কম্পিউটার

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

যারা উপরে উল্লিখিত GBWhatsapp সম্পর্কে জানেন না, তাদের জন্য এটি বিখ্যাত মাল্টি-প্ল্যাটফর্ম চ্যাট অ্যাপ 'হোয়াটসঅ্যাপ'-এর একটি সংশোধিত সংস্করণ। হোয়াটসঅ্যাপের এই কথিত 'বর্ধিত' সংস্করণটি 2014 সালে দরজায় কড়া নাড়ছিল এবং ক্রমাগতভাবে ব্যবহারকারী অর্জন করছে। তারপর থেকে, অন্যান্য অনেক ডেভেলপারও তাদের নিজ নিজ Whatsapp ক্লোন বা মোড প্রকাশ করেছে, কিন্তু তাদের অনেকেই খুব বেশি সাফল্যের স্বাদ পায়নি। ক্র্যাকড সংস্করণের পুলে, GBWhatsAppকে এখন পর্যন্ত সবচেয়ে সফল ক্লোন অ্যাপ হিসেবে বিবেচনা করা হয়। এই অনানুষ্ঠানিক হোয়াটসঅ্যাপ এমওডি বিভিন্ন দরকারী বৈশিষ্ট্য সরবরাহ করে যা আসল হোয়াটসঅ্যাপ আমাদের কখনই ব্যবহার করতে দেয় না।

আসল অ্যাপে বেশ কিছু আকর্ষণীয় রিভিশন থাকা সত্ত্বেও, এই ক্লোন অ্যাপটি তার উন্নত বৈশিষ্ট্যের কারণে এখনও বাজারে দাঁড়িয়ে আছে। আসল WhatsApp বিভিন্ন প্ল্যাটফর্ম যেমন iOS, Android, BlackBerry, Symbian, Windows Phone, Windows, Mac এবং ওয়েবে পাওয়া যায়। যদিও এই হোয়াটসঅ্যাপ মড শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ এবং আপনি এটিকে শুধুমাত্র একটি APK হিসেবে এর ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

GBWhatsApp ডাউনলোড করতে লিঙ্কটি অনুসরণ করুন:https://plusmods.com/gbwhatsapp

তাহলে, GBWhatsApp কি?

GBWhatsApp হোয়াটসঅ্যাপের একটি পরিবর্তিত সংস্করণ। এটিতে স্ট্যান্ডার্ড সংস্করণ অফার করে এমন সমস্ত বৈশিষ্ট্য রয়েছে, তবে এটি ছাড়াও এই ক্লোন অ্যাপটিতে কিছু উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে যা মূল অ্যাপ দ্বারা অফার করা হয় না।

এটি সহজ এবং বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস সহ একটি আকর্ষণীয় মেসেজিং অ্যাপ। সংস্করণটি হোয়াটসঅ্যাপের মতোই কিন্তু আরও উন্নত বৈশিষ্ট্য সহ:শুধুমাত্র WhatsApp-এর জন্য ইন্টারনেট নিষ্ক্রিয় করা (যাতে আপনার ইন্টারনেট চালু থাকলেও আপনি বিরক্ত না হন, WhatsApp-এর অন্তর্নির্মিত DND (বিরক্ত করবেন না) বৈশিষ্ট্যগুলির সাহায্যে) , আপনি 50 এমবি পর্যন্ত ভিডিও পাঠাতে পারেন, আপনি পরিচিতি বা গোষ্ঠীর বার্তা পড়ার পরেও নীল টিক লুকিয়ে রাখতে পারেন। এটি আপনাকে সম্প্রচার গোষ্ঠীতে 600 প্রাপক যুক্ত করতে দেয়, যেখানে স্ট্যান্ডার্ড সংস্করণে সংখ্যাটি খুব কম। এমনকি GBWhatsApp 100+ ভাষা সমর্থন করে।

কল্পনা করুন যে আপনি যদি আপনার শত শত ফটো একসাথে শেয়ার করতে পারেন তাহলে কতটা ভালো হবে?

এখানেই GBWhatsApp গেমটি জিতেছে কারণ এটি একবারে 90টি ছবি শেয়ার করার অনুমতি দেয়, যেখানে স্ট্যান্ডার্ড সংস্করণটি একবারে শুধুমাত্র 10টি ছবি শেয়ার করার অনুমতি দেয়৷

উপরোক্ত ছাড়াও অসংখ্য বৈশিষ্ট্য সহ, GBWhatsApp এপ্রিল 2018 এর জন্য তার সর্বশেষ সংস্করণ চালু করেছে। যদিও হোয়াটসঅ্যাপ সম্পূর্ণরূপে আশ্চর্যজনক, কিন্তু আরও উন্নত বৈশিষ্ট্য সহ GBWhatsApp ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে।

এছাড়াও পড়ুন: Google ড্রাইভ এবং এনক্রিপশনের মাধ্যমে কীভাবে আপনার WhatsApp ডেটা নিরাপদ রাখবেন?

কিভাবে GBWhatsApp ডাউনলোড করবেন?

GBWhatsApp পাওয়ার অর্থ হল অ্যাপের জন্য APK-এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করা।

GBWhatsApp ইনস্টল করা অন্যান্য মেসেজিং অ্যাপ ডাউনলোড করার মতোই সহজ, কিন্তু এটি তৃতীয় পক্ষের অ্যাপ হওয়ায় এটির অনুমতি প্রয়োজন। অতএব, আপনাকে আপনার Android সেটিংসে অজানা উত্সগুলি সক্ষম করতে হবে৷

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্র উৎস:viraltecho.com

ধাপ 1 – https://plusmods.com/gbwhatsapp লিঙ্কটি অনুসরণ করুন এবং বিনামূল্যে ডাউনলোড বিকল্পে আলতো চাপুন৷

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্র উৎস:plusmods.com

ধাপ 2 – এখন আপনাকে শুধু অ্যাপটি ইন্সটল করতে হবে, যেমন আপনি এটি অন্যান্য অ্যাপের জন্য করেন। আপনার APK ফাইলটি কোথায় ডাউনলোড করা হয়েছে তা সনাক্ত করতে ফাইল এক্সপ্লোরারে যান৷

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্র উৎস:viraltecho.com

ধাপ 3 – আপনি স্ক্রিনে ফাইলটি সনাক্ত করার পরে, এটিতে আলতো চাপুন এবং ইনস্টল বিকল্পে ক্লিক করুন। এটি কয়েক সেকেন্ড সময় নিতে পারে, তাই আপনাকে ধৈর্য ধরতে হবে।

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্র উৎস:viraltecho.com

ধাপ 4 – ইনস্টলেশনের পরে, অ্যাপটি খুলুন এবং যাচাইয়ের জন্য জিজ্ঞাসা করা ক্ষেত্রগুলি পূরণ করুন। যাচাইকরণ OTP বা ফোন কলের মাধ্যমে করা যেতে পারে।

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্র উৎস:viraltecho.com

ধাপ 5 – যাচাই করার পর, আপনি এই মজাদার বৈশিষ্ট্য অ্যাপটি ব্যবহার করার জন্য প্রস্তুত। GBWhatsApp আপডেট প্রতি মাসে আসে তাই আশ্চর্যজনক বৈশিষ্ট্য উপভোগ করতে অ্যাপ্লিকেশন আপডেট করতে থাকুন।

GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই

চিত্রের উৎস:techonation.com

এখন যেহেতু এটি তার স্থলে দাঁড়িয়েছে, পরবর্তী প্রশ্নটি আসে কিভাবে এটি আসল হোয়াটসঅ্যাপের সাথে তুলনা করে?

এছাড়াও পড়ুন: ৷ হোয়াটসঅ্যাপ থেকে মুছে ফেলা ছবিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

বৈশিষ্ট্য:GBWhatsApp বনাম WhatsApp

  • উপলভ্যতা

হোয়াটসঅ্যাপের স্ট্যান্ডার্ড সংস্করণটি অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ এবং অন্যান্য ডিভাইস স্টোরের জন্য দুটি সংস্করণে ডাউনলোডের জন্য উপলব্ধ - প্রধান চ্যানেল এবং একটি বিটা টেস্টিং সংস্করণ। অন্যদিকে, GBWhatsApp Google Play Store-এ উপলভ্য নয় এবং একটি APK ফাইল হিসেবে এর ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে।

  • অক্ষরের সীমা

এখন আপনি আপনার স্ট্যাটাসে দীর্ঘ উদ্ধৃতি যোগ করতে পারেন কারণ GBWhatsApp আপনাকে 139 অক্ষরের পরিবর্তে 250 অক্ষর পর্যন্ত আপনার স্ট্যাটাস লিখতে দেয়। সহজেই আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বড় উদ্ধৃতি শেয়ার করুন।

  • শেষ দেখা লুকান

হোয়াটসঅ্যাপ স্টকারদের থেকে আপনার শেষ দেখা লুকানোর অনুমতি দেয়। আপনি যদি শেষ দেখা লুকিয়ে রাখেন, তবে এটি শেষ পর্যন্ত আপনার সম্পূর্ণ পরিচিতি তালিকার শেষ দেখা লুকিয়ে রাখে। কিন্তু GBWhatsApp ব্যবহার করার সময় নয়, যেখানে আপনি শুধুমাত্র নির্বাচিত পরিচিতির জন্য সর্বশেষ দেখা লুকিয়ে রাখতে পারেন।

  • ব্লক করা হচ্ছে

মূল সংস্করণে, ব্লক করা শুধুমাত্র পরিচিতিগুলিতে সীমাবদ্ধ। GBWhatsApp অবাঞ্ছিত অডিও বা ভিডিও কলগুলিকে ব্লক করে এটিতে একটি অতিরিক্ত সুবিধা যোগ করে৷

  • দ্বিতীয় টিক লুকান

হোয়াটসঅ্যাপ একটি সেটিং চালু করেছে যা ব্যবহারকারীদের টিক লুকানোর অনুমতি দেয়। এর মানে যারা আপনাকে বার্তা পাঠায় তারা বলতে পারবে না যে আপনি তাদের বার্তা পড়েছেন/না। যদিও তারা দেখতে পাবে যে বার্তাগুলি আপনার কাছে পৌঁছে দেওয়া হয়েছে, ডাবল টিকের কারণে৷

এই সংশোধিত সংস্করণটি একধাপ এগিয়ে গেছে এবং এটি আপনাকে দ্বিতীয় টিকগুলিও লুকিয়ে রাখতে দেয়, যার অর্থ প্রেরক মনে করবে যে তথ্যটি আপনার ডিভাইসে পৌঁছেনি যখন আসলে আপনি এটি পড়েননি। একটু খামখেয়ালী, তবুও গোপনীয়তার জন্য কার্যকর।

এছাড়াও পড়ুন: ৷ অ্যান্ড্রয়েডে কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যাট লক করবেন

  • আপনার বার্তাগুলিতে পাসকোড যোগ করুন

GBWhatsApp-এ আপনার জন্য এই আশ্চর্যজনক বৈশিষ্ট্যটি রয়েছে, যেখানে আপনি আপনার ব্যক্তিগত চ্যাটে একটি লক যুক্ত করতে পারেন এবং তাদের চোখ ফাঁকি থেকে সুরক্ষিত রাখতে পারেন। WhatsApp-এ, আপনার জন্য এটি করার জন্য আপনার একটি তৃতীয় পক্ষের অ্যাপের প্রয়োজন। এখন আপনি অবাধে আপনার বন্ধুদের ফোন দিতে পারেন, তারা আপনার ব্যক্তিগত কথোপকথন চেক করতে পারে এমন চিন্তা না করে।

  • ফটো/ভিডিও শেয়ার করা

  হোয়াটসঅ্যাপ আপনাকে একবারে 10টি ফটো শেয়ার করার অনুমতি দেয়, যেখানে GBWhatsApp আপনাকে শুধুমাত্র একটি ক্লিকে 90টি ছবি শেয়ার করার ক্ষমতা দেয়, যা সেখানকার সমস্ত সেলফি-আবিষ্ট মহিলাদের জন্য বেশ ভাল বৈশিষ্ট্য৷

স্ট্যান্ডার্ড সংস্করণ আপনাকে 16 MB পর্যন্ত ভিডিও শেয়ার করার অফার দেয়, যেখানে GBWhatsApp-এর মাধ্যমে আপনি 30 MB আকারে ভিডিও পাঠাতে পারবেন। সুতরাং, এখন আপনি আপনার বন্ধুদের সাথে বড় ভিডিও ফাইল ভাগ করে নিতে পারেন৷

  • ভিডিও কলিং

উভয় বার্তাবাহক এই মুখোমুখি চ্যাট বৈশিষ্ট্য সমর্থন করে. কিন্তু GBWhatsApp সর্বশেষ আপডেট সংস্করণ 5.15, এটির কর্মক্ষমতা উন্নত করেছে এবং ভিডিও স্ট্রিমিংকে আসল সংস্করণের থেকে আরও ভালো করেছে৷

  • থিম

GBWhatsApp এর মাধ্যমে আপনি তাদের থিম স্টোর থেকে লক্ষ লক্ষ থিম অন্বেষণ করতে পারেন৷ এটি আপনাকে অ্যাপের চেহারার উপর আরও নিয়ন্ত্রণ দেয় এবং আপনি আপনার নিজস্ব থিমগুলি কাস্টমাইজ করতে পারেন বা আরও ছবির জন্য অ্যাপের মধ্যে থেকে অনলাইন ব্রাউজ করতে পারেন৷

  • হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করুন

এই বৈশিষ্ট্যটি মানুষের দ্বারা সর্বাধিক প্রশংসা পেয়েছে, কারণ এখন আপনি বার্তাগুলি নির্ধারণ করতে পারেন, আপনাকে কেবল একটি সময় সেট করতে হবে এবং এটি আপনার সেট করা সময়ে প্রাপকের কাছে পাঠানো হবে৷ এখন আপনাকে আপনার ঘুম নষ্ট করতে হবে না এবং আপনি আপনার বন্ধুদের জন্মদিনে সকাল 12:00 টায় শুভেচ্ছা জানাতে পারেন।

  • একাধিক অ্যাকাউন্ট চালান

GBWhatsApp-এর মাধ্যমে আপনি একই ডিভাইসে একাধিক অ্যাকাউন্ট চালাতে পারবেন। একটি আপনি আপনার ব্যবসার জন্য রাখতে পারেন এবং অন্যটি আপনার ব্যক্তিগত ব্যবহারের জন্য।

GBWhatsApp ব্যবহার করা কি নিরাপদ?

এই অ্যাপটি সম্পূর্ণরূপে স্ট্যান্ডার্ড ভার্সন হোয়াটসঅ্যাপের উপর ভিত্তি করে এবং এমনকি উভয়ই একই সার্ভারের উপর ভিত্তি করে। এই অনানুষ্ঠানিক পরিষেবার বিকাশকারীরা হোয়াটসঅ্যাপ APK-এর স্টাইলশীটগুলি সংশোধন করেছে যা এনক্রিপ্ট করা হয়নি তবে কোডগুলি এনক্রিপ্ট করা হয়েছে৷ যদিও, যোগ করা বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র উপরের স্তরে কোড করা হয়, যেখানে বার্তা পাঠানো/গ্রহণের জন্য উভয় প্ল্যাটফর্ম একই সার্ভার ব্যবহার করে। তবুও, এই অনানুষ্ঠানিক অ্যাপটি কোনো সমস্যা তৈরি করবে না, তবে আমরা কোনো অফিসিয়াল যোগাযোগের জন্য এই প্ল্যাটফর্মটি ব্যবহার না করার পরামর্শ দিই। আপনি যদি কেবলমাত্র আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা খুঁজছেন, বা শুধুমাত্র WhatsApp স্থিতি বা কাস্টমাইজেশন বিকল্পগুলি লুকিয়ে আপনার পরিচিতি থেকে আপনার কার্যকলাপ লুকিয়ে রাখতে চান, তাহলে আপনার GBWhatsApp-এ যাওয়া উচিত।

এছাড়াও পড়ুন: হোয়াটসঅ্যাপ এবং Facebook থেকে নিজেকে আসক্তিমুক্ত করার সেরা উপায়

অন্যান্য হোয়াটসঅ্যাপ মোড যা আপনি শুনেননি:

বাজারে হোয়াটসঅ্যাপের অনেক মোডেড সংস্করণ পাওয়া যায়। এই সংশোধিত সংস্করণগুলিতে প্রচুর নতুন বৈশিষ্ট্য রয়েছে যা স্ট্যান্ডার্ড সংস্করণে নেই। হোয়াটসঅ্যাপের একটি সংশোধিত সংস্করণ অন্বেষণ করা আপনার গোপনীয়তা বা আপনার ডিভাইসের ক্ষতি করবে না। তবে প্রতিটি মোডকে বিজ্ঞতার সাথে বিশ্লেষণ করা ভাল কারণ আপনি হোয়াটসঅ্যাপের সম্পূর্ণ জাল সংস্করণের সাথে শেষ করতে পারেন যা আপনার নিরাপত্তার সাথে আপস করতে পারে।

এগুলি হোয়াটসঅ্যাপের আরও কিছু ক্র্যাকড সংস্করণ যা আপনি হয়তো শোনেননি৷

  • OG WhatsApp
  • হোয়াটসঅ্যাপ প্লাস
  • FM WhatsApp
  • নীল হোয়াটসঅ্যাপ

GBWhatsApp তাদের জন্য সর্বোত্তম, যাদের সর্বত্র স্টকার রয়েছে, কারণ এই যোগ করা বৈশিষ্ট্যগুলির মাধ্যমে, ব্যবহারকারীরা এর গোপনীয়তা লুকিয়ে রাখতে পারে৷ একটি বড় অসুবিধার সাথে asit সর্বদা একটি আপডেট থাকে, সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করা সত্ত্বেও৷

উত্কৃষ্ট চেহারার অভিজ্ঞতার জন্য, নিঃসন্দেহে সর্বোত্তম বিকল্প রয়েছে GBWhatsApp, এবং যারা সাধারণ এবং সহজে বোঝার কার্যকারিতা পছন্দ করেন তাদের জন্য আদর্শ সংস্করণ হোয়াটসঅ্যাপ ব্যবহার করুন।

এই ব্লগ জুড়ে, আপনি দেখতে পাবেন যে এই MOD WhatsApp-এর কতটা আকর্ষণীয় এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। GBWhatsApp-এর বেশ কিছু পরিবর্তন, বৈশিষ্ট্য এবং কৌশলগুলি যখন কোনও ব্যবহারকারী তাদের ডিভাইসে এই অ্যাপটি ইনস্টল করে তখন সবচেয়ে ভালভাবে উপলব্ধি করা যায়। শুরু করুন এবং এর সমস্ত বৈশিষ্ট্য উপভোগ করুন। বিনামূল্যে অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার পরিচিতিদের সাথে আপনার ধারণা শেয়ার করুন।

আপনি আপনার প্রিয় স্ট্যান্ডার্ড সংস্করণ আনইনস্টল না করেই WhatsApp এর এই মোডটি ডাউনলোড করতে পারেন, কারণ তারা উভয়ই সুরেলাভাবে কাজ করতে পারে। আপনার জন্য কোনটি কার্যকর তা চয়ন করুন৷

সম্পূর্ণরূপে WhatsApp উপভোগ করুন!


  1. যোগাযোগের নাম হোয়াটসঅ্যাপে অদৃশ্য হয়ে যাচ্ছে? এই হল সমাধান!

  2. হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে? এটি পরীক্ষা করুন!

  3. সত্যিই কি Google Photos হল ফটোগুলি সঞ্চয় ও সংগঠিত করার একমাত্র পছন্দ

  4. সিগন্যাল বনাম টেলিগ্রাম:সেরা হোয়াটসঅ্যাপ বিকল্প কোনটি?