কম্পিউটার

Samsung Galaxy S9:আমরা এতদূর জানি

মনে হচ্ছে এটা গতকালই ছিল যখন Galaxy S8 এসেছে। কিন্তু এটা জেনে খুব ভালো লাগছে যে S9 শীঘ্রই সেখানে আসতে চলেছে। স্যামসাং বছরের পর বছর ধরে নিজেকে প্রমাণ করেছে এবং সবার জন্য বার বাড়িয়েছে, S8 এর ইনফিনিটি ডিসপ্লে এবং অল-গ্লাস ডিজাইন একটি দুর্দান্ত সাফল্য ছিল৷

এই কারণে ব্যবহারকারীরা S9 থেকে অনেক কিছু আশা করছেন। এটি 2018 সালের সবচেয়ে প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ ফোন। এখানে আমরা ডিভাইসটি সম্পর্কে যা জানি তা নিয়ে এসেছি:

ডিজাইন

Samsung Galaxy S9:আমরা এতদূর জানি

ডিভাইসটির জন্য কোনো অফিসিয়াল ছবি উপলব্ধ নেই তবে গুজব বলছে সর্বশেষ ফোন হবে S8 এর মতো এবং এতে কোনো ভুল নেই৷

Samsung Galaxy S8 এবং S8+ এ ব্যবহৃত 18:9, স্লিম-বেজেল ডিজাইনে খুব বেশি পরিবর্তন করবে না। S9 এর একই ডিসপ্লে থাকবে এর কারণ পোস্ট করা কিছু টুইটে পাওয়া যাবে। এই সময় "গ্যালাক্সি এস" শারীরিক পরিবর্তনের পরিবর্তে কর্মক্ষমতা বৃদ্ধিতে বেশি মনোযোগ দিচ্ছে। কিন্তু কিছু রিপোর্টে দেখা যাচ্ছে যে উপরের এবং নীচের বেজেলে পরিবর্তন করা হবে যাতে এটি আলাদা দেখায়।

এছাড়াও দেখুন:Android এর জন্য 10 সেরা মোবাইল ব্রাউজার

যাইহোক, ডিভাইসের পিছনে পরিবর্তন করা হবে কারণ ব্যবহারকারীরা S8 এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যেভাবে স্থাপন করা হয়েছিল তা পছন্দ করেননি। গুজব রয়েছে যে Samsung S9 এ সেন্সর অবস্থানে পরিবর্তন করতে পারে। তারা ক্যামেরার নীচে এটি সরাতে পারে। নিয়মিত কালো, সোনালি এবং নীল ভেরিয়েন্ট ছাড়াও একটি নতুন ডিপ-ভায়োলেট বিকল্প থাকবে।

স্পেসিফিকেশন এবং OS

সম্প্রতি Qualcomm দ্বারা দেখানো হয়েছে, বলা হচ্ছে যে S9-এর জন্য Snapdragon 845 চিপ 835 চিপের উত্তরসূরি তৈরি করা হয়েছে।

Samsung Galaxy S9:আমরা এতদূর জানি

অন্যান্য চিপগুলির মতো এটিও স্যামসাং দ্বারা সহ-ডিজাইন এবং তৈরি করা হবে, যার অর্থ S9 একটি ফ্যাশনেবল লঞ্চ ফোন হবে৷

নতুন 845 চিপটিতে একটি AI চিপ রয়েছে যা ডিভাইসের গতি এবং পাওয়ার দক্ষতা এবং Samsung এর Bixby সহকারীকে বাড়িয়ে তুলবে। শুধু তাই নয় বায়োমেট্রিক ডেটা এবং অর্থপ্রদানের তথ্য সংরক্ষণ করার জন্য চিপটিতে একটি সুরক্ষিত প্রক্রিয়াকরণ ইউনিট থাকবে। এই সব Samsung এর Knox এর সাথে কাজ করবে S9 কে আরও সুরক্ষিত করে তুলবে।

এছাড়াও স্যামসাং একটি 512GB স্টোরেজ চিপের উৎপাদন শুরু করেছে এবং ব্যবহারকারীরা এটি S9-এ দেখতে পাবে। কিন্তু লোকেরা এই দাবি সম্পর্কে সন্দেহজনক কারণ তারা মনে করে যে স্যামসাং একটি 512GB এর পরিবর্তে 128GB এর সাথে আসতে পারে। স্যামসাং যেহেতু 64GB স্টোরেজ সহ S8 পাঠিয়েছে, তাই একটি 128GB স্টোরেজ একটি বড় লাফ হবে৷

তবে এই সবের সাথে একটি সুসংবাদ আছে 3.5 মিমি জ্যাক থাকবে।

যখন আমরা ওএস সম্পর্কে কথা বলি, তখন ওরিও-এর উপর ভিত্তি করে একটি বিটা সংস্করণ ইতিমধ্যেই সমস্ত টুইক এবং উইজেটগুলির সাথে পরীক্ষা করা হচ্ছে যে S9 এর নতুন সংস্করণের সাথে প্রকাশ করা হবে।

বৈশিষ্ট্যগুলি

Iris স্ক্যানার অবশ্যই Galaxy S9-এ উন্নত করা হবে কারণ S8-এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারে কিছু সমস্যা ছিল। Synaptics, smartphone supplier has made it public that they are working on mass production of the new Clear ID in-display fingerprint technology with a “top five OEM.” Meaning it is made specifically for S9.

Also, there are rumors that Samsung is testing a feature that Apple scrapped but looking at how things are moving it looks  impossible bring both options in S9. So, once there is an official update on it then only we will be able to know.

Camera

Samsung Galaxy S9:আমরা এতদূর জানি
It is assumed that Galaxy S9+ may have a dual camera, but the other variant may not have one. When Galaxy Note 8 was released all thought that it will make its way to S9 and S9+. But it looks like S9 will remain with single camera, whereas S9+ will be getting a camera upgrade like Apple’s new phone.

Release

There are reports that state Samsung will be showing a glimpse of its Galaxy S9 at CES this year. But don’t keep much hopes from it as no one is sure abbot it. Samsung might release the device as it does generally in late-winter or early-spring. This is just an idea as nothing yet is announced about the  timeframe for the release of the S9.

This all information will make your wait easy and will surely make you think about the amazing device Samsung is going to bring for us. Not only this S9 is expected to bring much more than we know about it. These are only the rumors but there is no smoke without fire.


  1. MWC 2018-এ Galaxy S9 এবং S9+ উন্মোচনের জন্য স্যামসাং সম্পূর্ণরূপে প্রস্তুত

  2. Samsung Galaxy S9:এটি সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত

  3. Android 10:আপনার যা জানা দরকার

  4. ব্যাচ ফাইল সম্পর্কে সমস্ত কিছু জানুন