কম্পিউটার

T-Mobile 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

টি-মোবাইল গ্রাহকরা জুন 2019 সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মোবাইল 5G নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পেরেছে। তারপর থেকে, এটি হাজার হাজার শহর এবং লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছানোর জন্য দেশব্যাপী প্রসারিত হয়েছে।

আপনি যখন চলাফেরা করছেন তখন কোম্পানিটি শুধুমাত্র আপনার ফোনের জন্য 5G অফার করে না, বরং T-Mobile Home Internet নামে একটি 5G ব্রডব্যান্ড পরিষেবাও দেয়, যা আপনার বাড়িতেও 5G-এর অতি দ্রুত গতি নিয়ে আসে৷

মেট্রো, কোম্পানির প্রিপেইড ব্র্যান্ড, এছাড়াও 5G অ্যাক্সেস অফার করে৷

T-Mobile 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

T-Mobile-এর 5G স্থাপনাকে কিছু টেলিকম কোম্পানির থেকে আলাদা করে তোলে তা হল তাদের লো-ব্যান্ড এবং মিড-ব্যান্ড স্পেকট্রাম (বনাম mmWave) ব্যবহার করে আরও এলাকায় অ্যাক্সেস প্রদান করা। বিশেষ করে, T-Mobile বলে যে তাদের 5G নেটওয়ার্ক 96 শতাংশ গ্রামীণ আমেরিকানকে কভার করবে যাতে তারা তাদের আরও ভাল এবং আরও পছন্দের অফার দেয়।

টি-মোবাইলের জন্য 'নেটওয়াকে নিবন্ধিত নয়' কীভাবে ঠিক করবেন

T-Mobile 5G Cities

T-Mobile 2 ডিসেম্বর, 2019-এ মার্কিন যুক্তরাষ্ট্রের 5,000টি শহর ও শহরে 5G চালু করেছে। এখানে কিছু পরবর্তী রোলআউট রয়েছে:

  • ফেব্রুয়ারি 11, 2020:95টি অতিরিক্ত এলাকা
  • মার্চ 9, 2020:Corvallis OR, Jackson TN, Twin Falls ID
  • মার্চ 12, 2020:ইভান্সভিল IN এবং আশেপাশের এলাকাগুলি
  • মার্চ 19, 2020:Hatch NM, Hood River OR, Cordes Lake AZ, Ault CO
  • 21 এপ্রিল, 2020:ফিলাডেলফিয়া PA, ডেট্রয়েট MI, সেন্ট লুই MO, Columbus OH
  • 21 জুলাই, 2020:ভার্জিনিয়া বিচ, নরফোক এবং রিচমন্ড VA; টোপেকা কেএস; সাসেক্স কাউন্টি DE
  • সেপ্টেম্বর 2, 2020:মিড-ব্যান্ড 5G 81টি নতুন শহরে প্রসারিত হয়েছে
  • 28 অক্টোবর, 2020:মিড-ব্যান্ড কভারেজ 410টি শহরের কাছাকাছি পৌঁছেছে
  • ডিসেম্বর 10, 2020:মিড-ব্যান্ড 5G সহ হাজার হাজার সেল সাইটকে আলোকিত করে

লো-ব্যান্ড নেটওয়ার্ক (এছাড়াও এক্সটেন্ডেড রেঞ্জ 5G বলা হয়) বর্তমানে হাজার হাজার শহর ও শহরকে কভার করে এবং মিড-ব্যান্ড (ওরফে আল্ট্রা ক্যাপাসিটি 5G) শত শত শহরে পৌঁছেছে। বিস্তারিত জানার জন্য তাদের 5G কভারেজ ম্যাপ দেখুন।

আপনি টি-মোবাইল হোম ইন্টারনেটের জন্য যোগ্য কিনা তা দেখতে, উপলব্ধতা পৃষ্ঠাটি দেখুন৷

T-Mobile 5G প্ল্যানের বিবরণ

যদিও তাদের মোবাইল 5G নেটওয়ার্ক অ্যাক্সেস করার জন্য একটি 5G-সক্ষম ডিভাইস প্রয়োজন, একটি নতুন পরিকল্পনা বা বৈশিষ্ট্যের প্রয়োজন নেই৷ এর মানে হল নেটওয়ার্কে যাওয়ার জন্য আপনার শুধু T-Mobile থেকে একটি সামঞ্জস্যপূর্ণ ফোন প্রয়োজন৷ তাদের মোবাইল প্ল্যানগুলি এখানে দেখুন৷

টি-মোবাইল হোম ইন্টারনেট $50/মাস। এই মূল্যে আপনি আনলিমিটেড ডেটা পাবেন এবং কোনও ডেটা ক্যাপ নেই৷

কানেক্টিং হিরোস ইনিশিয়েটিভ আরেকটি বিকল্প। এটি প্রতিটি পাবলিক এবং অলাভজনক রাজ্য এবং স্থানীয় পুলিশ, ফায়ার, এবং EMS এজেন্সিতে প্রথম প্রতিক্রিয়াকারীদের বিনামূল্যে 5G অফার করার তাদের 10-বছরের প্রতিশ্রুতি।

টি-মোবাইল মিলিটারি ডিসকাউন্ট কীভাবে পাবেন

T-Mobile এর 5G ফোন

অ্যাপল, গুগল, ওয়ানপ্লাস, স্যামসাং, এলজি এবং মটোরোলার ডিভাইসগুলি তাদের নেটওয়ার্কে কাজ করে এমন কয়েকটি টি-মোবাইল 5G ফোন। আরও সারা বছর জুড়ে উপলব্ধ হবে৷

৷ 2022 সালের 9টি সেরা স্মার্টফোন

T-Mobile 5G অগ্রগতি

T-Mobile এর 5G নেটওয়ার্ক বর্তমানে 300 মিলিয়ন মানুষকে কভার করে। এর মধ্যে হাজার হাজার শহরের গ্রাহক এবং গ্রামীণ এলাকার লক্ষ লক্ষ লোক রয়েছে৷

আপনি কোথায় আছেন এবং আপনি কোন ধরনের নেটওয়ার্ক ব্যবহার করছেন তার উপর নির্ভর করে মোবাইল নেটওয়ার্কে ডাউনলোডের গতি পরিবর্তিত হয়। মিড-ব্যান্ড নেটওয়ার্কে ব্যবহারকারীদের গড় প্রায় 300 Mbps, সর্বোচ্চ গতি 1 Gbps পর্যন্ত। টি-মোবাইল হোম ইন্টারনেট বর্তমানে গড়ে প্রায় 100 এমবিপিএস সরবরাহ করে।

5G চ্যালেঞ্জ:কেন এটি দ্রুত রোল আউট হচ্ছে না

T-Mobile এর 5G এর পথ

জুলাই 2018 সালে Nokia-র সাথে মাল্টি-বিলিয়ন ডলার 5G বিনিয়োগ ঘোষণা করার পরে, এরিকসন T-Mobile-এর 5G নেটওয়ার্ক স্থাপনে সহায়তা করার জন্য তাদের 5G প্ল্যাটফর্ম থেকে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সরবরাহ করার জন্য T-Mobile-এর সাথে একটি চুক্তি প্রকাশ করেছে৷

T-Mobile 2018 সালের সেপ্টেম্বরে ঘোষণা করেছে যে তারা 600 MHz এক্সটেন্ডেড রেঞ্জ LTE স্থাপনের মাধ্যমে 1,000টিরও বেশি শহরে 5G এর ভিত্তি স্থাপন করেছে। এটিই টি-মোবাইলকে দেশব্যাপী 5G কভারেজ প্রদান করতে সক্ষম হতে ঠেলে দিয়েছে।

কোম্পানিটি নভেম্বর 2018-এ স্পোকেনে, ওয়াশিংটনে তাদের প্রথম লো-ব্যান্ড 5G সিগন্যাল সফলভাবে সঞ্চালিত করেছে। এই 600 MHz, লো-ব্যান্ড 5G পরীক্ষাটি গুরুত্বপূর্ণ কারণ কোম্পানিটি একটি বিস্তৃত এলাকায় 5G পরিষেবা প্রদান করার পরিকল্পনা করেছে, যা কম সময়ে সম্ভব। -ব্যান্ড তরঙ্গ যা একটি টাওয়ার থেকে শত শত বর্গ মাইল পর্যন্ত 5G সরবরাহ করতে পারে।

তারা ডিসেম্বর 2018 সালে পোল্যান্ডের প্রথম 5G নেটওয়ার্ক চালু করেছিল। যাইহোক, নেটওয়ার্কে অ্যাক্সেস টি-মোবাইল অংশীদারদের জন্য সীমাবদ্ধ এবং শুধুমাত্র ওয়ারশ কেন্দ্রে।

জানুয়ারী 2019 এর শুরুতে, T-Mobile, Intel, এবং Ericsson সফলভাবে 600 MHz স্পেকট্রামে বিশ্বের প্রথম 5G ভিডিও কল এবং ডেটা কল সম্পন্ন করেছে। পরীক্ষার সময়, এটি নিশ্চিত করা হয়েছিল যে শুধুমাত্র একটি টাওয়ার থেকে, 5G সংকেত এক হাজার বর্গ মাইলের বেশি পৌঁছাতে পারে৷

ফেব্রুয়ারী 2019 নাগাদ, T-Mobile 42 টি রাজ্যের 2,000টিরও বেশি শহরে 600 MHz পরিষেবা তৈরি করেছে। পরিষেবাটি শুধুমাত্র LTE ডিভাইসগুলির সাথে কাজ করে, কিন্তু 5G ডিভাইসগুলি উপলব্ধ থাকলে টাওয়ারগুলিকে 5G-তে পরিবর্তন করা যেতে পারে। কোম্পানির 21,000টি ছোট সেল স্থাপন করা হয়েছে এবং 2020 সালে আরও 20,000টি স্থাপন করার পরিকল্পনা করা হয়েছে৷

4 আগস্ট, 2020-এ, কভারেজ 30% বৃদ্ধি পেয়েছে এবং 2021 সালের জুনের মধ্যে, এক্সটেন্ডেড রেঞ্জ 5G কভারেজ 300 মিলিয়ন লোকে পৌঁছেছে এবং আল্ট্রা ক্যাপাসিটি 150 মিলিয়নকে কভার করেছে।

তাদের হোম ইন্টারনেট অফার 7 এপ্রিল, 2021 থেকে শুরু হয়েছিল।

T-Mobile এর ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস সার্ভিস

বাড়িতে ইন্টারনেট পরিষেবাটিকে টি-মোবাইল হোম ইন্টারনেট বলা হয়। আপনার বাড়ি এখনও তালিকায় আছে কিনা দেখতে সেই পৃষ্ঠাটি দেখুন। নেটওয়ার্ক সম্প্রসারণ প্রত্যাশিত কিন্তু তারা কোনো নির্দিষ্ট তারিখ বা অবস্থান প্রদান করে না। আপনি যেখানে আছেন সেখানে কভারেজ পৌঁছে গেলে আপনি সতর্ক হওয়ার জন্য সাইন আপ করতে পারেন।

হোম ইন্টারনেট পরিষেবা পেতে আপনার বিদ্যমান টি-মোবাইল গ্রাহক হতে হবে না। কোম্পানির মতে, এটি হল:

আপনি যখন সাইন আপ করবেন, আপনি একটি Wi-Fi 6 গেটওয়ে ডিভাইস পাবেন যাতে আপনার সমস্ত ফোন, কম্পিউটার, স্মার্ট টিভি ইত্যাদি (64টি ডিভাইস পর্যন্ত) দ্রুত গতির সুবিধা নিতে পারে৷ বর্তমানে, স্থির ব্রডব্যান্ড পরিষেবার গড় ডাউনলোডের জন্য প্রায় 100 Mbps, এবং আপলোডের জন্য 10-25 Mbps।

আপনি যদি একটি ব্যবসায়িক হন তবে আপনি শুধুমাত্র একটি আবাসিক ঠিকানায় একমাত্র মালিক হলে সাইন আপ করতে পারেন৷ এটি এখনও অন্যান্য ব্যবসায়িক অ্যাকাউন্টের প্রকার বা ব্যবসার ঠিকানাগুলির জন্য উপলব্ধ নয়৷ যাইহোক, তাদের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন অনুসারে, তারা সময়ের সাথে সাথে পরিষেবাটি প্রসারিত করার আশা করছে।

6G:এটা কি এবং কখন এটা আশা করা যায়
  1. আপনি কি iPhone বা iPad এর জন্য Microsoft IE পেতে পারেন?

  2. কিভাবে আপনি এখনও বিনামূল্যে Windows 10 পেতে পারেন

  3. 20টি দুর্দান্ত iOS অ্যাপস যা আপনি Android এর জন্য পেতে পারবেন না

  4. 2022 সালে রোবলক্সের জন্য কীভাবে ভিপিএন পাবেন