কম্পিউটার

কিভাবে ল্যাপটপ দিয়ে ডিজে করবেন

ইদানীং, সবচেয়ে আকর্ষণীয় বিনোদনের কাজ হল ডিজে হওয়া। প্রায় প্রতিটি ইভেন্টে এমন একজনের প্রয়োজন হয় যিনি সঙ্গীতের দায়িত্বে থাকবেন; বিবাহ থেকে জন্মদিন, প্রম থেকে, হ্যাংওভার থেকে, শুধু নাম দিন। এই সমস্ত ইভেন্টগুলিকে মশলাদার করার জন্য সঙ্গীত উপাদানের প্রয়োজন, এবং একটি ডিজে দায়ী, ইভেন্টের আত্মা কেমন হতে চলেছে তার জন্য একটি পরিমাণে দায়ী; হোক উচ্চ বা নিচু।

ডিজিং আসলে খুব বেশি কঠিন নয়। সঠিক প্রশিক্ষণ এবং সঠিক সরঞ্জামের সাথে, ক্রমাগত অনুশীলনের সাথে, একজন তার নিষ্পত্তিতে যেকোন ডিজিং কাজকে সম্পূর্ণরূপে টেনে আনতে বাধ্য। এই নিবন্ধটি শুধুমাত্র Djing না, কিন্তু একটি ল্যাপটপ সঙ্গে এটি করা Djing সম্পর্কে কথা বলতে লক্ষ্য. এটি করা আসলে ততটা দাবিদার নয় যতটা টার্নটেবল ব্যবহার করে।

কোথা থেকে শুরু করতে হবে

অতীতে, ডিজে হওয়ার জন্য আপনার হাতে টার্নটেবল এবং একটি মিক্সার থাকা প্রয়োজন। একটি সিঙ্ক্রোনাইজড পদ্ধতিতে দুটি ভিনাইল রেকর্ড খেলা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনাকে আপনার গেমের শীর্ষে থাকতে হবে। এর চাহিদাপূর্ণ প্রকৃতি এবং খরচের কারণে সবাই এই দৈর্ঘ্য পেতে পারে না। ভাগ্যক্রমে, আজকাল, Djing আরও ভাল, সহজ, সস্তা এবং আরও অ্যাক্সেসযোগ্য হয়েছে Djing প্রযুক্তির প্রবর্তনের ফলে যা Dj নিয়ন্ত্রণকে সহজ করে তুলেছে।

আপনার হাতে থাকা বিকল্পগুলির আধিক্যের কারণে, তবে, কীভাবে শুরু করবেন বা কী দিয়ে শুরু করবেন তা বিভ্রান্তিকর হতে পারে। এই লেখার উদ্দেশ্য হল সেই সমস্ত সম্ভাব্য প্রশ্নগুলি পরীক্ষা করা যা একজনের মনে জেজিং-এ যাওয়ার ঠিক আগে থেকেই আসে।

এই কারণে যে আপনি এখন একটি সিস্টেমের সাথে কাজ করছেন, এর অর্থ হল আপনার সফ্টওয়্যার প্রয়োজন যার উপর Djing প্রক্রিয়া চলবে। এখন প্রশ্ন হল, কোন সফটওয়্যারটি সেরা বিকল্প। বাজারে প্রচুর পরিমাণে সফ্টওয়্যার উপলব্ধ রয়েছে এবং যদিও সেগুলি সবই সমান বলে মনে হতে পারে, কিছু অন্যদের চেয়ে বেশি সমান। এর মানে হল যে কিছু গুণমান এবং আপনি তাদের সাথে যা অর্জন করতে পারেন তা তুলনা করার সময় অন্যদের ছাড়িয়ে যায়।

সফটওয়্যার বাজারে শীর্ষ বন্দুক আছে; যারা এখন কিছু সময়ের জন্য আধিপত্য করেছে; ট্র্যাক্টর এবং সেরাটো, এই দুটির মধ্যে প্রথমটিও একটি দুর্দান্ত ডিজে কন্ট্রোলার। যদিও তারা দৃষ্টিভঙ্গিতে ভিন্ন হতে পারে, তারা উভয়ের অফার করার ক্ষেত্রে সত্যিই কোন বিস্তৃত বৈষম্য নেই। এই দুটির কাছে অনেক কিছু দেওয়ার আছে, কিন্তু আমি এই নিবন্ধটির একমাত্র উদ্দেশ্যকে অবহেলা করার সময় তাদের গভীরে যেতে পারব না।

এই দুটি সফ্টওয়্যার ছাড়াও, রেকর্ডবক্স ডিজে সফ্টওয়্যার যা ট্র্যাক্টর এবং সেরাটো উভয়ের দ্বারা অত্যন্ত প্রভাবিত হয়েছে। একটি উপযুক্ত সফ্টওয়্যার অর্জিত হচ্ছে, পরবর্তী কি? আপনি সম্ভবত একটি ডিজে স্প্লিটার ক্যাবল পেতে পারেন, যা যেকোনো ডিজে সেটআপের জন্য গুরুত্বপূর্ণ।

মৌলিক দক্ষতা

আপনি আসলে আপনার কীবোর্ড শর্টকাটগুলি শিখতে সক্ষম হবেন এবং সেগুলিকে এত দক্ষতার সাথে ব্যবহার করতে সক্ষম হবেন কারণ আপনি একজন ডিজে এবং প্রত্যেকের চোখ প্রায় অধৈর্যের সাথে আপনার দিকে রয়েছে যাতে আপনি তাদের সন্তুষ্ট করতে পারেন। সুতরাং আপনার গতি এবং দক্ষতার প্রয়োজন এবং এটি আপনার শর্টকাটগুলির সাথে খুব পরিচিত হওয়ার মাধ্যমে অর্জিত হয়৷

আপনার ম্যাপিংগুলির কাস্টমাইজেশনও খুব সমীচীন, এটিকে আপনার এবং আপনার নিয়ন্ত্রণে করে। এটি এমন কিছু যা বেশিরভাগ ডিজে সফ্টওয়্যার দ্বারা সম্ভব হয় এবং এটি এমন কিছু যা শেখা যায়৷

ডিজে হিসাবে আপনার গতি এবং দক্ষতার প্রয়োজন, কারণ বেশিরভাগ সময় জিনিসগুলি এত দ্রুত ঘটছে, আপনাকে নিয়ন্ত্রণে থাকতে শিখতে হবে, কেবল আপনার সরঞ্জাম নয়, মানুষের উপরও। এটি করার উপায়গুলির মধ্যে একটি হল কী পুনরাবৃত্তির হার পরিবর্তন করা। এটিকে এমনভাবে পরিবর্তন করা যাতে এটি এত সতর্কতার সাথে প্রতিক্রিয়াশীল হয়।

সরঞ্জাম

একটি উপযুক্ত উচ্চতা সহ একটি ভাল স্ট্যান্ড থাকাকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া যায় না, আপনাকে এমন একটি স্ট্যান্ড পেতে হবে যার উপর আপনার ল্যাপটপ ব্যালেন্স রাখে এবং যা আপনাকে সংযোগ করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছুর সাথে সহজে চলাচল এবং সংযোগ দেয়

আপনার নিষ্পত্তিতে ভাল সরঞ্জাম, তারের এবং ব্যাকআপ থাকা। কিছু সময়, অপ্রত্যাশিত ঘটতে পারে, এবং তার মানে আপনার জন্য শো শেষ? এমনটি হওয়া উচিত নয়, একজন ডিজে হিসাবে আপনার ব্যবহার করা প্রতিটি সরঞ্জামের জন্য আপনার অন্তত একটি ব্যাকআপ পরিকল্পনা থাকা উচিত তাই কোনো অপ্রত্যাশিত পরিস্থিতি দেখা দিলেও আপনি নিয়ন্ত্রণে থাকবেন।

খুব ভালো ডিজে সাউন্ড কার্ড ব্যবহার করাও আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ল্যাপটপ দিয়ে ডিজিং। এটি ডিজে হিসাবে আপনার সামগ্রিক দৃষ্টিভঙ্গিকে যোগ করে।

সরঞ্জাম সম্পর্কে কথা বলার পরে, আপনাকে ডিজে হিসাবে কথা বলা গুরুত্বপূর্ণ, কারণ ডিজে কার্যকর না হলে, সরঞ্জামগুলি পর্যাপ্ত ফলাফল দিতে পারে না৷

আমরা সবাই মানুষ

আপনাকে একজন ডিজে হিসাবে আত্মবিশ্বাসী হতে হবে এবং পর্যাপ্তভাবে লোকেদের সাথে নিয়ে যেতে এবং প্রতিটি সময়ে তাদের চাহিদা মেটাতে সক্ষম হতে হবে। আপনি যদি অল্প বা কোন আত্মবিশ্বাসের সাথে অনেক দক্ষতার অধিকারী হন, তবে গড় দক্ষতা এবং প্রচুর আত্মবিশ্বাসের অধিকারী কেউ পছন্দের পছন্দ হতে পারে। সুতরাং, আপনি যখন আপনার হাতের কার্যকারিতা নিয়ে কাজ করেন, তখন আপনার মনের কার্যকারিতা নিয়েও কাজ করুন৷

ধারাবাহিকতাও গুরুত্বপূর্ণ। বন্ধ দরজার পিছনে প্রশিক্ষণ মোটেও খারাপ ধারণা নয়। এইভাবে, আপনি কৌশল এবং কৌশল শিখতে সক্ষম হবেন যা আপনি যখন বিনোদন-ক্ষুধার্ত মানুষের ভিড়ের মুখোমুখি হন তখন আপনি সরবরাহ করতে সক্ষম হবেন।

বিভিন্ন ঘরানার গানের পাশাপাশি পুরানো এবং সর্বশেষ গানের জন্য আলাদা ফোল্ডার থাকাও চমৎকার। এমন কিছু সময় আছে যখন পুরানোরা কাজে আসবে এবং এমন সময় আছে যখন সাম্প্রতিক জ্যামের জন্য কান ক্ষুধার্ত। আপনি এই জিনিসগুলির সাথে পরিচিত হওয়ার কারণে আপনি একটি ডিজে এর পরে চাওয়া হয়েছে৷

অবশেষে, আপনি অন্যান্য ডিজেদের সাথে পরিচিত হতে পারেন এবং সেই সাথে শোতে অংশ নিতে পারেন যেখানে অন্যান্য ডিজে দায়িত্বে থাকবেন, এমনকি আপনি মঞ্চে না গেলেও। এইভাবে, আপনি নতুন জিনিসের সংস্পর্শে এসেছেন এবং এটি আপনার আরও ভাল হওয়ার প্রক্রিয়ার অংশ। এছাড়াও, আপনার সতর্ক হওয়া উচিত এবং আপনার পথে আসা সুযোগগুলির জন্য সহজেই উপলব্ধ হওয়া উচিত। প্রতিটি সুযোগ আপনার দোরগোড়ায় আসবে না, আপনি যা চান তা পেতে আপনাকে মাঝে মাঝে আপনার পথের বাইরে যেতে হবে।

এই সমস্ত বিষয় মাথায় রেখে এবং কাজ করার মাধ্যমে, আপনি একটি ল্যাপটপ দিয়ে কার্যকরভাবে ডিজে করতে সক্ষম হন এবং এমন একটি ডিজে হতে পারেন যা মানুষকে মন্ত্রমুগ্ধ করে রাখতে সক্ষম৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি এখন আপনার Waze অ্যাপে ডিজে খালেদের ভয়েস ব্যবহার করতে পারেন – এটি কীভাবে চালু করবেন তা এখানে রয়েছে
  • হারকিউলিস কিছু নতুন কন্ট্রোলার সহ আপনাকে সুপারস্টার ডিজেতে পরিণত করতে চায়
  • বেসমেন্ট ডিজেরা উত্তেজিত হয়, সাউন্ডক্লাউড শীঘ্রই আপনাকে এর বিশাল ক্যাটালগ স্ট্রিম করার অনুমতি দেবে

  1. HP ল্যাপটপ ব্ল্যাক স্ক্রীন কীভাবে ঠিক করবেন তার সম্পূর্ণ নির্দেশিকা (৭টি পদ্ধতি সহ)

  2. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  3. সাউন্ড সহ ম্যাকে স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  4. 2022 সালে কেনার জন্য একটি ল্যাপটপ কীভাবে চয়ন করবেন