কম্পিউটার

কিভাবে Android থেকে iPhone এ হোয়াটসঅ্যাপ স্থানান্তর করবেন?

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তর বিবেচনায় নিয়ে, তবুও আপনি আপনার হোয়াটসঅ্যাপ বার্তাগুলি নিয়ে উদ্বিগ্ন? একটি নতুন ফোনে সরানো সাধারণত অস্বস্তি জড়িত। ব্যাকআপ এবং ক্লাউড সিঙ্কের সাথে আপনি আগে থেকেই যে পাল্টা ব্যবস্থা গ্রহণ করুন না কেন, কিছুর সবসময় অভাব থাকে। এটি প্রায়শই হোয়াটসঅ্যাপের মতো এনক্রিপশন পরিষেবাগুলির একটি বার্তা ইতিহাস৷

ভাগ্যক্রমে, একটি পদ্ধতি বিদ্যমান। WhatsApp ট্রান্সফারের জন্য Tenorshare iCareFone Android থেকে iPhone-এ WhatsApp স্থানান্তর করতে পারে, যা আপনার WhatsApp ডেটা এক ফোন থেকে অন্য ফোনে রাখতে সাহায্য করে অবিশ্বাস্যভাবে সহজ। Android থেকে iPhone-এ iCareFone-এর মাধ্যমে হোয়াটসঅ্যাপকে কীভাবে স্থানান্তর করা যায় এবং আপনার যোগাযোগের ইতিহাস অক্ষত রাখা যায় তা এখানে।

আমি কি Google ড্রাইভ ব্যবহার করে Android থেকে iPhone এ WhatsApp স্থানান্তর করতে পারি?

অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপ স্থানান্তর করার সময় আমরা প্রথম যে জিনিসটি নিয়ে ভাবি তা হল গুগল ড্রাইভ। এটি গুগল ড্রাইভে অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ ব্যাকআপের কারণে। কিন্তু Android থেকে iPhone এ Google ড্রাইভ ব্যবহার করে হোয়াটসঅ্যাপ বার্তা কি স্থানান্তর করা যায়?

আগে যেমন বলা হয়েছে, অনেক ব্যবহারকারী Google ড্রাইভের মাধ্যমে Android থেকে iPhone এ WhatsApp স্থানান্তর করার চেষ্টা করছেন কারণ এটি সুবিধাজনকভাবে কাজ করতে পারে। যাইহোক, অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসগুলির মধ্যে সামঞ্জস্যের সমস্যাগুলি এটিকে অসম্ভব করে তোলে। এবং তাই এটি অর্জনযোগ্য নয়। এর মানে হল যে Google ড্রাইভ আইফোনে কাজ করে না এবং আপনি Android থেকে iPhone এ Google ড্রাইভের সাথে WhatsApp বার্তা স্থানান্তর করতে পারবেন না। আপনি যদি এই এলাকায় অনলাইনে কোনো সমাধান খুঁজে পান তাহলে এটি সম্ভবত আপনার সময় নষ্ট করবে।

অ্যান্ড্রয়েড গুগল ড্রাইভে সংরক্ষণ করে, যেখানে আইক্লাউড বা আইটিউনস আইফোনের জন্য ব্যাকআপ সংরক্ষণ করে। যেহেতু Android এবং iPhone ডিভাইসগুলি WhatsApp ব্যাক আপ করার জন্য আলাদা প্ল্যাটফর্ম ব্যবহার করে, আপনি Google Drive থেকে Android-এ WhatsApp এর ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন৷ তবুও, আপনি Google ড্রাইভ থেকে iPhone এ WhatsApp পুনরুদ্ধার করতে পারবেন না। অন্য কথায়, আপনি Google ড্রাইভ থেকে iPhone এ আনুষ্ঠানিকভাবে WhatsApp পুনরুদ্ধার করতে পারবেন না।

আমি কি ইমেল চ্যাটের মাধ্যমে Android থেকে iPhone থেকে WhatsApp ট্রান্সফার করতে পারি ?

বেশিরভাগ ব্যবহারকারী আপনাকে WhatsApp এর ইমেল ব্যবহার করে Android থেকে iOS-এ স্যুইচ করার প্রস্তাব দিতে পারে। এমনকি আপনি আপনার অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ চ্যাটগুলিকে ইমেল করতে পারেন, এতে আপনার নির্দিষ্ট সীমা রয়েছে৷

আপনি একটি পাঠ্য ফাইল হিসাবে ইমেল করা কথোপকথন পাঠাবেন, যা শুধুমাত্র একটি নথি হিসাবে খোলা যেতে পারে। এটি আরও বোঝায় যে আপনার নতুন হোয়াটসঅ্যাপে, আপনি এই চ্যাটগুলি খুলতে পারবেন না। ইমেল চ্যাট স্থানান্তর শুধুমাত্র ব্যাকআপ উদ্দেশ্যে যাতে কেউ একটি গুরুত্বপূর্ণ আলোচনার থ্রেড সংরক্ষণ করতে পারে৷

পদক্ষেপ:

  • আইফোন সেটিংসে যান এবং আরও তথ্যের জন্য iCloud এ ক্লিক করুন।
  • iCloud ড্রাইভে ক্লিক করুন৷
  • আইক্লাউড ড্রাইভ সক্ষম করুন এবং নিশ্চিত করুন যে হোয়াটসঅ্যাপও সক্রিয় আছে৷
  • আপনার চ্যাট খুলুন।
  • চ্যাট বার্তাগুলির উপরে প্রদর্শিত চ্যাটের নামের উপর ক্লিক করুন৷
  • নিচে স্ক্রোল করে চ্যাট রপ্তানি নির্বাচন করুন।
  • আপনি যদি ফাইলগুলি রপ্তানি করতে চান, তাহলে মিডিয়া সংযুক্ত করুন নির্বাচন করুন৷
  • অ্যাপটি বেছে নিন ‘iPhone Mail’। অন্য কোনো অ্যাপ্লিকেশন (যেমন Gmail বা Dropbox) বেছে নেবেন না।
  • প্রাপকের ইমেল ঠিকানা উল্লেখ করুন। একটি বিষয় টাইপ করুন, তারপর পাঠান ক্লিক করুন৷

আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যে সংযুক্তিটি খুব বড় হলে আপনি একটি ইমেল পাঠাতে মেল ড্রপগুলি ব্যবহার করতে পারেন৷ মেলড্রপ নির্বাচন করুন। মেইলড্রপ। আপনার কথোপকথন এখন পথে!

অসুবিধা

কথোপকথন আপলোড করতে কিছু সময় লাগতে পারে। এটি প্রায়শই বড় হলে এটি কাজ করা উচিত নয় (সমস্যা সমাধান দেখুন)

লিঙ্কের মেয়াদ শেষ হওয়ার এক মাস আগে কথোপকথনটি ইমেল থেকে ডাউনলোড করতে হবে।

আমি কি থার্ড-পার্টি টুলের মাধ্যমে Android থেকে iPhone-এ WhatsApp ট্রান্সফার করতে পারি?<

আপনি যদি তৃতীয় পক্ষের টুলের মাধ্যমে Android থেকে iPhone-এ WhatsApp স্থানান্তর করতে চান, Tenorshare iCareFone WhatsApp স্থানান্তর হল আপনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ স্থানান্তর, ব্যাকআপ এবং পুনরুদ্ধারের সরঞ্জাম। তাহলে চলুন আপনাকে এই অ্যাপ্লিকেশন সম্পর্কে আরও কিছু বলি।

আপনার যদি সীমাবদ্ধতার সমস্যা থাকে, তাহলে Google iPhone থেকে Android-এ WhatsApp ডেটা স্থানান্তর সমর্থন করে না৷

ভাগ্যক্রমে, iCareFone WhatsApp ট্রান্সফার আপনাকে Android থেকে iPhone, iPhone থেকে Android, iPhone থেকে iPhone, Android থেকে Android-এ WhatsApp বার্তা স্থানান্তর করতে সক্ষম করে। এখানে ধাপ নির্দেশিকা।

ধাপ 1: WhatsApp ট্রান্সফারের জন্য iCareFone ডাউনলোড করুন এবং প্রথমে এটি ইনস্টল করুন।

ধাপ 2: এখন আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোন সংযোগ করুন

ধাপ 3: স্ক্রিনে প্রদর্শিত কিছু পপআপ নিশ্চিত করার পরে, উত্স ডিভাইসে আপনার WhatsApp ডেটা ব্যাক আপ করতে মনে রাখবেন। নিচের স্ক্রিনশটে দেখানো ধাপগুলো অনুসরণ করুন।

পদক্ষেপ 4: এরপর অ্যাপ্লিকেশনটি হোয়াটসঅ্যাপের ব্যাক আপ নেওয়া এবং আপনার অ্যান্ড্রয়েড ফোন অ্যাকাউন্ট যাচাই করা শুরু করে৷

ধাপ 5: স্থানান্তর প্রক্রিয়া শেষ হলে ডেটা দৃশ্যমান হয় তা নিশ্চিত করতে আপনাকে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷

পদক্ষেপ 6: সফ্টওয়্যারটি কয়েক মিনিটের মধ্যে আইফোনে ডেটা পুনরুদ্ধার করবে৷

পদক্ষেপ 7৷ :কয়েক মিনিট পরে, হোয়াটসঅ্যাপ ডেটা সফলভাবে স্থানান্তরিত হবে।

iCareFone সফ্টওয়্যারটি অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ বার্তা স্থানান্তর করার জন্য সবকিছুকে সহজ করে তোলে। এটি দ্রুত, দক্ষ এবং সময় সাশ্রয়ী। ডেটা এবং কথোপকথন স্থানান্তরের জন্য, iCareFone সফ্টওয়্যারটির সাফল্যের হার 100%। iCareFone ব্যবহার করা অত্যন্ত সহজ, সবচেয়ে সুন্দর জিনিস। আপনার নানীও আপনার তথ্য স্থানান্তর করতে এই প্রোগ্রামটি ব্যবহার করতে পারেন। কোন অত্যাধুনিক বোতাম উপলব্ধ নেই – শুধু কিছু সাধারণ ডেটা ট্রান্সমিশন সম্ভাবনা।

অন্তিম শব্দ

আপনি দেখতে পাচ্ছেন, নেটিভ সমাধানটি অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করার জন্য প্রত্যাশিত ফলাফল দেবে না। হোয়াটসঅ্যাপ ট্রান্সফারের জন্য Tenorshare iCareFone একটি দুর্দান্ত সফ্টওয়্যার যা আপনি যখন অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ স্থানান্তর করার পরিকল্পনা করছেন তখন সবচেয়ে ভাল কাজ করে৷

এই টুলটি মূলত অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ ট্রান্সফারের জন্য তৈরি করা হয়েছে। তাই, আপনি টুলটিকে হাতের কাছে রাখতে পারেন কারণ এটি আপনাকে Android থেকে iPhone-এ WhatsApp ডেটা স্থানান্তর করতে সাহায্য করবে ঝামেলামুক্ত উপায়ে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • এই সহায়ক টিপস দিয়ে আপনার WhatsApp ব্যবহার উন্নত করুন
  • কেউ হোয়াটসঅ্যাপের একটি জাল সংস্করণ তৈরি করেছে এবং এটি 1 মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে
  • আপনি এখন হোয়াটসঅ্যাপে গ্রুপ ভয়েস এবং ভিডিও কল করতে পারবেন অন্য তিনজনের সাথে
  • হোয়াটসঅ্যাপ কি নিরাপদ? 5 পয়েন্ট আপনার মনোযোগ দেওয়া উচিত

  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন?

  2. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  3. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  4. কিভাবে Android থেকে iPhone এ হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করবেন