কম্পিউটার

কীভাবে আপনার LastPass ডেটা রপ্তানি করবেন এবং অন্য পাসওয়ার্ড ম্যানেজারে স্যুইচ করবেন

আপনি যদি লাস্টপাস ব্যবহারকারী হন যিনি বিকল্প খুঁজতে চান কারণ আপনি তাদের নতুন পরিবর্তনগুলি পছন্দ করেন না বা তাদের অ্যাপ আপনাকে ট্র্যাক করছে, আমরা আপনাকে কভার করেছি। আপনার ডেটা রপ্তানি করা মোটামুটি সহজ, এবং জনপ্রিয় বিকল্প পরিষেবাগুলি আপনার পাসওয়ার্ডগুলি আমদানি করা সহজ করে তোলে, যাতে আপনি ন্যূনতম পরিমাণে চাপ সহ একটি নতুন পাসওয়ার্ড পরিচালকের সাথে শুরু করতে পারেন৷

কিভাবে আপনার LastPass ডেটা ডাউনলোড করতে হয়, এবং কোন ফর্মে, এবং আরও জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে কীভাবে আপনার ডেটা আমদানি করতে হয় সে সম্পর্কে আমরা আপনাকে নির্দেশ করব৷

আপনার LastPass পাসওয়ার্ডগুলিকে অন্য পরিষেবাতে কীভাবে স্থানান্তর করবেন তা এখানে রয়েছে

সৌভাগ্যক্রমে, অন্য পরিষেবাতে যাওয়ার জন্য আপনার ডেটা সংগ্রহ করা বেশ সহজ, তবে এটি কোথায় দেখতে হবে তা জানতে সহায়তা করে। আমরা আপনাকে কভার করেছি।

  1. আপনার যদি ইতিমধ্যে লাস্টপাস এক্সটেনশন ইনস্টল না থাকে তবে এখনই এটি করুন। এটি জিনিসগুলিকে সহজ করে তোলে (আমরা আপনাকে পরে আরও জটিল উপায় দেখাব)

  2. এক্সটেনশন আইকনে ক্লিক করুন, তারপর অ্যাকাউন্ট বিকল্পগুলি-এ ক্লিক করুন৷

  3. উন্নত-এ ক্লিক করুন

  4. রপ্তানি এ ক্লিক করুন৷

  5. LastPass CSV ফাইল-এ ক্লিক করুন

  6. এক্সটেনশনটি একটি নতুন ট্যাব খুলবে এবং আপনাকে আপনার মাস্টার পাসওয়ার্ড রাখতে বলবে চালিয়ে যেতে এটি করুন, এবং আপনার ব্রাউজার আপনার লগইন বিশদ বিবরণের CSV ফাইল ডাউনলোড করা শুরু করবে৷ আমরা পরে সেই ফাইলটির সাথে কী করতে হবে তা নিয়ে কথা বলব, তাই এটিকে এমন জায়গায় রাখুন যেখানে আপনি সহজেই খুঁজে পেতে সক্ষম হবেন৷

আপনি যদি এক্সটেনশনটি ইনস্টল করতে না চান

আপনি LastPass ওয়েবপৃষ্ঠা থেকে আপনার ডেটা পেতে পারেন, তবে এটি কিছুটা বেশি জড়িত৷

LastPass.com এ যান এবং সাইন ইন করুন৷ উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন বামদিকের মেনুতে, তারপর রপ্তানি এ ক্লিক করুন৷ স্লাইড করা মেনুতে।

এটি একটি নতুন ট্যাব খুলবে, আপনার সমস্ত লগইন বিশদ কমা-ডিলিমিটেড তালিকা আকারে সহ। তারপর আপনাকে ট্যাবে ক্লিক করতে হবে, CTRL+A টিপুন , তারপর CTRL-C , এবং আপনার ক্লিপবোর্ডের বিষয়বস্তু নোটপ্যাড বা ওয়ার্ডের মতো যেকোনো টেক্সট-এডিটিং অ্যাপে পেস্ট করুন।

আমরা আপনাকে সতর্ক করে দিয়েছি যে এটি আরও জটিল হবে... এখন আপনার কাছে একটি পাঠ্য ফাইল আছে যা আপনি আপনার পছন্দের পাসওয়ার্ড ম্যানেজারে আপলোড করতে পারেন, অথবা একটি CSV ফাইল যদি আপনি কম-জটিল, ব্রাউজার এক্সটেনশন পদ্ধতি বেছে নেন।

অন্যান্য পাসওয়ার্ড ম্যানেজার যা আপনি ব্যবহার করতে পারেন

এখন আমরা আপনাকে দেখাব কিভাবে সেই ফাইলটিকে আরও কিছু জনপ্রিয় পাসওয়ার্ড ম্যানেজারে আমদানি করতে হয়, কারণ আপনার এখনও পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করা উচিত। আমরা খরচগুলিও কমিয়ে দেব (যদি থাকে), এবং কেন সেগুলি দেখার উপযুক্ত তার একটি দ্রুত ওভারভিউ।

বিটওয়ার্ডেন

ক্লাউড স্টোরেজ, প্রমাণীকরণকারী, দ্বি-পদক্ষেপ লগইন এবং আরও অনেক কিছু পেতে প্রতি বছর $10 থেকে শুরু করে অর্থপ্রদানের বৈশিষ্ট্য সহ Bitwarden-এর একটি বিনামূল্যের স্তর রয়েছে। LastPass থেকে আমরা যে ফাইলটি তৈরি করেছি তা কীভাবে আমদানি করতে হয় তা এখানে।

Chrome

Google Chrome-এ একটি সুন্দর পাসওয়ার্ড ম্যানেজার অন্তর্নির্মিত রয়েছে (এবং এটি বিনামূল্যে), কিন্তু কখনও কখনও পাসওয়ার্ডে পূর্ণ একটি CSV ফাইল আমদানি করা এত সহজ নয়। গাইডিং টেক আপনি কি এখানে কভার করেছেন, কিন্তু যদি এই তিনটি পদ্ধতির কোনোটিই কাজ না করে, তবে আরও একটি উপায় আছে।

ফায়ারফক্স ইনস্টল করুন, আপনার CSV ফাইলটি লগইন এবং পাসওয়ার্ডে আমদানি করুন মেনু, তারপর Google Chrome খুলুন এবং বুকমার্কস> বুকমার্ক এবং সেটিংস আমদানি করুন এ যান শুরু করা. ড্রপ-ডাউন থেকে Mozilla Firefox নির্বাচন করুন, পাসওয়ার্ড নির্বাচন করুন এবং অটোফিল , এবং আমদানি করুন-এ ক্লিক করুন .

ড্যাশলেন

একটি বিনামূল্যের স্তর আছে, অথবা আপনি সীমাহীন পাসওয়ার্ড এবং ডিভাইস, একটি VPN এবং আরও অনেক কিছু পেতে প্রতি মাসে $4.99 থেকে সদস্যতা নিতে পারেন৷ LastPass থেকে আমরা যে ফাইলটি তৈরি করেছি তা কীভাবে আমদানি করতে হয় তা এখানে।

কিপস

আরও জনপ্রিয়, সম্পূর্ণ-মুক্ত পাসওয়ার্ড পরিচালকদের মধ্যে একটি, একটি CSV ফাইল আমদানি করা সহজ। ওহ, এবং এটি ওপেন সোর্স, যদি এটি আপনার কাছে গুরুত্বপূর্ণ।

Logmeonce

সস্তার অর্থপ্রদত্ত পাসওয়ার্ড পরিচালকদের মধ্যে একজন, আপনি প্রতি মাসে $2.50 থেকে এনক্রিপ্ট করা স্টোরেজ, অতিরিক্ত পাসওয়ার্ড শেয়ারিং, জরুরি অ্যাক্সেস, লাইভ পাসওয়ার্ড ট্র্যাকিং এবং আরও অনেক কিছু পেতে পারেন। এছাড়াও একটি বিনামূল্যের স্তর রয়েছে, তাই আপনি কেনার আগে চেষ্টা করতে পারেন। আপনার LastPass ফাইলটি কিভাবে আমদানি করবেন তা এখানে।

সমাপ্ত হচ্ছে

এখন যেহেতু আপনি LastPass থেকে আপনার পাসওয়ার্ডগুলি রপ্তানি করেছেন এবং সেগুলিকে অন্য পাসওয়ার্ড ম্যানেজারে আমদানি করেছেন, এখন আপনার LastPass অ্যাকাউন্টের সাথে কী করবেন তা সিদ্ধান্ত নেওয়ার সময়। সবচেয়ে সহজ, এবং সবচেয়ে নিরাপদ বিকল্প হল আপনার LastPass অ্যাকাউন্ট মুছে ফেলা। অন্য পরিষেবাতে আপনার পাসওয়ার্ড আমদানি করার সাথে সাথেই এটি করবেন না, যদিও আপনি সিদ্ধান্ত নেন যে আপনি LastPass পছন্দ করবেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আমরা কি কিছু মিস করেছি? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি শীঘ্রই বিনামূল্যে আপনার পাসওয়ার্ড ম্যানেজার হিসেবে Dropbox ব্যবহার করতে পারবেন
  • আপনি যদি কারো সাথে পাসওয়ার্ড শেয়ার করেন তাহলে Netflix আপনার জন্য আসছে
  • আপনি যদি স্ল্যাকের অ্যান্ড্রয়েড সংস্করণ ব্যবহার করেন, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আপনার পাসওয়ার্ড পরিবর্তন করুন
  • সর্বোত্তম নিরাপত্তার জন্য কত ঘন ঘন আপনার পাসওয়ার্ড আপডেট করা উচিত?

  1. ভার্চুয়ালবক্সে OVA ফাইলগুলি কীভাবে আমদানি এবং রপ্তানি করবেন

  2. 1Password এবং LastPass এর তুলনায় Apple Keychain কি একটি ভালো পাসওয়ার্ড ম্যানেজার?

  3. কিভাবে এক্সেলে ডেটা রপ্তানি করবেন (2টি সহজ উপায়)

  4. আপনার ব্রাউজারে ডিফল্ট পাসওয়ার্ড ম্যানেজার কীভাবে নিষ্ক্রিয় করবেন?