কম্পিউটার

আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

এই ধাপে ধাপে নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে আপনার iPhone, iPad বা iPod Touch সেট আপ করবেন যাতে এটি আপনার Windows 10 ডেস্কটপ, ল্যাপটপ বা ট্যাবলেটের সাথে সংযোগ করতে এবং নিয়ন্ত্রণ করতে পারে।

আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

"TeamViewer" নামক সম্পূর্ণ বিনামূল্যের (অ-বাণিজ্যিক ব্যবহারের জন্য) সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি আপনার iOS ডিভাইসের মাধ্যমে একটি Windows 10 কম্পিউটার নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি আপনার iOS ডিভাইস এবং-এ সম্পূর্ণ Windows স্ক্রীন দেখতে সক্ষম হবেন আপনার কম্পিউটারের সম্পূর্ণ নিয়ন্ত্রণ আছে - ঠিক যেন আপনি এটির সামনে বসে আছেন। TeamViewer ব্যবহার করার অনেক সুবিধার মধ্যে একটি হল এটি বেদনাদায়ক আপনার হোম নেটওয়ার্ক এবং জুড়ে Windows অ্যাক্সেস করা সহজ ইন্টারনেট জুড়ে। আপনি স্টারবাকসে, কর্মক্ষেত্রে বা যেতে যেতে আপনার বাড়ির কম্পিউটারে কিছু পেতে চান? কোন সমস্যা নেই!

আসুন ঝাঁপ দাও।

  1. আপনাকে প্রথমে যা করতে হবে তা হল TeamViewer সাইন আপ পৃষ্ঠায় যান এবং একটি TeamViewer অ্যাকাউন্ট তৈরি করুন (আবার, সম্পূর্ণ বিনামূল্যে)। একবার আপনি অ্যাকাউন্ট তৈরি করলে, টিমভিউয়ার আপনাকে একটি "নিশ্চিতকরণ লিঙ্ক" সহ একটি ইমেল পাঠাবে যা আপনাকে নিবন্ধন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে ক্লিক/অনুসরণ করতে হবে। একবার আপনি আপনার অ্যাকাউন্ট চূড়ান্ত করে ফেললে, ধাপ #2 দিয়ে এগিয়ে যান।
  2. এখন আপনার Windows 10 ডেস্কটপ, ল্যাপটপ বা ট্যাবলেটে TeamViewer সেট আপ করার সময়। এই টিউটোরিয়ালের 17 থেকে 22 ধাপ অনুসরণ করুন। এটি উইন্ডোজে সঠিকভাবে টিমভিউয়ার ইনস্টল করার মাধ্যমে আপনাকে গাইড করবে। Windows 10-এ TeamViewer ইনস্টল ও সেট আপ হয়ে গেলে, অ্যাপ স্টোরে যান এবং আপনার iPhone, iPad বা iPod Touch-এর জন্য TeamViewer ডাউনলোড/ইনস্টল করুন।
  3. এটি ইনস্টল হয়ে গেলে, TeamViewer আইকনে আলতো চাপুন৷
  4. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  5. আপনি প্রথমবার টিমভিউয়ার খুললে, এটি আপনাকে বিজ্ঞপ্তি পাঠানোর অনুমতি চাইবে। আপাতত ঠিক আছে ক্লিক করুন - এটি সর্বদা পরে পরিবর্তন করা যেতে পারে। দ্রষ্টব্য: প্রায় এক মাস টিমভিউয়ার ব্যবহার করার পরে, আমি এখনও একটি বিরক্তিকর বা 'স্প্যামি' বিজ্ঞপ্তি বার্তা পাইনি৷
  6. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  7. পরবর্তী আলতো চাপুন আপনি প্রতিটি ভূমিকা স্ক্রীনের মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে উপরের-ডান কোণে।
  8. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  9. একবার মূল টিমভিউয়ার স্ক্রীন প্রদর্শিত হলে, কম্পিউটার এবং পরিচিতি আলতো চাপুন নিচের মেনু বার থেকে আইকন।
  10. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  11. আপনার TeamViewer অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন তারপর সাইন ইন আলতো চাপুন বোতাম।
  12. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  13. তা-দা! আপনার Windows 10 কম্পিউটার কানেক্ট হওয়ার অপেক্ষায় আছে। এটি আলতো চাপুন৷
  14. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  15. এখন রিমোট কন্ট্রোল আলতো চাপুন বোতাম।
  16. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  17. TeamViewer এখন আপনার Windows 10 ডিভাইসের সাথে সংযুক্ত হবে।
  18. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  19. যেহেতু এই প্রথমবার আপনি সংযোগ করছেন, একটি নির্দেশ৷ উইন্ডো প্রদর্শিত হবে। আপাতত, নির্দেশ দেখান ছেড়ে দিন চালু এ টগল করুন (যা ডিফল্ট) – এই স্ক্রিনে দেওয়া টিপসগুলি সহায়ক এবং একবার আপনি সেগুলি সব দেখে ফেলেন, আপনি টগলটিকে অফ-এ স্যুইচ করে এই বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন . চালিয়ে যান আলতো চাপুন৷
  20. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  21. এখন আপনার iPhone, iPad বা iPod টাচ স্ক্রীন আপনার Windows 10 ডেস্কটপ দ্বারা 'প্রতিস্থাপিত' হবে! দ্রষ্টব্য: রিমোট কন্ট্রোল অভিজ্ঞতাকে আরও মসৃণ এবং দ্রুত করতে, টিমভিউয়ার আপনার Windows 10 কম্পিউটারে ওয়ালপেপারকে 'অক্ষম' করবে এবং পরিবর্তে একটি সাধারণ কালো স্ক্রীন প্রদর্শন করবে৷
  22. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  23. স্ক্রিনের একেবারে নীচে-ডানদিকে, 'কীবোর্ড' আইকনটি সন্ধান করুন (নিচের স্ক্রিনশটে প্রদর্শিত) এবং এটিতে একটি আলতো চাপুন৷
  24. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  25. স্ক্রিনের নীচে একটি টুলবার প্রদর্শিত হবে৷ টুলবারের প্রতিটি বোতাম উইন্ডোজকে দূর থেকে নিয়ন্ত্রণ করার অন্যান্য উপায় প্রদান করে। উদাহরণস্বরূপ, আপনি যদি "রেঞ্চ" আইকনে ক্লিক করেন, আপনি লক, Ctrl+Alt+Del, রিমোট ইনপুট অক্ষম বা রিবুট করতে পারেন।
  26. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন
    বড় করতে ক্লিক করুন

  27. টিমভিউয়ার পছন্দগুলি নিজেরাই অ্যাক্সেস করতে টুলবারে "কগ" আইকনে আলতো চাপুন৷
  28. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  29. এখান থেকে আপনি বিভিন্ন কনফিগারেশন বিকল্পের মাধ্যমে আলতো চাপতে পারেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী যেকোনো সেটিংস পরিবর্তন করতে পারেন। সম্পন্ন এ আলতো চাপুন৷ মূল টিমভিউয়ার স্ক্রিনে ফিরে আসতে।
  30. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  31. ধরে নিচ্ছি যে আপনি বিজ্ঞপ্তিগুলি সক্রিয় রেখেছেন, একটি সহায়ক৷ টিমভিউয়ার আপনাকে যে বিজ্ঞপ্তিগুলি পাঠাবে তা একটি অনুস্মারক যে এটি একটি নির্দিষ্ট সময়ের পরে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে (যা পছন্দগুলিতে সামঞ্জস্য করা যেতে পারে)।
  32. আইফোন বা আইপ্যাড থেকে উইন্ডোজ 10 পিসি কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  33. আপনি এছাড়াও করতে পারেন৷ একটি ম্যাক থেকে দূরবর্তীভাবে Windows 10 নিয়ন্ত্রণ করতে TeamViewer ব্যবহার করুন (অথবা বিপরীতভাবে), দূরবর্তীভাবে অন্য Windows কম্পিউটার থেকে Windows নিয়ন্ত্রণ করুন, Android থেকে Windows - সমস্ত প্রকার একটি ডিভাইস থেকে অন্য ডিভাইস নিয়ন্ত্রণ করার উপায়।

  1. আইফোন থেকে আইপ্যাডে আইবুকগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে নোট স্থানান্তর করবেন

  3. উইন্ডোজ পিসি থেকে কীভাবে ইয়েলাইট নিয়ন্ত্রণ করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসি ব্যবহার করে আইফোন নিয়ন্ত্রণ করবেন