কম্পিউটার

8 অবিলম্বে আপনার Pixel 3 এ দ্রুত সেটিংস পরিবর্তন করুন!

Google সম্প্রতি Pixel 3 এবং Pixel 3 XL স্মার্টফোন লঞ্চ করেছে, যা সম্ভবত আপনি প্রযুক্তির খবরে শুনেছেন! Android Pie 9.0, অত্যাশ্চর্য ক্যামেরা, উচ্চ মানের অবিশ্বাস্য ডিসপ্লে দিয়ে লোড করা—আশ্চর্যের কিছু নেই কেন আমরা এই ডিভাইসগুলিকে এত ভালবাসি!

সুতরাং, আপনি যদি এই দুর্দান্ত Google ডিভাইসগুলি নিয়ে থাকেন বা অদূর ভবিষ্যতে এটি কেনার কথা ভাবছেন তবে এখানে কয়েকটি দ্রুত সেটিংস রয়েছে যা আপনাকে অবিলম্বে Pixel 3 বা Pixel 3 XL এ পরিবর্তন করতে হবে।

8 অবিলম্বে আপনার Pixel 3 এ দ্রুত সেটিংস পরিবর্তন করুন!

ডিফল্ট সেটিংসের সাথে লেগে থাকা সর্বদা সেরা বিকল্প নয়, তাই না? চলুন আপনার অভিজ্ঞতা বাড়াতে কয়েকটি Pixel 3 সেটিংস পরিবর্তন করে এই Google বিস্ময়গুলির সবচেয়ে বেশি ব্যবহার করি।

লকডাউন

8 অবিলম্বে আপনার Pixel 3 এ দ্রুত সেটিংস পরিবর্তন করুন!

একবার আপনি আপনার নতুন Pixel স্মার্টফোনে লকডাউন বৈশিষ্ট্য সক্ষম করলে, এটি অবিলম্বে আপনার ডিভাইসটিকে লক করে দেয় যা শুধুমাত্র একটি পাসকোড দিয়ে আনলক করা যায়। লকডাউন সাময়িকভাবে আপনার ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরকে অক্ষম করে। তাই, আপনি যদি আপনার Pixel ডিভাইসে এই সেটিংটি পরিবর্তন করতে চান তাহলে সেটিংস> নিরাপত্তা এবং অবস্থান> লক স্ক্রিন পছন্দ> লকডাউন বিকল্পে যান। সুতরাং, এখন একবার এই বিকল্পটি সক্ষম হয়ে গেলে, আপনি আপনার ডিভাইসের পাওয়ার বোতাম টিপে এটি ব্যবহার করতে পারেন৷

উইন্ড ডাউন

আপনি কি আপনার স্মার্টফোন আসক্তি নিয়ে ক্রমাগত চিন্তিত? আপনি ফেসবুক বা ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপগুলিতে কতটা সময় ব্যয় করেন তা নিয়ে চিন্তাভাবনা করা। ঠিক আছে, আপনি যদি যাইহোক আপনার আসক্তি রোধ করার জন্য একটি শব্দ বিকল্প খুঁজছেন তবে পিক্সেল ডিভাইসে উইন্ড ডাউন বৈশিষ্ট্য আপনাকে সত্যিই সাহায্য করতে পারে। এই বৈশিষ্ট্যটি আপনার ডিভাইসে গ্রেস্কেল মোড সক্ষম করে এবং পাশাপাশি বিরক্ত করবে না মোড সক্ষম করে৷ এইভাবে, আপনি স্পষ্টতই আপনার ফোনটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করার মত অনুভব করবেন না এবং এটিকে নামিয়ে রাখতে পছন্দ করবেন। Pixel 3 বা Pixel 3 XL-এ এই বিকল্পটি চালু করতে সেটিংস> ডিজিটাল ওয়েলবিয়িং> উইন্ড ডাউনে যান।

সক্রিয় প্রান্ত

8 অবিলম্বে আপনার Pixel 3 এ দ্রুত সেটিংস পরিবর্তন করুন!

আপনার পিক্সেল ডিভাইসের পাশ চেপে দিলে গুগল অ্যাসিস্ট্যান্ট সক্রিয় হয়, কিন্তু আপনি যদি প্রতিবার আপনার ডিভাইসটি ধরে রাখার সময় Google অ্যাসিস্ট্যান্ট চালু করতে না চান তবে আপনি যা করতে পারেন তা এখানে। চাপ সংবেদনশীলতা সীমিত করতে, সেটিংস> সিস্টেম> অঙ্গভঙ্গি> সক্রিয় প্রান্তে যান। এখানে আপনি আপনার পছন্দ অনুযায়ী বারটি বাম বা ডানে টেনে চাপের সংবেদনশীলতা সামঞ্জস্য করতে পারেন।

পরিবেষ্টিত প্রদর্শন

সাম্প্রতিক স্মার্টফোন ডিভাইসগুলি, প্রায় সবকটিতেই এখন সর্বদা একটি প্রদর্শন রয়েছে যা লক স্ক্রিনে তারিখ এবং সময় এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শন করে। এটি Google Pixel ডিভাইসে অ্যাম্বিয়েন্ট ডিসপ্লে নামে পরিচিত। এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে সেটিংস> ডিসপ্লে> অ্যাডভান্সড> অ্যাম্বিয়েন্ট ডিসপ্লেতে যান৷

আঙুলের ছাপের অঙ্গভঙ্গি

সাধারণত যখন আমরা বিজ্ঞপ্তি দেখতে চাই তখন আমরা সাধারণত ফোনের স্ক্রিনে নিচের দিকে সোয়াইপ করি, তাই না? ঠিক আছে, আপনি যদি পিক্সেল ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট জেসচার চালু করেন, তাহলে আপনি ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করতে পারেন যা ট্র্যাকপ্যাড হিসেবে ব্যবহার করা যেতে পারে। সেটিংসে যান > সিস্টেম > জেসচার > বিজ্ঞপ্তির জন্য আঙুলের ছাপ সোয়াইপ করুন। এটি এমন একটি সেটিং যা আপনাকে অবিলম্বে আপনার নতুন Pixel ডিভাইসে পরিবর্তন করতে হবে যাতে অ্যাক্সেসের আরও সহজে সমস্ত মুলতুবি থাকা বিজ্ঞপ্তিগুলিকে এক নজরে অনায়াসে দেখার জন্য।

ওয়াই-ফাই কলিং

ওয়াই-ফাই কলিং আসলে আজকের প্রযুক্তিগত যুগে পরিণত হয়েছে। এটি আপনাকে দুর্বল নেটওয়ার্ক সংযোগের ক্ষেত্রেও বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি Wi-Fi কলিংয়ের জন্য একটি AT&T সিম সহ আপনার Pixel 3 XL ডিভাইস ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে সেটিংস > নেটওয়ার্ক এবং ইন্টারনেট > মোবাইল নেটওয়ার্ক > অ্যাডভান্সড > ওয়াই-ফাই কলিং-এ যান৷ শীঘ্রই বা পরে বেশিরভাগ বাহক এই বিকল্পটি অফার করবে। আঙ্গুলগুলি অতিক্রম করেছে!

ডিসপ্লে গুণমান উন্নত করুন

8 অবিলম্বে আপনার Pixel 3 এ দ্রুত সেটিংস পরিবর্তন করুন!

Pixel ডিভাইসে আরও কাস্টমাইজড বিকল্প দেখতে সেটিংস> ডিসপ্লে> অ্যাডভান্সড> রঙে যান। এখানে আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার ডিভাইসের প্রদর্শন সামঞ্জস্য করতে পারেন।

স্মার্ট স্টোরেজ

এটি একটি সেরা বৈশিষ্ট্য যা আপনি Pixel ডিভাইসে পাবেন। স্মার্ট স্টোরেজ আপনাকে সক্রিয়ভাবে পরামর্শ দেয় যে আপনার ডিভাইসের স্টোরেজ স্পেস ফুরিয়ে গেলে আপনার কোন ফাইল, মিডিয়া মুছে ফেলা উচিত। আপনার Pixel 3-এ এই ফিচারটি চালু করতে সেটিংস> স্টোরেজ> স্মার্ট স্টোরেজ এ যান।

তাই বন্ধুরা এইগুলি ছিল কয়েকটি Pixel 3 সেটিংস যা আপনার আরও মসৃণ অভিজ্ঞতা পেতে আপনার নতুন Google ডিভাইসে অবিলম্বে পরিবর্তন করা উচিত।


  1. কিভাবে আপনার টাস্কবার, নোটিফিকেশন সেন্টার এবং উইন্ডোজ 11 এ একজন পেশাদারের মতো দ্রুত সেটিংস পরিবর্তন করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11 এ আপনার গোপনীয়তা সেটিংস চেক এবং পরিবর্তন করবেন

  3. আপনার স্মার্টফোনের ব্যাটারি অবিলম্বে প্রতিস্থাপন করার জন্য 5টি লক্ষণ

  4. আপনার নতুন প্লেস্টেশন 4 এ অবিলম্বে পরিবর্তন করার জন্য 5 সেটিংস