কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

ডিভাইস ম্যানেজারে, আপনি যদি PCI ডিভাইসগুলিকে PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলারে পরিবর্তন এবং একটি হলুদ বিস্ময় চিহ্নের সাথে দেখতে পান, তাহলে এর মানে হল যে আপনার PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার অনুপস্থিত, এবং আপনার PCI ডিভাইস Windows 10 দ্বারা স্বীকৃত হতে পারে না।

সামগ্রী:

PCI সরল যোগাযোগ কন্ট্রোলার কি?

1:ডিভাইস ম্যানেজার দ্বারা PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন

2:স্বয়ংক্রিয়ভাবে PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার আপডেট করুন

3:Intel ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড এবং আপডেট করুন

PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার কি?

PCI পেরিফেরাল কম্পোনেন্ট ইন্টারকানেক্টের জন্য সংক্ষিপ্ত, এটি কম্পিউটারের সাথে ডিভাইসগুলিকে সংযুক্ত করতে ব্যবহৃত হয়। একটি PCI ডিভাইস মাদারবোর্ডের PCI স্লটে প্লাগ করা আছে। নেটওয়ার্ক কার্ড এটি একটি সাধারণ PCI স্লট ডিভাইস।

PCI সাধারণ যোগাযোগ কন্ট্রোলার অনুপস্থিত হল ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ইন্টারফেস ড্রাইভারের অভাব . সাধারণত আপনি Windows 7, 8 থেকে Windows 10 তে সিস্টেম আপগ্রেড করার পরে এটি ঘটে, সমস্ত ডিভাইস এবং ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা হয়, কিন্তু সম্ভবত এটি ইনস্টল করা যাবে না৷

তাই Windows 10, 8, 7 এর জন্য Intel ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার চেষ্টা করুন PCI সাধারণ যোগাযোগ কন্ট্রোলার ডিভাইস ড্রাইভার অনুপস্থিত সমস্যা সমাধান করতে।

3টি উপায়ে আপনি IME (Intel Management Engine) ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে পারেন .

সমাধান 1:ডিভাইস ম্যানেজার দ্বারা PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন

আইএমই ড্রাইভার আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করা একটি সহজ উপায় হবে, আপনি প্রথমে এটি চেষ্টা করতে পারেন। আপনি যদি ইতিমধ্যে এটি চেষ্টা করে থাকেন, আপনি সরাসরি সমাধান 2 এবং সমাধান 3-এ যেতে পারেন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. অন্যান্য ডিভাইস প্রসারিত করুন এবং PCI সাধারণ যোগাযোগ কন্ট্রোলার খুঁজুন .

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

3. এটিতে ডান ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন৷ .

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

4. প্রথম বিকল্পটি চয়ন করুন:আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন৷ .

এর পরে, উইন্ডোজ অনলাইনে PCI ডিভাইস ড্রাইভার অনুসন্ধান করবে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবে।

যদি এই ড্রাইভারটি উইন্ডোজ দ্বারা খুঁজে পাওয়া যায়, আপনি ইতিমধ্যেই এটি ঠিক করেছেন। যদি উইন্ডোজ মনে করিয়ে দেয়, আপনি ইতিমধ্যেই সর্বশেষ সংস্করণ PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ইনস্টল করেছেন কিন্তু সমস্যা এখনও বিদ্যমান, নীচের সমাধানগুলি অনুসরণ করুন৷

সমাধান 2:স্বয়ংক্রিয়ভাবে PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার আপডেট করুন

স্বয়ংক্রিয়ভাবে PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার আপডেট করাই হবে সেরা পছন্দ। এটি অনুপস্থিত ড্রাইভার খুঁজে বের করা, ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করার পুরো প্রক্রিয়াতে আপনার আরও সময় বাঁচাবে। আরও অতিরিক্ত, যদি আপনার PCI ডিভাইস এবং IME সম্পর্কে কম জ্ঞান থাকে, তবে সমস্ত প্রক্রিয়াতে আরও সময় লাগবে।

আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন তোমাকে সাহায্যর জন্য. ড্রাইভার বুস্টার সমস্ত কম্পিউটার হার্ডওয়্যার ডিভাইস যেমন চিপসেট, মাদারবোর্ড এবং এর স্লটগুলি স্ক্যান করতে পারে, হারিয়ে যাওয়া এবং পুরানো ড্রাইভারগুলি খুঁজে পেতে পারে।

তারপর কম্পিউটারের জন্য ড্রাইভারের সঠিক এবং সর্বশেষ সংস্করণ প্রদান করুন। এই ভাবে ব্যবহার করে, আপনি Windows 10, 8.1, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে পারেন সহজে এবং দ্রুত৷

1. ডাউনলোড করুন৷ , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন৷ . প্রথম ধাপটি আপনাকে অদৃশ্য হয়ে যাওয়া PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার সনাক্ত করতে সাহায্য করবে।

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

3. ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন খুঁজুন এবং আপডেট এ ক্লিক করুন .

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

এবং আপনি যদি নিশ্চিত না হন যে আপনার কোন ড্রাইভার আপডেট করা উচিত, আপনি এক সময়ে সব ড্রাইভার আপডেট করতে পারেন।

সমাধান 3:Intel ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড এবং আপডেট করুন

ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার এই ত্রুটির কারণ হবে। তাই ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার আপডেট করা ড্রাইভারের ত্রুটি নিখুঁত ঠিক করতে পারে। কিন্তু ম্যানুয়াল উপায় কিছু জটিল হবে, তাই কিছু রোগী হতে হবে. অবশ্যই, আপনি সমাধান 2 এ যেতে পারেন স্বয়ংক্রিয় উপায় ব্যবহার করতে।

1. এই পৃষ্ঠায় যায়:ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার .

অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠায়, আপনি একটি অতিরিক্ত নোট পাবেন:

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

এর মানে এই ত্রুটিটি ভুল Intel ME ড্রাইভারের কারণে হয়েছে।

2. এখানে আপনি ME_Corporate_Win7_8.1_10_11.0.0.1194.zip ডাউনলোড করতে পারেন ফাইল এই ফাইলটি সমস্ত 32 বিট এবং 64 বিট সমর্থন করে৷ Windows 10, 8.1, 7.

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

3. ME_Corporate_Win7_8.1_10_11.0.0.1194.zip আনজিপ করুন। এবং আপনি 3টি ফোল্ডার খুঁজে পেতে পারেন:ME_SW_MSI৷ , শুধুমাত্র MEI ইনস্টলার MSI৷ , এবং WINDOWSDriverPackages .

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

4. প্রথম ফোল্ডার ME_SW_MSI খুলুন৷ এবং SetupME.exe এ ক্লিক করুন ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার ইনস্টল করা শুরু করতে।

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

5. এটি ইনস্টল করতে ইনস্টলেশন অনুসরণ করুন৷

উইন্ডোজ 10, 8, 7-এর জন্য PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার

5. Intel ME ড্রাইভার ইন্সটল করার পর, আপনার কম্পিউটার রিস্টার্ট করা উচিত কারণ চিপসেট-ভিত্তিক ড্রাইভারকে কার্যকর করতে রিবুট করতে হবে।

এবং তারপরে আপনি ডিভাইস ম্যানেজারে যেতে পারেন, PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার অদৃশ্য হয়ে যায়, এর মানে সঠিক PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার ইনস্টল করা আছে। তাই এটা কাজ করেছে।

উইন্ডোজ 7 এর জন্য নোট:

যদি এটি Windows 7 PCI সিম্পল কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভার অনুপস্থিত থাকে, তাহলে আপনাকে প্রথমে একটি কার্নেল-মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক 1.11 (KB 2685811) ইনস্টল করতে হবে এবং আপনি এটি এই পৃষ্ঠা থেকে ডাউনলোড করতে পারেন .

উইন্ডোজ 7 এর জন্য সহজ উপায়:

আপনি যদি Windows 7 ব্যবহার করেন এবং ফ্রেমওয়ার্ক ইনস্টল করতে না চান, তাহলে আপনি এই ফাইলটিও ডাউনলোড করতে পারেন:MEI_ALLOS_6.1.0.142_PV.exe . এর পরে, আপনি এটি সরাসরি ইনস্টল করতে ডাবল-ক্লিক করতে পারেন।

MEI_ALLOS_6.1.0.142_PV.exe হল 5 সিরিজ চিপসেট-ভিত্তিক ডেস্কটপ বোর্ডের জন্য একটি ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন ড্রাইভার . এবং এটি সম্পূর্ণরূপে Windows 7, Vista এবং XP 32 বিট এবং 64 বিট সমর্থন করতে পারে৷

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন, ইন্টেল ম্যানেজমেন্ট ইঞ্জিন সফলভাবে ইনস্টল করা হবে। এবং এটি PCI সিম্পল কমিউনিকেশনস কন্ট্রোলারের স্বীকৃত ত্রুটি ঠিক করবে।


  1. Windows 10 এর জন্য PCI ডিভাইস ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  2. উইন্ডোজের জন্য কীভাবে ইউএসবি অডিও ড্রাইভার আপডেট করবেন

  3. HP OfficeJet 3830 প্রিন্টার ড্রাইভার উইন্ডোজের জন্য ডাউনলোড করুন

  4. কিভাবে PCI সাধারণ কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভারের সমস্যাগুলি ঠিক করবেন?