কম্পিউটার

কিভাবে একটি Amazon উপহার ফেরত

কিভাবে একটি Amazon উপহার ফেরত

একটি উপহার পাওয়া সবসময়ই ভালো লাগে, কিন্তু কখনও কখনও সেই উপহারটি আপনি যা চান তা হয় না - এবং এটি ঠিক আছে। আপনি যদি অ্যামাজন থেকে একটি উপহার পেয়ে থাকেন যা আপনি ফেরত দিতে চান, তবে প্রেরককে না জেনেই অ্যামাজন এটি করা সহজ করে তোলে। সর্বোপরি, আপনার বন্ধু সম্ভবত পছন্দ করবে যে আপনি এমন কিছু কিনবেন যা আপনি আসলে ব্যবহার করবেন এমন কিছুকে ধরে রাখার বিপরীতে যা আপনি পছন্দ করেন না শুধুমাত্র আপনার খারাপ লাগার কারণে।

আপনার অ্যামাজন উপহার কিভাবে ফেরত দেবেন

অর্ডার নম্বর সনাক্ত করুন

প্রথমে, আপনাকে আইটেমের 17-সংখ্যার অর্ডার নম্বরটি সনাক্ত করতে হবে। অর্ডার আইডিটি আপনার উপহারের সাথে আসা প্যাকিং স্লিপে বা আপনার ইমেলে অ্যামাজনের পাঠানো ডিজিটাল উপহারের রসিদে রয়েছে। আপনি যদি অর্ডার আইডিটি সনাক্ত করতে না পারেন (যেমন যদি প্রেরক আইটেমটি একটি উপহার নির্দেশ না করেন), আপনি সাহায্যের জন্য অ্যামাজনের সাথে যোগাযোগ করতে পারেন৷

হাইফেন সহ অর্ডার আইডি লিখুন। (আপনি এটি এখানে করতে পারেন।) আপনি যে আইটেমগুলি ফেরত দিচ্ছেন তা চয়ন করুন এবং ড্রপডাউন মেনু থেকে আপনার ফেরতের কারণ নির্বাচন করুন। যদি আইটেমটি তৃতীয় পক্ষের বিক্রেতার কাছ থেকে পাঠানো হয়, তাহলে তাদের এটি গ্রহণ করার আগে আপনার ফেরত অনুরোধ পর্যালোচনা করতে হতে পারে।

আপনার শিপিং পছন্দ চয়ন করুন

বেশ কয়েকটি শিপিং বিকল্প জনবহুল হবে। আইটেম ফেরত দেওয়ার জন্য আপনার কারণের উপর নির্ভর করে, কিছু বিকল্প বিনামূল্যে হবে এবং কিছু একটি ফি চার্জ করবে। আপনি সম্ভবত ইউপিএস, ইউএসপিএস-এ ড্রপ-অফ বা পিক-আপ বিকল্পগুলি থেকে বেছে নিতে সক্ষম হবেন বা সম্ভবত কোনও আমাজন ফ্রেশ স্টোরে বা আশেপাশে থাকলে অ্যামাজন হাব লকার ব্যবহার করতে পারবেন। সমস্ত রিটার্নের জন্য একটি লেবেল প্রিন্ট করার প্রয়োজন হয় না, তাই সাবধানে নির্দেশাবলী পড়তে ভুলবেন না।

নির্দেশাবলী আপনাকে বলবে যে আপনার রিটার্নটি বক্স আপ করতে হবে বা আপনি কোন বক্স ছাড়াই এটি ফেলে দিতে পারেন কিনা। এটি আপনার শিপিং স্থানের উপর নির্ভর করবে।

আপনার ফেরত

একবার Amazon আপনার রিটার্ন পেয়ে গেলে, আপনার Amazon অ্যাকাউন্টে সরাসরি যোগ করা একটি Amazon উপহার কার্ডের আকারে একটি ফেরত পাঠানো হবে। প্রেরক জানতে পারবে না যে আপনি উপহারটি ফেরত দিয়েছেন — যদি না আপনি তাদের জানান বা তারা বিশেষভাবে উপহার ব্যবহার করে আপনার একটি ফটোর অনুরোধ না করেন।


  1. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  2. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?

  3. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন

  4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?