কম্পিউটার

কীভাবে আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল সরান এবং অফিসিয়াল iOS রিলিজ ইনস্টল করবেন

Apple সম্প্রতি iOS 11.1.2 প্রকাশ করেছে। এই আপডেটের মূল উদ্দেশ্য হল তাপমাত্রা কমে যাওয়ায় প্রতিক্রিয়াহীন iPhone X এর টাচ স্ক্রীন ঠিক করা। এবং, আপনার অনেকেই আপনার আইফোনের সম্পূর্ণ সুবিধা নিতে এটি ইনস্টল করতে চান। যাইহোক, আপনি যদি Apple Beta সফ্টওয়্যার প্রোগ্রামে নথিভুক্ত হয়ে থাকেন, তাহলে সম্ভাবনা হল আপনি ইতিমধ্যেই iOS 11.1.2 dev/public beta ব্যবহার করছেন৷ এখন, আপনি যদি স্থিতিশীল নন-বিটা iOS 11.1.2-এ যেতে চান, আপনার কাছে এটি করার দুটি উপায় রয়েছে। একটি উপায় হল সরাসরি আপনার iDevice থেকে অফিসিয়াল রিলিজ পাওয়া। অন্য উপায় একটি কম্পিউটারে iTunes ব্যবহার করা হয়. তবে প্রথমে, আসুন আপনার iDevice থেকে বিটা প্রোফাইল সরিয়ে দেই।
কীভাবে আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল সরান এবং অফিসিয়াল iOS রিলিজ ইনস্টল করবেন

আইওএস ডিভাইসগুলি থেকে কীভাবে বিটা প্রোফাইল সরাতে হয়

এই বিভাগটি শুধুমাত্র অ্যাপল বিটা সফটওয়্যার প্রোগ্রামে নথিভুক্ত করা ব্যবহারকারীদের জন্য। আপনি যদি কখনও বিটা সংস্করণ ব্যবহার না করে থাকেন তবে আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে না৷ এবং আপনার মধ্যে যারা বিটা পরীক্ষক আছেন, তাদের জন্য এখানে আপনার iOS ডিভাইস থেকে বিটা প্রোফাইল সরানোর ধাপ রয়েছে।

iOS ডিভাইসগুলি থেকে বিটা প্রোফাইল সরানো হচ্ছে

  1. যাও সেটিংস-এ আপনার iDevice-এ এবং ট্যাপ করুন সাধারণ-এ .
  2. ট্যাপ করুন প্রোফাইল এবং ডিভাইস ম্যানেজমেন্ট-এ .
    কীভাবে আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল সরান এবং অফিসিয়াল iOS রিলিজ ইনস্টল করবেন
  3. খোলাiOS বিটাসফ্টওয়্যার প্রোফাইলগুলি৷ এবং ট্যাপ করুন সরান-এ প্রোফাইল .
  4. এন্টার করুন আপনার পাসকোড যদি প্রয়োজন হয়।
  5. নিশ্চিত করুনক্রিয়া টেপ করে সরান-এ .
    কীভাবে আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল সরান এবং অফিসিয়াল iOS রিলিজ ইনস্টল করবেন
  6. শক্তি বন্ধ আপনার iDevice ধরে নিচে শক্তি বোতাম, এবং তারপর স্লাইড থেকে শক্তি বন্ধ .
  7. পাওয়ার চালু আপনার ডিভাইস চেপে ধরে শক্তি

আপনার iOS ডিভাইস ব্যবহার করে অফিসিয়াল iOS আপডেট কিভাবে ইনস্টল করবেন

আপনার iDevice-এ অফিসিয়াল iOS সংস্করণ ইনস্টল করার সবচেয়ে সহজ উপায় হল নিম্নলিখিত পদ্ধতি৷

  1. যাও সেটিংস-এ এবং ট্যাপ করুন সাধারণ-এ .
  2. খোলা বিভাগ সফ্টওয়্যার আপডেট .
  3. ডাউনলোড করুন এবং ইনস্টল করুন সফ্টওয়্যার .

আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল মুছে ফেলার পরেও অফিসিয়াল আপডেটগুলি ইনস্টল করতে পারছেন না?

কিছু iPhone X মালিকরা জানিয়েছেন যে ডিভাইসগুলি থেকে তাদের বিটা প্রোফাইল মুছে ফেলার পরেও তারা একটি অফিসিয়াল iOS আপডেট ইনস্টল করতে সক্ষম হয়নি৷

এই দৃশ্য থেকে দূরে থাকার জন্য একটি বিটা ব্যাকআপ থেকে আপনার iPhone X পুনরুদ্ধার করবেন না . আপনি যদি একটি বিটা ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করেন, তবে বিটা প্রোফাইল আপনার ডিভাইসে রাখা হবে কারণ এটি ব্যাকআপ ফাইলের একটি অংশ৷

আপনারা যারা ইতিমধ্যেই আপনার iPhone X এ একটি বিটা ব্যাকআপ পুনরুদ্ধার করেছেন তাদের জন্য , অথবা আপনি আপনার iPhone X থেকে বিটা প্রোগ্রামে নথিভুক্ত করেছেন৷ , এবং আপনি উপরের ধাপগুলি ব্যবহার করে অফিসিয়াল iOS রিলিজগুলি ইনস্টল করতে সক্ষম নন৷ , নিম্নলিখিত পদ্ধতি সম্পাদন করার চেষ্টা করুন।

আইটিউনস ব্যবহার করে একটি অফিসিয়াল iOS সংস্করণে কিভাবে আপডেট করবেন

অফিসিয়াল iOS রিলিজে আপনার iDevice আপডেট করা আপনার iDevice থেকে একটির মত সহজ নয়। এখানে আপনাকে আপনার আইফোনটিকে রিকভারি মোডে রাখতে হবে। যাইহোক, আপনি যদি আপনার iPhone X থেকে বিটা প্রোফাইল সরিয়ে ফেলেন এবং আপনি এখনও এটিতে সরাসরি একটি অফিসিয়াল iOS আপডেট ইনস্টল করতে না পারেন, তাহলে এই পদ্ধতিটি আপনাকে সাহায্য করবে। এখানে ধাপগুলি রয়েছে৷

  1. লঞ্চ করুনiTunes . (আপনি সর্বশেষ iTunes সংস্করণ ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন)
  2. পুট আপনার iDevice পুনরুদ্ধারে মোড
    1. বন্ধ করুন আপনার ডিভাইস।
    2. সংযুক্ত করুন আপনার iPhone কম্পিউটারে বাজ ব্যবহার করে তারের .
    3. পারফর্ম ফোর্স রিস্টার্ট (হার্ড রিসেট)। আপনার ডিভাইসের জন্য বিস্তারিত পদক্ষেপের জন্য এই নিবন্ধটির ফোর্স রিস্টার্ট বিভাগটি দেখুন।
  3. iTunes-এ, ক্লিক করুন আপডেট করুন ডাউনলোড করতে এবং ইনস্টল করুন iOS এর অফিসিয়াল নন-বিটা সংস্করণ। তারপর, ক্লিক করুন সম্মত-এ .
  4. এখন, সর্বশেষ অফিসিয়াল iOS সংস্করণটি আপনার iDevice-এ ডাউনলোড করা হবে৷

আপনি যদি এই সমস্ত পদক্ষেপগুলি সম্পাদন করেন এবং এখনও আপনার iPhone X এ একটি বিটা iOS সংস্করণ ইনস্টল করা থাকে, তাহলে আপনাকে সম্ভবত অপেক্ষা করতে হবে একটি নতুন সর্বজনীনের জন্য বিটা iOS মুক্তি বেরিয়ে আসতে।

রেপ আপ

Apple বিটা সফ্টওয়্যার প্রোগ্রামে নথিভুক্ত হওয়া iOS এর নতুন সংযোজন এবং বৈশিষ্ট্যগুলি চেষ্টা করার জন্য একটি দুর্দান্ত সুযোগ। যাইহোক, iOS বৈশিষ্ট্যের ক্ষেত্রে স্থিতিশীলতা প্রথম স্থানে থাকলে, অফিসিয়াল রিলিজগুলিই আপনার জন্য সঠিক পছন্দ৷

নীচের মন্তব্য বিভাগে এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক ছিল কিনা দয়া করে আমাদের বলুন. উপরন্তু, আপনি যদি iOS থেকে বিটা প্রোফাইল সরানোর জন্য অন্য কোনো পদ্ধতি জানেন, তাহলে আমাদের সাথে শেয়ার করতে লজ্জা করবেন না।


  1. কিভাবে আইফোনে iOS 13 ডেভেলপার বিটা ডাউনলোড করবেন

  2. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  3. কীভাবে এখনই iOS 16 বিটা ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন