কম্পিউটার

এখানে আপনি কীভাবে নিজের অ্যালেক্সা স্কিল ব্লুপ্রিন্ট তৈরি করতে পারেন

আলেক্সাকে মূলত আপনি যা চান তা বলার জন্য পাওয়া এখন আগের চেয়ে সহজ - এবং এটি সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস - আপনার কোনও কোডিং দক্ষতা থাকতে হবে না। সম্প্রতি, অ্যামাজন জানিয়েছে যে তারা আলেক্সা দক্ষতা তৈরি করার জন্য একটি নতুন উপায় প্রবর্তন করছে।

অ্যালেক্সা স্কিল ব্লুপ্রিন্টের একটি ভূমিকা

যদিও থার্ড-পার্টি দক্ষতা এই মুহুর্তে প্রায় কয়েক বছর ধরে রয়েছে, সম্প্রতি অবধি, একটি লেখার অর্থ হল যে আপনার কিছু প্রকৃত কোডিং অভিজ্ঞতা থাকতে হবে। আরও কী, এটি আসলে একটি লিখতে কিছুটা সময় নিয়েছে। এটি স্পষ্টতই অনেক লোককে তাদের নিজস্ব সেট আপ করার ধারণা থেকে দূরে রাখে৷

যাইহোক, আলেক্সা স্কিল ব্লুপ্রিন্ট কাজটিকে অনেক সহজ করে তোলে।

একটি আলেক্সা দক্ষতা লেখার জন্য এখন শুধুমাত্র কয়েকটি শূন্যস্থান পূরণ করতে হবে। ব্লুপ্রিন্টের পিছনের ধারণাটি হল একজন গড় ব্যবহারকারীর জন্য একটি দক্ষতা বা প্রশ্নোত্তর তৈরি করা সহজ করা যা শুধুমাত্র অ্যালেক্সা ডিভাইসে চলবে। এই দক্ষতাগুলি কিছু নির্দিষ্ট প্রশ্নের কাস্টম কৌতুকের প্রতিক্রিয়া থেকে শুরু করে আপনার গৃহকর্ত্রী বা বেবিসিটারের জন্য নির্দেশাবলী সেট করা পর্যন্ত যেকোনো কিছু হতে পারে।

এলেক্সা স্কিল ব্লুপ্রিন্টগুলি কীভাবে কাজ করে?

তাহলে কিভাবে আপনি কয়েক মিনিটের মধ্যে দক্ষতার একটি তালিকা তৈরি করতে পারেন? আপনাকে অ্যামাজনের অ্যালেক্সা সাইটে লগ ইন করতে হবে, টেমপ্লেটগুলির একটি তালিকা খুঁজে বের করতে হবে এবং আপনার নিজের আলেক্সা দক্ষতা তৈরি করা শুরু করতে হবে - এর মতোই সহজ। এবং যখন কিছু টেমপ্লেট অন্যদের তুলনায় বেশি জটিল, তারা সব একই নীতিতে কাজ করে – টেমপ্লেটটি বেছে নিন এবং শূন্যস্থান পূরণ করুন।

সাধারণ দক্ষতা, বেশিরভাগই অপমান এবং প্রশংসার জন্য, আপনাকে শুধুমাত্র কয়েকটি বাক্যাংশ থেকে বেছে নিতে হবে যা আপনি আলেক্সাকে বলতে চান এবং দক্ষতার নাম দিতে চান। অন্যদিকে, একটি বেবিসিটার দক্ষতা তৈরি করা একটু বেশি জটিল এবং এটি সম্পূর্ণ হতে কমপক্ষে 30 মিনিট সময় লাগবে। এই বিশেষ দক্ষতাগুলিতে ওষুধ, অ্যালার্জি, জরুরী যোগাযোগ ইত্যাদির মতো আইটেমগুলির জন্য ক্ষেত্র রয়েছে যাতে আপনার জন্য যতটা সম্ভব প্রক্রিয়াটি সহজতর হয়।

একবার আপনি শূন্যস্থানগুলি পূরণ করা শেষ করলে, আপনাকে "দক্ষতা তৈরি করুন" এ ক্লিক করতে হবে এবং আপনার সব কাজ শেষ। এই ক্রিয়াটি আপনার দক্ষতাকে আপনার অ্যামাজন অ্যালেক্সা অ্যাকাউন্টে এবং আপনি যে ডিভাইসটি সংযুক্ত করেছেন তাতে ঠেলে দেবে। আমাদের আপনাকে সতর্ক করা উচিত যে প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কয়েক মিনিট সময় নেয়, তাই আপনার কিছু ধৈর্য্য থাকা উচিত।

আপনি যদি দক্ষতা সক্রিয় করতে চান, তবে আলেক্সাকে একটি নির্দিষ্ট প্রশ্ন জিজ্ঞাসা করুন - যেমন আপনি অন্য কোনো ইন্টিগ্রেশনের সাথে করবেন। কর্মের সম্পূর্ণ তালিকার জন্য, আপনাকে ব্লুপ্রিন্ট ওয়েবসাইট পরিদর্শন করতে হবে। সেখানে, আপনি যে কোনো উপায়ে আপনার দক্ষতা সম্পাদনা করতে এবং সাজাতে সক্ষম হবেন।

ব্লুপ্রিন্ট দক্ষতা বনাম স্ট্যান্ডার্ড দক্ষতা

অনেকে ভাবছেন, ব্লুপ্রিন্ট দক্ষতা কি স্ট্যান্ডার্ড ব্যবহারকারী-উত্পাদিত দক্ষতার মতো? যদিও তারা বেশ অনুরূপ, উভয়ের মধ্যে কিছু লক্ষণীয় পার্থক্য রয়েছে।

প্রারম্ভিকদের জন্য, ডেভেলপারদের কাছে আলেক্সা মার্কেটপ্লেসে তৈরি করা দক্ষতা প্রকাশ করার বিকল্প রয়েছে যাতে কেউ ব্যবহার করতে পারে। বিপরীতে, ব্লুপ্রিন্ট দক্ষতা একচেটিয়াভাবে তৈরি করা হয়েছে এবং বিশেষভাবে আপনার অ্যাকাউন্টের সাথে সংযুক্ত। তার মানে আপনি ব্লুপ্রিন্টের মাধ্যমে যে দক্ষতাগুলি তৈরি করেন তা শুধুমাত্র আপনার মালিকানাধীন ডিভাইসগুলিতে কাজ করতে পারে।

এর ইতিবাচক এবং নেতিবাচক উভয় দিকই রয়েছে। একটি ইতিবাচক নোটে, আপনি যদি আপনার বা আপনার পরিবারের সদস্যদের সম্পর্কে ব্যক্তিগত তথ্য দিয়ে একটি দক্ষতা তৈরি করেন, আপনি নিশ্চয়ই তা সর্বজনীন হতে চান না। যাইহোক, আপনি আপনার বন্ধুদের সাথে ডিজাইন করা ট্রিভিয়া গেম শেয়ার করতে পারবেন না।

অ্যালেক্সা দক্ষতার ব্লুপ্রিন্টের ভবিষ্যৎ

তাহলে স্কিল ব্লুপ্রিন্টের জন্য ভবিষ্যৎ কী ধরে? আমরা নিশ্চিতভাবে জানি যে কিছু লোক অদ্ভুত ট্রিভিয়া গেম তৈরি করতে এবং কয়েক মিনিটের ভাইরাল খ্যাতির জন্য অ্যালেক্সাকে অনুপযুক্ত কিছু বলতে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে চলেছে।

কিন্তু অ্যামাজনের প্ল্যাটফর্মের জন্য আরও বড় পরিকল্পনা রয়েছে। উদাহরণস্বরূপ, আপনার কাছে "হাউসগেস্ট" দক্ষতার টেমপ্লেট রয়েছে যা ব্যবহারকারীদের তাদের অতিথিদের জন্য গুরুত্বপূর্ণ তথ্য রেখে যেতে দেয়। অধিকন্তু, কুইজ এবং ফ্ল্যাশকার্ড টেমপ্লেটগুলি তাদের জন্য বৈধভাবে উপযোগী হতে পারে যারা আলেক্সার মতো আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে চায়।

যখন এটি সব বলা এবং সম্পন্ন করা হয়, তখন ব্যবহারকারীরা এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে কী করেন তা দেখতে অবশ্যই উত্তেজনাপূর্ণ হতে চলেছে। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ অ্যালেক্সা ব্যবহারকারী রয়েছে এবং অ্যামাজনের নতুন প্ল্যাটফর্মের জন্য ধন্যবাদ; তাদের জন্য এখন তাদের ডিভাইস সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা সম্ভব।


  1. কিভাবে আপনার নিজের QR কোড তৈরি করবেন?

  2. আপনি কীভাবে আপনার ইনস্টাগ্রাম ফটোগুলি পুনরায় পোস্ট করতে পারেন তা এখানে!

  3. আইওএস 12 বিটাতে কীভাবে আপনার নিজের মেমোজি তৈরি করবেন

  4. আপনার নিজের অ্যালেক্সা দক্ষতা তৈরি করার পদক্ষেপ