কম্পিউটার

কিভাবে একটি .টরেন্ট এক্সটেনশন দিয়ে একটি ফাইল খুলবেন

অনেক ধরনের ফাইল আছে। তাদের প্রত্যেকের একটি নির্দিষ্ট ফাইল এক্সটেনশন আছে। আমরা যদি টরেন্ট ফাইল নিই, একটি এক্সটেনশন হল .torrent। সমস্ত ফাইলে ফাইলের নামে ফুল স্টপের পরে নির্দেশিত এক্সটেনশন রয়েছে।

এই ধরনের চিহ্ন প্রয়োজনীয়। তারা একটি অপারেটিং সিস্টেমকে সংকেত দেয় কোন ফাইলের ধরন এটি প্রক্রিয়া করতে হবে। আপনি যদি অস্বাভাবিক এক্সটেনশন সহ বেশ নির্দিষ্ট ফাইল ব্যবহার করেন, সম্ভবত, আপনাকে এই ফাইলগুলি খুলতে অতিরিক্ত প্রোগ্রামগুলি ডাউনলোড করতে হবে। টরেন্ট ফাইল এক্সটেনশন এবং এটি কিভাবে খুলতে হয় সে সম্পর্কে আরও জানুন।

ফাইল এক্সটেনশন ব্যবহারকারীকে অনেক কিছু বলতে পারে। আপনি যদি .torrent দেখেন তবে আপনি বুঝতে পারবেন যে এই ধরনের ফাইল ডাউনলোড করা ঝুঁকিপূর্ণ হতে পারে। তারা বিশ্বজুড়ে খুব জনপ্রিয়। যাইহোক, প্রায়শই লোকেরা টরেন্টে অবৈধ সামগ্রী ডাউনলোড করে। যদি একজন ব্যক্তি এটি সম্পর্কে জানেন না কিন্তু টরেন্ট ডাউনলোড করেন, তাহলে এটি OS সফ্টওয়্যারের ক্ষতি এবং আইনি সমস্যা উভয় ক্ষেত্রেই নেতিবাচক পরিণতি ঘটাতে পারে৷

সেজন্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ব্যবহার করা ভালো। এই ধরনের প্রযুক্তি আপনাকে ইন্টারনেট সার্ফ করতে এবং সম্পূর্ণ বেনামে সামগ্রী ডাউনলোড করতে দেয়। যে কারণে আরও বেশি মানুষ এটি ব্যবহার করে। এমনকি যদি টরেন্টে অবৈধ তথ্য থাকে, তবুও কেউ খুঁজে পাবে না যে আপনি এটি ডাউনলোড করেছেন, কারণ আপনি প্রায়ই জানেন না যে ফাইলটি বৈধ কিনা যতক্ষণ না আপনি ডাউনলোড করেন এবং প্রকৃতপক্ষে এটি পরীক্ষা করেন। সুতরাং, ইন্টারনেটে নিরাপত্তা গুরুত্বপূর্ণ কারণ নিষিদ্ধ বিষয়বস্তু এখানে অবাধে ছড়িয়ে পড়ে।

কিভাবে টরেন্ট খুলতে হয়

যেকোন নতুন ফাইলে কাজ শুরু করার আগে একটি ফাইল কিভাবে খুলতে হয় তা জেনে রাখা জরুরী। টরেন্টের ক্ষেত্রে, আপনি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করতে পারেন। এখানে আপনাকে কিছু বাধ্যতামূলক পদক্ষেপ নিতে হবে:

  • আপনার ফাইলের ত্রুটিগুলি ঠিক করুন৷ এটি নেওয়ার জন্য প্রথম পদক্ষেপ। এটি ক্ষতিগ্রস্থ হলে এটি আপনার ফাইল মেরামত করবে। ত্রুটি সংশোধন করা বেশ সহজ। ব্যবহারকারীকে এর জন্য একটি প্রাসঙ্গিক সফটওয়্যার প্রোগ্রাম ব্যবহার করতে হবে।
  • আপনার টরেন্ট খুলতে পারে এমন প্রোগ্রামটি বেছে নিন। মনোযোগ দিন যে আপনার প্রোগ্রামের পছন্দটি আপনার কম্পিউটারে কোন ধরনের অপারেটিং সিস্টেম আছে তার উপর নির্ভর করবে। উইন্ডোজের জন্য, আপনার হেডলাইট GetRight, FlashGet, Vuze, Ares, Shareaza ব্যবহার করা উচিত। Mac OS ল্যাপটপের জন্য, আপনার ট্রান্সমিশন, Eltima Folx 4, BitRocket বা uTorrent পাওয়া উচিত। লিনাক্সের জন্য Deluge, Vuze, Tribler বা Opera প্রয়োজন। এই প্রোগ্রামগুলি সাধারণত আপনার টরেন্ট ফাইল খুলবে। আপনি যদি এখনও সফল না হন, তাহলে আপনার ইউনিভার্সাল ফাইল ভিউয়ার ব্যবহার করা উচিত।
  • সর্বজনীন দর্শকদের যেকোন ধরনের ফাইল খোলার ক্ষমতা ছিল। আপনি যে ফাইলটি খুলতে পারবেন না, এই প্রোগ্রামগুলি আপনাকে সাহায্য করবে। শুধুমাত্র মনে রাখতে হবে যে আপনার MacOS এবং Windows এর জন্য বিভিন্ন সার্বজনীন দর্শক পাওয়া উচিত। আবার, আপনার পছন্দ একটি অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করবে যা আপনার কম্পিউটারে সজ্জিত।

টরেন্ট ফাইল ওপেন করার জন্য এইগুলি নেওয়ার প্রাথমিক পদক্ষেপ। টরেন্টিং খুবই সুবিধাজনক। আপনি এটি অধিকাংশ গ্রহণ নিশ্চিত করুন. এই ধরনের ফাইল ব্যক্তিগত এবং পেশাদারী উভয় উদ্দেশ্যে ব্যবহার করা হয়. আপনি এই ধরনের ফাইলগুলি থেকে অনন্য সামগ্রী ডাউনলোড করতে পারেন৷


  1. .AAE ফাইল এক্সটেনশন কি? কিভাবে .AAE ফাইল খুলবেন?

  2. উইন্ডোজ 10 এ কীভাবে একটি পেজ ফাইল খুলবেন

  3. উইন্ডোজ 10 এ কিভাবে GZ ফাইল খুলবেন

  4. কি .DAT ফাইল এবং কিভাবে এটি খুলতে হয়