কম্পিউটার

আরো ভালো অভিজ্ঞতার জন্য প্রয়োজনীয় টুইচ টিপস

এর ক্রমবর্ধমান জনপ্রিয়তার সাথে, টুইচ গেমারদের জন্য পরবর্তী স্তরের প্ল্যাটফর্ম। এটি একটি ভিডিও গেম স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসাবে বেরিয়ে এসেছে। কিন্তু, এখন এটি প্রসারিত হয়েছে এবং বিভিন্ন ধরনের লাইভ স্ট্রিম অফার করে। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে অ্যানিমেটর, কসপ্লেয়ার এবং শিল্পীরা বিশ্বব্যাপী তাদের সৃজনশীলতা লাইভ দেখায়।

প্রায় 2 মিলিয়ন স্ট্রীমার তাদের গেমপ্লে স্ট্রিম করছে, আপনাকে যা করতে হবে তা আপনার পছন্দেরটি বেছে নিতে হবে। তবে, স্ট্রিমিং করার আগে, টুইচ ব্যবহার করার জন্য এবং এটিতে আরও ভাল অভিজ্ঞতা পেতে আমাদের কিছু প্রয়োজনীয় টিপস দেখে নেওয়া উচিত।

1. প্রিয় চ্যানেল এবং গেমগুলি অনুসরণ করা শুরু করুন

আপনি যদি Twitch.tv-এ নতুন হন, তাহলে আপনাকে যা করতে হবে তা হল আপনার আগ্রহের চ্যানেলগুলি অনুসরণ করা শুরু করুন এবং আপনার প্রিয় গেমগুলিকেও অনুসরণ করুন৷ অনুসরণ করার মাধ্যমে, প্রতিবার স্ট্রীমার লাইভ হলে আপনি চ্যানেল থেকে একটি বিজ্ঞপ্তি পাবেন। সুতরাং, অনুসন্ধান থেকে নিজেকে কিছু সময় বাঁচান, পরিবর্তে প্রিয় স্ট্রিমারগুলিকে অনুসরণ করুন৷

2. থিয়েটার মোডে ডুব দিন

থিয়েটার মোড চ্যাট উইন্ডোর সাথে বৃহত্তর দৃশ্যের অনুমতি দেবে, যেখানে আপনি বার্তা পড়তে এবং পাঠাতে সক্ষম হবেন এবং সেইসাথে বড় মোডে গেমটি দেখতে পারবেন।

3. বন্ধু যোগ করুন

বন্ধুদের যোগ করার মাধ্যমে, আপনি জানতে পারবেন আপনার বন্ধুরা কী করছে এবং তারা কী স্ট্রিম করছে। এমনকি আপনি তাদের সরাসরি বার্তা পাঠাতে পারেন, যা টুইচ দ্বারা হুইস্পার্স নামে পরিচিত। আপনার বন্ধুদের খুঁজে পেতে এবং যোগ করতে, Twitch হোমপেজে নীচে-বামে দেওয়া অনুসন্ধান বাক্স ব্যবহার করুন৷

4. দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন

আমরা সবাই আমাদের ইমেল অ্যাকাউন্টের জন্য আগে এটি করেছি। দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ আপনার টুইচ অ্যাকাউন্ট হ্যাক হওয়া থেকে রক্ষা করবে। সেটিংসে যান, এবং নিরাপত্তা এবং গোপনীয়তা নির্বাচন করুন, সেখানে, টুইচ অ্যাকাউন্টে 2FA সক্ষম করার জন্য 'টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন' নির্বাচন করুন৷

5. আপনার প্রিয় ইনস্ট্যান্ট রেকর্ড করুন

আপনি যদি কিছু সত্যিই আশ্চর্যজনক স্টান্ট বা কিছু দুর্দান্ত কম্বো দেখে থাকেন তবে আপনি আপনার স্ক্রিনে সেই মুহূর্তটি রেকর্ড করতে পারেন। আপনাকে শুধু ভিডিও প্লেয়ারের নীচে-ডান থেকে ক্লিপ আইকনে ট্যাপ করতে হবে। অথবা এর বিকল্প হিসেবে আপনি মুহূর্তটি ক্লিপ করতে ‘Alt+X’ ব্যবহার করতে পারেন, যা আপনি পরে সম্পাদনা করতে পারেন।

6. বিজ্ঞাপন-মুক্ত স্ট্রিমিংয়ের জন্য টুইচ প্রাইম ব্যবহার করুন

টুইচ প্রাইম অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের সাথে আসে। সুতরাং, আপনি যদি Amazon Prime-এ সদস্যতা নিয়ে থাকেন, তাহলে আপনি বিজ্ঞাপন-মুক্ত ভিডিও স্ট্রীম, 1-মাসের চ্যানেল সদস্যতা এবং Twitch-এ আশ্চর্যজনক ইন-গেম গুডিজ এবং প্রচুর বিনামূল্যের গেম উপভোগ করতে পারবেন।

উপরের-ডানদিকে একটি ক্রাউন আইকন রয়েছে যেখান থেকে আপনি আপনার প্রাইম লুট সংগ্রহ করতে পারেন, যা পরে একটি চ্যানেল পুনরায় সাবস্ক্রাইব করতে ব্যবহার করা যেতে পারে। এবং চ্যানেলে আপনার সদস্যতা স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণ করা হয় না, তাই প্রতি মাসে আপনার সদস্যতা পুনর্নবীকরণ করতে থাকুন। প্রাইম ব্যবহারকারীরা একটি অ্যাড-অন বৈশিষ্ট্যও পান যেখানে তারা তাদের চ্যাট পাঠ্যের রঙ এবং ইমোটিকনগুলি কাস্টমাইজ করতে পারে। এটি সেটিংসের অধীনে টুইচ প্রাইমে করা যেতে পারে।

7. মোবাইল অ্যাপে শুধুমাত্র অডিও মোড

এমনকি আপনি যদি গাড়ি চালান বা কেনাকাটা করতে ব্যস্ত থাকেন, তবুও আপনি আপনার প্রিয় গেমের সর্বশেষ আপডেটগুলি সঙ্গে রাখতে পারেন। এটি iOS এবং Android উভয়ের জন্য উপলব্ধ মোবাইল অ্যাপ ব্যবহার করে করা যেতে পারে। আপনাকে যা করতে হবে তা হল, আপনার প্রিয় গেমটি স্ট্রিম করুন এবং সেটিংস বোতামে আলতো চাপুন, সেখান থেকে শুধুমাত্র অডিও মোড নির্বাচন করুন। এখন আপনি আপনার প্রিয় স্ট্রিমারদের দ্বারা করা আপডেট এবং সম্প্রচার শুনতে সক্ষম হবেন৷ এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় কেবল ডেটা ফুরিয়ে যাবে না।

8. আপনার প্রিয় চ্যানেল হোস্ট করুন এবং ফিচার করুন

আপনি যখন স্ট্রিমিং করছেন না তখন আপনি আপনার প্রিয় চ্যানেলগুলি হোস্ট করতে পারেন৷ এটি আপনার বন্ধুর বা কিছু স্ট্রিমারের চ্যানেল প্রচার করার একটি দুর্দান্ত উপায়। হোস্টিংয়ের জন্য, আপনার চ্যানেলের চ্যাট বক্সে যান, এবং আপনি আপনার চ্যানেলে যে চ্যানেলটি হোস্ট করতে চান তার পরে '/হোস্ট' টাইপ করুন। উদাহরণস্বরূপ, সুনামিকামিং হোস্ট করার জন্য '/host tsunamicoming' টাইপ করুন৷

আপনি যখন অফলাইনে থাকেন বা বাড়ি থেকে দূরে থাকেন তখনও টুইচ-এ হোস্টিং করা যেতে পারে। আপনি যদি চান Twitch স্বয়ংক্রিয়ভাবে চ্যানেলটি হোস্ট করতে, এর জন্য, সেটিংস>চ্যানেল এবং ভিডিওগুলিতে যান। সেখান থেকে অটো হোস্টিং সক্ষম করুন। এবং, আপনি যে চ্যানেলগুলি অফলাইনে ফিচার করতে চান সেগুলি যোগ করতে ভুলবেন না৷

এই ছিল 8 টি প্রয়োজনীয় টিপস যা খুব টুইচ ব্যবহারকারী এবং স্ট্রিমারের মনে রাখা উচিত। তাহলে, আপনি কিসের জন্য অপেক্ষা করছেন, যান এবং Twitch.tv-এ আপনার গেম স্ট্রিমিং শুরু করুন।

আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন, দয়া করে আমাদের জানান। আপনি নীচের মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া ড্রপ করতে পারেন.


  1. আইফোন ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা টিপস

  2. ফেসটাইম গ্রুপ কল আরও ভাল করার জন্য টিপস

  3. একটি ভাল Google Chrome অভিজ্ঞতার জন্য 10টি কার্যকর টিপস এবং কৌশল

  4. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল