়ে দুবার চেক করুন৷ অন্যথায়, আপনার Google Flights কার্যকরভাবে ব্যবহার করার জন্য আমাদের টিপস পরীক্ষা করা উচিত।

এবং আপনি যদি বন্ধুদের সাথে ছুটি কাটাতে ফ্লাইট চেক আউট করেন, তাহলে একটি চমৎকার ভ্রমণের জন্য কিছু অতিরিক্ত টিপস দেখুন।


  1. Amazon-এ টাকা বাঁচাতে 9টি স্মার্ট হ্যাক

  2. কীভাবে আপনার নেটফ্লিক্স সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করবেন

  3. কিভাবে সস্তায় মাইক্রোসফট অফিস পাবেন

  4. ডেটা চার্জে খরচ করা টাকা কীভাবে বাঁচাতে হয়?