কম্পিউটার

স্কুলে ফিরে যাওয়ার জন্য আপনার প্রয়োজনীয় ৬টি জিনিস [ম্যাকবুক গিভওয়ে]

প্রযুক্তি শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। আপনার স্কুল বছর শুরু করতে, আপনাকে সঠিক হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার ব্যবহার করতে হবে। আপনি অবাক হবেন যে আপনি কতটা মিস করছেন।

সাধারণ যুক্তি বলে যে সর্বাধিক জনপ্রিয় পছন্দটি সেরা হতে হবে। কিন্তু এটা সবসময় সত্য নয়। উদাহরণস্বরূপ, সবাই আপনাকে ড্রপবক্স ট্রেনে উঠতে বলতে পারে, তবে Google ড্রাইভ আরও ভাল হতে পারে। এবং আপনি যে ল্যাপটপটি ব্যবহার করেন না কেন, এটি অপেরার জন্য Chrome এবং Firefox ডাম্প করার সময়।

তাই স্কুলে ফিরে যাওয়ার আগে আপনার কী লোড করা উচিত তা এখানে।

এবং আপনি একটি নতুন $1,299 ম্যাকবুক লোড করতে সক্ষম হতে পারেন, কারণ আমরা একটি প্রদান করছি !

256GB ম্যাকবুক

1. ল্যাপটপ

আপনি একটি ল্যাপটপ প্রয়োজন যাচ্ছে. কিন্তু সঠিক ল্যাপটপ বিভিন্ন কারণের উপর নির্ভর করে। আমি এখনও মনে করি ম্যাকবুক এয়ার একটি দুর্দান্ত মূল্য, তবে অন্যান্য বিকল্পগুলিও রয়েছে৷

স্কুলে ফিরে যাওয়ার জন্য আপনার প্রয়োজনীয় ৬টি জিনিস [ম্যাকবুক গিভওয়ে]

আপনার প্রধানের উপর নির্ভর করে ল্যাপটপ কেনার জন্য আমাদের কাছে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে। উদাহরণস্বরূপ, একজন আর্কিটেক্টের জন্য আলাদা GPU প্রয়োজন হতে পারে, কিন্তু একজন প্রোগ্রামারকে ডেল XPS 13 (CA/UK) এর জন্য যেতে হবে।

আপনি যদি আপনার বিদ্যমান ল্যাপটপের সাথে সন্তুষ্ট হন, তাহলে হয়তো এটিকে কার্যক্ষমতা বৃদ্ধি করতে পারেন। এই বছর একজন ভালো ছাত্র হতে এবং আপনার পুরানো ল্যাপটপকে গাইতে লিনাক্স ইনস্টল করুন।

2. স্মার্টফোন

আপনার জন্য সঠিক স্মার্টফোনটি প্রায় Android এবং iOS এর মধ্যে বেছে নেওয়ার জন্য আসে৷

আইফোনের জন্য, এটি বেশ সহজ। আইফোন 7 প্লাস আপনার জন্য কাজ করে কিনা তা খুঁজে বের করার বিষয়।

অ্যান্ড্রয়েডের জন্য, 2016 সালে শিক্ষার্থীদের জন্য সেরা স্মার্টফোনের জন্য আমাদের নির্দেশিকা পড়ুন। OnePlus 3 (CA [ব্রোকেন ইউআরএল রিমুভড]/ইউকে) এবং ব্লু লাইফ ওয়ান এক্স (CA) হল তাদের মূল্যে দুটি চিত্তাকর্ষক বাছাই।

আপনি যদি Windows 10 মোবাইলের ধারণা এবং Lumia 950-এর আমাদের পর্যালোচনার মতো নতুন বৈশিষ্ট্যগুলি পছন্দ করেন, তাহলে আপনিও এটি পছন্দ করতে পারেন।

3. LiveScribe Smartpen 3

আপনার পুরো বক্তৃতা রেকর্ড করার দরকার নেই। কিন্তু কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট মনে রাখা মূল্যবান। শর্টহ্যান্ড শেখার পরিবর্তে, LiveScribe Smartpen 3 (CA/UK) পান।

এটি দেখতে এবং একটি সাধারণ কলমের মতো কাজ করে, তবে এর ভিতরে কিছু স্মার্ট প্রযুক্তিও রয়েছে। আপনি যখনই কিছু লিখবেন Smartpen 3 অডিও রেকর্ড করতে পারে। সুতরাং আপনি যদি প্রফেসরের শব্দগুলিকে কাগজে শব্দচ্যুত না করেন তবে আপনি এটি একটি রেকর্ড করা MP3 ফাইল হিসাবে পাবেন। আপনি যা লেখেন এবং রেকর্ড করেন তা তার অ্যাপে পাঠানো হয়, যা অডিওকে পাঠ্যে প্রতিলিপি করে। শান্ত, তাই না?

এতে অবাক হওয়ার কিছু নেই যে এটি 2016 সালে আমাদের সেরা ব্যাক-টু-স্কুল গ্যাজেটগুলির মধ্যে একটি ছিল৷

4. Evernote বা OneNote

কোন নোট নেওয়ার অ্যাপটি ভাল, এভারনোট বা ওয়াননোট সম্পর্কে সর্বদা একটি বিতর্ক থাকে৷ ন্যায্যভাবে বলতে গেলে, উভয়েরই তাদের সুবিধা রয়েছে৷

স্কুলে ফিরে যাওয়ার জন্য আপনার প্রয়োজনীয় ৬টি জিনিস [ম্যাকবুক গিভওয়ে]

স্যান্ডি সম্প্রতি আপনাকে দেখিয়েছে কীভাবে স্কুল বছর শুরু করতে হয় Evernote দিয়ে। এটি অনুস্মারক সেট করতে, নোট তৈরি করতে, পিডিএফ টীকা করতে এবং আরও অনেক কিছু করতে পারে৷

কিন্তু আপনি OneNote-এ এর বেশিরভাগই করতে পারেন। এছাড়াও, OneNote-এর অন্তর্নির্মিত নথি স্ক্যানার এবং হোয়াইটবোর্ড রিডারের মতো অন্যান্য দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে। আমি OneNote এর পক্ষপাতী, কিন্তু এটা সত্যিই আপনার কল। এই দুটি টুলই চমৎকার।

5. Google Drive

যেকোনো শিক্ষার্থীর জন্য, Google Drive একটি অমূল্য টুল। আপনি যাদের সাথে দেখা করেন তাদের প্রায় প্রত্যেকেরই একটি Google অ্যাকাউন্ট থাকবে, এবং বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় এমনকি আনুষ্ঠানিকভাবে Google Apps ব্যবহার করে৷

স্কুলে ফিরে যাওয়ার জন্য আপনার প্রয়োজনীয় ৬টি জিনিস [ম্যাকবুক গিভওয়ে]

কীভাবে Google ড্রাইভ আপনাকে স্কুলে সংগঠিত রাখতে পারে তা দেখে আপনি অবাক হবেন। এটির অনুসন্ধান বৈশিষ্ট্য একা এটি থাকার যোগ্য করে তোলে। এটি আপনার জিমেইলের সাথে কতটা ভালোভাবে জড়িত তা বিবেচনা করে, এটি শুধুমাত্র একটি অতিরিক্ত বোনাস।

Google ড্রাইভ এর নিজস্ব অন্তর্নির্মিত অফিস স্যুটের সাথেও আসে। সত্যি বলতে, এটা সেরা। আপনি যদি আশ্বস্ত না হন তবে Google ড্রাইভের একমাত্র নির্দেশিকাটি পড়ুন যা আপনার প্রয়োজন হবে৷

6. অপেরা

ক্রোমের সাথে আপনার প্রেম-ঘৃণার সম্পর্ককে কাটিয়ে উঠুন এবং অপেরাতে স্যুইচ করুন৷ স্কুলে ফিরে যাওয়া শিক্ষার্থীদের জন্য এটি সেরা ব্রাউজার .

অপেরা আপনাকে এর অন্তর্নির্মিত ফ্রি ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) সহ ব্লক করা সাইটগুলি অ্যাক্সেস করতে দেয়। এই VPN ব্যবহার করা আপনার ক্যাম্পাসের মতো সর্বজনীন Wi-Fi নেটওয়ার্কগুলিতে সংযোগ করার একটি নিরাপদ উপায়। Opera VPN এর সম্পর্কে সবকিছু জানতে আমাদের বিস্তারিত পর্যালোচনা পড়ুন।

অপেরার বিল্ট-ইন পাওয়ার সেভ মোড আপনার ল্যাপটপের ব্যাটারির আয়ু বাড়িয়ে দেবে। একবার চালু হলে, এটি আপনার কর্মক্ষমতা প্রভাবিত না করেই ব্যাটারি খরচ কমিয়ে দেবে। আপনি যখন সারাদিন ক্লাসে বাইরে থাকেন, আপনি অবশ্যই চান যে আপনার ল্যাপটপটি এটি তৈরি করুক।

আপনাকে Opera এ বিজ্ঞাপন ব্লকিং এক্সটেনশন ইনস্টল করতে হবে না। এটিও অন্তর্নির্মিত, একটি ওয়েব পৃষ্ঠার অকেজো উপাদানগুলিকে দ্রুত লোড করার জন্য বন্ধ করে৷ এছাড়াও, এটি তৃতীয় পক্ষের এক্সটেনশনের চেয়ে নিরাপদ, হালকা এবং দ্রুত। আমরা অনুরোধ করছি যে আপনি আপনার বিজ্ঞাপন ব্লকারে MakeUseOf কে সাদা তালিকাভুক্ত করুন .

Opera-তে সাইডবার এক্সটেনশনগুলি সক্রিয় করে আপনার ওয়াইডস্ক্রিনের সর্বাধিক ব্যবহার করুন৷ মেনু> দেখুন> সাইডবার দেখান-এ যান এটা চালু করতে এখানে কয়েকটি দুর্দান্ত সাইডবার এক্সটেনশন রয়েছে যা আপনাকে এই স্কুল বছরে সাহায্য করবে:

  • ক্লাসিক নোট [আর উপলভ্য নয়] -- দ্রুত নোট লেখার জন্য একটি সাধারণ স্ক্রাইবল প্যাড।
  • Google Keep সাইডবার -- আপনার সাইডবারে সেরা করণীয় তালিকা অ্যাপ অ্যাক্সেস করুন।
  • সাইড ক্যালকুলেটর -- একটি দ্রুত ক্যালকুলেটর যাতে আপনাকে অন্যটি খুলতে হবে না।
  • ওয়েব প্যানেল -- আপনার সাইডবারে যেকোনো সাইটের মোবাইল সংস্করণ অ্যাক্সেস করুন।
  • স্কাইপ সাইডবার -- একটি সাধারণ, সর্বদা চালু থাকা মেসেঞ্জারের মাধ্যমে বন্ধুদের সাথে চ্যাট করুন।

তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? কম বিজ্ঞাপন, আপনার স্কুলের নেটওয়ার্কে নিরাপদ ব্রাউজিং, ভালো ব্যাটারি লাইফ এবং আরও অনেক কিছু সহ আরও ভালো স্কুল বছরের জন্য এখনই Opera-এর সর্বশেষ সংস্করণ পান যা এটিকে এখনও সেরা স্কুল বছর করে তুলবে!

একটি বিনামূল্যের নতুন ম্যাকবুকে অপেরা দিয়ে শুরু করুন

যদি আপনি মনে করেন যে উপরের বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র উইন্ডোজে সাহায্য করবে, আবার চিন্তা করুন। এগুলি সবই ম্যাকেও প্রযোজ্য, এবং অপেরা ম্যাকে সেরা হওয়ার তিনটি অপ্রত্যাশিত কারণ রয়েছে৷

আসলে, অপেরা এই পোস্টের একজন ভাগ্যবান পাঠককে বিনামূল্যে একটি ম্যাকবুক দিচ্ছে! একটি চকচকে নতুন Apple, সেরা ব্রাউজার এবং সেরা সরঞ্জামগুলি নিয়ে স্কুলে ফিরে যেতে উপরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন৷


  1. আপনার কি একটি Android ডিভাইসের জন্য একটি ফায়ারওয়াল দরকার?

  2. স্কুলে ফিরে যাওয়ার জন্য সেরা Windows 11 ল্যাপটপ

  3. Google উন্নত সুরক্ষা কি আপনার জন্য দরকারী

  4. 5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!