কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন

আমরা Microsoft Edge নামে Windows 10 এর একেবারে নতুন ডিফল্ট ব্রাউজার সম্পর্কে অনেক কিছু কভার করেছি আমাদের 2টি পূর্ববর্তী টিউটোরিয়ালগুলিতে কিন্তু সবকিছু এখানেই শেষ হয় না, আমাদের এখনও আরও অনেক কিছু শেখার আছে এবং আমরা আশা করি সেগুলিকে এই একক টিউটোরিয়ালে ফিট করা হবে। Microsoft অবশেষে তাদের ডিফল্ট ব্রাউজারে একটি বড় পরিবর্তন করেছে এবং পরিবর্তনের মাধ্যমে আমরা বলতে চাচ্ছি যে পুরানো প্রায়শই অব্যবহৃত ব্রাউজারটিকে একটি নতুন জাতের ব্রাউজারে প্রতিস্থাপন করা যা একেবারে নতুন এবং অনন্য বৈশিষ্ট্যে পরিপূর্ণ বলে পরিচিত যা অন্য কোনো ব্রাউজারে পাওয়া যায় না। এই অনন্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানতে, আপনি আমাদের পূর্ববর্তী টিউটোরিয়ালটি পড়তে পারেন যা আলোচনা করে কিভাবে আপনি “ওয়েব নোট” এর সাথে কাজ করতে পারেন। যা প্রধানত বৈপ্লবিক বৈশিষ্ট্যগুলির একটি সেট যা বিষয়বস্তু ভাগ করে নেওয়াকে আরও ভাল করার জন্য ডিজাইন করা হয়েছে! তাহলে Windows 10-এর Microsoft Edge-এ কিছু বিষয়বস্তু ভাগ করে নেওয়া কীভাবে হয় ? ঠিক এই বিষয়েই আমরা এই টিউটোরিয়ালে আলোচনা করতে যাচ্ছি এবং এই ব্র্যান্ডের নতুন ব্রাউজারে অন্যান্য সেটিংস এবং টুইকগুলি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, তাই ফিরে বসুন, আপনার Windows 10 পান কম্পিউটার প্রস্তুত এবং ধাপগুলি অনুসরণ করুন যা আমরা নীচে প্রদর্শন করব।

কিভাবে মাইক্রোসফট এজ অ্যাক্সেস করতে হয় তার একটি দ্রুত পর্যালোচনা

আপনি হয়ত ইতিমধ্যেই আমাদের পূর্ববর্তী টিউটোরিয়ালগুলি পড়েছেন তাই আপনি এখন এই টিউটোরিয়ালগুলি কীভাবে “ওয়েব নোটস” শেয়ার করা হয়েছে কিন্তু যারা কৌতূহল বশত এই নিবন্ধটি খুঁজে পেয়েছেন তাদের সুবিধার জন্য তারপর আমাদের আবার দেখাতে অনুমতি দিন কিভাবে Microsoft Edge Windows 10-এ অ্যাক্সেস করা হয় . প্রথমত, যদি আপনার কাছে অপেক্ষাকৃত নতুন Windows 10 থাকে কম্পিউটার, আপনি দ্রুত Microsoft Edge খুলতে পারেন শুধুমাত্র টাস্কবারে পিন করা আইকনে ক্লিক করে ডিফল্টভাবে নীচের স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে। কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন এখন, যদি কোনো কারণে এই আইকনটি টাস্কবার থেকে আনপিন করা হয় , এই নতুন উইন্ডোজ অপারেটিং সিস্টেম সংস্করণের মধ্যে হারিয়ে যাওয়ার ভয়ে আপনাকে এতটা চিন্তা করতে হবে না কারণ আপনি প্রথমে স্টার্ট মেনু চালু করার মাধ্যমে এটি অ্যাক্সেস করতে পারেন। (স্টার্ট বোতামে ক্লিক করে বা উইন্ডোজ কী টিপে) এবং একবার এটি খুললে, Microsoft Edge দেখুন নীচে দেখানো হিসাবে এটি ডান অংশ থেকে টালি. কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন অবশেষে, আপনি যদি উপরে উল্লিখিত দুটি পদ্ধতিই চেষ্টা করে থাকেন তবে এখনও টি খুঁজে পাননি>Microsoft Edge আইকন টাস্কবারে অথবা টাইল স্টার্ট মেনুতে (হয়তো কারণ কেউ বা কিছু এটিকে সরিয়ে দিয়েছে বা লুকিয়েছে), আপনি Microsoft Edge অ্যাক্সেস করার শেষ পদ্ধতিটি অবলম্বন করতে পারেন যা প্রথমে স্টার্ট বোতামে ক্লিক করার মাধ্যমে করা হয় অথবা উইন্ডোজ কী টিপে তারপর একবার স্টার মেনু খোলে, শুধু “সমস্ত অ্যাপস”-এ ক্লিক করুন লিঙ্ক যা নীচে হাইলাইট হিসাবে নীচে-বাম অংশে পাওয়া যায়। কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন লিঙ্কটি ক্লিক করার পরে, আপনি সমস্ত ইনস্টল করা এবং বিল্টের তালিকা অ্যাক্সেস করতে সক্ষম হবেন -আপনার Windows 10-এ প্রোগ্রাম এবং অ্যাপে কম্পিউটার এবং এখান থেকে, আপনাকে যা করতে হবে তা হল “M”-এর দিকে নীচে স্ক্রোল করুন৷ বিভাগ (যেহেতু অ্যাপ এবং প্রোগ্রামগুলি বর্ণানুক্রমিকভাবে সাজানো হয়েছে) এবং এখান থেকে, কেবল Microsoft Edge-এ ক্লিক করুন শর্টকাট এবং ভয়েলা, ব্রাউজার এখনই চালু করা উচিত! কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন

এরপর কি?

এখন যেহেতু আপনি ইতিমধ্যেই Microsoft Edge চালু করতে সক্ষম হয়েছেন৷ , পরবর্তী ধাপে আপনি কিছু "ওয়েব নোট" রাখতে চান এমন ওয়েবপৃষ্ঠা/ নিবন্ধটি খুলতে হবে এবং চিহ্নগুলি যেমন কিছু পাঠ্যগুলিকে হাইলাইট করা যা আপনি কিছু জোর দিতে চান বা এমন একটি অংশকে ঘিরে রাখতে চান যেখানে আপনি অন্যদের মনোযোগ দিতে চান। আপনি প্রকৃত নোট যোগ করে এর একটি নির্দিষ্ট অংশ সম্পর্কে আপনার নিজস্ব প্রতিক্রিয়া যোগ করতে পারেন যেমনটি আমরা আমাদের পূর্ববর্তী টিউটোরিয়ালটিতে দেখিয়েছি যা এর আগে এসেছিল। একবার আপনার নোটগুলি চিহ্নিত করা, হাইলাইট করা এবং ইনপুট করা শেষ হলে, আপনি কেবল "ভাগ করুন" এ ক্লিক করতে পারেন বোতাম যা Microsoft Edge-এর উপরের-ডান অংশে পাওয়া যায় আপনি নীচের স্ক্রিনশট দেখতে পারেন হিসাবে উইন্ডো. কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন এর পরে, আপনি শেয়ার স্ক্রিন দেখতে সক্ষম হবেন যে ডান থেকে স্লাইড-ইন হবে. প্রথমে, আসুন ইমেইলের মাধ্যমে কিছু শেয়ার করার চেষ্টা করি। এখন, এটি করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি ইতিমধ্যেই “মেইল” ব্যবহার করে আপনার ইমেল দিয়ে লগ ইন করেছেন। অ্যাপ যা Windows 10 এর সাথে অন্তর্নির্মিত অথবা আপনি একটি মেইলও ডাউনলোড করতে পারেন Windows Store থেকে অ্যাপ আপনার পছন্দের উপর নির্ভর করে, আপনি যদি বিল্ট-ইন মেইল ব্যবহার করতে চান অ্যাপ তারপর শেয়ার স্ক্রীন থেকে এটিতে ক্লিক করুন। কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন “মেইল” চাপার পর শেয়ার থেকে অ্যাপ স্ক্রিন , আপনি এটি খুলতে সক্ষম হবেন এবং স্ক্রীনটি আরও প্রশস্ত হবে যেমন আপনি নীচে দেখতে পাচ্ছেন। কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন এখন, মনে রাখবেন যে আপনি ইতিমধ্যেই আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করেছেন আপনার Windows 10-এ কম্পিউটার তাই বিল্ট-ইন মেইল অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে এটি সনাক্ত করে এবং আপনাকে দেখায় যে আপনি ইতিমধ্যেই আপনার Microsoft Outlook ইমেলে লগ ইন করেছেন . আপনি যে ওয়েবপৃষ্ঠা/নিবন্ধে কিছু নোট রেখেছেন সেটি শেয়ার করতে যদি আপনি এই ইমেলটি ব্যবহার করতে চান, তাহলে আপনাকে কেবল “যাতে প্রস্তুত”-এ ক্লিক করতে হবে নীচে বোতাম। অন্যদিকে, আপনি যদি Gmail এর মতো একটি ভিন্ন ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করতে চান অথবা Yahoo মেইল এবং অন্যান্য, আপনাকে “+ অ্যাকাউন্ট যোগ করুন”-এ ক্লিক করতে হবে বোতাম যা “যাওয়ার জন্য প্রস্তুত” এর ঠিক উপরে অবস্থিত৷ আপনি উপরের স্ক্রিনশট দেখতে পারেন হিসাবে বোতাম. মেইল অ্যাপটি আপনার বিষয়বস্তু ভাগ করে নেওয়ার পুরো ধাপে আপনাকে গাইড করবে তাই আপনি যাকে পাঠাতে চান তার সাথে সফলভাবে আপনার জিনিস ভাগ করে নেওয়ার পরের নির্দেশাবলী অনুসরণ করুন।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ওয়েব নোট শেয়ার করা

আপনাকে ইমেলের মাধ্যমে কিছু জিনিস ভাগ করার অনুমতি দেওয়ার পাশাপাশি, আপনার ওয়েব নোটগুলি ভাগ করাও সম্ভব। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে . আবার, এটি করার জন্য, আপনাকে প্রথমে একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ ইনস্টল করতে হবে এবং এই উদাহরণে, আমরা সবচেয়ে জনপ্রিয় একটি ব্যবহার করব যা হল Facebook . কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন আপনি যদি ইতিমধ্যেই Facebook এর মতো একটি সামাজিক মিডিয়া অ্যাপ ইনস্টল করে থাকেন আপনার Windows 10-এ মেশিন তারপর ওয়েব নোট শেয়ার করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি এতে লগ ইন করেছেন দ্রুত একবার আপনি আপনার Facebook এ লগ ইন করলে৷ অ্যাকাউন্ট, শুধু ওয়েবপৃষ্ঠা/নিবন্ধটি আবার খুলুন যেটিতে আপনি কিছু ওয়েব নোট রেখেছেন অন, "ভাগ করুন" টিপুন৷ স্ক্রিনের উপরের-ডান অংশ থেকে বোতামটি তারপর পোস্ট করুন! ওয়েব নোট শেয়ার করা কতটা সহজ Windows 10-এ একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করে৷ . কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন আপনি শেয়ার করার ক্ষেত্রে অন্যান্য অ্যাপ ব্যবহার করতে পারেন এবং নীতিটি মূলত একই, আপনাকে প্রথমে সাইন-ইন করতে হবে আপনার অ্যাকাউন্টে (এটি ইমেল বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হতে পারে) এবং আপনি একবার প্রবেশ করলে, আপনার সংরক্ষিত ওয়েব নোট খুলুন , "ভাগ করুন" টিপুন৷ button from the top-right portion of the screen, select the app that you want to use for sharing your stuff then post or send it to your contacts or friends! That’s how simple it is to share a Web Note in Windows 10 !

A Quick View on Microsoft Edge’s Other Settings

Now that we’re done exploring some of the unique features in Microsoft Edge , it’s about time that we take a look on its settings by clicking on the last button at the top-right portion as highlighted below which is labeled as “More” . কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন Clicking on this button will reveal even more stuff and settings of Microsoft Edge . For instance, you can quickly open a new tab or a new In Private browsing tab , access developer tools or even launch a certain website using Internet Explorer . This truly is a handy button especially if you are the advanced type of user. কিভাবে মাইক্রোসফট এজ-এ ওয়েব নোট শেয়ার করবেন

Microsoft Edge, A Truly Unique Browser!

As you can see, Windows 10’s new built-in browser truly stands out among the rest by offering some unique features which are nowhere to be found in other browsers. Microsoft Edge is still being developed to really become a strong competitor against the other popular browsers at present but with its fast browsing speeds and unique set of features, this browser truly is a one-of-a-kind tool which certain people would really love to get good hold with especially when collaborating with others on a certain project in order to make things done quickly and in an organized, easy-to-understand manner! What do you think about Microsoft Edge ? does it work really good? Tell us what you think and share this article with your friends so they can start enjoying Windows 10’s latest browsing tool.


  1. কীভাবে মাইক্রোসফ্ট এজ আনইনস্টল করবেন

  2. মাইক্রোসফ্ট এজ ব্রাউজার কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট এজ আনইনস্টল করবেন

  4. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন