কম্পিউটার

আপনার পডকাস্ট অফলাইনে কিভাবে শুনবেন

পডকাস্টগুলি ইন্টারনেটের প্রথম দিন থেকে এক বা অন্য আকারে রয়েছে যখন এটি "অডিওব্লগিং" নামে পরিচিত ছিল। মাধ্যমটি সত্যিই দুটি জিনিসের প্রবর্তনের মাধ্যমে শুরু হয়েছে, ব্রডব্যান্ড ইন্টারনেট, এবং iPod (এবং অন্যান্য পোর্টেবল ডিজিটাল মিডিয়া প্লেয়ার), এবং আপনি এখন বিদ্যমান প্রায় যেকোনো বিষয়ে পডকাস্ট খুঁজে পেতে পারেন যাতে আপনি মতামত এবং তথ্য প্রচুর শুনতে পারেন৷

রেসিপিটির পরবর্তী অংশটি ছিল ওয়্যারলেস ডেটা প্ল্যানগুলি আপনার পছন্দের পডকাস্টগুলিকে আপনার ডিভাইসে স্ট্রিম করার জন্য যথেষ্ট দ্রুত, যেকোনো জায়গা থেকে একটি সংকেত সহ। আমরা সকলেই আমাদের টক শো পছন্দ করি, তাই অগণিত বিষয়ে নিজেদেরকে শিক্ষিত করে দৈনন্দিন যাতায়াত সহনীয় করে অন্যান্য জিনিস করার চেয়ে সেগুলি উপভোগ করার ভাল উপায় আর কি হতে পারে৷

জিনিসটি হল, আপনি যদি সীমাহীন ডেটা প্ল্যানে না থাকেন (এবং আমরা আসলেই সীমাহীন বলতে চাচ্ছি, শুধু "আমরা X এর পরে থ্রোটল" নয়), আপনি সেই সমস্ত পডকাস্ট শোনার মাধ্যমে আপনার মূল্যবান ডেটা পুড়িয়ে ফেলতে পারেন। আপনার পডকাস্ট ম্যানুয়ালি ডাউনলোড করা একটি দীর্ঘ, বিরক্তিকর কাজ, বিশেষ করে যদি আপনি একাধিক শো শোনেন। নতুন পর্ব আপলোড হওয়ার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করবে এমন একটি অ্যাপ ব্যবহার করা কি ভালো হবে না?

আমরা আপনার সাথে Android এবং iOS উভয়ের সেরা পডকাস্ট অ্যাপের মাধ্যমে কথা বলব।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে আপনার পডকাস্ট ডাউনলোড করবেন

iOS ব্যবহারকারীরা

ছবি:আপেল

ঠিক আছে, আপনি যদি আইওএস চালিত একটি ডিভাইসে থাকেন, তবে অ্যাপলের নিজস্ব পডকাস্ট অ্যাপই আপনার প্রয়োজন। হ্যাঁ, UI সেরা নয়, তবে এটি বিনামূল্যে, এতে এক মিলিয়নেরও বেশি পডকাস্ট রয়েছে এবং সমস্ত পডকাস্ট খরচের অর্ধেকেরও বেশি এটির মধ্যে ঘটে। এটি অন্যান্য অনেক পডকাস্ট অ্যাপের মধ্যেও সামগ্রীর উৎস, তাহলে কেন আপনি আসলটি ব্যবহার করবেন না?

এটি আপনার অ্যাপল অ্যাকাউন্টগুলির সাথে সিঙ্ক করে যাতে আপনার সমস্ত অ্যাপল ডিভাইসের মধ্যে বিরামহীন রূপান্তর থাকে এবং এটি সহজেই আপনাকে আপনার পছন্দের পডকাস্টগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করতে সেট করতে দেয়৷

  1. অ্যাপল পডকাস্ট অ্যাপে একটি শো খুঁজুন
  2. তথ্য পৃষ্ঠা দেখতে এটির নামের উপর আলতো চাপুন বা ক্লিক করুন৷

    ছবি:KnowTechie

  3. সাবস্ক্রাইব করুন-এ আলতো চাপুন বা ক্লিক করুন এবং সমস্ত নতুন পর্ব স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে ডাউনলোড হবে

এমনকি আপনাকে আপনার ডিভাইস স্টোরেজ ম্যানুয়ালি পরিচালনা করতে হবে না, কারণ পডকাস্ট অ্যাপটি আপনার শোনা শেষ করার 24 ঘন্টা পরে পর্বগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে। চমৎকার।

Android ব্যবহারকারীরা

ছবি:পকেট কাস্টস

আপনি যদি অ্যান্ড্রয়েডে থাকেন, আপনি Google-এর নিজস্ব পডকাস্ট অ্যাপ ব্যবহার করতে পারেন, যা Google অনুসন্ধান থেকে সহজেই আপনার সারিতে পডকাস্ট যোগ করার মতো সুবিধার সাথে আসে, কিন্তু আপনি যদি আরও গভীরে যেতে চান, আমরা পকেট কাস্ট পছন্দ করি। অবশ্যই, এটি প্রতি মাসে $0.99, বা বছরে $9.99, যা কিছু লোক দিতে ঘৃণা করতে পারে, তবে এটি কিছু আশ্চর্যজনক বৈশিষ্ট্য সহ আসে। এটি আশেপাশে নেভিগেট করা মসৃণ, আপনি আপনার প্লেব্যাক ব্যবহারের পরিসংখ্যান পান, এবং প্লেব্যাক টুইকগুলির একটি সম্পূর্ণ হোস্ট যা আপনি বিনামূল্যে প্লেয়ারগুলিতে পাবেন না, যেমন গতি নিয়ন্ত্রণ, একটি ভলিউম বুস্টার, এবং একটি পর্বে যেকোন মৃত বায়ু মুহুর্তের জন্য স্বয়ংক্রিয়ভাবে কাটা .

এটিতে আপনার পর্বগুলিকে আগে থেকেই স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করার ক্ষমতা রয়েছে, তাই আপনাকে আপনার ডেটা ব্যবহারের সময় এবং প্রায় সম্পর্কে চিন্তা করতে হবে না। এখানে কিভাবে:

  1. পডকাস্টের জন্য অনুসন্ধান করুন বা ব্রাউজ করুন

    ছবি:KnowTechie

  2. + বা সাবস্ক্রাইব এ আলতো চাপুন এপিসোডগুলি আপলোড হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করার বোতাম

পকেট কাস্টগুলি আপনার ডিভাইসের স্থান ফুরিয়ে না যাওয়া পর্যন্ত আপনার ডাউনলোড করা সমস্ত পডকাস্ট পর্বগুলিকে রাখে, তবে আপনি যদি কিছু স্থান খালি করতে চান তবে আপনি ম্যানুয়ালি পর্বগুলি মুছে ফেলতে পারেন৷

আপনি যদি মাঝে মাঝে শ্রোতা হন তবে আপনি পডকাস্টের নিজস্ব সাইট থেকে বা এমনকি কিছু ক্ষেত্রে Google অনুসন্ধান থেকেও শুনতে পারেন, কিন্তু আপনি যদি নিয়মিত শুনতে যাচ্ছেন তবে আমরা সত্যিই একটি অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিই - এটি রাখা সহজ। জিনিসের ট্র্যাক।

আপনি কি মনে করেন? আপনি পডকাস্ট শুনতে? আপনার প্রিয় কি? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি এখন আপনার বন্ধুদের ভয়েস মেমো পাঠাতে Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে পারেন - এখানে কিভাবে
  • Spotify পডকাস্ট প্রচারের জন্য আরেকটি বৈশিষ্ট্য নিয়ে এসেছে
  • Android-এ Google Assistant-এর নতুন টেক্সট-টু-স্পিচ ফিচার কীভাবে ব্যবহার করবেন
  • আপনি এখন Spotify-এ আপনার প্রিয় প্লেলিস্টে পডকাস্ট যোগ করতে পারেন

  1. কিভাবে আপনার পিসিকে একটি টিভিতে সংযুক্ত করবেন

  2. আপনার সোনোস সিস্টেমে অ্যাপল মিউজিক কীভাবে শুনবেন

  3. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  4. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?