কম্পিউটার

আমি কোথায় বিনামূল্যে নেটওয়ার্ক নিরাপত্তা পেতে পারি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী কোর্স করা উচিত?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?

বেশিরভাগ লোক বিটডিফেন্ডারকে সেরা নেটওয়ার্ক সুরক্ষা সফ্টওয়্যার বলে মনে করে। MSP যারা একাধিক নেটওয়ার্ক পরিচালনা করে তাদের Avast CloudCare ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত। নেটওয়ার্ক নিরাপত্তা Firemon এর চেয়ে সহজ ছিল না। ওয়াচগার্ড ব্যবহার করলে আপনি রিয়েল টাইমে আপনার নেটওয়ার্ক দেখতে পারবেন। নেটওয়ার্ক দুর্বলতাগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায় হল কোয়ালিসের মাধ্যমে৷

আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে কোথায় জানতে পারি?

সম্পূর্ণ নৈতিক হ্যাকিং কোর্স - নতুনদের জন্য নেটওয়ার্ক অনুপ্রবেশ পরীক্ষা (2019) বর্তমানে freeCodeCamp.org-এ বিনামূল্যে। তাদের 4.07 মিলিয়ন গ্রাহক রয়েছে। CBT নাগেটস-এ সাবস্ক্রাইব করা। 252K গ্রাহক। নেটওয়ার্কিং-এ উদ্ভাবন... CBT Nuggets-এর 253K গ্রাহক রয়েছে। সাবস্ক্রাইব. সাইবার নিরাপত্তার ভূমিকা।

কোন Fortinet সার্টিফিকেশন বিনামূল্যে?

ফলস্বরূপ, 2020 থেকে শুরু করে, Fortinet নেটওয়ার্ক সিকিউরিটি এক্সপার্ট (NSE) ট্রেনিং ইনস্টিটিউট থেকে তার সমস্ত অনলাইন স্ব-গতির কোর্স সকলের জন্য বিনামূল্যে উপলব্ধ করবে।

Fortinet NSE সার্টিফিকেশন কি বিনামূল্যে?

Fortinet-এর বিনামূল্যের সাইবার নিরাপত্তা সচেতনতা কর্মশালার মাধ্যমে, আপনি সফলভাবে কোর্সটি সম্পূর্ণ করার পরে NSE 1 বা NSE 2-এ সার্টিফিকেশন পেতে পারেন। "NSE 1 নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাসোসিয়েট" হওয়ার জন্য সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের সংশ্লিষ্ট ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি যেমন ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত৷

নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে আমি কীভাবে শিখব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। নেটওয়ার্কের বিভাগগুলি সনাক্ত করা। অ্যাক্সেসের জন্য একটি নিয়ন্ত্রণ ব্যবস্থা। অ্যাপ্লিকেশন নিরাপত্তা জন্য একটি সিস্টেম. তথ্য ক্ষতি প্রতিরোধ একটি উপায়. অনুপ্রবেশ প্রতিরোধের জন্য একটি সনাক্তকরণ ব্যবস্থা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

যতদূর সত্য উদ্বিগ্ন, এটি যা অনুভূত হয়েছে তার থেকে খুব আলাদা। মৌলিক স্তরের বুদ্ধিমত্তা এবং প্রচুর পরিশ্রম সহ একজন ব্যক্তি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে শিখতে পারেন, ঠিক যেমন তারা অন্য যেকোনো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারেন। সাইবার নিরাপত্তা শেখার কিছু উপায় দেখুন।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

নিরাপত্তা জন্য যারা মত লগ? ? তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। সাইবার সিকিউরিটি হল এমন একটি ক্ষেত্র যার সাথে সবার আগে ডাইভিং করার আগে পরিচিত হওয়া উচিত। এটি আপনাকে বিভিন্ন কম্পিউটার সিস্টেমে ক্লাউড আইওটি ডিভাইসের নেটওয়ার্কিং সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করে৷


  1. আমি বাড়ির জন্য কি নেটওয়ার্ক নিরাপত্তা পেতে পারি?

  2. আমি কোথায় একটি উইন্ডোজ নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  3. আমি at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পেতে পারি?

  4. আমি ইন্টারনেটের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পেতে পারি?