কম্পিউটার

রেডিস বিয়ন্ড ক্যাশে হ্যাকাথনের বিজয়ীদের ঘোষণা করা হচ্ছে

ফলাফল আছে!

Redis Beyond Cache Hackathon-এর জন্য, আমরা অংশগ্রহণকারীদের এমন অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য চ্যালেঞ্জ করেছি যেগুলি RedisGears, RedisAI, RediSearch, RedisGraph, RedisTimeSeries, RedisJSON এবং RedisBloom, সেইসাথে Redis ইভেন্ট-চালিত ক্ষমতা যেমন Redis স্ট্রীমস, রেডিস, রেডিস এবং Taskeu এর মতো Redis মডিউল ব্যবহার করে। পাব/সাব। 320 জনেরও বেশি অংশগ্রহণকারী আমাদের প্রথম অনলাইন হ্যাকাথনে 48টি এন্ট্রি জমা দেওয়ার পর-যার মধ্যে 26টি আমাদের কঠোর মানদণ্ড পূরণ করেছে-আমরা DevPost-এ প্রথম রাউন্ডের ভোটিং করি, যেখানে পাঁচটি অ্যাপ্লিকেশন চূড়ান্ত রাউন্ডে চলে যায়। 11-18 জুন পর্যন্ত, আমরা আমাদের LinkedIn পোলে 2,600টির বেশি ভোট, 640টি লাইক এবং 360টি মন্তব্য সংগ্রহ করেছি৷

আমরা তিনটি পুরস্কার দিয়েছি:গ্র্যান্ড প্রাইজ, বিচারকের পছন্দ এবং পিপলস চয়েস। বিচারকরা—ইনকিউবেশনস গাই কোরল্যান্ডের রেডিস সিটিও; HashedIn CTO শ্রীপতি কৃষ্ণান; রেডিস সলিউশন আর্কিটেক্ট জুলিয়েন রুয়াক্স; রেডিস টেকনিক্যাল অ্যাকাউন্ট ম্যানেজার টাগ গ্রাল; এবং রেডিস সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার গ্যাভরি ফিলিপসন—তিনটি সমান ওজনের মানদণ্ডে স্কোর করেছেন এন্ট্রি:

  1. আইডিয়ার গুণমান (ধারণার সৃজনশীলতা এবং মৌলিকতা অন্তর্ভুক্ত) 
  2. ডিজাইন (ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং ধারণাটির ভিজ্যুয়াল ডিজাইন অন্তর্ভুক্ত)
  3. প্রযুক্তিগত ইমপ্লিমেন্টেশন (ডেভেলপারের দ্বারা ধারণাটি কতটা ভালভাবে কার্যকর করা হয়েছে তা অন্তর্ভুক্ত)

পিপলস চয়েস অ্যাওয়ার্ডের জন্য, লিঙ্কডইন ভোট একটি অ্যাপ্লিকেশনের চূড়ান্ত স্কোরের 50% এবং বিচারকদের অন্য 50% ভোটের জন্য গণনা করা হয়। গ্র্যান্ড প্রাইজ সর্বোচ্চ সামগ্রিক স্কোর সহ প্রকল্পে গিয়েছিল।

এবং বিজয়ীরা হলেন...

  • গ্র্যান্ড প্রাইজ বিজয়ী : ইন্টেলিস্কুল
  • বিচারকের পছন্দ বিজয়ী: ইন্টেলিস্কুল
  • জনগণের পছন্দ বিজয়ী: ফেসমার্ক

পিপলস চয়েস অ্যাওয়ার্ড একটি ঘনিষ্ঠ প্রতিযোগিতা ছিল—যদিও ফেসমার্ক 902 ভোট পেয়েছিল, রেডিসাফ 889 ভোট পেয়ে খুব বেশি পিছিয়ে ছিল না। ইন্টেলিস্কুল পেয়েছে 770 ভোট এবং স্পেককার্ট 48।

বিচারকের চয়েস পুরস্কারের জন্য—একাকার বিচারকদের স্কোরের উপর ভিত্তি করে—ইনটেলিস্কুলকে মোট ৬০.৬ পয়েন্ট দেওয়া হয়েছিল। ফেসমার্ক 60, Redisafe 52 অর্জন করেছে এবং Voluntree 49.5 অর্জন করেছে।

দুটি বিভাগে প্রতিটি দল অর্জিত পয়েন্ট একত্রিত করে, চূড়ান্ত সামগ্রিক অবস্থান হল:

  • গ্র্যান্ড প্রাইজ:ইন্টেলিস্কুল
  • প্রথম রানার-আপ: ফেসমার্ক
  • দ্বিতীয় রানার-আপ: পুনরায় নিরাপদ
  • তৃতীয় রানার-আপ: স্বেচ্ছাসেবক

সমস্ত বিজয়ীদের অভিনন্দন! ইন্টেলিস্কুল গ্র্যান্ড প্রাইজের জন্য $5,000 জিতেছে, এবং সমস্ত রানার-আপরাও নগদ পুরস্কার পায়। ফেসমার্ক পিপলস চয়েস অ্যাওয়ার্ড জেতার জন্য $5,000 পুরস্কারও ঘরে তুলেছে। এছাড়াও, সমস্ত দল আমাদের জনপ্রিয় রেডিস সোয়াগ পায়৷

intellischool সম্পর্কে

গ্র্যান্ড প্রাইজ এবং বিচারকদের পছন্দের বিজয়ী

intelliSchool, প্রিয়দর্শিনী মুরুগান এবং সুমন্থ মুনি দ্বারা নির্মিত, একটি ওয়েব অ্যাপ্লিকেশন এবং ব্রাউজার প্লাগইন যা শিক্ষামূলক ভিডিওতে ব্যবহারের জন্য স্বয়ংক্রিয়ভাবে কুইজ, নোট এবং ফ্ল্যাশ কার্ড তৈরি করে। প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ এবং মেশিন লার্নিং ছাড়াও, অ্যাপটি RedisGears, Redis Pub/Sub, Redis Streams, RedisJSON, সাজানো সেট, হ্যাশ এবং টাইপস্ক্রিপ্ট ব্যবহার করে।

পেন স্টেট ইউনিভার্সিটির মাস্টার্সের ছাত্রী প্রিয়দর্শিনী বলেন, হ্যাকাথনে অংশ নেওয়া তাকে কীভাবে রেডিসকে ক্যাশিংয়ের বাইরে ব্যবহার করা যায় তা অন্বেষণ করার সুযোগ দিয়েছে। "বেশ কয়েকটি রেডিস মডিউল ব্যবহার করে, আমরা আমাদের অ্যাপ্লিকেশনটিকে একটি ইভেন্ট-চালিত আর্কিটেকচারে রূপান্তর করতে সক্ষম হয়েছি," সে বলে৷ “এটি আমাদের অ্যাপ্লিকেশনের কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করেছে। সামগ্রিকভাবে, হ্যাকাথন একটি অত্যন্ত অন্তর্দৃষ্টিপূর্ণ এবং মজাদার অভিজ্ঞতা ছিল।”

নিউ ইয়র্ক ইউনিভার্সিটির মাস্টার্সের ছাত্র সুমন্থ বলেন, ইভেন্ট-চালিত অ্যাপ্লিকেশনে এটি তার প্রথম উদ্যোগ। "আমরা আমাদের অ্যাপ্লিকেশন থেকে যে পারফরম্যান্স আশা করছিলাম তা অর্জন করতে রেডিস স্ট্রিম, পাব/সাব, রেডিসগিয়ারস এবং অন্যান্য রেডিস মডিউলগুলি কীভাবে ব্যবহার করা যেতে পারে তা শেখার জন্য এটি বেশ অনুপ্রেরণা ছিল," তিনি বলেছিলেন৷

ফেসমার্ক সম্পর্কে

জনগণের পছন্দের বিজয়ী এবং প্রথম রানার-আপ

FaceMark, Anshuman Agarwal দ্বারা নির্মিত, একটি রিয়েল-টাইম ভিডিও সমাধান যা যোগাযোগহীন মুখ শনাক্তকরণ ব্যবহার করে একটি শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি নিতে পারে, তাই কাউকে একই সাইন-ইন শীট পরিচালনা করতে হবে না। এটি RedisAI, RedisGears, RedisTimeSeries, এবং Tensorflow এর সাথে নির্মিত হয়েছিল।

আংশুমান বলেছিলেন যে এই হ্যাকাথনটি তার প্রথমবার রেডিস ব্যবহার করে, এবং তিনি এই প্রক্রিয়াটি শুরু করেছিলেন যে রেডিস স্ট্রিম এবং রেডিস মডিউলের মতো উন্নত রেডিস বৈশিষ্ট্যগুলি অত্যন্ত জটিল হবে। তার বিস্ময় এবং আনন্দের জন্য, ঘটনাটি এমন ছিল না। "আমি আমার আর্কিটেকচারের প্রথম প্রোটোটাইপ তৈরি করেছি রেডিস স্ট্রিম এবং রেডিস গিয়ারস ব্যবহার করে প্রথমবার পড়ার দুই থেকে তিন ঘণ্টার মধ্যে, "সে বলে৷ "আমি সত্যিই বিশ্বাস করি যে রেডিস যা পরিচিত তার থেকে অনেক দূর এগিয়েছে, এবং এই হ্যাকাথনে জমা দেওয়া রেডিসের সুপার পাওয়ারের সত্যিকারের প্রদর্শন।"

Redisafe সম্পর্কে

দ্বিতীয় রানার-আপ

Vi Ly, Sagar Bansal, এবং Moksh Nirvaan দ্বারা নির্মিত, Redisafe হল একটি AI-ভিত্তিক টুল যা সংক্রমণের বিস্তার রোধ করতে নিরাপত্তা প্রোটোকল পূরণের জন্য চিকিৎসা কর্মীদের PPE (ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম) পরীক্ষা করে। এটি RedisAI, Redis Streams, TensorFlow এবং Express.js ব্যবহার করে।

স্বেচ্ছাসেবী সম্পর্কে

তৃতীয় রানার-আপ

স্বেচ্ছাসেবী অলাভজনকদের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে স্বেচ্ছাসেবকদের সাথে সংযোগ করা সহজ করে তোলে। এটি নির্মাণ করেছেন মেহেদী হাসান মাসুম, তানভীর হাসান এবং শাকিল আহমেদ এবং এতে রেডিস কিউ, রেডিস স্ট্রিম, রেডিস গিয়ারস এবং রেডিসএআই ব্যবহার করা হয়েছে।

স্পেককার্ট সম্পর্কে

সম্মানজনক উল্লেখ

ফাইনালিস্টদের রাউন্ড আউট করা হচ্ছে SpecKart, একটি ব্লকচেইন-ভিত্তিক বিকেন্দ্রীকৃত ই-কমার্স প্ল্যাটফর্ম। ডেনিস স্যাম এবং মেখা কৃষ্ণান দ্বারা তৈরি, এটি রেডিসার্চ, রেডিস পাব/সাব, ক্যাশে হিসাবে রেডিস, Socket.io এবং Ethereum ব্যবহার করে৷

যারা অংশগ্রহণ করেছেন, বিচার করেছেন এবং ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ! আমরা আরও রেডিস হ্যাকাথন হোস্ট করার আশা করি। আপনি যদি এই হ্যাকাথন সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে চান বা ভবিষ্যতের বিষয়ে প্রথম জানতে চান, তাহলে অনুগ্রহ করে community@redis.com-এ আমাদের ইমেল করুন৷


  1. Redis SISMEMBER - সেটে একটি উপাদানের অস্তিত্ব কিভাবে পরীক্ষা করা যায়

  2. Redis SCARD - কিভাবে রেডিস ডেটাস্টোরে সেটের আকার পেতে হয়

  3. Redis SETRANGE – কিভাবে redis এ স্ট্রিং মানের একটি অংশ আপডেট করবেন

  4. GBWhatsApp বা WhatsApp? পছন্দ আপনারই