কম্পিউটার

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

ফাইটিং গেমগুলি প্রাথমিকভাবে ক্লাসিক গেম যেমন বক্সিং (আটারি 2600), কারাতে চ্যাম্প, ইয়ে আর কুং ফু এবং অবশেষে 1987 সালে আসল স্ট্রিট ফাইটারে তাদের নম্র সূচনা দেখেছিল। তবুও, এই গেমিং জেনারটি গেমপ্লে, গ্রাফিক্স এবং পরিপ্রেক্ষিতে কোয়ান্টাম লিপস নিয়েছে। বাস্তববাদ ফাইটিং গেমগুলি আজকে প্রতিটি চরিত্রের জন্য প্রচুর পদক্ষেপের সাথে আশ্চর্যজনক দেখায় যা আপনাকে নিজের অধিকারে একজন অপ্রতিরোধ্য ঝগড়াবাজের মতো অনুভব করবে।

আপনি যদি ভার্চুয়ালে আপনার প্রতিপক্ষকে অপমান করার রোমাঞ্চ পছন্দ করেন তবে কোনো বাধা নেই, তাহলে এখানে আমাদের সেরা নতুন ফাইটিং গেমগুলির তালিকা রয়েছে যা আপনি আপনার হাতে পেতে পারেন।

10 সেরা ফ্রি ফাইটিং গেম

1. Tekken 7

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

যদিও জনপ্রিয় কনসোলগুলির জন্য 2017 সালে আবার প্রকাশিত হয়েছিল, Tekken 7 এখনও পর্যন্ত সিরিজের সেরা পুনরাবৃত্তিগুলির মধ্যে একটি। Bandai Namco দ্বারা বিকাশিত, Tekken 7 হল একটি 1-অন-1 ফাইটিং গেম যা এর পূর্বসূরীদের তুলনায় বেশ কয়েকটি গেমপ্লে উন্নত করে। নতুন 'পাওয়ার ক্রাশ' এবং 'স্ক্রু অ্যাটাক' বৈশিষ্ট্যগুলি আরও শক্তিশালী আক্রমণ এবং পুনরুদ্ধারের বিকল্পগুলির জন্য একটি বিশেষ EX/Rage Drive মিটারের পাশাপাশি একেবারে নতুন অপরাধ এবং প্রতিরক্ষা পদক্ষেপের অনুমতি দেয়। টেককেন 7 ক্যাপকম (আকুমা) এবং এসএনকে (জিস হাওয়ার্ড) এর অতিথি যোদ্ধা সহ 13টি নতুন খেলার যোগ্য চরিত্রের সাথে পরিচয় করিয়ে দেয়। মিশিমা ফ্যামিলি স্টোরিলাইনের নতুন অধ্যায় এবং পুরানো এবং নতুন চরিত্রগুলির বিস্তৃত অ্যারে সহ এই সমস্ত বৈশিষ্ট্যগুলি জনপ্রিয় ফাইটিং গেমগুলির ক্ষেত্রে টেককেন 7 কে একটি সত্যিকারের বৈশিষ্ট্য তৈরি করে৷

Tekken 7 কিনুন

প্লেস্টেশন 4

Xbox One

মাইক্রোসফট উইন্ডোজ

2. ড্রাগন বল ফাইটার জেড

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

গত বছর (2018) সবাইকে অবাক করে দিয়ে, Dragonball Fighter Z ইতিমধ্যেই তার অত্যাশ্চর্য ভিজ্যুয়াল, গেমপ্লে এবং তরল নিয়ন্ত্রণের সাথে কিংবদন্তি ফ্র্যাঞ্চাইজিগুলিকে স্টিমরোলিং করছে। একটি 2D ফাইটিং গেম হওয়ায়, ড্রাগন বল ফাইটার জেড পুরোনো 2D ফাইটারদের থেকে বেশ কিছু উপাদান ধার করে। সমস্ত যুদ্ধগুলি একটি 3 বনাম 3 ট্যাগ ম্যাচে সংঘটিত হয় যাতে 3 জন খেলোয়াড়কে ব্যবহার করা হয়। ড্রাগন বল সিরিজের বেশ কয়েকটি স্বাক্ষর উপাদান যেমন ভ্যানিশ আক্রমণ এবং যুদ্ধের মধ্যে শেনরন ড্রাগনকে ডেকে আনা। প্রারম্ভিক তালিকায় 21টি খেলার যোগ্য অক্ষর রয়েছে, যার মধ্যে কিছু আনলকযোগ্য এবং অন্য 8টি DLC হিসাবে রয়েছে। সুতরাং, আপনি যদি একটি অফ-বিট তবুও দুর্দান্ত ফাইটিং গেমের শিরোনাম খুঁজছেন, তাহলে ড্রাগন বল ফাইটার জেড অবশ্যই সেরা 10টি ফাইটিং গেমের মধ্যে থাকা উচিত যা আপনার অবশ্যই খেলা উচিত।

ড্রাগন বল ফাইটার Z

কিনুন

প্লেস্টেশন 4

Xbox One

মাইক্রোসফট উইন্ডোজ

নিন্টেন্ডো সুইচ

3. সোল ক্যালিবুর VI

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

2018 সালের অক্টোবরে মুক্তিপ্রাপ্ত, সোল ক্যালিবুর VI হল সিরিজের সর্বশেষ কিস্তি। যাইহোক, এটি সিরিজের একটি রি-বুট যা প্রথম সোল ক্যালিবার গেমের ইভেন্টগুলিকে বেশ কিছু নতুন বিবরণ সহ পুনরাবৃত্ত করে। সবচেয়ে বিখ্যাত অস্ত্র-ভিত্তিক ফাইটিং গেমগুলির মধ্যে একটি হওয়ার কারণে, সোল ক্যালিবুর VI তার দুর্দান্ত গ্রাফিক্স এবং তরল নিয়ন্ত্রণের সাথে পূর্বসূরিদের ছাড়িয়ে যায়। ফিরে আসা চরিত্রগুলির মধ্যে রয়েছে, মিৎসুরুগি, সিগফ্রিড, টাকি, ভল্ডো, আইভি, ইনফার্নো, সার্ভান্তেস ডি লিওন, রাফেল, সিওং মি-না, কিলিক, ম্যাক্সি, তালিম, ইয়োশিমিৎসু, নাইটমেটর এবং সোফিটিয়া ইত্যাদি। দ্য গেরাল্ট অফ রিভিয়া (উইচার) এবং 2বি (Nier Automata) এছাড়াও গেস্ট ফাইটিং অক্ষর হিসাবে বৈশিষ্ট্য. খেলোয়াড়রাও তাদের নিজস্ব চরিত্র তৈরি করতে পারে এবং এটিকে লিব্রা অফ সোল মোডে ব্যবহার করতে পারে, একটি গল্পের মোড যা আসলে গেমের গল্পের জন্য আদর্শ।

কিনুন সোল ক্যালিবুর VI

প্লেস্টেশন 4

Xbox One

মাইক্রোসফট উইন্ডোজ

4. মর্টাল কম্ব্যাট X

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

যদিও সর্বশেষ মর্টাল কম্ব্যাট 11 শুধুমাত্র নেদারলম স্টুডিও দ্বারা টিজ করা হয়েছে, গেমারদের এটি প্রকাশের আগে আরও 3 মাস অপেক্ষা করতে হতে পারে। কিন্তু আপনি এখনও তাদের আগের গেম মর্টাল কম্ব্যাট এক্স-এর সাথে নৃশংস এবং রক্তাক্ত একের পর এক লড়াই উপভোগ করতে পারেন। এটি রিবুট করা এমকে সিরিজের দ্বিতীয় গেম যেখানে আর্থরিয়েলম যোদ্ধারা একটি পুনরুত্থিত শিননোকের সাথে লড়াই করে, যেখানে একটি নতুন প্রজন্মের যোদ্ধারা কেন্দ্রে থাকে মঞ্চ MK X তার অত্যন্ত হিংসাত্মক গেমপ্লে এবং গ্রাফিকাল রিয়ালিজমের জন্য পরিচিত যা সিরিজটিকে এখন পর্যন্ত প্রকাশিত সেরা ফাইটিং গেমগুলির মধ্যে একটি করে তুলেছে। তাই 'টেস্ট ইওর মাইট' এবং MK X-কে গ্রহন করুন যাতে আপনার প্রতিপক্ষকে মারতে এবং অপমান করার জন্য কয়েক ঘণ্টার মজার মজার মজার নতুন নতুন ফাইটিং গেমের মধ্যে একটি।

Mortal Kombat X

কিনুন

প্লেস্টেশন 4

Xbox One

মাইক্রোসফট উইন্ডোজ

5. আলটিমেট মার্ভেল বনাম ক্যাপকম 3

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

আলটিমেট মার্ভেল বনাম ক্যাপকম 3 সিরিজের সর্বশেষ লড়াইয়ের খেলা নয় এবং এটি মার্ভেল বনাম ক্যাপকম 3:ফেট অফ টু ওয়ার্ল্ডস এর জন্য একটি আপডেট। তবুও, এটি এখনও সর্বশেষ মার্ভেল বনাম ক্যাপকম ইনফিনিটের থেকে উচ্চতর বলে বিবেচিত হয়। শুধুমাত্র UMVC 3 এর একটি বৃহত্তর ক্যারেক্টার রোস্টার নয় বরং এটি অনেক বেশি দৃশ্যত অত্যাশ্চর্য এবং শীর্ষে। গেমপ্লেতে এর নতুন পরিবর্তনগুলির মধ্যে রয়েছে নতুন গেম মোড, মসৃণ অনলাইন খেলা, এবং মূল 36-এ 12টি নতুন অক্ষর যোগ করা হয়েছে। রোস্টারে ক্যাপকম এবং মার্ভেল উভয় ফ্র্যাঞ্চাইজি যেমন Ryu, ক্যাপ্টেন আমেরিকা, আকুমা, দান্তে, সেন্টিনেল, ডেডপুল, ডক্টর ডুম, ক্রিস রেডফিল্ড, চুন লি, ভার্জিল, উলভারিন, ঘোস্ট রাইডার, স্পাইডার ম্যান, ডরমাম্মু, ভিউটিফুল জো এবং আরও কয়েকজন। তাছাড়া, আলটিমেট মার্ভেল বনাম ক্যাপকম 3 এর সাথে, আপনি বস চরিত্র গ্যালাকটাস হিসাবেও খেলতে পারেন। সুতরাং, আপনি যদি একটু মজাদার এবং মজাদার শিরোনাম খুঁজছেন, তাহলে UMVC 3 হল সেরা লড়াইয়ের গেমগুলির মধ্যে যা আপনি আপনার হাত রাখতে পারেন৷

আলটিমেট মার্ভেল বনাম ক্যাপকম 3

কিনুন

প্লেস্টেশন 4

Xbox One

মাইক্রোসফট উইন্ডোজ

6. সুপার স্ম্যাশ ব্রাদার্স আলটিমেট

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

চিজি এবং মজার কথা বললে, সুপার স্ম্যাশ ব্রোস উল্লেখ না করে আপনার কাছে অবশ্যই সেরা ফাইটিং গেমের একটি তালিকা থাকতে পারে না। এই গেমটি অবশ্যই টেককেন এবং ভার্চুয়া ফাইটারের মতো আরও প্রযুক্তিগত ফাইটিং গেমের শিরোনামের ভক্তদের জন্য নয়, তবে এর মানে এই নয় যে এটি মজা না. Nintendo, Sega, Bandai Namco, Konami, Capcom, Atlus এবং Square Enix শিরোনামের আধিক্য থেকে 74 টি অক্ষরের একটি তালিকা সহ। সুপার স্ম্যাশ ব্রোস দুর্দান্ত যদি আপনি জিনিসগুলিকে আরও হালকাভাবে নিতে চান এবং তবুও আপনার বন্ধুদের সাথে লড়াই করে অনেক ঘন্টা উপভোগ করতে চান। সুপার স্ম্যাশ ব্রাদার্স আলটিমেটে একটি প্রচারাভিযান মোড রয়েছে এবং এটি নিন্টেন্ডো সুইচের জন্য সবচেয়ে জনপ্রিয় ফাইটিং গেমগুলির মধ্যে একটি৷

7. যোদ্ধাদের রাজা XIV

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

94 সালে NEO GEO প্ল্যাটফর্মে সর্বপ্রথম উপস্থিত হওয়া, King of Fighters-এর নিশ্চয়ই দীর্ঘ সময় ধরে লড়াই করা গেমের অনুরাগীদের কোনো পরিচয়ের প্রয়োজন নেই। এর সর্বশেষ এন্ট্রি কিং অফ ফাইটার্স XIV হল আরেকটি রত্ন যা আপনি অবশ্যই উপভোগ করবেন। যারা SNK ফাইটিং গেমগুলির সাথে পরিচিত নয় তারা এটিকে কিছুটা অদ্ভুত বলে মনে করতে পারে। তবে এর মূল গেমপ্লে উচ্চ-ক্ষমতাসম্পন্ন সুপারমুভ এবং হাইপারকম্বোসকে কেন্দ্র করে, এটি অবশ্যই সন্তোষজনক বোধ করে। কিং অফ ফাইটার্স XIV-তে বিভিন্ন SNK ফাইটিং গেমের শিরোনাম যেমন আর্ট অফ ফাইটিং, ফ্যাটাল ফিউরি, সামুরাই শোডাউন, ইকারি ওয়ারিয়র্স এবং আরও বেশ কিছু চরিত্র রয়েছে। যদিও গেমের পুনরাবৃত্ত বস রুগাল বার্নস্টেইন এই শিরোনাম থেকে অনুপস্থিত, এটি আসলে নতুনদের জন্য একটি ভাল জিনিস হতে পারে, কারণ তাকে পরাজিত করা নির্মমভাবে কঠিন। পরিবর্তে, গেমটিতে 'ভার্স' নামে একজন নতুন বস রয়েছে যিনি সমানভাবে চ্যালেঞ্জিং এবং শাস্তি দিচ্ছেন যদি আপনি ভালভাবে পারদর্শী না হন।

8. হত্যাকারী প্রবৃত্তি

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

আপনি যদি মর্টাল কম্ব্যাট গেমগুলির সহিংসতা পছন্দ করেন তবে আপনি কিলার ইন্সটিক্টকে পছন্দ করতে ভুলবেন না। 2013 সালে প্রকাশিত, এই শিরোনামটি 16-বিট যুগের পর থেকে আরেকটি রক্তাক্ত কিন্তু উপভোগ্য লড়াইয়ের খেলা। গল্পটি জাগো এবং অর্কিড নামে একজোড়া ভাইবোনের চারপাশে আবর্তিত হয়েছে, যারা দুষ্ট কর্পোরেশন আল্ট্রাটেককে ধ্বংস করার লক্ষ্যে রয়েছে, যেটি ফাইটিং টুর্নামেন্টের শিরোনামযুক্ত 'কিলার ইনস্টিনক্ট' ব্র্যান্ডের আয়োজন করে। যদিও, প্লটটি খুব নতুন বলে মনে হতে পারে না, তবে গেমপ্লে এবং বিভিন্ন অনন্য ফাইটিং মেকানিক্স অবশ্যই সতেজকর। এমকে ফ্র্যাঞ্চাইজি থেকে মারাত্মক সহিংসতার সাথে এর অত্যন্ত হিংসাত্মক ফিনিশার চালনা উল্লেখ না করা।

9. স্ট্রিট ফাইটার V

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

2016 সালে প্রকাশিত, স্ট্রিট ফাইটার ভি সম্ভবত তালিকার সবচেয়ে আইকনিক অনলাইন ফাইটিং গেমগুলির মধ্যে একটি। স্ট্রিট ফাইটার সিরিজ প্রযুক্তিগত এবং প্রজেক্টাইল ভিত্তিক গেমপ্লের মধ্যে একটি নিখুঁত ভারসাম্য বজায় রাখার জন্য বিখ্যাত। স্ট্রিট ফাইটার ভি-এর গল্পটি SF3 এবং SF4 এর ঘটনাগুলির মধ্যে সেট করা হয়েছে, যেখানে এম বাইসন বস চরিত্রে ফিরে এসেছেন। অন্যান্য জনপ্রিয় চরিত্র যেমন Ryu, Ken, Guile, Chun-Li, Vega, Zangief, Akuma, Sagat, Sakura, Blanka এবং Ibuki ইত্যাদি বেশ কিছু একেবারে নতুন চরিত্রের সাথে ফিরে আসে। সর্বশেষ কিস্তিতে ‘ভি-গেজ’ও চালু করা হয়েছে যা খেলোয়াড়দের নতুন কৌশল উদ্ঘাটন করতে এবং তাদের অপরাধ বা প্রতিরক্ষা উন্নত করতে দেয়।

10. অবিচার 2

খেলার জন্য সেরা 10 সেরা ফাইটিং গেম

মর্টাল কম্ব্যাট-এর নির্মাতাদের আরেকটি গেম, ইনজাস্টিস 2 হল একটি ফাইটিং গেম যাতে ডিসি ইউনিভার্স (ডিটেকটিভ কমিকস) এর চরিত্র এবং গল্পের আর্কস জড়িত। গল্পটি একটি বিকল্প মহাবিশ্বে সংঘটিত হয় যেখানে সুপারম্যান খারাপ হয়ে গেছে (লোইস লেনের দুর্ঘটনাজনিত মৃত্যুর পরে) এবং একটি সর্বগ্রাসী ফ্যাশনে বিশ্বকে শাসন করার লক্ষ্য। তার বিরোধিতা করছেন অবশ্যই ব্যাটম্যান ওরফে ব্রুস ওয়েন যিনি সুপারম্যানের পথ পছন্দ করেন না এবং তার অত্যাচারী পরিকল্পনার অবসান ঘটাতে চান। গেমটিতে সুপারম্যান, ব্যাটম্যান, অ্যাকোয়াম্যান, অ্যাটম, ব্ল্যাক ক্যানারি, গ্রিন অ্যারো, ব্লু বিটল, শাজাম, ব্ল্যাক অ্যাডাম, ক্যাপ্টেন কোল্ড, গরিলা গ্রড, ফ্ল্যাশ, ডক্টর ফেট, ডেডশট সহ আপনার ডিসি ইউনিভার্সের সব প্রিয় সুপারহিরো এবং ভিলেনের বৈশিষ্ট্য রয়েছে। , হেলবয় এবং গ্রিন ল্যান্টার্ন ইত্যাদি। গেমপ্লেটি নতুন মর্টাল কম্ব্যাট সিরিজের মতো, স্পষ্ট সহিংসতা এবং রক্তপাতকে বিয়োগ করে।

যদিও এই তালিকাটি সবই অন্তর্ভুক্ত নয়, আমরা আমাদের সর্বোত্তম চেষ্টা করেছি সর্বশেষ এবং সেরা অনলাইন ফাইটিং গেমগুলি অন্তর্ভুক্ত করার জন্য যা আপনি খেলতে পারেন। আপনি যদি মনে করেন যে আমরা কোনো 'মাস্ট প্লে' এন্ট্রি মিস করেছি, অনুগ্রহ করে এটি মন্তব্যে উল্লেখ করুন এবং আমরা এটিকে তালিকায় যুক্ত করব। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি উপভোগ করবেন, এবং সুখী গেমিং।


  1. 10টি সেরা অ্যাপল ওয়াচ গেম আপনার খেলা উচিত

  2. অল-নতুন এবং সেরা অ্যাপল আর্কেড গেম 2022 সালে খেলা হবে

  3. সেরা অ্যান্ড্রয়েড গেম প্রত্যেক গেমারের অন্তত একবার খেলা উচিত

  4. সেখানে সেরা 10টি সিমুলেশন গেম আপনাকে অবশ্যই খেলতে হবে