কম্পিউটার

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

যখন আমাদের মধ্যে অনেকেই অতীতে ইয়াহু মেসেঞ্জার এবং জিটাল্কের মতো চ্যাট সার্ভারের সাথে ক্রল করেছি, বিশ্ব বর্তমানে ফেসবুক এবং এর 1 বিলিয়ন শক্তিশালী Whatsapp মেসেঞ্জারে দোলা দিয়েছে। এসএমএস (শর্ট মেসেজিং সার্ভিস) এর বিকল্প হিসাবে স্মার্টফোন মেসেজিংয়ের উত্থান বিশ্ব দেখার পরে, হোয়াটসঅ্যাপ বসের মতো ক্ষমতায় এসেছিল। এটি শীঘ্রই পছন্দের অ্যাপ হয়ে ওঠে এবং এখন টেক্সট মেসেজিংয়ের জন্য একটি স্বীকৃত মেটোনিম। এর মূল সংস্থা Facebook ইতিমধ্যে 1.5 বিলিয়ন ব্যবহারকারীদের খেলাধুলা করে, এটি যে কোনও প্রতিযোগীর জন্য চিবানো কঠিন বাদাম হতে চলেছে। যদিও মোবাইল মেসেজিং মার্কেটে গুগল সত্যিই একটি মূল প্লেয়ার ছিল না, এটি সদ্য চালু হওয়া ভিডিও কলিং অ্যাপ Duo সত্যিই খুব প্রতিশ্রুতিশীল। এখন, তারা 'অ্যালো' নামে একটি একেবারে নতুন মেসেজিং অ্যাপ চালু করার ঘোষণা দিয়েছে যা যোগাযোগ প্রযুক্তিতে একটি নতুন পদক্ষেপ বলে মনে করা হয়৷ হোয়াটসঅ্যাপ টপ করা অবশ্যই যে কারো জন্য একটি বিশাল চ্যালেঞ্জ, তবে নীচে তালিকাভুক্ত কিছু উপায় রয়েছে যেগুলি কীভাবে অ্যালো লাভ করতে পারে৷ প্রচুর ফলোয়ার।

  • এন্ড-টু-এন্ড এনক্রিপশন ব্যবহার করে

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

চ্যাটে এন্ড-টু-এন্ড এনক্রিপশন হল সবচেয়ে বিশ্বস্ত চ্যাট অ্যাপ্লিকেশন যেমন Whatsapp-এর জন্য নতুন আদর্শ এবং আসন্ন Allo-এ উপস্থিত থাকবে৷ এটি শুধুমাত্র ব্যবহারকারীর গোপনীয়তা সুরক্ষিত করার জন্য একটি বড় পদক্ষেপ নয় বরং ইন্টারনেট প্রদানকারী এবং টেলিকম সংস্থার পছন্দ থেকে চ্যাট ডেটা লুকিয়ে রাখে। যদিও এটি নতুন কিছু নয়, এটি অবশ্যই Facebook এবং Whatsapp মেসেঞ্জারের পাশাপাশি বিশ্বস্ত মেসেজিং অ্যাপের মধ্যে Allo-কে স্থান দেবে। Allo ওপেন হুইস্পার সিস্টেম প্রোটোকল বৈশিষ্ট্যযুক্ত করবে যা সিগন্যালেও বৈশিষ্ট্যযুক্ত, এটির নিরাপত্তার জন্য প্রশংসিত আরেকটি চ্যাট মেসেজিং অ্যাপ৷

এছাড়াও দেখুন:৷ কিভাবে স্লো রানিং এন্ড্রয়েড

কে ত্বরান্বিত করবেন
  • ভালো গোপনীয়তা

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

স্ট্যান্ডার্ড এন্ড-টু-এন্ড এনক্রিপশন ছাড়াও, Google Allo দাবি করে যে Chrome এর মতো একটি ছদ্মবেশী মোড যুক্ত করে ব্যবহারকারীর গোপনীয়তায় বিপ্লব ঘটবে৷ এছাড়াও, ব্যবহারকারীরা চ্যাটের জন্য একটি মেয়াদ শেষ হওয়ার তারিখও সেট করতে পারে এবং আপনার ফোনে কোনো অবাঞ্ছিত ডেটা আটকাতে পারে। প্রাইভেট নোটিফিকেশন হল একটি নতুন ফিচার যা আপনাকে গ্রুপ চ্যাটে লোকেদের ব্যক্তিগত নোটিফিকেশন পাঠাতে দেয় যাতে আরও ভাল কথোপকথন হয়।

প্রয়োজনীয় লিঙ্ক: Android-এ আইফোন থেকে পরিচিতি স্থানান্তর করুন

  • স্মার্ট উত্তর বিকল্প

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

যেভাবে Google সার্চ ফলাফল আপনার কীওয়ার্ডের পূর্বাভাস দেওয়ার চেষ্টা করে, একইভাবে Google মেশিন লার্নিং প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে একটি চলমান কথোপকথনের জন্য আপনাকে দ্রুত উত্তর দেওয়ার পরামর্শ দেবে৷ এটি স্মার্ট উত্তর নির্ধারণ করতে ব্যবহারকারীর আচরণ এবং তাদের সর্বাধিক ব্যবহৃত উত্তর এবং প্রতিক্রিয়া বিশ্লেষণ করে, যা মেসেজিংকে অনেক আনন্দদায়ক অভিজ্ঞতা তৈরি করবে। ফিসফিস বা চিৎকারের ছাপ দিতে আপনি একটি নির্দিষ্ট উত্তরের আকার বাড়াতে বা কমাতে পারেন।

  • Google সহকারী

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

একটি A.I এর সংযোজন চ্যাট সহকারী কিছু টেকনোফোবিক্সকে ভয় দেখাতে পারে (স্কাইনেটে আনুন!), কিন্তু গুগল অ্যাসিস্ট্যান্ট ডেভেলপারদের জন্য গর্তে টেক্কা হতে পারে। এটি তৃতীয় পক্ষের পরিষেবাগুলি থেকে দরকারী তথ্য বের করে যা মোবাইল ডিভাইসে সমস্ত মেসেজিংয়ের জন্য Allo-কে এক স্টপ অ্যাপ তৈরি করতে পারে। যদিও এর আগেও এই ধরনের সহকারী বট তৈরির চেষ্টা করা হয়েছে, কিন্তু সেগুলোর কোনোটিকেই Google অ্যাসিস্ট্যান্টের মতো প্রতিশ্রুতিশীল বলে মনে করা হয়নি।

  • Whatsapp ব্যবহারকারীদের লক্ষ্য করে ফেসবুক বিজ্ঞাপনগুলি ভালভাবে স্থির নাও হতে পারে

যেভাবে Google Allo Whatsapp কে হারাতে পারে

এখনই অনেক লোককে পাত্তা দিচ্ছে বলে মনে হচ্ছে না, তবে বিজ্ঞাপন লক্ষ্য করার জন্য Whatsapp ব্যবহারকারীর ডেটা Facebook-এর সাথে ভাগ করে নেওয়ার খবরটি হয়তো অস্বস্তিকর হয়ে উঠতে পারে৷ সেখানে একটি অপ্ট-আউট বিকল্প রয়েছে, তবে এটি অবশ্যই খুব আশ্বস্ত করার মতো নয় কারণ বেশিরভাগ ব্যবহারকারী 30-দিনের সময়সীমা সম্পর্কে জানেন না। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন বিজ্ঞাপন দেখতে পারে এই কারণে এটি অনেক ক্ষোভের সৃষ্টি করেছে। ফেসবুক সত্যিই একটি স্মার্ট পদক্ষেপ নয়!

টেকনোলজি সম্পর্কে সবচেয়ে ভালো এবং সবচেয়ে খারাপ জিনিস হল এর নিরন্তর পরিবর্তনশীল, চির-বিকশিত প্রকৃতি৷ নতুন প্রযুক্তির আগমন নিশ্চিতভাবে পুরো বিশ্বকে পাগল করে তুলতে পারে, যেমনটি প্রতিবার অ্যাপল একটি আইফোন ঘোষণা করে। তবুও, প্রযুক্তির প্রতিটি নতুন অংশ প্রকাশিত হওয়ার সাথে সাথে পুরানো প্রযুক্তি অপ্রচলিত হয়ে যায়। তাই এটি শুধুমাত্র সময়ের ব্যাপার, যখন বিদ্যমান অ্যাপ্লিকেশন যেমন whatsapp নতুন করে প্রতিস্থাপিত হবে সেগুলি অপ্রচলিত হয়ে যাবে।


  1. কিভাবে Google Duo ব্যবহার করবেন?

  2. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে

  3. 5 উপায় কিভাবে আপনি বিনামূল্যে এমএস অফিস ব্যবহার করতে পারেন

  4. কিভাবে আমি মাইক্রোসফট ওয়ার্ড বা গুগল ডক্সে ফ্ল্যাশকার্ড তৈরি করতে পারি