কম্পিউটার

অ্যামাজনে তৃতীয় পক্ষের বিক্রেতার সাথে কীভাবে যোগাযোগ করবেন তা এখানে

সম্পূর্ণ প্রকাশ, আমি একজন অ্যামাজন আসক্ত। সেই ছোট্ট A-to-Z লোগোটি আমার জন্য প্রথম কলের পয়েন্ট যখন আমার অনলাইনে কেনা যেকোনো কিছুর প্রয়োজন হয়। আমি এটি কেনার জন্য আমার অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনে রাখার চেষ্টা করি, কিন্তু কখনও কখনও আমি যে আইটেমটি চাই তা তৃতীয় পক্ষের বিক্রেতার কাছ থেকে আসে তাই আমার কাছে সেই বিলাসিতা নেই৷

এটা ঠিক আছে, বেশিরভাগই। তাই যদি কিছু ভুল হয়ে যায়? হতে পারে সেই তরল মিষ্টির বোতলটি ফাটল ধরেছে, অথবা আপনি সিদ্ধান্ত নিয়েছেন যে আপনার এটির প্রয়োজন নেই।

Amazon-এ তৃতীয় পক্ষের বিক্রেতার সাথে যোগাযোগ করা

যদি এটি একটি তৃতীয় পক্ষের দ্বারা বিক্রি করা একটি আইটেম হয় কিন্তু Amazon দ্বারা পাঠানো হয় (অর্থাৎ এটি Amazon Prime এর জন্য যোগ্য ছিল), তবে Amazon-এর গ্রাহক পরিষেবা সর্বদা আপনার কলের প্রথম পয়েন্ট হওয়া উচিত। আপনার সমস্যাগুলি সমাধান করার জন্য তারা রূপক হুপের মাধ্যমে ঝাঁপিয়ে পড়বে। যদি এটি অ্যামাজন প্রাইম যোগ্য না হয় তবে বিক্রেতার সাথে কীভাবে যোগাযোগ করবেন তা এখানে রয়েছে:

  1. আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন
  2. অর্ডার-এ ক্লিক করুন স্ক্রিনের উপরের ডানদিকে

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  3. আপনার অর্ডারের তালিকায় আপনি যে অর্ডারটি চান তা খুঁজুন। নিশ্চিত করুন যে আপনি পণ্যের নাম অনুলিপি করেছেন৷ এবং/অথবা ASIN/ISBN আপনার এটি পরে প্রয়োজন হবে।

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

    কিছু অর্ডারে একটি পণ্য প্রশ্ন থাকবে? বিক্রেতা প্রম্পটকে জিজ্ঞাসা করুন উপরের মত, সরাসরি মেসেজিং ফাংশনে একটি হাইপারলিঙ্ক সহ। যদি সেই লিঙ্কটি সেখানে না থাকে, তাহলে আপনার কাছে একটি অতিরিক্ত ক্লিক আছে –বিক্রীত: এর পরে কোম্পানির নামের উপর ক্লিক করুন যা আপনাকে তাদের বিক্রেতার প্রোফাইলে নিয়ে যাবে। একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন লেখা একটি বড় কমলা-হলুদ বোতাম থাকবে তাদের প্রোফাইলের উপরের ডানদিকে, এটিতে ক্লিক করুন৷

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  4. মেসেজিং পৃষ্ঠাটিতে দুটি বিকল্প রয়েছে, আমার সাহায্য প্রয়োজন ৷ এবং হয় আমি একটি অর্ডার দিয়েছি অথবা বিক্রয়ের জন্য একটি আইটেম . আপনি যখন আমার দেওয়া একটি অর্ডার নির্বাচন করবেন , সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে আপনার দেওয়া কোম্পানির থেকে শেষ অর্ডারটি যোগ করবে, কিন্তু যদি এটি একটি পুরানো হয় তবে আপনি এটিকে প্রাসঙ্গিকটিতে পরিবর্তন করতে পারেন। এখান থেকে, আপনি এই ধরনের জিনিসগুলি করতে পারেন: আপনার প্যাকেজ ট্র্যাক করুন, আইটেমগুলি ফেরত দিন বা এর সাথে চালিয়ে যান বিক্রেতার যোগাযোগ প্রক্রিয়া।

    স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

  5. একটি বিষয় নির্বাচন করুন-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু আপনাকে একগুচ্ছ বিকল্প দেয় যেমন আমার জিনিস কোথায়, আপনি কি দ্রুত পাঠাতে পারবেন? , এবং সব-গুরুত্বপূর্ণ ক্ষতিগ্রস্ত বা ত্রুটিপূর্ণ আইটেম প্রাপ্ত . আপনি এখানে যা নির্বাচন করবেন তা বিক্রেতার কাছে আপনার বার্তার বিষয় লাইন হবে, তাই নিশ্চিত করুন যে আপনি প্রাসঙ্গিক কিছু নির্বাচন করেছেন।
  6. বার্তা লিখুন-এ ক্লিক করুন বোতাম
  7. আপনার বার্তা লিখুন (পণ্যের নাম এবং/অথবা ASIN/ISBN অন্তর্ভুক্ত করুন, হ্যাঁ যেটি আমরা আপনাকে আগে কপি করতে বলেছিলাম)। নিশ্চিত করুন যে আপনি নিরাপদে আছেন, Amazon বলে “আপনার নিরাপত্তার জন্য, অনুগ্রহ করে আপনার বার্তায় লিঙ্ক, ইমেল ঠিকানা, ক্রেডিট কার্ড নম্বর বা অন্যান্য ব্যক্তিগত তথ্য অন্তর্ভুক্ত করবেন না। আমরা স্বয়ংক্রিয়ভাবে আপনার বার্তা থেকে এই তথ্য মুছে ফেলতে পারি।"
  8. ইমেল পাঠান-এ ক্লিক করুন

অ্যামাজন আপনার পক্ষ থেকে বার্তাটি পাঠাবে, অ্যামাজন দ্বারা তৈরি একটি স্বয়ংক্রিয়-উত্পন্ন উত্তর ইমেল ঠিকানা সহ। এই একইভাবে Craigslist এর মতো সাইটগুলি অন্য ব্যক্তিকে আপনার প্রকৃত ইমেল ঠিকানা দেখতে না দিয়ে আপনাকে অনলাইনে নিরাপদ রাখতে সাহায্য করে

অ্যামাজনের নির্দেশিকা হল আপনি পরবর্তী পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে বিক্রেতাকে প্রতিক্রিয়া জানানোর জন্য সম্পূর্ণ দুই দিন সময় দেওয়া, কিন্তু আমার অভিজ্ঞতায়, এটি এমন একজন বিরল বিক্রেতা যিনি এর চেয়ে খুব দ্রুত উত্তর দেন না। আপনি যদি কখনও একজন বিক্রেতার সাথে পিছন পিছন রেফারেন্স করতে চান তবে আপনি সেগুলি আপনার অ্যাকাউন্টের মাধ্যমে খুঁজে পেতে পারেন (অ্যাকাউন্ট এবং তালিকা এর অধীনে ) এবং তারপর বার্তা কেন্দ্র . আমাজন যে ইমেল পাঠায় তার পরিবর্তে আপনি এখান থেকে যেকোনো বার্তার উত্তর দিতে পারেন।

বিকল্পভাবে

যদি তৃতীয় পক্ষের বিক্রেতা তার নিজস্ব শিপিং করেন, আপনি আপনার ইতিহাসের অর্ডার থেকে সরাসরি তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

  • আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন
  • আপনার অর্ডার খুঁজুন এবং তার পাশের যোগাযোগ বোতামে ক্লিক করুন, এটি সাধারণত এরকম কিছু হয় অর্ডারে সমস্যা।
  • আপনি বিশদ বিবরণ পূরণ করার পরে, Amazon আপনার সমস্যাটি প্রক্রিয়া করবে এবং আপনি বিক্রেতার সাথে যোগাযোগ করার পরে প্রয়োজন হলে সাহায্য করতে পারে।

আপনাকে কি কখনও অ্যামাজনে তৃতীয় পক্ষের বিক্রেতার সাথে মোকাবিলা করতে হয়েছে? অভিজ্ঞতা কেমন ছিল? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কেউ আপনাকে অনলাইনে ক্যাটফিশ করছে কিনা তা যাচাই করার উপায় এখানে আছে
  • ভিমিও থেকে কীভাবে সহজেই ভিডিওগুলি সংরক্ষণ এবং ডাউনলোড করা যায় তা এখানে রয়েছে
  • কিভাবে আপনার Netflix অ্যাকাউন্ট থেকে সমস্ত ফ্রিলোডারদের বুট অফ করবেন
  • কিভাবে আপনার সমস্ত প্যাকেজ একবারে ট্র্যাক করবেন
  • নিজের AirPods? গুপ্তচরবৃত্তির যন্ত্র হিসেবে কীভাবে ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল

  1. অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  2. কিভাবে একটি Amazon উপহার ফেরত

  3. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?