কম্পিউটার

আপনার বাড়িকে সুরক্ষিত রাখতে আপনার অ্যামাজন ইকো কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে

Amazon Echo-এর বিজ্ঞাপনগুলি এটিকে গান বেছে নেওয়া, প্রশ্নের উত্তর দেওয়া এবং আলো জ্বালানো দেখায়, তবে ডিভাইসটি কেবল বিনোদনের চেয়ে আরও অনেক কিছু করে। অ্যামাজন ইকো একটি স্মার্ট হোম হাব হিসাবেও কাজ করে, যার মধ্যে বাড়ির নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির নিয়ন্ত্রণও রয়েছে৷

প্রযুক্তির উন্নতির সাথে সাথে, একটি একক হাব থেকে সবকিছু চালানো আরও বাস্তবে পরিণত হয়। Amazon Echo-এর মাধ্যমে, আপনি স্মার্ট ডগ ফিডার বা স্মার্ট লাইটবাল্বের মতো ডিভাইসগুলির সাথে যোগাযোগ করে সবকিছুর সাথে সহজেই সংযোগ করতে পারেন৷

ইকোর আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি একটি বাড়ির নিরাপত্তা ব্যবস্থায় পরিণত করার ক্ষমতা। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি বছর 2 মিলিয়নেরও বেশি সম্পত্তি অপরাধ হয়, যার মধ্যে 75 শতাংশ আবাসিক ব্রেক-ইন।

যাইহোক, পর্যবেক্ষণ করা অ্যালার্ম সিস্টেমের জন্য অনেক টাকা খরচ হয়। Amazon-এর Echo-এর সাহায্যে, আপনি ইতিমধ্যেই আপনার মালিকানাধীন একটি ডিভাইস ব্যবহার করতে পারেন এবং আরও নিরাপদ পরিবেশ তৈরি করতে পারেন।

1. একটি নিরাপদ অবস্থান খুঁজুন

আপনার অ্যামাজন ইকো ইতিমধ্যেই একটি পাসওয়ার্ড দিয়ে ডিজিটালভাবে সুরক্ষিত, তবে আপনার বাড়িতে একটি নিরাপদ অবস্থানও খুঁজে পাওয়া উচিত। দরজা এবং জানালার কাছে এটি স্থাপন করা এড়িয়ে চলুন, যেখানে একজন চোর সহজেই এটি দখল করতে পারে।

পরিবর্তে, আপনার বাড়ির কেন্দ্রে একটি বাইরের জায়গা খুঁজুন। এটি এটিকে আপনার সমস্ত বাড়িতে বিভিন্ন বেতার ডিভাইসের সাথে সংযোগ করার অনুমতি দেয়৷

আপনার ডিভাইসটি দরজা বা জানালার কাছে রাখা এড়াতেও এটি একটি ভাল ধারণা কারণ এটি বাইরে থেকে বা আপনার আশেপাশের প্রতিবেশীদের থেকে শব্দ নিতে পারে। আপনি আপনার ডিভাইসে যে নামে ডাকেন তার অনুরূপ একটি প্রতিবেশী অনিচ্ছাকৃতভাবে এমন একটি গান শুরু করতে পারে যা আপনি শুনতে চান না, উদাহরণস্বরূপ। আরও খারাপ, একজন ডাকাত বুঝতে পারে যে তারা আপনার সদর দরজার বাইরে থেকে কমান্ড পাঠাতে পারে৷

2. আপগ্রেড করুন এবং সামঞ্জস্যপূর্ণ পণ্য কিনুন

সমস্ত স্মার্ট নিরাপত্তা ডিভাইস ইকোর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। অ্যামাজনের আলেক্সা পৃষ্ঠায় যেতে সময় নিন এবং কোন পণ্যগুলি ইকোর সাথে সবচেয়ে ভাল কাজ করে তা নির্ধারণ করুন। মনে রাখবেন যে আরও সাম্প্রতিক পণ্যগুলি অতিরিক্ত নিরাপত্তা বৈশিষ্ট্য সহ আরও আপ টু ডেট হবে৷ আপনার কম্পিউটার যেমন সময়ের সাথে সাথে পুরানো হয়ে যায়, তেমনি আপনার বাড়ির মধ্যে ডিজিটাল ডিভাইসগুলিও করুন৷

একবার আপনি নিরাপত্তা বৈশিষ্ট্য কিনলে, হার্ডওয়্যার আপডেট রাখুন যাতে আপনি নিরাপত্তা লঙ্ঘনের ঝুঁকি এড়াতে পারেন। আপনি যে কোনো ডিভাইস কিনবেন তা কীভাবে আপগ্রেড করবেন তার ব্যাখ্যা সহ আসা উচিত।

3. বাড়িতে কারো চেহারা দিন

শহরের বাইরে যাচ্ছেন নাকি দীর্ঘ সময় কাজ করছেন? আলেক্সা ব্যবহার করে লাইট চালু করতে, মিউজিক বাজাতে যাতে কেউ বাড়িতে আছে বলে শোনায়, বা আপনার সামনের দরজায় কে আছে তা দেখতে একটি আউটডোর ক্যামেরা অ্যাক্সেস করুন।

স্মার্ট ডিভাইসগুলির সাথে, জিনিসগুলি স্বয়ংক্রিয় করা সহজ যাতে কেউ আপনার ঘরকে সম্ভাব্য বিরতির জন্য কেস করে আপনার সময়সূচী বা প্যাটার্নগুলি কী তা বুঝতে পারে না৷

4. ভিডিও সতর্কতা পান

নিরাপত্তা ক্যামেরাগুলি আপনাকে কী ঘটছে তা দেখতে সাহায্য করে, আপনি ভিতরে আছেন কিনা এবং কে বাইরে আছেন বা আপনি সারা বিশ্ব জুড়ে আছেন তা দেখতে চান। অ্যামাজনের ক্লাউড ক্যাম গতি শনাক্ত করে এবং আপনাকে একটি সতর্কতা পাঠায় যাতে আপনি ভিডিও ক্লিপটি পর্যালোচনা করতে পারেন।

এটি ক্লাউড ক্যামের একটি কৃত্রিম বুদ্ধিমত্তা উপাদান তৈরির প্রক্রিয়ার মধ্যে রয়েছে। ভবিষ্যতে, ক্যামেরা ভিডিও ফুটেজ পর্যালোচনা করবে এবং নির্ণয় করবে যে কিছু একটা হুমকি নাকি আপনার বাড়ির মধ্য দিয়ে হেঁটে যাওয়া পোষা প্রাণী।

5. স্মার্ট লক আপ করুন

আপনি কি কখনও আপনার চাবি ভিতরে রেখে গেছেন এবং ঘরের বাইরে নিজেকে তালাবদ্ধ করেছেন? লকস্মিথ নিয়োগ করা ব্যয়বহুল এবং একটি জানালা ভাঙা একটি উত্তেজনা।

স্মার্ট লকগুলির সাথে, আপনি একটি পাসকোড ব্যবহার করতে বা আপনার স্মার্টফোনে লকটি সিঙ্ক করতে সক্ষম হবেন যাতে আপনি দ্রুত এবং সহজে প্রবেশ পেতে পারেন৷

একটি স্মার্ট লকের আরেকটি সুবিধা হল আপনি কর্মস্থলে থাকলে কুকুরের হাঁটারকে আপনার পোষা প্রাণীটিকে বাইরে নিয়ে যেতে দিতে পারেন, অথবা আপনার পরিচিত একজন প্লাম্বারকে মেরামত করার জন্য আপনার বাড়িতে প্রবেশ করার অনুমতি দিতে পারেন এবং দরজাটি লক করা আছে কিনা তা নিশ্চিত করতে পারেন। যখন সে চলে যায় তার পিছনে।

অ্যামাজন ইকোর ভবিষ্যৎ

এই মুহূর্তে, ইকোর মতো ডিভাইসগুলির সাথে এখনও কিছু নিরাপত্তা উদ্বেগ রয়েছে। কখনও কখনও দুর্ঘটনাজনিত ট্রিগার ঘটে এবং লোকেরা তাদের ভয়েস-অ্যাক্টিভেটেড ডিভাইস থেকে অন্যরা কেনাকাটা করার বিষয়ে উদ্বিগ্ন।

কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নতির সাথে সাথে, তবে, ডিভাইসগুলি কেবলমাত্র নির্দিষ্ট কণ্ঠে সাড়া দিতে এবং দুর্ঘটনাজনিত ট্রিগারগুলি হ্রাস করার জন্য শিখবে বলে আশা করে। ইকো সম্ভবত বাড়ির নিরাপত্তার জন্য অত্যাবশ্যক হয়ে উঠবে যতটা আলোর সুইচগুলি আজকের সিলিং লাইটে।


  1. আমাজন ইকোতে আপনার অতীতের সমস্ত অনুরোধগুলি কীভাবে মুছবেন

  2. উবুন্টুতে আপনার হোম ফোল্ডারটিকে আপনার ডেস্কটপ হিসাবে কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে আপনার Windows 10 নিরাপদ ও সুরক্ষিত রাখবেন

  4. আপনার পরিবারকে সময়মতো রাখতে Google ফ্যামিলি ক্যালেন্ডার কীভাবে ব্যবহার করবেন