কম্পিউটার

অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

অ্যামাজন ইকোর মতো স্মার্ট সহকারীগুলি অবিশ্বাস্যভাবে দরকারী ডিভাইস, তবে তারা সম্ভাব্য গোপনীয়তার উদ্বেগও। আপনি যখন আপনার স্মার্ট অ্যাসিস্ট্যান্টকে দেন বা বিক্রি করেন, তখন আপনি এটি আপনার ফোনে রিসেট করতে পারবেন না। আপনাকে একটি হার্ড রিসেট করতে হবে যা আপনার ডেটা সম্পূর্ণরূপে মুছে ফেলবে, শুধুমাত্র আপনার ব্যক্তিগত তথ্য রক্ষা করার জন্য নয়, ভবিষ্যতের সমস্ত ব্যবহারকারীদের জন্য ডিভাইসের সঠিক ক্রিয়াকলাপ নিশ্চিত করতেও।

অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

এমনকি আপনি ডিভাইসটি বিক্রি করার ইচ্ছা না থাকলেও, এমন সময় আছে যখন আপনার ইকো কাজ করা বন্ধ করে দিতে পারে বা হিমায়িত হতে পারে। একটি ফ্যাক্টরি রিসেট বেশিরভাগ সমস্যার সমাধান করবে। মনে রাখার বিষয় হল হার্ড রিসেট করার জন্য বিভিন্ন ডিভাইসের বিভিন্ন পদ্ধতির প্রয়োজন হয়, কিন্তু এটি বন্ধ করা কঠিন নয়।

    কিছু সাধারণ অ্যামাজন ইকো ডিভাইসগুলিকে কীভাবে রিসেট করবেন তা এখানে।

    কিভাবে অ্যামাজন ইকো ডট (3য় প্রজন্ম) রিসেট করবেন

    তৃতীয় প্রজন্মের অ্যামাজন ইকো ডট হল সবচেয়ে জনপ্রিয় স্মার্ট ডিভাইসগুলির মধ্যে একটি। তৃতীয়-প্রজন্মের ইকো ডট একা অ্যামাজনে 257,000-এর বেশি রিভিউ রয়েছে এবং প্রতিদিন কয়েক হাজার বিক্রি হয় না।

    ফলস্বরূপ, লোকেরা সাধারণত জানতে চায় কিভাবে অ্যামাজন ইকো ডট রিসেট করতে হয়, হয় এটি বিক্রি করতে বা সমস্যার সমাধান করতে। ভাল খবর? এটা সহজ।

    অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন
    1. অ্যাকশন বোতামটি খুঁজুন (মাঝখানে একক ডট সহ ভলিউম আপ থেকে নীচে এবং ডানদিকে বোতামটি।) 25 সেকেন্ডের জন্য এটিকে টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না হালকা রিংটি কমলা রঙে জ্বলছে। আর এক মুহূর্ত পরে, আলো নীল হয়ে যাবে।
    2. যখন লাইট বন্ধ হয়ে আবার চালু হয় এবং তারপর কমলা হয়ে যায়, তখন সেটি সেটআপ মোডে থাকবে।
    3. সেটআপ মোডে একবার, আপনি আপনার ফোন বা ট্যাবলেটে অ্যাপটি খুলতে পারেন এবং সেটআপ প্রক্রিয়াটি সম্পাদন করতে পারেন যেমন এটি একটি একেবারে নতুন ডিভাইস।

    কিভাবে অ্যামাজন ইকো শো 5 এবং ইকো শো 8 রিসেট করবেন

    অ্যামাজন ইকো শো ছিল প্রথম ডিসপ্লে-চালিত ইকো ডিভাইস, কিন্তু এটি বিভিন্ন কারণে ধরা পড়েনি। অন্যদিকে ইকো শো 5 এবং ইকো শো 8 অনেক বেশি জনপ্রিয়।

    ইকো শো 5-এ সাম্প্রতিক ব্ল্যাক ফ্রাইডে বিক্রি এটিকে সমস্ত অ্যামাজনে সর্বাধিক বিক্রিত ইকো ডিভাইসগুলির মধ্যে একটি করে তুলেছে, কিন্তু ব্যবহারকারীরা শীঘ্রই আবিষ্কার করেছেন যে অ্যামাজন ইকো শো রিসেট করা নন-ডিসপ্লে ইকো ডিভাইসগুলির থেকে অনেকটাই আলাদা৷

    অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন
    1. ইকো শো 5-এ ফ্যাক্টরি রিসেট শুরু করার দুটি উপায় রয়েছে। প্রথমটি হল কন্ট্রোল প্যানেল প্রদর্শনের জন্য স্ক্রিনের উপরে থেকে নিচের দিকে সোয়াইপ করা, তারপর নিচে স্ক্রোল করুন এবং সেটিংস নির্বাচন করুন। দ্বিতীয় বিকল্পটি হল, Alexa, সেটিংস খুলুন .
    2. সেটিংস মেনু থেকে, যতক্ষণ না আপনি ডিভাইস বিকল্পগুলি দেখতে পাচ্ছেন ততক্ষণ নিচে স্ক্রোল করুন।
    3. নীচে স্ক্রোল করুন এবং ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করুন এ আলতো চাপুন .
    4. অন্য একটি স্ক্রীন আপনাকে সতর্ক করবে যে আপনি প্রক্রিয়াটিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারবেন না। রিসেট ক্লিক করুন . এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে পাঁচ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে, কিন্তু একবার এটি হয়ে গেলে আপনার অ্যামাজন ইকো শো 5 আবার নতুনের মতো হয়ে যাবে।

    একই প্রক্রিয়া অ্যামাজন ইকো শো 8 এর জন্যও কাজ করে।

    কিভাবে অ্যামাজন ইকো (3য় জেনার) রিসেট করবেন

    Amazon Echo এর বেস মডেল রিসেট করা সহজ। প্রক্রিয়াটি ইকো ডট তৃতীয় প্রজন্মের অনুরূপ।

    অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন
    1. মাইক্রোফোন বন্ধ এবং ভলিউম ডাউন বোতামটি প্রায় বিশ সেকেন্ডের জন্য একই সময়ে টিপুন এবং ধরে রাখুন। আলো কমলা হয়ে যাবে।
    2. রঙ পরিবর্তন হয়ে গেলে, ইকো সম্পূর্ণরূপে তার আসল সেটিংসে রিসেট হবে।

    কিভাবে অ্যামাজন ইকো প্লাস (২য় জেনার) রিসেট করবেন

    আপনি যদি আপনার স্মার্ট সহকারীতে দুর্দান্ত অডিও মানের ভক্ত হন তবে আপনার কাছে অ্যামাজন ইকো প্লাস থাকতে পারে। এটি ইকোর বড় চাচাতো ভাই যার সাথে সাউন্ড মিল আছে। সৌভাগ্যক্রমে, একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করা বাকি ডিভাইসগুলির মতোই সহজ৷

    অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন
    1. অ্যাকশন বোতামটি খুঁজুন এবং 20 সেকেন্ডের জন্য নিচে চাপুন।
    2. আলো বন্ধ হয়ে আবার চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। একবার এটি হয়ে গেলে, ডিভাইসটি পুনরায় সেট করা হবে।

    একটি নোট ফার্স্ট-গেট ডিভাইস রিসেট করুন

    এই তালিকার প্রতিটি ডিভাইস দ্বিতীয় প্রজন্মের এবং পরবর্তীতে হয়েছে কারণ সেগুলিই সবচেয়ে বেশি ব্যবহৃত হয়৷ প্রতিটি ডিভাইসের দ্বিতীয় প্রজন্ম পর্যন্ত স্মার্ট সহকারীরা ধরা শুরু করেনি। পরবর্তী প্রজন্মের আরও বৈশিষ্ট্য রয়েছে এবং তাই গ্রাহকদের কাছে আরও বেশি আবেদন রয়েছে।

    ইকো ডট, ইকো এবং ইকো প্লাসের প্রথম প্রজন্মের সকলেই রিসেট বোতাম রয়েছে যা প্রেস করার জন্য একটি পেপার ক্লিপ প্রয়োজন। এই বোতামটি সন্ধান করুন, সাধারণত বেসের কাছে বা ডিভাইসের নীচে একটি ছোট গর্তে, এবং দ্রুত এটি টিপুন। একবার আপনি, আলো বন্ধ এবং আবার চালু করার জন্য অপেক্ষা করুন। এটি হয়ে গেলে, ডিভাইসটি রিসেট করা হবে।

    অ্যামাজন ইকো ডিভাইসগুলি কীভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

    প্রথম প্রজন্মের ইকো শো এবং ইকো স্পট ইকো শো 5 এর মতোই রিসেট করা হয়েছে, তবে আপনি ডিসপ্লেতে অ্যামাজন লোগো না আসা পর্যন্ত পনের সেকেন্ডের জন্য মিউট এবং ভলিউম ডাউন বোতামগুলি টিপতে পারেন।

    যদি আপনার ডিভাইসগুলি হিমায়িত হতে শুরু করে বা সঠিকভাবে কাজ না করে তবে একটি হার্ড রিসেট করুন। আলেক্সা আপনার উপর HAL-9000 যাওয়ার আগে এটি যেকোন সমস্যা সোজা করতে পারে। আপনি একটি পুরানো ডিভাইস বাতিল করার আগে একটি রিসেট সঞ্চালন নিশ্চিত করুন. সাইবার নিরাপত্তার আধুনিক যুগে, আপনি খুব বেশি নিরাপদ হতে পারবেন না।


    1. সারফেস প্রো 3 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

    2. Google Pixel 2 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

    3. কিভাবে উইন্ডোজ 10 ফ্যাক্টরি রিসেট করবেন

    4. Windows 11 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন