কম্পিউটার

ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

আমরা সবাই ফিট এবং সুস্থ থাকতে চাই কিন্তু প্রায়শই আমরা তা করতে ব্যর্থ হই, এবং আমরা অজুহাত তৈরি করি যেমন আমাদের সময় নেই, আমরা জানি না কীভাবে আমাদের ক্রিয়াকলাপগুলি ট্র্যাক করতে হয় ইত্যাদি। আমাদের স্বাস্থ্য পরিচালনা করতে এবং আমাদের শারীরিক কার্যকলাপের উপর নজর রাখতে আমরা অবশ্যই আমাদের জন্য উপলব্ধ বিভিন্ন স্বাস্থ্য অ্যাপের সুবিধা নিতে পারি।

Google Fit হল সেইগুলির মধ্যে একটি যা প্রায়শই উপেক্ষিত হয় কারণ Google Fit কীভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আমাদের জ্ঞান নেই৷

আজকের এই নিবন্ধে, আমরা আপনাকে Google Fit সম্পর্কে সমস্ত ব্যাখ্যা করব। কীভাবে Google ফিট কাজ করে, কীভাবে আপনি আপনার রক্তচাপ, ওজন এবং ওয়ার্কআউটগুলি ট্র্যাক করতে Google ফিট ব্যবহার করতে পারেন, কীভাবে Google ফিট আপনার কার্যকলাপ পরিমাপ করে, কীভাবে আপনার কার্যকলাপ দেখতে হয় এবং কীভাবে Google ফিট সেটিংস পরিচালনা করতে হয়।

Google Fit কি এবং কিভাবে Google Fit ব্যবহার করবেন?

এটি একটি হেলথ ট্র্যাকিং প্ল্যাটফর্ম যা Google দ্বারা Android এবং Wear OS এর জন্য তৈরি করা হয়েছে। এটি একাধিক ডিভাইস এবং অ্যাপ থেকে ডেটা মিশ্রিত করে। সম্প্রতি Google Fit নতুন স্বাস্থ্য-ট্র্যাকিং রিং এবং যুক্ত বৈশিষ্ট্যগুলির সাথে পুনরায় ডিজাইন করা হচ্ছে। এই নতুন বৈশিষ্ট্যগুলি আপনাকে একটি স্বাস্থ্যকর এবং আরও সক্রিয় জীবন পেতে সাহায্য করবে৷

Google Fit শুধুমাত্র আপনার মোবাইল এবং স্মার্টওয়াচে ফিটনেস তথ্য ট্র্যাক, পরিমাপ এবং সঞ্চয় করে না। এটি এমনকি নিম্নলিখিত ক্রিয়াগুলি সম্পাদন করতে সহায়তা করে:

  • ব্যক্তিগত ফিটনেস লক্ষ্য নির্ধারণ করুন।
  • আপনি কত তাড়াতাড়ি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন তা স্বয়ংক্রিয়ভাবে পরিমাপ করুন।
  • আপনার দৈনন্দিন কাজকর্ম ট্র্যাক করুন।
  • আপনার কার্যকলাপের তুলনা করুন এবং দেখুন আপনি উন্নতি করেছেন কিনা।
  • ডেটা সঞ্চয় করতে এবং দেখতে Google ফিটের সাথে তৃতীয় পক্ষের ফিটনেস অ্যাপগুলিকে সংযুক্ত করুন৷

এই সবের সুবিধা নিতে হলে আপনাকে অবশ্যই Google Fit অ্যাপ ব্যবহার শুরু করতে হবে। আপনি যদি একজন iPhone বা iPad ব্যবহারকারী হন, তাহলে আপনাকে Wear OS by Google অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

ডাউনলোড করার লিংক নিচে দেওয়া হলঃ

Android এর জন্য Google Fit ডাউনলোড করুন

Wear OS by Google অ্যাপ ডাউনলোড করুন

আপনার iPhone এ Wear OS by Google অ্যাপ ডাউনলোড হয়ে গেলে> এটি খুলুন এবং Google ফিট দেখতে নিচে স্ক্রোল করুন।

এখন, আপনার কাছে Google Fit ইনস্টল করা আছে, আসুন আপনার ওজন, কার্যকলাপ, ওয়ার্কআউট, রক্তচাপ ট্র্যাক করা শুরু করুন এবং Google Fit-এর মাধ্যমে আপনার জীবনে একটি স্বাস্থ্যকর পরিবর্তন আনুন৷

ট্র্যাকিং কার্যকলাপ (ওয়ার্কআউট যা সক্রিয়ভাবে ট্র্যাক করা হয়নি)

আপনার ওজন ট্র্যাকিং

আপনার রক্তচাপ ট্র্যাকিং

আপনার ওয়ার্কআউট ট্র্যাকিং

Google Fit কিভাবে ব্যবহার করবেন?

Google Fit ব্যবহার করা কঠিন নয়, এটি একটি শিশুর কাজের মতো। আপনার উচ্চতা, ওজন, কার্যকলাপ যোগ করে আপনি অ্যাপ ব্যবহার শুরু করতে পারেন।

চলুন শুরু করা যাক কিভাবে Google Fit ব্যবহার করে আপনার ওজন ট্র্যাক করবেন।

1. কিভাবে Google Fit দিয়ে ওজন ট্র্যাক করবেন

ফিটনেস অ্যাপস ব্যবহার করার সবচেয়ে সাধারণ কারণ হল আপনার ওজনের ট্যাব রাখা। Google Fit এটিকে সহজ এবং সহজ করে তোলে। একবার আপনি আপনার ওজন পরিমাপ করলে, Google Fit অ্যাপ খুলুন, নীচের ডান কোণায় উপস্থিত + আইকনে আলতো চাপুন> আপনার ওজন লগ করুন .

এটি একটি নতুন উইন্ডো খুলবে, এখানে আপনি বর্তমান তারিখ, সময় এবং ওজন ক্ষেত্র দেখতে পাবেন। আপনার পরিমাপ ওজন লিখুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় উপস্থিত সংরক্ষণ বিকল্পে ক্লিক করুন।

আপনি সব শেষ.

এটি Google ফিটকে আপনার ওজন মনে রাখতে সাহায্য করবে যাতে আপনি একটি ট্র্যাক রাখতে পারেন এবং আপনার আগের এবং সর্বশেষ ওজন তুলনা করতে পারেন৷

ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

দ্রষ্টব্য:আপনি ড্রপ ডাউন ব্যবহার করে পরিমাপকে কিলোগ্রাম, পাউন্ড বা পাথরে পরিবর্তন করতে পারেন।

পরামর্শ:আপনার ওজনের ইতিহাস দেখতে হোম ট্যাবে যান, নিচে স্ক্রোল করুন এবং ওজন বিভাগে আলতো চাপুন। এখানে, আপনি সময়ের সাথে সাথে আপনার ওজন দেখতে পারেন, সময়ের সাথে সাথে হ্রাস বা বৃদ্ধি সহ।

2. কিভাবে Google Fit এর সাথে একটি ইতিমধ্যে সম্পাদিত কার্যকলাপ ট্র্যাক করবেন

Google Fit শুধুমাত্র আপনাকে আপনার ওজন ট্র্যাক করতে দেয় না, এটি আপনাকে এমন একটি কার্যকলাপ যোগ করতে দেয় যা আপনি ট্র্যাক করতে ভুলে গেছেন৷

ডেটা যোগ করতে, নীচের ডানদিকে কোণায় উপস্থিত + আইকনে আলতো চাপুন> কার্যকলাপ যোগ করুন। এখান থেকে সমস্ত উপলব্ধ কার্যকলাপের তালিকা দেখতে নিচের তীরটিতে আলতো চাপুন। কার্যকলাপ নির্বাচন করুন> কার্যকলাপ সংঘটিত হওয়ার তারিখ এবং সময় লিখুন। যে সময়কালের জন্য কার্যকলাপ সম্পাদিত হয়েছিল তা পূরণ করুন যদি আপনি চান একটি বিবরণ দিন।

ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

এরপরে, কার্যকলাপের বিবরণ সংরক্ষণ করতে উপরের ডানদিকের কোণায় উপস্থিত সংরক্ষণ বিকল্পে আলতো চাপুন৷

একবার আপনি সম্পন্ন হলে আপনি কার্যকলাপের জন্য ক্যালোরি পোড়া দেখতে পারেন. যদি ক্রিয়াকলাপটি হাঁটা হয় তবে আপনি পদক্ষেপগুলি এবং কিলোমিটার কভার দেখতে পাবেন৷

3. কিভাবে Google Fit এর সাথে চলমান কার্যকলাপ ট্র্যাক করবেন

এখন, আপনি আপনার ওজন লগ ইন করেছেন, এবং একটি ইতিমধ্যে সঞ্চালিত কার্যকলাপ. এটি একটি নতুন এবং বর্তমান কার্যকলাপ ট্র্যাক করা শুরু করার সময়।

সাধারণ ওয়ার্কআউট থেকে শুরু করে অ্যাডভান্স পর্যন্ত আপনার কাছে সবই আছে, Google ফিটের ব্যায়ামের একটি বিশাল ডাটাবেস রয়েছে, যেখান থেকে আপনি নির্বাচন করতে পারেন।

একটি কার্যকলাপ ট্র্যাক করা শুরু করতে Google Fit অ্যাপ খুলুন, আপনি আগের মতো + আইকনে আলতো চাপুন। এখন ট্র্যাক ওয়ার্কআউটে ট্যাপ করুন৷

দ্রষ্টব্য:Google ফিটকে কার্যকলাপ ট্র্যাক করার অনুমতি দেওয়ার জন্য অবস্থান সক্ষম করা প্রয়োজন৷

ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

ড্রপ-ডাউন মেনু থেকে কার্যকলাপ নির্বাচন করুন, একবার নির্বাচিত হলে, স্টার্ট টিপুন এবং যেতে শুরু করুন৷

হয়ে গেলে, Google Fit-এ ট্র্যাক করা বন্ধ করুন এবং আপনি যেতে পারবেন। আপনি চাইলে কার্যকলাপটি বিরতিও দিতে পারেন।

অ্যাক্টিভিটি শেষ হয়ে গেলে থামুন আলতো চাপুন, Google Fit স্বয়ংক্রিয়ভাবে সময়, হার্ট পয়েন্ট বিশ্লেষণ করবে এবং আপনার জার্নালে ওয়ার্কআউট সহ সমস্ত বিবরণ যোগ করবে।

এর সাথে, আপনি ক্যালোরি পোড়া দেখতে সক্ষম হবেন।

4. কিভাবে Google Fit দিয়ে রক্তচাপ ট্র্যাক করবেন

এছাড়াও, এই Google Fit আপনাকে আপনার রক্তচাপের একটি ট্যাব ট্র্যাক করতে এবং রাখতে সাহায্য করতে পারে৷ অল্প কিছু স্মার্টফোনে এটি করার জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার রয়েছে (মূলত কিছু স্যামসাং মোবাইল মডেল।) কিন্তু, যদি নিয়মিত আপনার রক্তচাপ পরীক্ষা করা হয়, তাহলে আপনি Google Fit অ্যাপের মাধ্যমে এটি ট্র্যাক করতে পারেন।

এর জন্য + আইকন টিপুন> রক্তচাপ যোগ করুন আলতো চাপুন। এখানে বিশদ লিখুন এবং জার্নালটিকে Google ফিটে রাখতে সংরক্ষণ করুন টিপুন৷

ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে, আপনি Google Fit অ্যাপটি সম্পূর্ণরূপে ব্যবহার করতে এবং সুস্থ থাকতে সক্ষম হবেন৷

এছাড়াও, শুরুতে যেমন আলোচনা করা হয়েছে Google Fit আপনাকে সুস্থ থাকতে হার্ট পয়েন্ট অর্জন করতে সাহায্য করে। কিন্তু এটা কিভাবে করা হয়?

আপনার হৃদয়কে সুস্থ রাখতে Google Fit পয়েন্ট এবং মুভ মিনিট আকারে আপনার কার্যকলাপ ট্র্যাক করে। Google Fit আপনার হার্ট পয়েন্ট এবং মুভ মিনিট ট্র্যাক করতে আপনার ফোনের সেন্সর ব্যবহার করে বলে একটি ক্রিয়াকলাপ পরিমাপ করার পদ্ধতিটি ডিভাইস থেকে ডিভাইসে আলাদা হতে পারে।

কিভাবে Google Fit আপনাকে নির্দেশ করে?

একটি কার্যকলাপের প্রতিটি মিনিটের জন্য আপনি Google Fit অ্যাপের দ্বারা একটি পয়েন্ট দেওয়া হয়৷

পয়েন্ট পেতে আপনাকে ইতিমধ্যে উপরে বর্ণিত হিসাবে আপনার কার্যকলাপ যোগ করতে হবে।

সময়কালের সাথে একটি অ্যাক্টিভিটি যোগ করা হলে, আপনি আপনার হার্ট পয়েন্ট এবং মুভ মিনিট দেখতে পাবেন।

Google Fit কীভাবে ক্যালোরি পোড়ার হিসাব করে?

এখন যেহেতু আমরা জানি, Google Fit শুধুমাত্র ট্র্যাক করতে এবং অ্যাক্টিভিটি যোগ করার অনুমতি দেয় না এটি এমনকি একটি কার্যকলাপের জন্য পোড়ানো ক্যালোরিও দেখায়। কিন্তু অ্যাপ কীভাবে তা গণনা করে?

এর জন্য Google Fit আপনার কার্যকলাপ, উচ্চতা, লিঙ্গ এবং ওজনের সমন্বয় ব্যবহার করে। এই অনুমানটি কেবলমাত্র মোট ক্যালোরি নয় এটি এমনকি আপনার বেসাল বিপাকীয় হারও অন্তর্ভুক্ত করে।

এতক্ষণে আমরা আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে Google Fit ব্যবহার করতে হয় এবং অ্যাপটি আপনার জন্য কতটা দরকারী, কীভাবে এটি আপনাকে একটি সুস্থ জীবনযাপন করতে সাহায্য করবে। আপনাকে শুধু আপনার মন তৈরি করতে হবে এবং Google ফিট আপনার করা কার্যকলাপগুলির ট্যাব রাখতে এবং জিনিসগুলি পরিচালনা করতে সহায়তা করবে৷

আমরা এই নিবন্ধে আপনার কাছ থেকে একটি প্রতিক্রিয়া পেতে চাই।

কিন্তু আমরা এখানে শেষ করার আগে আপনার কার্যকলাপের মাত্রা বাড়ানোর কিছু উপায় আছে। Google Fit অ্যাপের সাহায্যে আপনি যদি এই ছোট টিপসগুলি মনে রাখেন তবে আপনি আপনার লক্ষ্যগুলি অনেক তাড়াতাড়ি অর্জন করতে সক্ষম হবেন৷

  1. আপনার কুকুরকে হাঁটুন।
  2. আপনার পরিবার/বন্ধুদের সাথে বেড়াতে যান।
  3. উইন্ডো শপিং করতে যান।
  4. হাঁটুন এবং কথা বলুন।
  5. গাড়িটি খাদে ফেলুন।
  6. সিঁড়ি নিন।

নিঃসন্দেহে, এগুলি কিছু মৌলিক বিষয়, তবে এগুলি আপনাকে আপনার লক্ষ্য অর্জন করতে এবং ফিট থাকতে সাহায্য করবে৷


  1. Google নিরাপদ অনুসন্ধান কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Google Duo ব্যবহার করবেন?

  3. কিভাবে Google পত্রক টেমপ্লেট তৈরি এবং ব্যবহার করবেন

  4. কিভাবে সেটআপ করবেন এবং Google ফটো লক করা ফোল্ডার ব্যবহার করবেন