কম্পিউটার

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

আপনার ডেস্কটপে একটি সুন্দর ওয়ালপেপার থাকলে সহজেই আপনার মেজাজ উন্নত হয়। সর্বোপরি, আপনি যখনই আপনার কম্পিউটার খুলবেন তখন আপনি এটি দেখতে পাবেন। একটি সুন্দর দৃশ্য সহ একটি ওয়ালপেপারের চেয়ে ভাল জিনিসটি হল একটি লাইভ ওয়ালপেপার যার সাথে কিছু গতি যুক্ত করা হয়েছে। লাইভলি ওয়ালপেপার লিখুন – একটি জনপ্রিয় অ্যাপ যা আপনাকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার এবং স্ক্রিনসেভার হিসাবে GIF, ভিডিও এবং ওয়েবপেজ সেট করতে দেয়।

দুর্ভাগ্যবশত, Lively Wallpaper শুধুমাত্র Windows-এর জন্য উপলব্ধ এবং macOS X-এর জন্য নয়৷ এই নিবন্ধে, আমরা আপনাকে সেরা লাইভ ওয়ালপেপার অ্যাপগুলি দেখাব যা আপনি আপনার Mac ডেস্কটপে একটি অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড যোগ করতে ব্যবহার করতে পারেন৷

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

ম্যাকে লাইভ ওয়ালপেপার:অন্তর্নির্মিত পদ্ধতি

অ্যানিমেটেড ডেস্কটপ ব্যাকগ্রাউন্ডের বিরুদ্ধে কিছু ব্যবহারকারীর একটি যুক্তি হল যে তারা কম্পিউটারের প্রক্রিয়াকরণ শক্তি নষ্ট করে, আপনার CPU, GPU এবং ব্যাটারি ব্যবহার বাড়ায়। যাইহোক, লাইভ ওয়ালপেপার অ্যাপ্লিকেশানগুলির বিকাশকারীরা এই সমস্যা সম্পর্কে সচেতন এবং প্রায়শই এটির জন্য বিভিন্ন সমাধান অফার করে, যেমন আপনি যখন আপনার কম্পিউটারে পূর্ণ স্ক্রীন অ্যাপ্লিকেশনগুলি চালান তখন ওয়ালপেপার প্লেব্যাককে বিরতি দেওয়া৷

আপনি যদি আপনার স্থির ডেস্কটপ ছবিকে একটি অ্যানিমেটেড ওয়ালপেপারে পরিবর্তন করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে প্রথমে ম্যাকের বিল্ট-ইন পদ্ধতি ব্যবহার করে এটি করার চেষ্টা করা উচিত যাকে ডাইনামিক ডেস্কটপ বলা হয়। যতক্ষণ না আপনি macOS Mojave 10.14 বা তার পরের সংস্করণ চালাচ্ছেন ততক্ষণ আপনি এটি যেকোনো Apple মেশিনে (MacBook Air, MacBook Pro, বা iMac) ইনস্টল করতে পারেন।

আপনার ম্যাকে ডায়নামিক ওয়ালপেপার সেট করতে, অ্যাপল মেনুতে সিস্টেম পছন্দগুলি খুলুন, তারপরে ডেস্কটপ এবং স্ক্রিনসেভার> ডেস্কটপ নির্বাচন করুন। ডায়নামিক ওয়ালপেপার দিনের বেলায় ধীরে ধীরে দিন থেকে রাতের সংস্করণে পরিবর্তিত হয়।

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

macOS Mojave-এ, আপনি ডায়নামিক ওয়ালপেপারের মাত্র 2টি বিকল্প পাবেন। macOS Monterey-এ, আপনি 8টি ভিন্ন বিকল্প পাবেন, এছাড়াও কিছু লাইট এবং ডার্ক ডেস্কটপ ওয়ালপেপার পছন্দ যা সারা দিন পরিবর্তন হয়।

আপনি যদি অ্যানিমেটেড ওয়ালপেপার হিসাবে আপনার নিজের ফটোগুলি ব্যবহার করতে চান, বাম দিকে ফটো বা ছবি ফোল্ডার নির্বাচন করুন (আপনি আপনার ছবিগুলি কোথায় সঞ্চয় করেন তার উপর নির্ভর করে), একটি ছবি নির্বাচন করুন, তারপর উইন্ডোর নীচে ছবি পরিবর্তন করুন নির্বাচন করুন।

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

ড্রপডাউন মেনু থেকে, ছবি পরিবর্তনের জন্য একটি ব্যবধান বেছে নিন। আপনি প্রতি 5 সেকেন্ডে পরিবর্তন হওয়া ফটোগুলি থেকে দিনে একবার একটি নতুন ছবি পেতে যেকোনো বিকল্প বেছে নিতে পারেন।

ম্যাকের জন্য সেরা লাইভলি ওয়ালপেপার বিকল্প

আপনার ম্যাকের জন্য লাইভ ওয়ালপেপার পেতে আপনি ব্যবহার করতে পারেন এমন প্রচুর ওয়েবসাইট এবং অ্যাপ রয়েছে। তাদের মধ্যে কিছু বিনামূল্যে এবং ওপেন সোর্স, অন্যদের একটি সাবস্ক্রিপশন বা এককালীন অর্থপ্রদান প্রয়োজন। আমরা সেরা সাইট এবং ওয়েব টুল বেছে নিয়েছি যেখানে আপনি আপনার কম্পিউটারের জন্য নতুন ওয়ালপেপার পেতে পারেন।

1. স্যাটেলাইট আইস

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:বিনামূল্যে।

Satellite Eyes হল একটি macOS অ্যাপ যা আপনাকে আপনার বর্তমান অবস্থানের একটি স্যাটেলাইট ছবিতে আপনার ডেস্কটপ ওয়ালপেপার পরিবর্তন করতে দেয়। এটি একটি গতিশীল চিত্রও হতে চলেছে যা প্রতিবার আপনি আপনার ল্যাপটপটি নতুন কোথাও খুললেই পরিবর্তিত হয়।

আপনি অ্যাপটি ডাউনলোড করার পরে, আপনি বিভিন্ন মানচিত্রের শৈলী এবং প্রভাবগুলি থেকে চয়ন করতে পারেন৷ আপনি আপনার মানচিত্রকে বিমূর্ত জলরঙে প্রদর্শন করতে পারেন, অথবা বায়বীয় ফটোগ্রাফির নির্ভুলতা বেছে নিতে পারেন। আপনার যদি একাধিক মনিটর সেটআপ থাকে তবে স্যাটেলাইট আইস সম্পূর্ণ প্রস্থের সুবিধা নেবে এবং মনিটর জুড়ে ছবিগুলি প্রসারিত করবে।

স্যাটেলাইট আইস একটি বিনামূল্যের অ্যাপ, এবং সোর্স কোডটি গিটহাবে পাওয়া যায়।

2. লাইভ ওয়ালপেপার HD এবং আবহাওয়া

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ।

লাইভ ওয়ালপেপার এইচডি এবং ওয়েদার এমন একজনের জন্য একটি নিখুঁত অ্যাপ যিনি জিনিসগুলির জন্য ব্যবহারিক পদ্ধতি উপভোগ করেন। এই টুলটি ওয়ালপেপারের একটি সংগ্রহ অফার করে যা আপনার ডেস্কটপকে প্রাণবন্ত করতে পারে। ওয়ালপেপারগুলি থিমযুক্ত, এবং তাদের প্রতিটিতে একটি সমন্বিত ঘড়ি এবং আবহাওয়া উইজেট রয়েছে তাই আপনাকে আর কখনও Google বর্তমান আবহাওয়ার প্রয়োজন হবে না৷ ঘড়ি এবং আবহাওয়ার উইজেটগুলি যে কোনও শৈলী এবং পছন্দের জন্য প্রচুর কাস্টমাইজেশন বিকল্পের সাথে আসে।

এছাড়াও আপনি আপনার নিজের ছবি এবং ছবি থেকে একটি লাইভ ওয়ালপেপার ডিজাইন করতে অ্যাপের ওয়ালপেপার ইঞ্জিন ব্যবহার করতে পারেন।

3. স্ক্রিনপ্লে

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:বিনামূল্যে।

ScreenPlay হল একটি ওপেন সোর্স লাইভ ওয়ালপেপার প্ল্যাটফর্ম যা Windows এবং OSX সমর্থন করে। স্ক্রিনপ্লেকে লাইভলি ওয়ালপেপারের অন্যতম সেরা বিকল্প হিসাবে বিবেচনা করা হয়, কারণ অ্যাপটি বিনামূল্যে, ওপেন সোর্স এবং এতে স্টিম ইন্টিগ্রেশন অন্তর্ভুক্ত রয়েছে। স্ক্রিনপ্লেতে, আপনি অন্য ব্যবহারকারীদের দ্বারা তৈরি করা প্রকল্পগুলির একটি ব্যবহার করতে পারেন, বা আপনার নিজের লাইভ ওয়ালপেপার তৈরি করতে পারেন এবং অন্যদের সাথে শেয়ার করতে পারেন৷

স্ক্রিনপ্লে আপনাকে কাস্টম উইজেট এবং অ্যাপ ড্রয়ার তৈরি করতে দেয়। এখানে একমাত্র নেতিবাচক দিক হল আপনার যদি সক্রিয় স্টিম অ্যাকাউন্ট না থাকে তবে আপনি এটি ব্যবহার করতে পারবেন না।

4. বায়বীয়

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:বিনামূল্যে।

এরিয়াল হল আরেকটি ফ্রি এবং ওপেন সোর্স অ্যাপ যা আপনি অ্যানিমেটেড ওয়ালপেপার দিয়ে আপনার ডেস্কটপ সাজাতে ব্যবহার করতে পারেন। অ্যাপটি জন কোটস দ্বারা একটি ম্যাক স্ক্রিনসেভার (macOS 10.12 বা তার পরের সাথে সামঞ্জস্যপূর্ণ) হিসাবে তৈরি করা হয়েছিল যা নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, হাওয়াই, চীন এবং অন্যান্য অবস্থানে অ্যাপ্লাই দ্বারা শট করা এরিয়াল মুভিগুলি চালায়৷

যেহেতু এরিয়াল একটি ওপেন সোর্স অ্যাপ, এটি ক্রমাগত বিকাশ করছে এবং নতুন বৈশিষ্ট্য যুক্ত হচ্ছে। সর্বশেষ সংস্করণ আপনাকে আপনার বর্তমান অবস্থানের জন্য আবহাওয়ার তথ্য এবং পূর্বাভাস প্রদর্শন করতে দেয়। সমস্ত ব্যবহারকারীদের GitHub-এ অ্যাপের বিকাশে অবদান রাখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

5. 24 ঘন্টা ওয়ালপেপার

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:$7।

আপনি যদি মনে করেন আপনার ডেস্কটপের কিছু গুরুতর নান্দনিক আপগ্রেড প্রয়োজন, 24 ঘন্টা ওয়ালপেপার চেষ্টা করুন। এই অ্যাপ্লিকেশানটি আপনাকে 100 টিরও বেশি পেশাদার ছবি থেকে বেছে নিতে এবং প্রাকৃতিক আলোর সাথে সময়মতো পরিবর্তন দেখতে দেয়৷

দিনের বিভিন্ন সময়ে সেই ম্যাচ থেকে বেছে নেওয়ার জন্য কয়েক ডজন সুন্দর ডেস্কটপ ওয়ালপেপার রয়েছে। সিয়েরাস, ইয়োসেমাইট, পিরামিড লেক, নিউ ইয়র্ক, লস এঞ্জেলেস, প্যারিস, টোকিও এবং আরও অনেক কিছু সহ প্রকৃতি- এবং শহর-থিম উভয় ওয়ালপেপার রয়েছে। সমস্ত ছবি সম্পূর্ণ 5K রেজোলিউশনে আসে।

আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট অবস্থান থেকে ফটো নির্বাচন করতে পারেন, অথবা 24 ঘন্টা ওয়ালপেপার মিশ্রণগুলির মধ্যে একটি চয়ন করতে পারেন৷ মিক্সে এলোমেলো অবস্থান এবং সারা দিন পরিবর্তিত স্থানের ছবি রয়েছে। আপনার ডেস্ক না রেখে ভ্রমণ করার একটি মজার উপায়।

6. লাইভ ডেস্কটপ

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:$0.99 (প্রোমো)।

লাইভ ডেস্কটপ আরেকটি দুর্দান্ত অ্যাপ যা আপনাকে আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ডে প্রাণ দিতে সাহায্য করতে পারে। অ্যাপটিতে, আপনি লাইভ থিম এবং ওয়ালপেপারের একটি নির্বাচন পাবেন, যেমন একটি দোলাওয়া পতাকা, একটি জলপ্রপাত, একটি জ্বলন্ত অগ্নিকুণ্ড, একটি গর্জনকারী সিংহ এবং আরও অনেক কিছু৷

এই লাইভ থিমগুলির বেশিরভাগই তাদের মধ্যে অডিও সমন্বিত। আপনি অ্যাপে এটি সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারেন। লাইভ থিমগুলির সাথে একসাথে, লাইভ অডিও আসলে আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ডকে জীবন্ত করে তোলে। এটি আপনাকে একটি স্বাগত বিভ্রান্তি বা আপনার পরবর্তী প্রকল্পের জন্য অনুপ্রেরণা এবং নতুন ধারণা পাওয়ার উপায় হিসাবে পরিবেশন করতে পারে।

অ্যাপ ডেভেলপাররা বলে যে আপনি লাইভ থিম এবং অডিও উভয়ই ব্যবহার করলেও, লাইভ ডেস্কটপ এখনও কম রিসোর্স ফুটপ্রিন্টে চলে এবং আপনার ব্যাটারি, সিপিইউ এবং আপনার ম্যাকের সামগ্রিক কর্মক্ষমতাকে প্রভাবিত করবে না।

7. ডায়নামিক ওয়ালপেপার ক্লাব

ম্যাকের জন্য লাইভলি ওয়ালপেপার বিকল্প

মূল্য:বিনামূল্যে।

আপনার ডেস্কটপকে ব্যক্তিগতকৃত করার চূড়ান্ত উপায় হল আপনার নিজস্ব লাইভ ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড তৈরি করা। যদি আপনার কাছে একটি ওয়ালপেপারের জন্য চিত্রগুলির একটি সংগ্রহ থাকে তবে আপনি তাদের ম্যাকের জন্য একটি অ্যানিমেটেড স্ক্রিনসেভারে পরিণত করতে ডায়নামিক ওয়ালপেপার ক্লাব অ্যাপ ব্যবহার করতে পারেন। আপনার সৃজনশীল প্রক্রিয়া শুরু করতে, পর্দার শীর্ষে তৈরি বোতামটি নির্বাচন করুন। একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করুন, এবং আপনি বিনামূল্যে আপনার ডেস্কটপ শিল্প তৈরি করা শুরু করতে পারেন।

আপনি আগে কখনো ওয়ালপেপার না করলেও ডায়নামিক ক্রিয়েটর টুল ব্যবহার করা সহজ। আপনার ছবিগুলিকে টুলবক্সে টেনে আনুন এবং ড্রপ করুন, তারপরে নিশ্চিত করুন যে সেগুলি নেওয়া হয়েছিল দিনের সময়ের উপর ভিত্তি করে সঠিক থিমের সাথে সঙ্গতিপূর্ণ৷ আপনি ওয়ালপেপার চূড়ান্ত করার আগে, আপনি ফলাফল দেখতে পূর্বরূপ বিভাগ ব্যবহার করতে পারেন। তারপরে আপনি আপনার নতুন ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন, সেইসাথে অন্যান্য ব্যবহারকারীদের সাথে সর্বজনীনভাবে ভাগ করতে বেছে নিতে পারেন৷

লাইভ ওয়ালপেপার দিয়ে আপনার গ্যাজেটগুলিকে প্রাণবন্ত করুন

যখন আপনি স্থির চিত্রগুলিকে বিরক্তিকর মনে করেন এবং আপনি আপনার কম্পিউটারে স্যুইচ করার মুহুর্ত থেকে এবং আপনি আপনার কাজগুলি শেষ না করা পর্যন্ত অ্যানিমেটেড দৃশ্যগুলি অনুভব করতে চান, লাইভ ওয়ালপেপারগুলি আপনার জন্য এটিকে সত্যিই মশলাদার করতে পারে। এছাড়াও আপনি আপনার সমস্ত গ্যাজেট জুড়ে ভালবাসা ছড়িয়ে দিতে পারেন এবং Android বা iPhone এ আপনার মোবাইল ব্যাকগ্রাউন্ড হিসাবে লাইভ ওয়ালপেপার সেট করতে পারেন৷


  1. তাত্ক্ষণিক যোগাযোগের জন্য সেরা 9টি হোয়াটসঅ্যাপ ওয়েব ডেস্কটপ বিকল্প

  2. ফটোশপ ব্যতীত ম্যাক ব্যবহারকারীদের জন্য জিম্প ফটো এডিটর বিকল্প

  3. 10 সেরা নোটপ্যাড++ ম্যাকের জন্য বিকল্প (2022)

  4. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প