কম্পিউটার

আইপ্যাড প্রো থেকে কীভাবে আইফোন চার্জ করবেন

2018-এর জন্য নতুন আইপ্যাড প্রো মডেলগুলিতে প্রচুর পরিবর্তন রয়েছে, তবে সম্ভবত সবচেয়ে আশ্চর্যজনক হল একটি লাইটনিং থেকে একটি USB-C পোর্টে সুইচ করা৷ একদিকে, এটি তাদের জন্য একটি ব্যথা হতে পারে যাদের প্রচুর লাইটনিং-ভিত্তিক আনুষাঙ্গিক রয়েছে যা আর কাজ করবে না। কিন্তু অন্যদিকে, এর মানে হল আপনি আপনার আইপ্যাড থেকে আপনার আইফোন চার্জ করতে পারবেন, যা একটি চমৎকার বোনাস।

আইপ্যাডের আইফোনের চেয়ে বড় ব্যাটারির ক্ষমতা রয়েছে, কিন্তু আরও গুরুত্বপূর্ণভাবে তারা সারাদিন কম একটানা ব্যবহার দেখতে থাকে:একটি ভাল সুযোগ রয়েছে যে যখন একজন কর্মীর আইফোন ভূত ছেড়ে দেয় তখনও তাদের আইপ্যাডে চার্জ অবশিষ্ট থাকে।

আপনার আইফোন চার্জ করার জন্য, আপনাকে কেবল সঠিক কেবলটি পেতে হবে (বিশেষত USB-C থেকে লাইটনিং, যদিও আপনি দুটি কেবল এবং একটি অ্যাডাপ্টার ব্যবহার করতে সক্ষম হতে পারেন) এবং এটিকে সরাসরি আইপ্যাড প্রোতে প্লাগ করুন৷ আইপ্যাডে এখনও চার্জ থাকলে, এটি আইফোনে স্থানান্তর করা শুরু করবে। উপরের ডানদিকে ব্যাটারি আইকনে একটি বাজ বোল্ট আইকন চেক করুন:এটি ইঙ্গিত করে যে এটি চার্জ হচ্ছে৷

আইফোন বা আইপ্যাড উভয়ই লাইটনিং-টু-ইউএসবি-সি তারের সাথে আসে না, তাই আপনাকে আলাদাভাবে একটি কিনতে হবে। সবচেয়ে নিরাপদ জায়গাটি অ্যাপল থেকে:ফার্মের USB-C থেকে লাইটনিং কেবল (1m) যুক্তরাজ্যে £19 বা মার্কিন যুক্তরাষ্ট্রে 19 ডলারে যুক্তিসঙ্গতভাবে সাশ্রয়ী। (যদি আপনি নগদ অর্থের সাথে ফ্লাশ হন, তাহলে একটি 2m সংস্করণ রয়েছে যার দাম £35/$35।)

সবচেয়ে গুরুত্বপূর্ণ, এই তারের অবশ্যই কাজ করবে। আপনি যদি অন্য কোথাও তৃতীয় পক্ষের বিকল্প খুঁজতে চান (এবং অবশ্যই সস্তার বিকল্প আছে), আপনার বিক্রেতার সাথে চেক করা উচিত যে এটি iPad Pro এর সাথে সামঞ্জস্যপূর্ণ; একইভাবে আপনি যদি তৃতীয় পক্ষের কেবল ব্যবহার করার পরিকল্পনা করছেন তাহলে নিশ্চিত করুন যে আপনি সেই গুরুত্বপূর্ণ কাজের ট্রিপে যাওয়ার আগে এটি পরীক্ষা করে দেখেছেন।

অ্যাপল সতর্ক করেছে যে কিছু USB-C আনুষাঙ্গিক কাজ করবে না এবং (বোধগম্য) তৃতীয় পক্ষের চার্জিং তারের কার্যকারিতার গ্যারান্টি দিতে পারে না। আমাদের সন্দেহ হল যে ডেটা ট্রান্সফারের পরিবর্তে চার্জ করার জন্য, আপনার একটি সস্তা বিকল্পের সাথে ভাল হওয়া উচিত, তবে আপনি পারেন কিনা তা আগে পরীক্ষা করে দেখুন৷


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে নোট স্থানান্তর করবেন

  2. আপনার আইফোন বা আইপ্যাড থেকে কীভাবে প্রিন্ট করবেন

  3. আইফোন থেকে ম্যাকবুক প্রোতে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. আপনার আইফোন বা আইপ্যাড থেকে ফায়ারস্টিকে কীভাবে কাস্ট করবেন