কম্পিউটার

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

স্ট্রিমিং মিউজিক স্পেসে অ্যাপল মিউজিকের আজকাল অনেক প্রতিযোগিতা রয়েছে। যার মধ্যে অন্তত ইউটিউব মিউজিক নয়, যা অ্যাপলের এখন পরিপক্ক সঙ্গীত পরিষেবার সাথে আক্রমনাত্মকভাবে মেলে। অ্যাপল মিউজিকের দুর্দান্ত স্ট্রিমিং গুণমান রয়েছে, এটি অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ এবং উদার পারিবারিক ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্য রয়েছে।

এটি ব্যবহার করার জন্যও বেশ স্বজ্ঞাত, তবে অ্যাপল মিউজিকের এমন কিছু সূক্ষ্ম দিক এবং বৈশিষ্ট্য রয়েছে যা অনেক লোক হয় উপেক্ষা করে বা ভালভাবে বিজ্ঞাপন দেওয়া হয় না। তাই আপনি যদি ইতিমধ্যেই একজন অ্যাপল মিউজিক ফ্যান হয়ে থাকেন, তাহলে পরিষেবা থেকে সর্বাধিক সুবিধা পেতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু স্বল্প পরিচিত অ্যাপল মিউজিক টিপস রয়েছে।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

আমরা এখানে অ্যাপটির আইপ্যাড সংস্করণ ব্যবহার করব, তবে অন্যান্য iOS ভেরিয়েন্টের সাথে বৈশিষ্ট্য সমতা রয়েছে।

গানের কথা দেখুন

ডিজিটাল মিউজিক আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে একটি জিনিস হল প্রিয় অ্যালবাম লাইনার এবং কভার। আপনি যখন একটি নতুন সিডি বা ভিনাইল অ্যালবাম কিনেছেন, তখন আপনি প্রায়শই একটি পুস্তিকা পেতেন যাতে প্রতিটি গানের লিরিক্স সহ আর্টওয়ার্ক থাকে। অ্যাপল মিউজিক অন্তত সেই জাদুটিকে "সম্পূর্ণ গান" আকারে ফিরিয়ে এনেছে।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

যেখানে উপলব্ধ, আপনি তিনটি বিন্দুতে ট্যাপ করে একটি গানের লিরিক্সের সম্পূর্ণ কপি পেতে পারেন এখন চলছে উইন্ডো এবং তারপরে ট্যাপ করুন সম্পূর্ণ গান দেখুন।

এখন আপনি শেষ পর্যন্ত এই বিব্রতকর "এই লোকটিকে চুম্বন করুন" পরিস্থিতি এড়াতে পারেন৷

অথবা কারাওকে মোড ব্যবহার করুন

এটি সম্পূর্ণ লিরিক্স দিয়েও থামে না। অ্যাপল মিউজিকের এখন-বাজানো উইন্ডোর জন্য একটি ঝরঝরে কারাওকে-এর মতো ফাংশন রয়েছে।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

এই "সিঙ্ক করা" গানগুলিকে এখন বাজানো উইন্ডোর নীচের বাম কোণে সামান্য স্পিচ বাবলে ট্যাপ করে সক্রিয় করা যেতে পারে৷ এটি সঙ্গীতের সাথে সিঙ্ক করা গানগুলিকে সক্রিয় করবে এবং আপনাকে গান গাইতে দেবে!

"প্রয়োজনীয়", "পরবর্তী পদক্ষেপ" এবং "গভীর কাট" কিউরেশন প্যাটার্ন

অ্যাপল মিউজিক স্পটিফাই বা প্যান্ডোরার শিরায় স্বয়ংক্রিয় সঙ্গীত পরামর্শ প্রদান করে। যাইহোক, এর আসল শক্তি বিভিন্ন মানব-নিয়োজিত প্লেলিস্টের মধ্যে রয়েছে যা আপনাকে গঠনমূলকভাবে শিল্পীদের ডিস্কোগ্রাফি অন্বেষণ করতে দেয়।

অ্যাপলের এই তালিকাগুলির জন্য নির্দিষ্ট নামকরণের নিয়ম রয়েছে যা আপনাকে একজন শিল্পীর কাজগুলির মধ্যে নিয়ে যায় যা প্রত্যেকের শোনা উচিত সবচেয়ে গুরুত্বপূর্ণ গান (প্রয়োজনীয়), কাজের মাংস (পরবর্তী পদক্ষেপ) এবং অবশেষে সমস্ত বি-পার্শ্বের জন্য সত্যিকারের ভক্ত (গভীর কাট)।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

আপনাকে যা করতে হবে তা হল সঠিক কীওয়ার্ডের পাশাপাশি শিল্পীর নাম অনুসন্ধান করুন এবং তালিকাটি আপনার জন্য ঠিক সেখানে থাকা উচিত। নতুন সঙ্গীতের সাথে ঘনিষ্ঠ হওয়ার নিখুঁত উপায়।

অ্যালবাম/শিল্পী শর্টকাট

অ্যাপল মিউজিক সর্বদা যোগাযোগের একটি ভাল কাজ করে না যখন আপনি একটি দরকারী ফাংশনের জন্য কিছুতে ট্যাপ করতে পারেন। এটির সবচেয়ে খারাপ উদাহরণ হল একটি শর্টকাট যা আপনাকে বর্তমানে বাজানো গান থেকে অ্যালবাম বা শিল্পী পৃষ্ঠাতে যেতে দেয় যেটি এটি থেকে আসে৷

আপনাকে যা করতে হবে তা হল এখন বাজানো উইন্ডোতে গানের শিরোনামের নীচে শিল্পীর নামে আলতো চাপুন। এটি একটি বুদবুদ পপ আপ করবে যা আপনাকে শিল্পী, অ্যালবাম বা প্লেলিস্ট পৃষ্ঠায় নিয়ে যাবে। আপনি যদি একটি সম্পূর্ণ অ্যালবাম শুনতে চান বা দ্রুত এটি আপনার লাইব্রেরিতে যোগ করতে চান তাহলে খুবই উপযোগী৷

লাইব্রেরি কাস্টমাইজ করুন

এটি অন্য একটি বৈশিষ্ট্য যা অ্যাপল মিউজিক সুস্পষ্ট করে না, তবে আপনি লাইব্রেরি ড্রপ-ডাউন মেনুতে প্রদর্শিত বিভাগ এবং তাদের অর্ডার কাস্টমাইজ করতে পারেন।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

আপনাকে যা করতে হবে তা হল সামান্য সম্পাদনা এ আলতো চাপুন৷ লাইব্রেরি ড্রপ-ডাউন মেনুর উপরের ডানদিকে বোতাম। এটি আপনাকে অতিরিক্ত বিভাগগুলি নির্বাচন করতে, যেগুলিকে আপনি গুরুত্ব দেন না সেগুলিকে সরাতে এবং তাদের মেনু ক্রম পরিবর্তন করতে দেয়৷

"পরবর্তী" বনাম "পরে" খেলুন

অফারে মিউজিক ব্রাউজ করার সময় আপনি একটি গান টিপুন এবং ধরে রাখলে পপ আপ করার অনেকগুলি বিকল্প রয়েছে। পরবর্তী খেলুন সবাই সম্ভবত জানেন এবং ব্যবহার করে যে এক.

এটি নিখুঁত বোধগম্য করে কারণ এটি আপনি বর্তমানে যে সঙ্গীতটি শুনছেন তার পরে সরাসরি গানটি স্লট করে। আপনার গান বন্ধ করে সরাসরি নতুন শুরু করার পরিবর্তে।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

যা কম স্বজ্ঞাত তা হল পরে খেলুন , যার নাম দেওয়া উচিত ছিল Play Last . যেহেতু এটি সবই করে নতুন গানটি নীচে স্লট করা বর্তমান প্লেলিস্টের।

আপনি সম্ভবত পরে খেলুন দেখেছেন৷ বোতাম, কিন্তু অধিকাংশ মানুষ এটি উপেক্ষা করে। এটি কী করে তা জানা থাকলে দেখায় যে এটি কতটা দরকারী৷

প্লেলিস্ট গানগুলি পুনরায় অর্ডার করুন

এই এক সুপার দরকারী. সম্ভবত আপনার মধ্যে কেউ কেউ জানেন না যে আপনি একটি প্লেলিস্টে গানের প্লেব্যাক ক্রমটি পুনরায় সাজাতে পারেন৷

হ্যাঁ, এতে পূর্ব-তৈরি প্লেলিস্ট অন্তর্ভুক্ত রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল তিনটি অনুভূমিক রেখা ট্র্যাক এন্ট্রির ডানদিকে টেনে আনতে হবে তালিকার উপরে বা নীচে৷

সরাসরি "আপনার জন্য" পরামর্শ ডাউনভোট করুন

আপনার জন্য Apple Music-এর বিভাগ আপনাকে আপনার অতীত পছন্দের উপর ভিত্তি করে প্রস্তাবিত সঙ্গীতের একটি নির্বাচন দেখায়। আপনি আপনার পছন্দের গানগুলিকে আপভোট করার কথা মনে করছেন, তাই না?

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

অন্ততপক্ষে আপনার আপনার জন্য প্রস্তাবনাগুলিকে ডাউনভোট করা উচিত৷ অধ্যায়. আপনি এখানে সরাসরি এটি করতে পারেন – যেকোনও সাজেশন আইকনে দীর্ঘক্ষণ চাপ দিন এবং তারপরে এর মত কম সাজেস্ট করুন এ আলতো চাপুন। পপআপ মেনুতে।

একইভাবে, আপনি প্রেম চয়ন করতে পারেন৷ পরিবর্তে, এই পৃষ্ঠায় আপনাকে প্রস্তাবিত সঙ্গীতকে আরও কাস্টমাইজ করতে।

মোবাইল ডেটাতে সাউন্ড কোয়ালিটি বাড়ান

মোবাইল অ্যাপল মিউজিক অ্যাপের ডিফল্ট আচরণ হল মোবাইল ডেটা ব্যবহার করার সময় আপনাকে নিম্নমানের অডিও স্ট্রিম দেওয়া। ধারণাটি অবশ্যই আপনার মোবাইল প্ল্যানে আপনাকে মূল্যবান মেগাবাইট সংরক্ষণ করার জন্য, তবে প্রত্যেককে এটি নিয়ে চিন্তা করতে হবে না।

আপনার যদি সীমাহীন প্ল্যান থাকে (অথবা খুব গভীর পকেট) আপনি চলার সময় আপনাকে একটি লক্ষণীয়ভাবে উন্নত মানের স্তর দেওয়ার জন্য গুণমান সেটিং পরিবর্তন করতে পারেন। বিশেষ করে যদি আপনার কাছে খুব সুন্দর হেডফোন থাকে।

9টি স্বল্প-পরিচিত অ্যাপল মিউজিক টিপস যা আপনার জানা দরকার

যদিও আপনি অ্যাপটিতে এই সেটিংটি পাবেন না। আপনাকে সেটিংস খুলতে হবে অ্যাপ এবং তারপরে সংগীত-এ নেভিগেট করুন এবং তারপরে মোবাইল ডেটা এ আলতো চাপুন . এখান থেকে আপনি উচ্চ মানের স্ট্রিমিং টগল করতে পারেন বিকল্প চালু বা বন্ধ।

আপনি আপনার নির্দিষ্ট হেডফোনের পার্থক্য বলতে পারবেন কিনা তা দেখার জন্য আমরা আপনাকে মনোযোগ সহকারে শোনার পরামর্শ দিই। কিছু লোক পার্থক্য শুনতে যাচ্ছে না এবং তাই পরিবর্তে তাদের ডেটা সংরক্ষণ করতে পারে।

পাম্প আপ দ্য জ্যাম!

আশা করি, এই অ্যাপল মিউজিক টিপসের মধ্যে কয়েকটির বেশি রয়েছে যা আপনি এখনও জানেন না। আরও গুরুত্বপূর্ণ, আমরা আশা করি যে এই টিপসগুলি আপনাকে ইতিমধ্যেই একটি দুর্দান্ত সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা থেকে আরও কিছু উপভোগ করতে দেয়৷

নিখুঁত শোনার অভিজ্ঞতা একত্রিত করা এবং অ্যাপল মিউজিকের সমস্ত টিপস এবং কৌশল জানার মতো কিছু নেই যদি আপনি না চান যে বীট কখনও কমে যাক।


  1. নতুন লঞ্চ হওয়া Apple 4K টিভি এবং ওয়াচ সিরিজ 3 সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. অ্যাপল ম্যাক প্রো এবং প্রো ডিসপ্লে এক্সডিআর সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. Apple TV 4K:10 টি টিপস এবং ট্রিকস আপনাকে অবশ্যই জানা উচিত

  4. ক্লাউড গেমিং:আপনার যা জানা দরকার!