কম্পিউটার

Fortnite স্প্লিট স্ক্রিন মোড – এটি কীভাবে ব্যবহার করবেন এবং স্প্লিট স্ক্রিনে Fortnite খেলবেন তা এখানে রয়েছে

Fortnite শুধুমাত্র জনপ্রিয় এবং সবচেয়ে বিশিষ্ট অনলাইন গেম নয়; এটা একটা সাংস্কৃতিক ঘটনাও বটে। মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ থেকে লক্ষ লক্ষ YouTube লাইভ স্ট্রীম, এটি সর্বত্র রয়েছে৷ এপিক গেমস দ্বারা 2017 সালে প্রথম প্রকাশিত, এই ভিডিও গেমটি তিনটি ভিন্ন মোডে বিভক্ত - সেভ দ্য ওয়ার্ল্ড, ব্যাটল রয়্যাল এবং ক্রিয়েটিভ৷

বিনামূল্যের জন্য Fortnite ব্যাটল রয়্যাল পিসি ব্যবহার করার নির্দেশিকা

ঠিক আছে, যারা এই গেমটি ভালবাসেন তারা এটি সম্পর্কে আরও অনেক কিছু জানেন কিন্তু আপনি কি জানেন যে Fortnite স্প্লিট-স্ক্রিন চালু করেছে?

না, দুঃখ করবেন না।

আপনি ভাগ্যবান কারণ এখানে এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করব কিভাবে ফোর্টনাইট-এ স্প্লিট-স্ক্রিন মোড ব্যবহার করতে হয়।

দ্রষ্টব্য :স্প্লিট স্ক্রিন মোড ব্যাটল রয়্যাল শ্যুটারে কাজ করে এবং যাদের PS4 এবং Xbox আছে তারা স্প্লিট-স্ক্রীনে এই মাল্টিপ্লেয়ার গেমটি খেলতে উপভোগ করতে পারে।

সুতরাং, আপনিও যদি বাড়িতে আটকে থাকেন এবং Fortnite-এর সমস্ত উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করতে চান। এখানে, আমরা ফোর্টনাইট খেলার সময় কীভাবে স্প্লিট-স্ক্রিন ব্যবহার করব তা নিয়েছি।

কিভাবে স্প্লিট স্ক্রিন ব্যবহার করবেন এবং মাল্টিপ্লেয়ার ফোর্টনাইট খেলবেন?

Fortnite স্প্লিট স্ক্রিন মোড – এটি কীভাবে ব্যবহার করবেন এবং স্প্লিট স্ক্রিনে Fortnite খেলবেন তা এখানে রয়েছে

আপনি যখন আপনার স্প্লিট স্ক্রীনের পাশে বসে নেই এমন বন্ধুর সাথে খেলছেন তখন কাজে আসে। এই মোড ব্যবহার করে, আপনি আপনার বন্ধুর সাথে আপনার টিভি স্ক্রীন শেয়ার করতে পারেন এবং তাদের আপনার পাশে বসে কল্পনা করতে পারেন। এর একমাত্র অপূর্ণতা হল নাম থেকে বোঝা যায় যে আপনার টিভি স্ক্রীন অনুভূমিকভাবে বিভক্ত হবে। যাইহোক, যদি আপনি একটি বড় টিভি স্ক্রিন ব্যবহার করেন, তাহলে এটি কোন সমস্যা হবে না।

এখন যেহেতু আমরা স্প্লিট-স্ক্রিনের সুবিধাগুলি জানি, এটি কীভাবে স্প্লিট-স্ক্রিন মোড ব্যবহার করতে হয় তা শেখার সময়। কিন্তু তার আগে, আপনার নির্দিষ্ট পূর্বশর্ত থাকতে হবে।

স্প্লিট-স্ক্রিন মোডে মাল্টিপ্লেয়ার ফোর্টনাইট খেলার প্রয়োজনীয়তা।

  • দুটি সামঞ্জস্যপূর্ণ কন্ট্রোলার
  • দুটি এপিক গেম অ্যাকাউন্ট
  • আপনি যদি খেলতে Xbox One ব্যবহার করেন, Fortnite one player এর Xbox Live Gold থাকতে হবে। কিন্তু এটি PS4 ব্যবহারকারীদের ক্ষেত্রে প্রযোজ্য নয় কারণ তাদের কারোরই খেলার জন্য PS Plus অ্যাকাউন্টের প্রয়োজন হবে না
  • Fortnite গেমাররা শুধুমাত্র Duos বা Squads খেলতে পারবে কারণ সোলো মোড স্ক্রিন শেয়ার করার অনুমতি দেয় না
  • স্থিতিশীল ইন্টারনেট সংযোগ
  • উভয় প্লেয়ারেরই একই ভাষা সেটিংস থাকতে হবে, কারণ স্প্লিট-স্ক্রিন মোড বহু-ভাষা সমর্থন করে না

এই সমস্ত জিনিস একবার চেক আউট করার পরে, এটি দ্বিতীয় কন্ট্রোলারের সাথে সংযোগ করার এবং দ্বিতীয় প্লেয়ারটিকে লগ করার জন্য নির্বাচন করার সময়।

এটি করতে, PS4 কন্ট্রোলারের X বোতাম এবং Xbox One-এ A বোতামটি ধরে রাখুন। একবার দ্বিতীয় প্লেয়ার সংযোগ করলে, আপনি দুটি অ্যাকাউন্টের মধ্যে মেনু স্ক্রীনের নিয়ন্ত্রণ পরিবর্তন করতে পারেন।

কিভাবে পিসিতে Xbox 360 কন্ট্রোলার সংযুক্ত করবেন (তারযুক্ত/তারহীনভাবে)

স্প্লিট স্ক্রীন মোড শুরু করার পদক্ষেপগুলি

  1. প্রধান মেনু খুলুন
  2. এরপর, নিশ্চিত করুন যে দ্বিতীয় কন্ট্রোলারটি আপনার কনসোলের সাথে লিঙ্ক করা আছে এবং এটি চালু আছে
  3. একবার সংযুক্ত হলে, দ্বিতীয় খেলোয়াড়কে তাদের নির্বাচিত অ্যাকাউন্টে আমন্ত্রণ জানান।
  4. দ্বিতীয় খেলোয়াড়কে তার অ্যাকাউন্টে সাইন-ইন করতে হবে না। একবার লগ করা হলে, প্লেয়ারটি ফোর্টনাইট লবিতে উপস্থিত হবে।

শুধু তাই, এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে, আপনি সহজেই Fortnite-এ স্প্লিট-স্ক্রিন ব্যবহার করতে পারেন এবং আপনার বন্ধুদের সাথে গেম খেলতে পারেন। যাইহোক, কিছু বিষয় আছে যা আপনাকে সচেতন হতে হবে।

  • সব গেম এই মোডের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷ - এটি কোনও আশ্চর্যের মতো হওয়া উচিত নয়, প্রতিটি সুসংবাদের সাথে সর্বদা একটি ক্যাচ থাকে। স্প্লিট-স্ক্রিন বাজানোর সময় সোলো মোড অনুপলব্ধ। এটি করা হয় যাতে কোনো খেলোয়াড় অযাচিত সুবিধা নিতে না পারে। উদাহরণস্বরূপ, যদি দুই বন্ধু স্প্লিট-স্ক্রিন ব্যবহার করে খেলতে থাকে, তারা সহজেই আক্রমণের সমন্বয় করতে পারে এবং এটি একক খেলোয়াড়ের সাথে অন্যায্য হবে। এই কারণে, সোলো মোড স্প্লিট-স্ক্রিন প্লের সাথে বেমানান। পাশাপাশি আপনি টিম রাম্বল বা ক্রিয়েটিভ মোডে খেলতে পারবেন না।

স্প্লিট স্ক্রিন মোড ব্যবহার করার সুবিধা এবং অসুবিধা

সুবিধা:

প্লেয়াররা স্ক্রিনে অন্য দৃষ্টিভঙ্গি দেখতে পাবে আপনাকে সিঙ্ককনে বন্ধুদের সাথে খেলার সুযোগ দেবে:

ফোর্টনাইট চালানোর জন্য শুধুমাত্র অর্ধেক স্ক্রীন থাকা বিরক্তিকর প্রতিটি স্ক্রীনে প্লেয়ারের ক্যারেক্টার অ্যানিমেশন থাকে যা স্ক্রিনে অনেক জায়গা নেয়একজন প্লেয়ার প্রস্থান করে বা সংযোগ বিচ্ছিন্ন করে, স্প্লিট-স্ক্রিন সেশন শেষ হবে স্প্লিট-স্ক্রিন শুধুমাত্র ম্যাচের সময় কাজ করে প্লেয়াররা ইনভেন্টরি শেয়ার করতে পারে না এক্সেস বেছে নিতে পারে মোড

যদিও স্প্লিট-স্ক্রিনের অসুবিধা রয়েছে, এটি এমন কিছু যা মাল্টিপ্লেয়ার অনলাইন গেমাররা সবসময় চায়। এবং, ফোর্টনাইট এটিকে ব্যাটল রয়্যাল গেমপ্লেতে যুক্ত করার সাথে এটি মজাদার হবে। যাইহোক, সীমাবদ্ধতা, অর্থাৎ শুধুমাত্র PS4 এবং Xbox One প্লেয়াররা স্প্লিট-স্ক্রিন ব্যবহার করতে পারে, এটি একটি ত্রুটি। তবুও Fortnite-এর স্প্লিট-স্ক্রিন মোডটি দুর্দান্ত এটি ব্যবহার করে যে খেলোয়াড় গেমটি খেলেনি তারা খেলতে শিখতে পারে এবং কিছু বিশেষজ্ঞের সহায়তায় একটি ম্যাচে যোগ দিতে পারে। আশা করি এপিক ভবিষ্যতে সমস্ত বিধিনিষেধ পরিবর্তন করবে, আমরা Fortnite খেলার সময় আপনার সৌভাগ্য কামনা করছি।

কিভাবে পিসিতে PS4 কন্ট্রোলার সংযুক্ত করবেন:তারযুক্ত এবং তারবিহীনভাবে?

আমরা আশা করি আপনি কীভাবে স্প্লিট-স্ক্রিন মোড - ফোর্টনাইট ব্যবহার করবেন সে সম্পর্কে এই নির্দেশিকাটি পছন্দ করেছেন। আপনি যদি এই মোডটি ব্যবহার করেন, তাহলে নীচের মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন৷


  1. অ্যান্ড্রয়েডে স্প্লিট-স্ক্রিন মোড কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আইপ্যাডে মাল্টিটাস্কে স্ক্রীন বিভক্ত করবেন

  3. আইপ্যাডে স্প্লিট স্ক্রিন কীভাবে ব্যবহার করবেন

  4. উইন্ডোজ 11 গড মোড কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?