কম্পিউটার

টাম্বলার পর্ন নিষিদ্ধ করছে, আপনার অ্যাকাউন্টের ব্যাক আপ নিতে আপনাকে যা করতে হবে তা এখানে রয়েছে

টাম্বলারের শেষ কাছাকাছি। এই সপ্তাহের শুরুতে ঘোষণা করা হয়েছে, সংস্থাটি বলেছে যে এটি পর্ণ এবং যৌন সামগ্রীর উপর নিষেধাজ্ঞার হাতুড়ি বাদ দিচ্ছে। নিষেধাজ্ঞাটি 17 ডিসেম্বর থেকে কার্যকর হবে, যার অর্থ প্ল্যাটফর্মে পূর্বের কোনো স্পষ্ট যৌন বিষয়বস্তু লুকানো হবে এবং এর পরে প্রাপ্তবয়স্কদের সামগ্রী পোস্ট করার ক্ষমতা অনুমোদিত হবে না।

দুঃখের সময়, আমরা জানি। এই খবরটি চাচা ল্যারিকে গভীরভাবে ব্যথিত করবে৷

আপনি যদি অনেক লোকের মধ্যে একজন হন যারা এই ধরণের জিনিসের জন্য টাম্বলার ব্যবহার করেন এবং আপনি মনে করেন যে আপনি প্রভাবিত হতে পারেন, তবে এখনই সবকিছুর ব্যাক আপ করা সম্ভবত খারাপ ধারণা হবে না। সৌভাগ্যক্রমে, টাম্বলার ব্যবহারকারীদের একটি রপ্তানি সরঞ্জাম সরবরাহ করে এবং সত্যই, এটি খুঁজে পাওয়া সবচেয়ে সহজ জিনিস নয় কারণ এটি সহায়তা কেন্দ্রে পৃষ্ঠাগুলির একটি ঝাঁকের নীচে চাপা পড়ে আছে৷ চিন্তা করবেন না, আমরা আপনাকে পেয়েছি।

আপনার Tumblr অ্যাকাউন্টের ব্যাকআপ কীভাবে করবেন তা এখানে দেওয়া হল

ছবি:KnowTechie

একবার আপনি আসলে এক্সপোর্ট টুলটি খুঁজে পেলে প্রক্রিয়াটি আশ্চর্যজনকভাবে সহজ। এখানে আপনাকে যা করতে হবে তার একটি দ্রুত রানডাউন রয়েছে:

  • ড্যাশবোর্ড থেকে, আপনার অ্যাকাউন্ট মেনুতে ক্লিক করুন যা একজন ব্যক্তি আইকন হিসাবে চিত্রিত।
  • সেটিংস এ ক্লিক করুন গিয়ার আইকন৷
  • স্ক্রীনের ডানদিকে আপনি যে ব্লগটি রপ্তানি করতে চান সেটি নির্বাচন করুন৷ আপনার যদি একাধিক ব্লগ থাকে, সেগুলি এখানে তালিকাভুক্ত করা হবে৷ আপনি যদি সেগুলিকে ব্যাক আপ করার পরিকল্পনা করেন তবে আপনাকে প্রতিটির জন্য আলাদাভাবে এই সমস্ত পদক্ষেপগুলি করতে হবে৷
  • কাঙ্খিত ব্লগটি নির্বাচিত হয়ে গেলে, পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং রপ্তানি করুন-এ ক্লিক করুন .

ছবি:KnowTechie

যে প্রায় কাছাকাছি এটা. এখান থেকে, টাম্বলার ব্যাকআপ প্রক্রিয়া শুরু করবে। আপনার ব্লগ কত বড় তার উপর নির্ভর করে, এই প্রক্রিয়াটি কিছুটা সময় নিতে পারে, বিশেষ করে যদি আপনার প্রচুর পোস্ট এবং রিব্লগ থাকে।

সেখান থেকে, একবার ব্যাকআপ সম্পূর্ণ হলে, আপনি একটি "ডাউনলোড ব্যাকআপ" বোতাম দেখতে পাবেন। শুধু এটিতে ক্লিক করুন, এবং আপনি আপনার ব্লগের সমস্ত বিষয়বস্তুর সাথে বিনিময়ে একটি জিপ ফাইল পাবেন৷

জিপ ফাইলের মধ্যে রয়েছে:

  • প্রতিটি রিব্লগ, ড্রাফ্ট, ব্যক্তিগত পোস্ট, ফ্ল্যাগযুক্ত পোস্ট এবং HTML ফাইল হিসাবে অন্য কোনো লুকানো পোস্ট সহ একটি পোস্ট ফোল্ডার
  • একটি মিডিয়া ফোল্ডার যাতে ফটো, জিআইএফ, অডিও এবং আরও অনেক কিছু সহ আপনার সমস্ত পোস্ট এবং বার্তাগুলির মিডিয়া রয়েছে৷
  • আপনার সমস্ত পোস্ট এবং কথোপকথন XML ফর্ম্যাটে৷

অবশ্যই, আপনার ব্লগে এই সমস্ত স্পষ্ট যৌন বিষয়বস্তু নেই। যাইহোক, টাম্বলারে অনেক ব্যবহারকারী বলেছেন যে তাদের অনেক পোস্ট ভুলভাবে ফ্ল্যাগ করা হয়েছে, যেমন কুকুর, বিড়ালের ছবি এবং চিত্র।

তাই শুধু আপনার ব্লগে ঘর্মাক্ত, স্পন্দিত হাড়কাঠি না থাকার কারণে, সব কিছুর ব্যাক আপ নেওয়া সম্ভবত খারাপ নয়, আপনি জানেন, যদি আপনার কিছু পোস্ট পতাকাঙ্কিত হয়।

এখন, এই ব্যাকআপ নিয়ে আপনি কি করবেন তা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। প্ল্যাটফর্ম থেকে সবকিছু সরানো বা লুকানোর আগে আমরা আপনাকে দেখাতে চেয়েছিলাম কিভাবে সবকিছু সংরক্ষণ করা যায়। আপনি যদি টাম্বলারের বিকল্প খুঁজছেন, আমরা শুনছি যে পিলোফোর্ট যাওয়ার উপায়, কিন্তু মনে হচ্ছে তারা এখনও এটির জন্য প্রস্তুত নয়। কিন্তু হেই, যাইহোক এটি চেষ্টা করার মতো।

আপনি কি মনে করেন এটি আপনার টাম্বলার ব্লগকে প্রভাবিত করবে? আপনি এটা ব্যাক আপ পরিকল্পনা? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • শিশু পর্নোগ্রাফির কারণে Tumblr-এর iOS অ্যাপ অ্যাপ স্টোর থেকে সরানো হয়েছে
  • টাম্বলার ব্যবহারকারীদের একটি দল যখন ফ্যান কনভেনশন নিক্ষেপ করার চেষ্টা করে তখন এটি ঘটে
  • অবশেষে Starbucks তার বিনামূল্যের WiFi-এ পর্ন নিষিদ্ধ করে তাই সেই অনুযায়ী কাজ করুন

  1. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  2. OnePlus 6T কেনার আগে আপনার যা কিছু জানা দরকার

  3. ক্লাউড গেমিং:আপনার যা জানা দরকার!

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!