কম্পিউটার

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

যতদিন যে কেউ মনে রাখতে পারে, Adobe Photoshop হল ফটোগ্রাফার, গ্রাফিক আর্টিস্ট এবং অন্য সকলের জন্য গো-টু অ্যাপ। Mac-এ, এটিকে হারানো কঠিন, এবং ফটোশপ রঙ সংশোধন, ক্লোনিং, এয়ারব্রাশিং ইত্যাদির জন্য আমাদের অভিধানের অংশ হয়ে উঠেছে৷ যদিও এটি এখনও সোনার মান হিসাবে বিবেচিত হয়, ম্যাকের জন্য প্রচুর ফটোশপ বিকল্প রয়েছে৷ আপনি যদি একটি ভাল দামের ট্যাগ বা ইন্টারফেসের সন্ধানে থাকেন যা ব্যবহার করা সহজ, তাহলে এখানে কিছু সেরা বিকল্প রয়েছে৷

1. অ্যাফিনিটি ফটো

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

ম্যাক এবং iOS উভয় ক্ষেত্রেই উপলব্ধ, অ্যাফিনিটি ফটো অ্যাডোবের ফটোশপ সাবস্ক্রিপশন ফি দ্বারা সৃষ্ট সমস্ত মাথাব্যথা দূর করে। $49.99-এ এককালীন কেনাকাটার সাথে, এই অ্যাপটি বৈশিষ্ট্যে পূর্ণ। RAW সম্পাদনা একটি হাওয়া, যেমন রঙ সংশোধন, HDR মার্জ, মাল্টি-লেয়ার কম্পোজিশন, ডিজিটাল পেইন্টিং এবং আরও অনেক কিছু। সেরা অংশ? অ্যাফিনিটি ফটো PSD এডিটিং যোগ করে যাতে আপনি আপনার ফটোশপ ফাইল লোড করতে পারেন। রূপান্তর করার দরকার নেই - শুধু আগুন লাগান এবং যান। এখানে বৈশিষ্ট্য-সেট পেশাদার এবং নতুনদের একইভাবে পূরণ করবে এতে কোন প্রশ্ন নেই। আপনি ম্যাকের ফটোশপের বিকল্পে যেতে যাচ্ছেন এই অ্যাপটি ততটাই কাছাকাছি। যেতে যেতে সম্পাদনার জন্য একটি iOS সংস্করণে যোগ করুন এবং এটি Apple অনুরাগীদের জন্য একটি আবশ্যক৷

2. ফটোস্কেপ X

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

সমৃদ্ধ বৈশিষ্ট্যে পরিপূর্ণ এবং মূল্য ট্যাগ সহ যা পাস করা কঠিন, ফটোস্কেপ এক্স হল ফটো-সম্পাদনা ভক্তদের জন্য একটি স্মার্ট পছন্দ। টুলবার এবং প্যালেটের পরিবর্তে, প্রধান সম্পাদনা উইন্ডোটি অনেকটা ওয়েব ব্রাউজারের মতো ট্যাব সহ যা উইন্ডোর শীর্ষ জুড়ে চলে। যেহেতু প্রতিটি ট্যাব একটি একক কাজের সাথে সম্পর্কযুক্ত, এটি প্রতিষ্ঠানের জন্য একটি অনন্য গ্রহণ এবং খুব ভাল কাজ করে। একবার আপনি $39.99 এ প্রো সাবস্ক্রিপশন বেছে নিলে, বৈশিষ্ট্য-সেটটি সম্পাদকের বিকল্পগুলির একটি হোস্ট অফার করতে প্রসারিত হয়। অস্পষ্টতা, সাদা এবং রঙের ভারসাম্য সামঞ্জস্য করা থেকে শুরু করে একটি ক্লোনিং টুল পর্যন্ত সবকিছুই রয়েছে। এখানে অন্বেষণ করার জন্য অনেক কিছু আছে, যা এটিকে সমস্ত স্তরের ফটো সম্পাদনার জন্য নিখুঁত করে তোলে৷ একটি অ্যানিমেটেড GIF তৈরি করতে চান? ফটোস্কেপ এক্স হল আপনার নতুন প্রিয় অ্যাপ।

3. অ্যাডোব লাইটরুম

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

এই তালিকায় লাইটরুমের স্থানটি আপনাকে বিভ্রান্ত করতে দেবেন না:অ্যাডোব ফটোশপ কোম্পানির একমাত্র ফটো এডিটিং টুল নয়। লাইটরুমের দাম অর্ধেক হলেও এতে একটি অসামান্য বৈশিষ্ট্য-সেট রয়েছে যা আপনাকে আপনার ফটোগুলির সাথে প্রায় কিছু করতে দেয়। লাইটরুমের মূল ফোকাস হল ডেস্কটপ, মোবাইল এবং ওয়েবের মধ্যে ভাগ করে নেওয়ার 1TB ক্লাউড যা এই তালিকায় একটি স্থান অর্জন করে। RAW ইমেজ সহ হাজার হাজার ফটো ব্যাক আপ করতে সক্ষম, এটি ফটোগ্রাফারদের জন্য অ্যাপ যাদের তাদের ইমেজ লাইব্রেরিতে অবিলম্বে অ্যাক্সেস প্রয়োজন। প্রথম সপ্তাহের জন্য এটি চেষ্টা করা বিনামূল্যে, তাই আপনার কি হারাতে হবে?

4. পিক্সেলমেটর প্রো

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

পিক্সেলমেটর আসলে ম্যাকে উপলব্ধ অ্যাপগুলির একটি সম্পূর্ণ স্যুটের নাম, তবে এটি পিক্সেলমেটর প্রো যা সত্যিই অ্যাডোব ফটোশপের প্রতিদ্বন্দ্বী। আপনার নিষ্পত্তিতে পেশাদার-গ্রেডের সরঞ্জামগুলির কোনও অভাব নেই, এবং একটি স্বজ্ঞাত ডিজাইনের সাথে, এর শেখার বক্ররেখা ফটোশপের থেকে কয়েক বছর এগিয়ে। সম্পাদকরা এর একক-উইন্ডো ইন্টারফেসের প্রশংসা করবে যার মধ্যে সাধারণ রঙের টাচআপ থেকে আরও জটিল প্রকল্পের সবকিছু অন্তর্ভুক্ত রয়েছে। আশ্চর্যজনকভাবে, RAW ফটো এবং ক্লোনিং সরঞ্জামগুলির পাশাপাশি আপনার নিজস্ব ভেক্টর গ্রাফিক্স তৈরির জন্য সমর্থন রয়েছে। সাতটি ভিন্ন স্বয়ংক্রিয় ক্রিয়া সহ চিত্রগুলি ব্যাচ-প্রসেস করতে চান? Pixelmator Pro আপনাকে কভার করেছে। দিগন্ত সনাক্তকরণ সহ একটি ক্রপ টুল ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে ছবি সোজা করে এমন একটি অ্যাপ দরকার? এখনই পিক্সেলমেটর প্রো ধরুন।

5. GIMP

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

GIMP ছাড়া ফটো এডিটিং অ্যাপের কোনো তালিকা সম্পূর্ণ হবে না। এটি বছরের পর বছর ধরে ফটোশপের একটি প্রিয় বিকল্প। ফটোশপে যদি কোনও বৈশিষ্ট্য উপলব্ধ থাকে তবে সম্ভবত জিআইএমপি এটিকে মিরর করেছে। কনট্রাস্ট সামঞ্জস্য করা, রং টুইক করা এবং ক্রপ করা থেকে সবকিছুই এটিকে একটি ফটো ম্যানিপুলেশন টুল তৈরি করতে সাহায্য করে যা সুপারিশ করা সহজ। ম্যাক ব্যবহারকারীরা দীর্ঘকাল ধরে জিআইএমপি-এর "আগে" এবং "পরে" আপনার ফটো(গুলি) সম্পাদনা করার সময় স্প্লিট-স্ক্রিন ভিউ বলেছে। নন-ম্যাক ইন্টারফেসটি কিছুটা আশ্চর্যজনক তবে এটি এই বিনামূল্যের বহুমুখী সরঞ্জামটির একমাত্র নেতিবাচক দিক। জিআইএমপি তার ওপেন-সোর্স প্রকৃতির কারণে ম্যাক-নির্দিষ্ট হার্ডওয়্যার ত্বরণের কিছু অফার করে না। আপনি যা করতে চান তা যদি বিনামূল্যে এবং কার্যকরী হয়, তাহলে আপনি আর ভালো কিছু করতে পারবেন না।

6. Pixlr

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

একটি ডেডিকেটেড ম্যাক অ্যাপ না হলেও, Pixlr Pro হল একটি ব্রাউজার-ভিত্তিক ইমেজ-এডিটিং অ্যাপ যেটি যতটা ভালো। অ্যাডোব ফটোশপের ব্যবহারকারীদের এটির ইন্টারফেসটি কিছুটা পরিচিত হওয়া উচিত যখন এটি ব্যবহার করা এবং নেভিগেট করা সহজ। রঙ সংশোধন, স্তর, পাঠ্য যোগ করা, আকার এবং নিরাময় থেকে সবকিছু একত্রিত করে এটি একটি বৈশিষ্ট্য সমৃদ্ধ অফার করে। ক্রপিং, রিসাইজ করা এবং রেড-আই অপসারণের মতো অন্যান্য মানক বৈশিষ্ট্যগুলির পাশাপাশি 600 টিরও বেশি প্রভাব উপলব্ধ। একটি ফটোতে দাঁত সাদা করতে চান? আপনি সহজেই এটি করতে পারেন। Pixlr এর বিনামূল্যের সংস্করণ এবং Pro (প্রতি মাসে $8) দ্রুত ফটোশপ ফাইল খুলতে পারে। প্রো সাবস্ক্রিপশন যোগ করুন, এবং আপনি অতিরিক্ত ওভারলে, স্টিকার, ভিডিও টিউটোরিয়াল এবং আরও বিস্তৃত সম্পাদনার সরঞ্জামগুলিতে অ্যাক্সেস পাবেন৷

7. স্কেচ

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

আপনি যদি এমন একটি বিশ্বে বাস করেন যেখানে ভেক্টর গ্রাফিক্স সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্কেচ আপনার জন্য ম্যাক অ্যাপ। ডাউনলোডযোগ্য অ্যাপটিতে ভেক্টর এডিটিং, বুলিয়ান অপারেশন, গ্রিড, লেআউট, ওপেনটাইপ ফন্ট এবং আরও অনেক কিছুর মতো বৈশিষ্ট্য রয়েছে। আপনি অসীম জুমিং জন্য সমর্থন প্রয়োজন? স্কেচ আপনার জন্য প্রস্তুত আছে. UI শেখা সহজ, যা আপনাকে কোনো সময়েই স্তর, স্টাইল প্রিসেট, গ্রেডিয়েন্ট এবং রঙ বাছাই করতে দেয়। আপনার জন্য সর্বোত্তম কাজ করে এমন কর্মপ্রবাহ খুঁজে পেতে সাহায্য করার জন্য শত শত প্লাগইন আপনার নখদর্পণে উপলব্ধ। আপনি যদি নিজের জন্য কাজ করেন না কেন, স্কেচ-এ একটি ছোট দল বা শত শত সহযোগী এমনভাবে ব্যক্তিগতকৃত হতে পারে যা আপনার ধারণাগুলিকে জীবন্ত করতে সাহায্য করবে৷ অ্যাপটি নিজেই বিনামূল্যে একজন ব্যক্তির জন্য $99 এককালীন কেনাকাটা করে বা টিমের জন্য $9 মাসিক দিয়ে চেষ্টা করতে পারে।

8. ফোটর

ম্যাকের জন্য সেরা ফটোশপ বিকল্প

একবার বিবিসি দ্বারা "লাইট ফটোশপ" ডাব করা হলে, ফোটর হল আরেকটি স্ট্যান্ডআউট বিকল্প যা ব্যবহার করা সহজ। আপনি একটি ফটো সম্পাদনা করতে চান? একটি কোলাজ করা? একটি অনন্য নকশা তৈরি করুন? Fotor খুব ভাল আপনার জন্য অ্যাপ হতে পারে. রঙ, আলো, আকার এবং আরও অনেক কিছু সামঞ্জস্য করার ক্ষমতা সহ ফটো এডিটিং অ্যাপের সবচেয়ে শক্তিশালী পয়েন্টগুলির মধ্যে একটি। আরও উন্নত সম্পাদনা প্রয়োজনের জন্য HDR প্রভাব প্রয়োজন? Fotor তাদের আছে. অ্যাপটিতে শত শত উপলব্ধ ফন্ট, স্টিকার, ইমেজ শেপ প্রিসেট এবং আরও অনেক কিছু রয়েছে। ব্যাচ এডিটিং হল ফোটর তোলার আরেকটি শক্তিশালী কারণ, যা আপনাকে একই সময়ে কয়েক ডজন ফটো দ্রুত সম্পাদনা করতে দেয়। একবারে একাধিক ছবি সম্পাদনা করা আপনাকে সহজ পরিবর্তন করতে সাহায্য করতে পারে যেমন আকার পরিবর্তন করতে বা দৃশ্য, সীমানা এবং প্রভাবগুলির সাথে আরও জটিল হতে। Fotor বিনামূল্যে ডাউনলোড করা যায় যখন Pro বিকল্পগুলি প্রতি মাসে $8.99 বা বছরে $39.99 থেকে শুরু হয়৷

উপসংহার

এর নামের জনপ্রিয়তা আপনাকে বোকা বানাতে দেবেন না। ফটোশপ আর ম্যাকের ফটো-এডিটিং পাহাড়ের অবিসংবাদিত রাজা নয়। এমনকি আপনি ফটোশপ ছাড়া ফটোশপ ফাইল দেখতে পারেন। অন্যান্য প্রোগ্রামগুলি শিখতে সহজ এবং অনুরূপ বৈশিষ্ট্য-সেটগুলির সাথে কম ব্যয়বহুল, এটি ফটোশপের বিশ্বস্তদের জন্য নতুন কিছু চেষ্টা করার সময়।


  1. 2020 সালে ম্যাকের জন্য সেরা অ্যাপ

  2. ম্যাকের জন্য সেরা অ্যাপ রিমুভার কোনটি? (2022 আপডেট করা হয়েছে)

  3. 10 সেরা নোটপ্যাড++ ম্যাকের জন্য বিকল্প (2022)

  4. 2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার