কম্পিউটার

আপনার Netflix দেখার ইতিহাস কীভাবে লুকাবেন এবং আরও ভাল সুপারিশ পাবেন তা এখানে রয়েছে

আমরা সকলেই এটি করেছি, Netflix-এ একটি চরিত্রের বাইরের সিরিজ বা মুভি দেখেছি যা তার পরামর্শের অ্যালগরিদমকে চিরতরে এলোমেলো করে দিচ্ছে। হয়তো আপনি অভিশপ্ত রাণী দেখেছেন একবার এবং এখন Netflix Blade II অফার করে একটি পরামর্শ হিসাবে, Clippy মত পরিত্যাগ সঙ্গে. হতে পারে আপনি আপনার লগইন একজন রুমমেটকে দিয়েছেন এবং তারা আপনার ফিডকে যথেষ্ট রেইনবো ড্যাশ দিয়ে বিশৃঙ্খল করেছে যে আপনি একটি ফার্সুটের জন্য ক্লোজেটগুলি পরীক্ষা করা শুরু করেছেন৷

Netflix এর অ্যালগরিদম পুনরায় টিউন করার জন্য আপনার কারণ যাই হোক না কেন, ধন্যবাদ, এটি করা বেশ সহজ। আমরা সবাই এখানে লুকানোর জন্য কিছু পেয়েছি, তা দুর্ঘটনা বা নকশা দ্বারাই হোক, তাই আসুন দেখে নেই কীভাবে আপনার Netflix দেখার ইতিহাস সাফ করবেন।

কিভাবে আপনার Netflix দেখার ইতিহাস লুকাবেন বা আপনার কন্টিনিউ সারি সাফ করবেন

আপনার Netflix দেখার ইতিহাস থেকে জিনিসগুলি সরানো কেবল অ্যালগরিদমকে পরিষ্কার করে না যাতে আপনি আরও ভাল পরামর্শ পান, তবে এটি আপনার চালিয়ে যাওয়ার সারি থেকে সেই শিরোনামগুলিকেও সরিয়ে দিতে পারে যা চালিয়ে যাওয়ার আপনার কোন ইচ্ছা নেই৷ এমনকি এটি এমন বিষয়বস্তুও হতে পারে যা আপনি দেখেছিলেন কিন্তু শেষ ক্রেডিট শেষ হওয়ার আগেই বেরিয়ে গিয়েছিলেন, নেটফ্লিক্সকে মনে করে যে আপনি পুরো শোটি শেষ করেননি।

  1. আপনার পছন্দের ব্রাউজারে আপনার Netflix অ্যাকাউন্টে লগ ইন করুন। নিশ্চিত করুন যে আপনি যে প্রোফাইলটি দেখার বিবরণ লুকাতে চান সেটি বেছে নিন, কারণ তালিকাটি প্রোফাইল-নির্দিষ্ট। আপনি ভুল প্রোফাইল বেছে নিলে উপরের-ডান কোণ থেকে যেকোনও সময় পরিবর্তন করতে পারেন, অথবা যদি আপনার একাধিক প্রোফাইল থাকে যা স্প্রুসিং আপ করতে পারে।

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  2. একবার প্রধান Netflix পৃষ্ঠায়, উপরের-ডান কোণায় সেই মেনুতে ক্লিক করুন এবং তারপর "আমার অ্যাকাউন্ট" এ ক্লিক করুন

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  3. একবার সেই পৃষ্ঠাটি লোড হয়ে গেলে, "আমার প্রোফাইল" বিভাগে স্ক্রোল করুন এবং "ভিউয়িং অ্যাক্টিভিটি"-তে নীল লিঙ্কে ক্লিক করুন। এটি আপনাকে নেটফ্লিক্সে দেখা প্রতিটি জিনিসের একটি (সাধারণত) দীর্ঘ তালিকায় নিয়ে যাবে, আপনি 10 সেকেন্ড বা পুরো শো দেখেছেন।

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  4. আপনার দেখা প্রতিটি বিষয়বস্তুর পাশে একটি নো এন্ট্রি চিহ্ন থাকবে। (আমি লক্ষ্য করেছি যে অন্যান্য গাইডের বিষয়বস্তুর তালিকার পাশে একটি "X" রয়েছে, আমি কেবল অনুমান করতে পারি যে Netflix কিছু A/B পরীক্ষা করছে তা দেখতে ব্যবহারকারী কোনটি পছন্দ করে)

    স্ক্রিনশট:জো রাইস-জোনস/নোটেকি

    এতে ক্লিক করলে শোটি আপনার দেখার ইতিহাস থেকে লুকিয়ে যাবে এবং Netflixকে তাদের সাজেশন অ্যালগরিদমে অন্তর্ভুক্ত করা থেকে বিরত রাখবে। পরিবর্তনটি হতে 24 ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে৷

    স্ক্রিনশট:জো রাইস-জোনস/নোটেকি

    5. আপনি যদি একটি সিনেমা লুকিয়ে থাকেন, তাহলে এটাই হবে। আপনি যদি একটি অনুষ্ঠানের একটি পর্ব লুকিয়ে থাকেন, তাহলে Netflix আপনাকে জিজ্ঞাসা করবে আপনি পুরো সিরিজটি লুকিয়ে রাখতে চান কিনা, যেটি সম্ভবত বেশিরভাগ লোকেরা বেছে নেবে।

অ্যাপটিতে এটি আরও সহজ

এই বছরের শুরুতে, Netflix তার অ্যাপ আপডেট করেছে যাতে দেখা চালিয়ে যাওয়া সারি সাফ করা আরও সহজ হয়।

  1. নিচে স্ক্রোল করুন দেখা চালিয়ে যান সারি
  2. তিনটি উল্লম্ব বিন্দু-এ আলতো চাপুন শো এর অধীনে আপনি অপসারণ করতে চান
  3. সারি থেকে সরান-এ আলতো চাপুন
  4. ঠিক আছে আলতো চাপুন

এটাই, এখন আপনার কন্টিনিউ ওয়াচিং সারিতে শুধুমাত্র সেই জিনিসগুলি থাকবে যা আপনি আসলে দেখা শেষ করতে চান। আপনি একটি ব্রাউজারে ভিউয়িং অ্যাক্টিভিটি-এ যেভাবে অ্যাপ থেকে শোগুলি সরাতে পারেন আপনার অ্যাকাউন্টের বিভাগ।

আপনি সবসময় শুধু প্রোফাইল মুছে দিতে পারেন

আপনার ওয়াচলিস্ট মুছে ফেলার এবং সাজেশন অ্যালগরিদম রিসেট করার একটি সত্যিই সহজ উপায় রয়েছে - পুরো প্রোফাইল মুছুন। Netflix এ যান, লগ ইন করুন এবং একটি প্রোফাইল নির্বাচন করার পরিবর্তে - "প্রোফাইল পরিচালনা করুন" এ ক্লিক করুন। একটি প্রোফাইলে ক্লিক করলে আপনাকে নীচের মেনু বিকল্পগুলি দেওয়া হবে৷

ট্র্যাশের স্তূপে আপনার স্কিভি ওয়াচলিস্ট কনসাইন করার জন্য আপনি "প্রোফাইল মুছুন" হিট করার আগে আপনাকে আপনার প্রোফাইল ছবির পেন্সিল আইকনে ক্লিক করতে হবে৷

স্ক্রিনশট:জো রাইস-জোনস/নোটেকি

আশা করি, একবার আপনি এটি করলে Netflix আরও ভাল শো প্রস্তাব করবে এবং শুধু My Little Pony-এর সমস্ত 50,000 পর্ব নয় . যদি না, অবশ্যই, আপনি এতে না থাকেন৷

আপনার Netflix সুপারিশগুলি পরিষ্কার করতে আপনি কি এই পদ্ধতিটি ব্যবহার করবেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • এই ওয়েবসাইটটি আপনাকে Amazon Prime এবং Netflix-এ সেরা সিনেমা খুঁজে পেতে সাহায্য করবে
  • একজন এলোমেলো ব্যক্তি অন্য ব্যবহারকারীর কাছ থেকে 1,700টির বেশি Amazon Alexa অডিও রেকর্ডিং পেয়েছেন
  • রেড ডেড রিডেম্পশন 2 খেলা এবং বিনোদনের রেকর্ডকে চূর্ণ করছে
  • দ্য গার্ডিয়ান তার নিজের 'ইয়ার ইন রিভিউ'-তে মার্ক জুকারবার্গকে ধ্বংস করে দেয়
  • স্টার সিটিজেনের একক খেলোয়াড়ের অভিজ্ঞতা, স্কোয়াড্রন 42, দৃশ্যত 2020 সালে চালু হবে

  1. আপনার আইটিউনস রেডিও ইতিহাস কীভাবে পাবেন তা এখানে

  2. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  3. আপনার Netflix পরিকল্পনা কিভাবে পরিবর্তন করবেন

  4. আইফোনে আপনার অ্যাপল আইডি এবং বিস্তারিত ক্রয়ের ইতিহাস কীভাবে দেখবেন