কম্পিউটার

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

ইন্টারনেট ব্রাউজ করা হচ্ছে প্রতিটি ব্যবহারকারী তাদের স্মার্টফোন, ট্যাবলেট বা পিসিতে করে এমন একটি সাধারণ ক্রিয়াকলাপ। প্রকৃতপক্ষে, ব্রাউজিং উদ্ভাবিত না হলে এই ধরনের ডিভাইসের মালিক হওয়া একটি বিরক্তিকর অভিজ্ঞতা হবে। শুধু কল্পনা করুন যে অফিসে কলিং এবং টেক্সট বা ফাইল এনকোড করার জন্য এই ডিভাইসগুলি ব্যবহার করতে সক্ষম হচ্ছেন, যদি ব্রাউজারগুলি অস্তিত্বে না আসে তবে বিশ্বের সবকিছুই অন্যরকম হত৷

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

কিন্তু ইন্টারনেট-এর সাথে সংযোগ করতে সক্ষম হওয়া যতই ভালো লাগুক না কেন এবং WindowsTechies-এর মত ভাল বিষয়বস্তু আছে এমন সাইটগুলিতে যান উদাহরণস্বরূপ, কিছু ঝুঁকি আছে যা ব্রাউজিং এর সাথে আসে তাই আপনাকে আপনার সমস্ত প্রিয় সাইটগুলির মাধ্যমে সার্ফিং করার একটি পদ্ধতি শিখতে হবে যা কোনো চিহ্নই রাখে না। হ্যাঁ! ব্যক্তিগত থাকার সময় আপনি ওয়েব ব্রাউজিং উপভোগ করার জন্য আসলে একটি উপায় আছে৷ এর মানে হল যে আপনি কোনও ব্রাউজিং ইতিহাস বা এমনকি অটো-ফিল তথ্য এমন কোনও বাক্সে রাখবেন না যার জন্য আপনাকে নির্দিষ্ট ওয়েবসাইটগুলিতে আপনার ব্যবহারকারীর নাম, ইমেল এবং পাসওয়ার্ডের মতো কিছু ইনপুট করতে হবে৷

এটা সত্যিই ভাল শোনাচ্ছে? আপনি যদি এত বছর ধরে স্বাভাবিক ভাবে ব্রাউজ করে থাকেন তাহলে এখনই সময় এসেছে আপনার সব পছন্দের সাইট “ছদ্মবেশী” দেখার একটি নতুন পদ্ধতি শেখার। উপায় এবং আগের চেয়ে আরো নিরাপদ. এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই দীর্ঘকাল ধরে রয়েছে কিন্তু বিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারীদের মাত্র কয়েকটি অংশ আসলে এটি ব্যবহার করছেন তাই এই টিউটোরিয়ালে, আমরা বর্তমানে উপলব্ধ সমস্ত প্রধান ওয়েব ব্রাউজারগুলিতে এই ব্রাউজিং বৈশিষ্ট্যটি কীভাবে সক্রিয় করতে পারেন তার উপায়গুলি দেখাব তাই আপনার উইন্ডোজ মেশিন<পেতে ভুলবেন না প্রস্তুত থাকুন এবং ধাপগুলি অনুসরণ করুন যেভাবে আমরা সেগুলি নীচে দেখাই৷

Microsoft Edge-এর ইন-প্রাইভেট ব্রাউজিং অ্যাক্সেস করা

চলুন শুরু করা যাক আপনার Windows অপারেটিং সিস্টেম এর সাথে বান্ডিল করা ওয়েব ব্রাউজার দিয়ে . Windows 10-এ , এটি Microsoft Edge নামে পরিচিত যেটি নতুন ব্রাউজার যা পুরানো ইন্টারনেট এক্সপ্লোরার এর জায়গা নিয়েছে৷ যদিও পরবর্তীটি এখনও Microsoft's-এ ব্যবহারের জন্য উপলব্ধ সর্বশেষ অপারেটিং সিস্টেম সংস্করণ।

“InPrivate” ব্যবহার করার জন্য Microsoft Edge এর ব্রাউজিং বৈশিষ্ট্য , আপনাকে প্রথমে ব্রাউজারটি চালু করতে হবে এবং আপনি টাস্কবারে পিন করা এটির দ্রুত লঞ্চ আইকনে ক্লিক করে তা করতে পারেন নিচের স্ক্রিনশটে দেখানো হয়েছে।

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

আপনি যদি Microsoft Edge খুঁজে না পান টাস্কবারে দ্রুত লঞ্চ আইকন , এর মানে হল যে এটি ইতিমধ্যেই এই বিভাগ থেকে আনপিন করা হয়েছে তাই আপনাকে এটির শর্টকাটে ক্লিক করে এটি চালু করতে হবে যা “সমস্ত অ্যাপস” এ পাওয়া যায় স্টার্ট মেনু এর তালিকা বিভাগ . এই তালিকাটি অ্যাক্সেস করতে, শুধু স্টার্ট মেনু চালু করুন৷ স্টার্ট বোতামে ক্লিক করে অথবা Windows কী টিপে এবং একবার এটি স্ক্রিনের বাম দিকের অংশে প্রদর্শিত হলে, শুধু “M”-এর দিকে স্ক্রোল করুন সমস্ত অ্যাপের অ্যাপস গ্রুপ তালিকা তারপর “Microsoft Edge”-এ ক্লিক করুন শর্টকাট যা নীচে দেখানো হয়েছে।

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

একবার Microsoft Edge ব্রাউজার খোলে, আপনাকে যা করতে হবে তা হল সেটিংস বোতামে ক্লিক করুন৷ যা আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন ঠিক প্রস্থান বোতামের নীচে উইন্ডোর উপরের-ডান অংশে অবস্থিত। এটি করার ফলে একটি বিকল্প বাক্স খুলবে যা বিভিন্ন লিঙ্কগুলি দেখায় যা আপনি Microsoft Edge এর সাথে করতে পারেন এমন টুইকের দিকে নিয়ে যায় এবং অন্যান্য অনেক বিকল্প। তালিকার উপরের অংশে, আপনি "নতুন ইন-প্রাইভেট উইন্ডো" বলে একটি বিকল্প দেখতে সক্ষম হবেন ব্রাউজারটিইন-প্রাইভেট/ছদ্মবেশী মোডে লঞ্চ করার জন্য আপনাকে ক্লিক করতে হবে .

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

তাই ঠিক এভাবেই Microsoft Edge-এ করা হয় আপনি যদি কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে পছন্দ করেন তাহলে আপনি ইন-প্রাইভেট ব্রাউজিং মোডও চালু করতে পারেন Microsoft Edge এর শুধু CTRL+Shift+P টিপে কী আপনি “InPrivate” এ আছেন কিনা তা পরীক্ষা করতে ব্রাউজিং মোড বা না, শুধু Microsoft Edge-এর উপরের-বাম কোণে দেখুন উইন্ডো এবং আপনি একটি “InPrivate” দেখতে সক্ষম হবেন৷ নীচে দেখানো হিসাবে এটিতে লেবেল৷

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

একটি ব্রাউজার ডাউন, চলুন এখন পরবর্তী জনপ্রিয় ব্রাউজারে যাওয়া যাক যা সারা বিশ্বের লক্ষ লক্ষ ব্যবহারকারী ব্যবহার করছেন এবং এটি টেক জায়ান্ট Google দ্বারা তৈরি Google Chrome নামে পরিচিত৷ ওয়েব ব্রাউজার।

Google Chrome এর ছদ্মবেশী মোড চালু করা হচ্ছে

Google Chrome নিঃসন্দেহে এটি এমন একটি ব্রাউজার যা সবচেয়ে জনপ্রিয়গুলির তালিকায় নেতৃত্ব দেয় এবং আপনি যদি লক্ষ লক্ষ ব্যবহারকারীর অংশ হন যারা ওয়েব সার্ফিং করার জন্য এই টুলটি উপভোগ করেন, তাহলে আপনাকে এর “ছদ্মবেশী” সম্পর্কেও সচেতন হতে হবে ” ব্রাউজিং মোড এবং আপনি কিভাবে এটি চালু করতে পারেন তার ধাপগুলি শিখুন। Microsoft Edge-এ কীভাবে এটি করা হয় তা করা ততটাই সহজ।

প্রথমে, আপনাকে Google Chrome লঞ্চ করতে হবে৷ আপনার Windows 10-এ মেশিন এবং একবার এটি চালু হলে, আপনাকে যা করতে হবে তা হল "সেটিংস" এ ক্লিক করুন Microsoft Edge-এ সেটিংস বোতামের মতো একই অবস্থানে পাওয়া বোতাম - প্রস্থান বোতামের ঠিক নীচে উইন্ডোর উপরের-ডান অংশে আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন। বোতামে ক্লিক করার পরে, একটি বিকল্প বাক্স প্রদর্শিত হবে এবং এখান থেকে, শুধুমাত্র “নতুন ছদ্মবেশী উইন্ডো” লেখা আইটেম বা লিঙ্কটিতে ক্লিক করুন। .

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

লিঙ্কে ক্লিক করার পরে, একটি নতুন Google Chrome উইন্ডোটি চালু হওয়া উচিত এবং আপনি লক্ষ্য করতে সক্ষম হবেন যে এটির একটি ধূসর-কালো পটভূমি রয়েছে। এভাবেই “ছদ্মবেশী” মোড আসলে মনে হচ্ছে তাই আতঙ্কিত হবেন না, এটি আসলে এটির স্বাভাবিক চেহারা। আপনি যদি Google Chrome এর "ছদ্মবেশী" মোড চালু করতে চান৷ Microsoft Edge এর মতই দ্রুত একটি কীবোর্ড শর্টকাট সংমিশ্রণ ব্যবহার করে , আপনাকে যা করতে হবে তা হল CTRL+Shift+N টিপুন চাবি এবং ভয়েলা! একটি নতুন ছদ্মবেশী Google Chrome উইন্ডো অবিলম্বে চালু করা উচিত!

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

দুটি ব্রাউজার নিচে, আসুন অন্যদের দিকে এগিয়ে যাই এবং আপনি যদি এই ব্রাউজারগুলির একটিও ইনস্টল না করে থাকেন যা আমরা পরবর্তীতে দেখাতে যাচ্ছি তাহলে আমরা উপরে যে দুটি প্রথমটি দিয়েছি আপনি যদি থামেন তাহলে ঠিক হবে৷

ইন্টারনেট এক্সপ্লোরার 11-এ ব্যক্তিগত ব্রাউজিং চালু করা হচ্ছে

ইন্টারনেট এক্সপ্লোরার ইতিমধ্যেই Microsoft দ্বারা পর্যায়ক্রমে-আউট করা হয়েছে৷ কিন্তু এটি Windows 10-এ একটি অন্তর্নির্মিত আনুষঙ্গিক হিসাবে অব্যাহত রয়েছে . আপনি যদি এই ব্রাউজারটি ব্যবহার করতে অভ্যস্ত হয়ে থাকেন তাহলে আপনি এখনও “Windows Accessories” অ্যাক্সেস করে এটি ব্যবহার করতে পারেন “সমস্ত অ্যাপস” থেকে ফোল্ডার স্টার্ট মেনু এর তালিকা আপনি নীচে দেখতে পারেন.

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

একবার ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজার চালু হলে, আপনাকে কেবল “সেটিংস”-এ ক্লিক করতে হবে “মিনিমাইজ”-এর ঠিক নীচে উইন্ডোর উপরের-ডান অংশে পাওয়া বোতামটি , “বড়/পুনরুদ্ধার করুন” এবং “প্রস্থান করুন” নীচে দেখানো হিসাবে বোতাম. আপনি এটি করার পরে, বিকল্পগুলির একটি সেট একটি বাক্সের ভিতরে প্রদর্শিত হবে এবং এখান থেকে, আপনাকে "নিরাপত্তা" বলে একটিতে ক্লিক করতে হবে। তারপরে অন্য বাক্সে যেটি প্রদর্শিত হবে যা “নিরাপত্তা” এর অধীনে আইটেমগুলি দেখায় , শুধু “ইন-প্রাইভেট ব্রাউজিং” লেখা লিঙ্কটিতে ক্লিক করুন .

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

“InPrivate Browsing”-এ ক্লিক করার পর “InPrivate” বলে একটি লেবেল সহ একটি নতুন উইন্ডো চালু করা উচিত৷ উপরের URL ইনপুট বক্সের বাম অংশে অবস্থিত যেমন আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন। আপনি যদি Internet Explorer 11 এর এই মোডটি চালু করতে চান অবিলম্বে কিছু চাপা বা ক্লিক না করে, শুধুমাত্র একটি সাধারণ ইন্টারনেট এক্সপ্লোরার চালু করুন আপনার Windows 10-এ উইন্ডো তারপর মেশিনটি একবার খুলে গেলে, কেবল CTRL+Shift+P টিপুন কী এবং একটি নতুন ইন-প্রাইভেট ব্রাউজিং জানালা অবিলম্বে খুলতে হবে!

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

এই তিনটি জনপ্রিয় ব্রাউজারে নিরাপদে ব্রাউজিং শুরু করা কতটা সহজ যেটি আমরা বেশিরভাগই ব্যবহার করি কিন্তু তালিকাটি সেখানে শেষ হয় না কারণ এখনও দুটি আসছে তাই আসুন চতুর্থটিতে যাই যা হল মোজিলা ফায়ারফক্স .

মোজিলা ফায়ারফক্সে কীভাবে একটি ব্যক্তিগত ব্রাউজিং উইন্ডো চালু করবেন

বেশিরভাগ গীকি এবং প্রযুক্তিবিদ ব্যবহারকারীরা মোজিলা ফায়ারফক্স পছন্দ করেন তাদের ডিফল্ট ব্রাউজার হিসাবে। কারণ এটি Linux-ভিত্তিক এর সাথে মসৃণভাবে কাজ করে অ্যাপ্লিকেশন এবং সফ্টওয়্যার। আপনি যদি Firefox ব্যবহার করেন আপনার Windows 10-এ মেশিন তাহলে আপনাকে শিখতে হবে কিভাবে এটির ব্যক্তিগত ব্রাউজিং চালু করতে হয় মোড যাতে আপনি অনলাইনে নিরাপদ হতে পারেন৷

শুরু করার জন্য, আপনাকে প্রথমে ব্রাউজারটি চালু করতে হবে এবং একবার এটি আপনার কম্পিউটার স্ক্রিনে খোলে, কেবল “মেনু”-এ ক্লিক করুন একটি মেনু বক্স চালু করার জন্য উইন্ডোর উপরের-ডান অংশে পাওয়া বোতাম যেখানে মোজিলা ফায়ারফক্স-এর জন্য উপলব্ধ কিছু বিকল্প এবং আইটেম রয়েছে ব্রাউজার এই মেনু থেকে, "নতুন ব্যক্তিগত উইন্ডো" বলে যে আইটেমটিতে ক্লিক করুন আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন৷

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

একটি নতুন ব্যক্তিগত উইন্ডো আপনি যখন এটি ব্যবহার করেন তখন এই মোডটি কী করে তার একটি সংক্ষিপ্ত ব্যাখ্যা সহ লঞ্চ করবে৷ আপনি জানতে পারবেন যে আপনি “ব্যক্তিগত” ব্যবহার করছেন৷ মোজিলা ফায়ারফক্সের ব্রাউজিং মোড কারণ নীচে দেখানো হিসাবে উইন্ডোর উপরের ডানদিকে একটি মাস্ক আইকন রয়েছে।

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

ব্যক্তিগত ব্রাউজিং-এ দ্রুত অ্যাক্সেসের জন্য Mozilla Firefox এর মোড , আপনি কেবল CTRL+Shift+N টিপুন আপনার মেশিনের কীবোর্ডে কী এবং আপনি একটি নতুন ব্যক্তিগত ব্রাউজিং চালু করতে সক্ষম হবেন এক মুহূর্তের মধ্যে উইন্ডো।

অপেরা ব্রাউজারে কীভাবে ব্যক্তিগত ব্রাউজিং উইন্ডো চালু করবেন

এখন, আমরা বর্তমান সময়ে উপলব্ধ জনপ্রিয় ব্রাউজারগুলির তালিকার সর্বশেষে আসি। ব্রাউজারটিকে Opera বলা হয় এবং ব্যক্তিগত ব্রাউজিং অ্যাক্সেস করা এটির বিকল্পটি আমরা উপরে দেখানো অন্যান্যগুলির থেকে বেশ আলাদা। শুরু করার জন্য, আপনাকে প্রথমে আপনার কম্পিউটারে ব্রাউজারটি চালু করতে হবে এবং একবার এটি খুললে, ব্রাউজার উইন্ডোর উপরের-বাম অংশে পাওয়া বোতামটিতে ক্লিক করুন যা “Opera” লেবেলযুক্ত। শক্তিশালী> . এটি করার পরে, একটি মেনু বক্স প্রদর্শিত হবে এবং এখান থেকে, তালিকার তৃতীয় আইটেমটিতে ক্লিক করুন যা বলে “নতুন ব্যক্তিগত উইন্ডো” নিচের স্ক্রিনশটে দেখানো হয়েছে।

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

এই আইটেম লিঙ্কে ক্লিক করার পরে, আপনি একটি বিজ্ঞপ্তি দেখতে সক্ষম হবেন যা ব্যাখ্যা করে যে “ব্যক্তিগত ব্রাউজিং” আপনি যখনই Opera এর সাথে সাধারণ ব্রাউজিং করবেন তখন মোড সেই তথ্যগুলিকে করবে যা সাধারণত সংরক্ষিত এবং সংরক্ষণ করা হয় . পরের বার ব্যক্তিগত ব্রাউজিং খুললে আপনি এই বিজ্ঞপ্তিটি আবার দেখানো থেকে অক্ষম করতে বেছে নিতে পারেন “আবার দেখাবেন না” লেবেলযুক্ত বিজ্ঞপ্তি বাক্সের নীচে-বাম অংশে পাওয়া চেকবক্সের ভিতরে ক্লিক করে। আপনি নীচে দেখতে পারেন.

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

আপনি যদি Opera এ ব্রাউজিং মোড সম্পর্কে আরও জানতে চান , আপনি “আরো জানুন”-এ ক্লিক করতে পারেন৷ বিজ্ঞপ্তি বাক্সে প্রদর্শিত সংক্ষিপ্ত বিবরণের শেষে পাওয়া লিঙ্কটি। এছাড়াও, বিজ্ঞপ্তি বাক্সের পটভূমিতে প্রদর্শিত সানগ্লাসগুলি আপনাকে অবশ্যই মনে রাখতে হবে কারণ এটি একই আইকন যা আপনাকে বলবে যে একটি অপেরা ব্রাউজার উইন্ডো ব্যক্তিগত ব্রাউজিং-এ আছে মোড যা আপনি নীচের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন৷

কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন

যারা ছোট এবং মিষ্টি জিনিস রাখতে চান তাদের জন্য। ব্যক্তিগত ব্রাউজিং চালু করার জন্য একটি কীবোর্ড শর্টকাট রয়েছে৷ অপেরা ব্রাউজার এর মোড . শুধু CTRL+Shift+N টিপুন কী এবং আপনি ব্যক্তিগত ব্রাউজিং খুলতে সক্ষম হবেন এই ব্রাউজারে এক মুহূর্তের মধ্যে মোড!

ছদ্মবেশী/ইন-প্রাইভেট ব্রাউজিং:অনলাইনে নিরাপদ ও সুরক্ষিত থাকার সবচেয়ে সহজ উপায়

ব্যক্তিগত ব্রাউজিং একটি অত্যন্ত দরকারী মোড যা প্রতিটি প্রধান ব্রাউজারে পাওয়া যায় যা আপনাকে নিরাপদ থাকতে সাহায্য করবে এমনকি একটি সর্বজনীন কম্পিউটার বা ডিভাইসে ওয়েব ব্রাউজ করার সময়ও। এই মোডের সাহায্যে, আপনি ব্রাউজারটিকে কুকিজ, ব্রাউজিং ইতিহাস এবং আরও অনেক কিছু সংরক্ষণ করা থেকে বিরত রাখতে পারেন যা বিভিন্ন সাইবার অপরাধ এবং উদ্দেশ্যগুলির জন্য অন্ধকারাচ্ছন্ন উদ্দেশ্য যারা আপনার উপকার করবে না তাদের দ্বারা ব্যবহার করা যেতে পারে৷

আপনি কি কখনও Incognito/InPrivate ব্যবহার করেছেন৷ আগে ব্রাউজিং? কোন ব্রাউজার আপনার প্রয়োজন মেটাতে খুব ভাল কাজ করেছে? আমরা আপনার কাছ থেকে শুনতে চাই. আপনার যদি কিছু প্রতিক্রিয়া, নিবন্ধের বিষয় পরামর্শ থাকে বা আপনি এই টিউটোরিয়ালটি পছন্দ করেন এবং এটি সম্পর্কে কিছু বলতে চান, অনুগ্রহ করে সেগুলি নীচে মন্তব্য হিসাবে পোস্ট করুন। এছাড়াও আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেম সম্পর্কে আমাদের নিবন্ধ এবং টিউটোরিয়ালের সংগ্রহ ব্রাউজ করতে পারেন এবং আমরা আশা করি আপনিও সেগুলি উপভোগ করবেন। একসাথে আমরা Windows-এ বিশেষজ্ঞ হব এবং আমরা আপনাকে সর্বদা গাইড করতে এখানে থাকব!


  1. কিভাবে "সর্বদা' ব্যক্তিগত ব্রাউজিং মোডে ওয়েব ব্রাউজার চালু করবেন

  2. কিভাবে ম্যাকে ছদ্মবেশী যান

  3. কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন

  4. কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারের জন্য ব্যক্তিগত ব্রাউজিং ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন