কম্পিউটার

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

PlayerUnknown's Battlegrounds বা PUBG এমন কোনো নাম নয় যেটির কোনো পরিচিতি প্রয়োজন। এবং গেম কন্ট্রোল এবং এতে এক্সেল করার কৌশল সম্পর্কে খুব কমই কিছু আছে যা প্রো প্লেয়াররা এখনও যাচাই করেনি। গত আড়াই বছর ধরে PUBG-এর দুর্দান্ত দৌড়ে, খেলোয়াড়রা উচ্চ-গ্রেডের অস্ত্র, স্নাইপিং পয়েন্ট এবং লুট করার এলাকা থেকে শুরু করে গেমপ্লে কৌশল, হেডশট মেকানিজম এবং গাড়ির কৌশল সব কিছু অ্যাক্সেস করেছে এবং আয়ত্ত করেছে। যাইহোক, কীভাবে আপনার সেরাভাবে গেমটি খেলতে হয় সে সম্পর্কে সমস্ত জ্ঞান থাকা সত্ত্বেও, আপনি সম্ভবত এমন কিছু তথ্য সম্পর্কে অবগত নন যা বিশ্বজুড়ে PUBG-এর অসাধারণ ফ্যান-ফলোয়িংকে সংজ্ঞায়িত করে।

এখানে আমরা আপনার জন্য কিছু অজানা PUBG তথ্য নিয়ে এসেছি, যেগুলো শুধু আকর্ষণীয় শোনাবে না বরং আপনাকে অবাক করে দেবে। আসুন PUBG সম্পর্কে কিছু ভূগর্ভস্থ তথ্য দেখে নেওয়া যাক:

1. নাম

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

প্রথম PUBG ঘটনাটি এর নামের চারপাশে ঘোরে। PUBG এর অর্থ হল PlayerUnknown's Battlegrounds, যা একটি আর্কেড শুটিং গেমের জন্য একটি অদ্ভুত নাম বলে মনে হয়। ঠিক আছে, PUBG কীভাবে এমন আকর্ষণীয় সংক্ষেপে পরিচিত হয়েছিল তার পিছনে একটি ছোট গল্প রয়েছে। PUBG-এর প্রধান ডেভেলপার হলেন ব্রেন্ডন গ্রিন, নিজে একজন আগ্রহী গেমার।

ব্রেন্ডন তার আগে যে খেলাগুলো খেলেছেন তার অধিকাংশের জন্য তার খেলোয়াড়ের নাম হিসেবে "প্লেয়ার 1" ব্যবহার করেন। তিনি যা করেছিলেন তা ছিল একটু অনুপ্রেরণা নিয়ে এবং রিলিজের জন্য এটিকে "প্লেয়ার অজানা" তে পরিবর্তন করেছিল। তিনি খুব কমই জানতেন যে এই কৌশলটি তার গেমটিকে গেম ইভেন্ট, মেমস এবং ভিডিও গেম পডকাস্ট/প্যানেলগুলির জন্য একটি ক্যাচফ্রেজ হয়ে উঠবে৷

2. একটি সর্বকালের রেকর্ড ধারক

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

এটি একটি অজানা PUBG সত্য নয় যে গেমটি প্রতিটি মহাদেশে অত্যন্ত জনপ্রিয়। এটি তার প্রবর্তনের পরপরই একটি পরিবারের নাম হয়ে ওঠে, এটি কেবল ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেনি, তবে অসংখ্য রেকর্ড স্থাপন করেছে যা দীর্ঘ দুই বছর পরেও অবিচ্ছিন্ন রয়েছে। প্রথমত এটি রেকর্ড বিক্রয় নিবন্ধিত এবং 24 মিলিয়ন কপি বিক্রি সহ দ্বিতীয়-সেরা-বিক্রীত গেম হয়ে ওঠে। এমনকি এটি এক সময়ে অনলাইনে 1,342,857 খেলোয়াড়ের সাথে সর্বাধিক সংখ্যক একযোগে গেমপ্লের জন্য একটি বিশ্ব রেকর্ড তৈরি করে। এটি DOTA 2 এবং কাউন্টার-স্ট্রাইক:গ্লোবাল অফেন্সিভকে ছাড়িয়ে গেছে এই শিরোপা জেতার জন্য৷

3. ব্যান

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

PUBG হ্যাকের জন্য পরিচিত। অনেক খেলোয়াড় হ্যাক তৈরি করে PUBG নীতি লঙ্ঘন করার চেষ্টা করেছে যেখানে তারা বুলেট থেকে অনাক্রম্য থাকে, দেয়াল দিয়ে দেখতে পারে এবং তাদের সন্ধান না করেই সুরক্ষামূলক গিয়ারে সীমাহীন আপগ্রেড পেতে পারে। একটি বিনামূল্যের গেম হওয়ার কারণে, PUBG মোবাইল তার পেইড PC সংস্করণের তুলনায় এই ধরনের আরও বেশি উপদ্রব আকর্ষণ করেছে৷

কিন্তু, যারা জানেন না তাদের জন্য, PUBG-এর কঠোর নীতি রয়েছে যদি আপনার অ্যাকাউন্ট হ্যাক ব্যবহার করে গেমের নিয়ম লঙ্ঘন করে ধরা পড়ে। PUBG ডেভেলপাররা আপনাকে পরবর্তী 100 বছরের জন্য নিষিদ্ধ করতে পারে যদি এই ধরনের কোনও লঙ্ঘনে ধরা পড়ে। বিকাশকারীরা তাদের নির্মমতার স্বাদ দিয়েছিল যখন তারা লঙ্ঘনের সবচেয়ে মিনিটের ক্ষেত্রে একদিনে 30,000 খেলোয়াড়কে নিষিদ্ধ করেছিল। তাই হ্যাকাররা, PUBG সম্পর্কে তার সত্যতা সরাসরি আপনার মাথায় পৌঁছে দিন!

4. চিকেন ডিনার লোককাহিনী

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

বিকাশকারীরা কীভাবে বিজয়ী বিজয়ী চিকেন ডিনার শব্দগুচ্ছ নিয়ে এসেছেন তার জন্য আরেকটি আকর্ষণীয় গল্প রয়েছে যা একটি সেশনের শেষে বিজয়ী স্কোয়াড/খেলোয়াড়ের কাছে যায়।

1930-এর দশকে মহামন্দার সময়, লোকেরা নগদ উপার্জনের জন্য জুয়া খেলত। এটি একটি বিশ্বাস ছিল যে কোনও বিজয়ী রাতের খাবারে মুরগির সামর্থ্যের জন্য যথেষ্ট পরিমাণে পাবেন। এটি বিজয়ীদের জন্য একটি থালা হিসাবে মুরগিকে প্রতিষ্ঠিত করেছিল, যেটিকে পুনরায় ব্র্যান্ড করা হয়েছিল, পুনরায় সংকলিত করা হয়েছিল এবং শেষ পর্যন্ত PUBG-তে একটি ক্যাচফ্রেজ হিসাবে ব্যবহার করা হয়েছিল৷

5. শান্তিবাদী

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

আমি এটি করার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করেছি কিন্তু আমি কাউকে হত্যা না করে কখনও PUBG-এর একটি গেম শেষ করিনি। এছাড়াও, আপনি যদি আপনার প্রতিপক্ষ খেলোয়াড়দের গুলি করতে না চান তবে যুদ্ধের খেলা খেলে কী ভাল? কিন্তু, আপনি যদি কখনো কোনো হত্যা ছাড়াই যুদ্ধের মধ্য দিয়ে বাঁচতে পারেন (যা খুবই অসম্ভাব্য কারণ আমি অবিলম্বে আমার স্কোয়াডের নন-শুটারকে কিক-আউট করব) এবং গেমটি জিতলে, তাহলে আপনাকে শান্তিবাদী বলা হবে।

শান্তিবাদী এমন একজন যিনি বিশ্বাস করেন যে যুদ্ধ অন্যায্য এবং এটিই PUBG আপনাকে এমনভাবে প্রশংসা করে যেন আপনি পুরো যুদ্ধে একটি কিল শট পেতে ব্যর্থ হন।

6. ইরাঞ্জেল

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

আমরা Erangel কে Er-Angle হিসেবে উচ্চারণ করি। অনেক লোককে আমি এটি করতে শুনেছি এবং এমনকি আমি অনেক দিন ধরে প্রোটোকল অনুসরণ করেছি। কিন্তু আপনি কি জানেন যে এটি আসলে এর-এঞ্জেল। হ্যাঁ, ঈশ্বরের ফেরেশতাদের মতো এটি "ফেরেশতা"।

ম্যাপটি আসলে ব্রেন্ডন গ্রিনের মেয়ে এরিনের নামে নামকরণ করা হয়েছে। তিনি ব্রেন্ডনের দেবদূত এবং এভাবেই এরঞ্জেল এর নাম পেয়েছে। এরিন-এঞ্জেল!

7. পোচিঙ্কি, রাশিয়া

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

Pochinki, Erangel-এর সবচেয়ে সাধারণ ড্রপ পয়েন্ট তার লুকানোর জায়গা, লুটপাট হাব এবং গেমের সবচেয়ে ভয়ঙ্কর যুদ্ধক্ষেত্র হিসাবে এর খ্যাতির জন্য পরিচিত। কিন্তু, আপনি কি জানেন পোচিঙ্কি একটি আসল জায়গা, নাকি জায়গা বলতে হবে? পোচিঙ্কি হল রাশিয়ার বিভিন্ন গ্রামীণ এলাকার নাম। প্রকৃতপক্ষে, গেমের বেশ কয়েকটি ড্রপ-পয়েন্ট নাম রাশিয়ান গ্রাম এবং জেলার নাম থেকে উদ্ভূত হয়েছে। হাস্যকরভাবে, গেমের পোচিঙ্কিতে বিল্ডিং স্ট্রাকচারগুলিও প্রাথমিক সোভিয়েত কাঠামোর দ্বারা অনুপ্রাণিত। মনে হচ্ছে রাশিয়া নিজেই PUBG-তে থাকে।

আরো পড়ুন : এখন আপনি যেকোনো পিসিতে PUBG খেলতে পারবেন, PUBG Lite ডাউনলোড করুন!

8. বন্দনা

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

PUBG বিভিন্ন শিল্পকর্ম, উন্নত অস্ত্র, পোশাক এবং প্রতিরক্ষামূলক গিয়ার অফার করে যা আনলক করা বা ক্রয় করা হয়। খেলোয়াড়রা এই আইটেমগুলি পেতে PUBG অজানা নগদ মুদ্রায় শত শত ডলার ব্যয় করেছে। এরকম একটি আইটেম হল লাল ব্যান্ডানা।

এটি বিরল আইটেম যা আগে ড্রপ-বক্সে একটি সাজসরঞ্জাম সঙ্গী হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছিল৷ কিন্তু পরে, এটি ড্রপ-বক্স থেকে বিলুপ্ত হয়ে যায় এবং এখন এটি একটি ক্রয়যোগ্য আইটেম। এই বিরল PUBG আইটেমটির মালিক হতে লোকেরা $1000 পর্যন্ত খরচ করেছে৷

9. 3D রিপ্লে

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

PUBG সম্পর্কে একটি স্বল্প পরিচিত তথ্য হল এটি আপনাকে একাধিক সিনেমাটিক ক্যামেরা ভিউতে গেমপ্লে রেকর্ড করতে দেয়। এখানে 3D বলতে বোঝায় যে আপনি PUBG-তে থার্ড-পারসন বা ফার্স্ট-পারসন শুটার অ্যাঙ্গেল বাদে যেকোনো ক্যামেরা অ্যাঙ্গেল থেকে রিপ্লে দেখতে পারেন। এমনকি আপনি অন্য খেলোয়াড়ের দৃষ্টিকোণ থেকে গেমপ্লে রেকর্ড করতে পারেন যতক্ষণ না তারা বা আপনি নিজে নিহত হন।

10. জিরো-পে মার্কেটিং

সবচেয়ে "লাভজনক" PUBG সত্যটি হল যে এটি তার প্রথম বছরে বিপণনের জন্য খুব কমই একটি পয়সা খরচ করে। শব্দটি এত দ্রুত বেরিয়েছে যে বিকাশকারীরা বিপণন বাজেটে অযৌক্তিক হওয়ার প্রয়োজন বোধ করেননি। তারা কেবল খেলাটিকে নিজের জন্য বলতে দেয় এবং আমাদের খেলোয়াড়রা বাকিটা করেছিল। আজ, PUBG হল সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া গেম এবং এটি এর মোবাইল সংস্করণে সর্বাধিক সংখ্যক গেম ডাউনলোড এবং আইটেম কেনার নিবন্ধন করেছে৷

11. PUBG মুভি

PUBG সম্পর্কে 11টি তথ্য যা আপনি সম্ভবত জানেন না

না না! PUBG নিয়ে মুক্তির জন্য কোনো সিনেমা সেট নেই। এখানে প্রকৃত PUBG ঘটনা হল যে গেমটি নিজেই একটি সিনেমার উপর ভিত্তি করে তৈরি। 2000 সালে, Battle Royale নামে একটি চলচ্চিত্র জাপানে মুক্তি পায়। চলচ্চিত্রটিতে একদল ছাত্রকে দেখানো হয়েছে যারা সর্বগ্রাসী সরকার দ্বারা পরিচালিত একটি অঞ্চলের ভিতরে আটকা পড়েছে। এটি ঠিক PUBG-এর মতো, যেখানে খেলোয়াড়রা একটি সীমিত অঞ্চলের মধ্যে মৃত্যুর জন্য বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। ফিল্মটি অত্যন্ত প্রশংসিত এবং বলা হয় যে এটি সিনেমা এবং ভিডিও গেমে ব্যাটল রয়্যাল ঘরানার বিবর্তনের পিছনে চাবিকাঠি।

এছাড়াও দেখুন : কিভাবে সবচেয়ে বৈধ পদ্ধতিতে PUBG মোবাইলে বিনামূল্যে UC উপার্জন করবেন

PUBG এখানে থাকার জন্য এবং এটি তার প্রতিযোগীদের বিরুদ্ধে ভূগর্ভস্থ বলে মনে হয় না। এবং খেলোয়াড় হিসাবে, এটা গুরুত্বপূর্ণ যে আমাদের PUBG সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য জানা যাতে আমরা অন্য খেলোয়াড়দের কাছে আমাদের নির্বোধতা প্রকাশ করতে পারি। আপনি নিজেকে PUBG প্রো বলতে পারবেন না যদি আপনি গেমটির ইনস এবং আউটগুলি না জানেন, যার মধ্যে এটি সম্পর্কে কিছু তুচ্ছ তথ্য রয়েছে৷ এবং এখন, আপনি সবচেয়ে আকর্ষণীয় বিষয়গুলি উপলব্ধি করেছেন যা জানা উচিত৷

এখন PUBG-তে একটি স্কোয়াড তৈরি করুন এবং একজন পেশাদার হিসাবে লম্বা হয়ে দাঁড়ান! গর্বের সাথে সেই চিকেন ডিনার পান।

আসুন একটি PUBG ম্যানিয়া রোল আউট করি:

এখানে উল্লেখ করা হয়নি এমন PUBG সম্পর্কে আরও আকর্ষণীয় তথ্য সম্পর্কে মন্তব্যে আমাদের বলুন। খেলার কৌশল সম্পর্কে কথা বলুন এবং একটি আলোচনা শুরু করুন। এবং আরও প্রযুক্তির জন্য। ট্রিভিয়া, Twitter এবং Facebook-এ Systweak অনুসরণ করুন অথবা আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করুন।


  1. অপরাধমূলকভাবে আন্ডাররেটেড স্পোর্টস ভিডিও গেম যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  2. গুগল সম্পর্কে মন ছুঁয়ে যাওয়া তথ্য যা আপনি জানেন না

  3. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না

  4. ফাইললেস ম্যালওয়্যার – এটি সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার