কম্পিউটার

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

অ্যাপল গেম সেন্টার 2010 সালে প্রথম দৃশ্যে প্রবেশ করেছিল, তবে প্ল্যাটফর্মের আধুনিক সংস্করণটি কোনওভাবেই তার আগের ফর্মের সাথে সাদৃশ্যপূর্ণ নয়। iOS 10 এর সাথে, গেম সেন্টার একটি স্বতন্ত্র প্ল্যাটফর্ম থেকে এমন একটিতে স্থানান্তরিত হয়েছে যা সামাজিক মিথস্ক্রিয়া এবং তৃতীয় পক্ষের একীকরণের উপর আরও বেশি ফোকাস করে৷

পরিবর্তনের ফলে এটি ব্যবহারকারীদের কাছ থেকে যথেষ্ট সমালোচনা পেয়েছে, তবে প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য এখনও প্রচুর উপায় রয়েছে। অ্যাপল গেম সেন্টার কীভাবে সেট আপ করবেন এবং ব্যবহার করবেন তা এখানে।

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

কিভাবে অ্যাপল গেম সেন্টার সেট আপ করবেন

আপনি অতীতে কোনও সময়ে গেম সেন্টার সেট আপ করতে পারেন, বিশেষ করে যদি আপনি আপনার iPhone বা iPad এ প্রচুর মোবাইল গেম খেলতে থাকেন। যাইহোক, আপনি এটি সেট আপ না করে থাকলে, সেটিংস খুলুন এবং অ্যাপল গেম সেন্টার আইকন না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এটি সঙ্গীত, টিভি, ফটো, ক্যামেরা এবং বইগুলির মতো একই উপধারায় পাওয়া যায়৷

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

গেম সেন্টারে আলতো চাপুন আইকন পরবর্তী স্ক্রীনে একটি স্লাইডার দেখাবে। স্লাইডারে ট্যাপ করুন। পরবর্তী স্ক্রিনে, আপনি গেম সেন্টারের জন্য যে অ্যাপল আইডি ব্যবহার করতে চান সেটি দিয়ে সাইন ইন করুন। এটি করা আপনার গেম সেন্টার প্রোফাইলকে সমস্ত Apple ডিভাইস জুড়ে আপনাকে অনুসরণ করতে সক্ষম করে৷

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

আপনি সাইন ইন করার পরে, আপনি একটি ফাঁকা প্রোফাইল পৃষ্ঠা দেখতে পাবেন। এখানে আপনি আপনার Apple গেম সেন্টার প্রোফাইল ফটো এবং আপনার ডাকনাম পরিবর্তন করতে পারেন এবং আপনি সহজেই আমন্ত্রণ জানাতে পারেন এমন বন্ধুদের যোগ করতে পারেন৷ আপনি একই গেমের খেলোয়াড়দের জন্য বিকল্পটি সক্ষম করতে পারেন, যদি তারা একই Wi-Fi নেটওয়ার্কে থাকে বা ব্লুটুথের জন্য যথেষ্ট কাছাকাছি থাকে, গেমের আমন্ত্রণ পাঠাতে।

গেম সেন্টারে কীভাবে বন্ধুদের যোগ করবেন

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

বন্ধুরা ক্ষেত্র খালি থাকবে যদি না আপনি বন্ধু যোগ করেন। শুধু বন্ধুদের যোগ করুন আলতো চাপুন৷ . এটি করার ফলে মেসেজ আসে। আপনি একবারে এক বা একাধিক বন্ধুকে আমন্ত্রণ পাঠাতে পারেন।

তারা আপনার অনুরোধ গ্রহণ করার পরে, তাদের প্রোফাইল নামগুলি আপনার বন্ধুদের তালিকায় প্রদর্শিত হবে৷

অ্যাপল গেম সেন্টার কি করে?

গেম সেন্টারটি আগের মতো বহুমুখী নয়। এটি প্রতিটি গেমে অন্তর্ভুক্ত করা হয় না, এবং অ্যাপ বিকাশকারীরা এটিকে গেমগুলিতে অন্তর্ভুক্ত করবেন কি না তা চয়ন করেন৷

যদি একটি গেম অ্যাপল গেম সেন্টার সমর্থন করে, তাহলে গেমটি চালু হলে এটি স্বয়ংক্রিয়ভাবে লোড হবে। আপনি লিডারবোর্ড দেখতে পারেন, আপনার বন্ধুদের সাথে আপনার স্কোর কীভাবে তুলনা করে এবং আরও অনেক কিছু দেখতে পারেন। আপনি যদি এতটাই প্রবণ হন, আপনি এমনকি বিশ্বের উচ্চ স্কোরে শীর্ষে যাওয়ার চেষ্টা করতে পারেন—কিন্তু প্রায়শই শুধুমাত্র কয়েকজন বন্ধুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা ভাল।

গেম সেন্টার-সামঞ্জস্যপূর্ণ গেমগুলি কীভাবে সন্ধান করবেন

গেম সেন্টারের সাথে কাজ করে এমন একটি গেম খুঁজে পেতে কিছুটা ট্রায়াল এবং ত্রুটি লাগে, তবে গেম সেন্টার ব্যবহার করে এমন একটি গেম রয়েছে:অ্যাপল আর্কেড। Apple-এর প্রতি মাসে $5-এর মোবাইল গেমের কিউরেটেড নির্বাচন এমন একটি সেরা বিকল্প যা কেউ তাদের ফোন দিয়ে ডাউনটাইম পূরণ করতে চায়।

অ্যাপল আর্কেড শিরোনামগুলির মধ্যে একটি "দ্য পিনবল উইজার্ড" থেকে এই স্ক্রিনগ্র্যাবটি দেখুন। আপনি যদি স্কোর ক্লিক করেন হোম স্ক্রিনে, এটি আরেকটি উইন্ডো খোলে যা লিডারবোর্ড, অর্জন এবং চ্যালেঞ্জগুলি প্রদর্শন করে।

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

সমস্ত অ্যাপল আর্কেড শিরোনাম অ্যাপল গেম সেন্টার ব্যবহার করে। আপনি জানেন যে একটি গেম তখন হয় যখন আপনাকে লগ ইন করার সময় একটি বার্তা দিয়ে অভ্যর্থনা জানানো হয় যা পর্দার শীর্ষ থেকে পপ ইন হয়।

কিভাবে সেট আপ করবেন এবং অ্যাপল গেম সেন্টার ব্যবহার করবেন

আপনি যদি গেম সেন্টারের সাথে কাজ করে এমন অন্য গেমগুলি খুঁজছেন, আপনি অন্যান্য শিরোনাম খুঁজে পেতে কীওয়ার্ড হিসাবে "গেম সেন্টার" সহ অ্যাপ স্টোর অনুসন্ধান করতে পারেন। সেখানে বেশ কয়েক আছে. গেম সেন্টারের সাথে কাজ করে এমন বেশিরভাগেরই লিডারবোর্ড রয়েছে, তবে শুধুমাত্র কিছু কৃতিত্ব রয়েছে।

অ্যাপল গেম সেন্টার ব্যবহার করার জন্য সত্যিই এটিই রয়েছে। এটি সেট আপ করা এবং ব্যবহার করা সহজ, এবং আপনি যদি অনেকগুলি মাল্টিপ্লেয়ার গেম খেলেন বা বন্ধুদের সাথে প্রতিযোগিতা করতে পছন্দ করেন, তাহলে সেরা খেলোয়াড় কে তা জানার জন্য এটি একটি দুর্দান্ত উপায়৷


  1. কিভাবে অ্যাপলের গ্যারেজব্যান্ড ব্যবহার করবেন

  2. গেম সেন্টার কি এবং ম্যাক এবং iOS এ এটি কীভাবে ব্যবহার করবেন

  3. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  4. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন