কম্পিউটার

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

যদিও কনসোলগুলি একটি পিসির বিপরীতে আপনার GPU ক্ষমতা সম্পর্কে খুব বেশি চিন্তা না করে গেমগুলি উপভোগ করার একটি দুর্দান্ত উপায়। তবুও, এমন বেশ কয়েকটি গেম রয়েছে যা কোনও কনসোলের চেয়ে পিসিতে অনেক বেশি উপভোগ্য। আমরা অবশ্যই বোঝাতে চাই না যে কনসোলগুলি পিসির থেকে নিকৃষ্ট। কিন্তু প্রতিটি বুদ্ধিমান গেমার একমত হবে যে পিসি গেমগুলি অনেক মজা দিতে পারে কারণ সেগুলি বিভিন্ন উপায়ে পরিবর্তন করা যেতে পারে। গেম মোডিং মূলত একটি গেমের বিভিন্ন দিক পরিবর্তন করার জন্য করা কাস্টম পরিবর্তনগুলিকে বোঝায় যা এর চেহারা, আচরণ এবং বেশ কয়েকটি গেমপ্লে পরিবর্তন এবং বাগ সংশোধন করে। যদিও প্রচুর মড-বন্ধুত্বপূর্ণ কম্পিউটার গেম পাওয়া যায়, সেখানে কিছু শিরোনাম রয়েছে যা মোড যুক্ত করার সাথে ব্যতিক্রমীভাবে আরও ভাল এবং আরও মজাদার হয়ে ওঠে। সুতরাং, আপনি যদি পিসি গেমগুলিতে কাস্টম সামগ্রী যোগ করতে চান তবে এখানে কিছু গেম রয়েছে যা আপনাকে বছরের পর বছর ব্যস্ত রাখবে৷

  • GTA 4

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

2008 সালে PC (Windows) এর জন্য রিলিজ করা হয়েছে, গ্র্যান্ড থেফট অটো 4 অবশ্যই পরিচিতির দাস নয়৷ এটি সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গেম সিরিজগুলির মধ্যে একটি এবং GTA 4 ঠিক সেখান থেকে শুরু করে যেখান থেকে San Andreas ছেড়েছিল। যদিও গেমপ্লে এবং গ্রাফিক্স সকলের দ্বারা প্রশংসিত হয়েছিল, উইন্ডোজ সংস্করণটি অবশ্যই কাস্টম মোড যুক্ত করার সাথে সেরা ছিল। আপনি নতুন চরিত্রের স্কিন, অস্ত্র, গেমপ্লে বর্ধিতকরণ, সুপার পাওয়ার এবং একটি বন্দুক যোগ করতে পারেন যা বুলেটের পরিবর্তে যানবাহনকে গুলি করে। এর বেশি আর কী চাইতে পারে?!

  • ফলআউট নিউ ভেগাস

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

পোস্ট-অ্যাপোক্যালিপটিক অ্যাকশন RPG সিরিজ ফলআউট তার ব্যাপক মোড সমর্থনের জন্য ভক্তদের মধ্যে পরিচিত। তবে সিরিজের সেরাটি অবশ্যই ফলআউট:নিউ ভেগাস যা একটি স্বাস্থ্যকর গেমিং অভিজ্ঞতা প্রদান করে। যাইহোক, এটি মোড যোগ করার সাথে প্রতিটি গেমারের প্রত্যাশাকে ছাড়িয়ে যায় যা প্লেয়ারের চাল, মডেল, গ্রাফিক্স, অস্ত্র এবং গল্প সহ প্রায় প্রতিটি একক গেমের উপাদানকে পরিবর্তন করে। A Tale of Two Wastelands এমনকি Fallout 3 থেকে বেশ কিছু মিশন যোগ করে নির্বিঘ্নে একটি ব্যতিক্রমী ওপেন ওয়ার্ল্ড অ্যাকশন গেম তৈরি করে।

  • SimCity 4:ডিলাক্স সংস্করণ

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

অবশ্যই, এটি 2003 সালে আবার প্রকাশিত হয়েছিল৷ কিন্তু এর মানে এই নয় যে SimCity 4-কে আজকের মান অনুসারেও আদিম বলা যেতে পারে৷ শত শত সক্রিয় মডেলারদের সাথে নিবেদিত সম্প্রদায় সমর্থন সহ, SimCity 4 হল সবচেয়ে বিস্তারিত শহর নির্মাণ এবং পরিচালনার গেমগুলির মধ্যে একটি যা আপনি কখনও খেলতে পারেন। মোডগুলির মধ্যে রয়েছে বিল্ডিং মডেল (বিশ্ব জুড়ে বাস্তব-জীবনের বিল্ডিং সহ), বাগফিক্স, গেমপ্লে মোড, সরঞ্জাম এবং গ্রাফিকাল উন্নতি। যদিও আমাদের কাছে Cities:Skylines-এর মত গেম রয়েছে যেগুলি আধুনিক মেশিনে অনেক সহজে চলে, তবুও গ্রাফিকাল রিয়ালিজমের ক্ষেত্রে তারা SimCity 4-এ মোমবাতি ধরে রাখতে পারে না।

  • রেসিডেন্ট এভিল 4

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

যদি এমন একটি গেম থাকে যা আপনাকে মোডিংয়ের প্রেমে পড়তে পারে তবে সেটি অবশ্যই রেসিডেন্ট ইভিল 4 পিসি হতে হবে৷ গেমটি নিজেই একটি ক্লাসিক এবং সিরিজের সেরা হলেও, গেমকিউব পোর্টের তুলনায় নিকৃষ্ট গেম ইঞ্জিনের কারণে এর পিসি পোর্টটি ভক্তদের দ্বারা ভালভাবে গ্রহণ করা হয়নি। তবে এটি অত্যন্ত আধুনিক বন্ধুত্বপূর্ণ ইঞ্জিনের কারণে একটি কাল্ট অনুসরণ করেছে। এটিকে সারা বিশ্ব থেকে বিভিন্ন মোডিং সম্প্রদায়ের সক্রিয় সমর্থন ছিল যা গেমের পরিবেশ, গেমপ্লে, চরিত্রের স্কিন, অস্ত্রের মডেল, শত্রু এবং গেমের সঙ্গীত ইত্যাদি পরিবর্তন করেছে৷

  • সাম্রাজ্য:মোট যুদ্ধ

গেম যা মোডের সাথে আরও ভাল হয়ে ওঠে

নিজের থেকে আরেকটি দুর্দান্ত গেম, এম্পায়ার:টোটাল ওয়ার হল সবচেয়ে বিস্তারিত, পয়েন্ট এবং ক্লিক যুদ্ধ কৌশল গেমগুলির মধ্যে একটি। এর গ্রাফিক্স এবং গেমপ্লে ইতিমধ্যেই তার সময়ের জন্য উন্নত ছিল, কিন্তু মোডিং এটিকে আরও ভাল করে তুলেছে। আপনি যে সেরা মোডগুলি পেতে পারেন তা অবশ্যই 'থার্ড এজ' মোড যা গেমটিকে 'দ্য লর্ড অফ দ্য রিংস' ট্রিলজির উপর ভিত্তি করে একটি সুন্দর চেহারার আরটিএস গেমে পরিবর্তন করে। এটি গেমের ইঞ্জিনকে পুরোপুরি ব্যবহার করে যাতে পিটার জ্যাকসনের মুভিতে চিত্রিত হিসাবে প্লেয়ারদের বিশাল বাহিনী বা orcs এবং রাগিং যুদ্ধের নির্দেশ দেওয়া যায়।

ভিডিও গেম ইন্ডাস্ট্রি VR এবং AR প্রযুক্তি এবং পরবর্তী প্রজন্মের কনসোলগুলির সাথে অবশ্যই আগের চেয়ে বড়৷ কিন্তু modders এবং গেম উত্সাহীদের ডেডিকেটেড সম্প্রদায় দ্বারা তৈরি কাস্টম সামগ্রী এমন কিছু যা শুধুমাত্র PC গেমাররা উপভোগ করতে পারে। আপনি যদি মনে করেন যে আমরা একটি গুরুত্বপূর্ণ শিরোনাম মিস করেছি, অনুগ্রহ করে মন্তব্যে আপনার পরামর্শ প্রদান করুন।


  1. এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

  2. 30টি গেম যা SNES ক্লাসিক সংস্করণে বৈশিষ্ট্যযুক্ত হতে পারে

  3. 10 সেরা ক্লাসিক PS1 গেম যা এখনও কিক অ্যাস

  4. ভিন্ন ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি যা একই ইউনিভার্স শেয়ার করে