কম্পিউটার

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

আপনার কাছে সবসময় একটি নির্ভরযোগ্য মোবাইল সিগন্যাল বা এমনকি Wi-Fi থাকে না, তবে এর অর্থ এই নয় যে আপনি এখনও আপনার প্রিয় কিছু ভিডিও দেখতে চান না৷ FoneGeek ভিডিও ডাউনলোডার দিয়ে, আপনি যখনই চান তখন দেখতে জনপ্রিয় স্ট্রিমিং সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমি সম্প্রতি ডাউনলোডারটি কতটা ভাল পারফর্ম করে তা দেখার জন্য নিজেকে পরীক্ষা করার সুযোগ পেয়েছি।

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং এটি FoneGeek দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

বৈশিষ্ট্যের ওভারভিউ

নাম থেকেই বোঝা যাচ্ছে, FoneGeek ভিডিও ডাউনলোডার আপনাকে বিভিন্ন স্ট্রিমিং ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে সাহায্য করে। বর্তমানে, পণ্যের পৃষ্ঠায় বলা হয়েছে আপনি সোশ্যাল মিডিয়া সহ 1,000 টিরও বেশি স্ট্রিমিং সাইট থেকে ডাউনলোড করতে পারেন। একটি একক টুলের জন্য খুব খারাপ নয়।

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

এটি ক্লিপ, চলচ্চিত্র, টিভি শো, টিউটোরিয়াল এবং অন্য যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করার জন্য ডিজাইন করা হয়েছে। এই মুহুর্তে, প্রিমিয়াম স্ট্রিমিং পরিষেবাগুলির বিষয়ে সাইটে কোনও তথ্য নেই, তবে তাদের মধ্যে অনেকেই আপনাকে সাবস্ক্রিপশন সহ অফলাইনে ভিডিও ডাউনলোড করার অনুমতি দেয়৷

ডাউনলোডার একাধিক ফাইল প্রকার সমর্থন করে, সহ:

  • MP4
  • MP3
  • MKV
  • M4A
  • MOV
  • 3GP
  • AVI
  • WAV

এবং হ্যাঁ, আপনি চাইলে ভিডিও থেকে শুধু অডিও ডাউনলোড করতে পারেন। এটি কোনও ভিডিও যুক্ত ছাড়াই পডকাস্ট ডাউনলোড এবং শোনার জন্য এটিকে আদর্শ করে তোলে।

শুধুমাত্র একাধিক ফাইল টাইপ সমর্থিত নয়, তবে আপনি বেশিরভাগ ভিডিও তাদের আসল গুণমানে ডাউনলোড করতে পারেন। এর মধ্যে রয়েছে HD 720p এবং 1080p, 4K, এবং 8K। ভিডিও উত্সের উপর নির্ভর করে, আপনি এমনকি অন্তর্ভুক্ত সাবটাইটেল ডাউনলোড করতে সক্ষম হতে পারেন।

আপনি যে সাইটটি ব্যবহার করছেন সেটিতে প্লেলিস্ট থাকলে, FoneGeek ভিডিও ডাউনলোডার ব্যাচ প্লেলিস্ট ডাউনলোড সমর্থন করে। যাইহোক, এটি শুধুমাত্র প্লেলিস্ট কার্যকারিতা আছে এমন সাইটের জন্য।

যদিও FoneGeek বলে যে আপনি বেশিরভাগ ডিভাইসে ভিডিও দেখতে পারেন, আপনি যদি ডাউনলোড করা ভিডিও চালাতে কোনো সমস্যার সম্মুখীন হন তাহলে কোম্পানি VLC মিডিয়া প্লেয়ার ব্যবহার করার পরামর্শ দেয়।

সেরা অংশ হল ভিডিও ডাউনলোড করা একটি দ্বি-পদক্ষেপ প্রক্রিয়া। সহজভাবে লিঙ্কটি অনুলিপি করুন, আপনার সেটিংস চয়ন করুন এবং ডাউনলোডার বাকিটি করে৷

পরিষ্কার, স্বজ্ঞাত ইন্টারফেস

FoneGeek ভিডিও ডাউনলোডার সম্পর্কে আমি প্রথম যে জিনিসটি লক্ষ্য করেছি তা হল অবিশ্বাস্যভাবে ন্যূনতম ইন্টারফেস। এটি একটি ভাল জিনিস। আপনাকে অসংখ্য মেনু এবং সেটিংসের মাধ্যমে খনন করতে হবে না। পরিবর্তে, আপনি যখন ডাউনলোড শুরু করতে একটি লিঙ্ক কপি করেন তখন আপনাকে সেটিংস দেওয়া হয়।

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

আমি উইন্ডোজ 10 এ ডাউনলোডার পরীক্ষা করেছি, তাই সম্ভবত এটি ম্যাকে একটু ভাল কাজ করে। (এটি উইন্ডোজ এবং ম্যাক উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ।) কিন্তু আমি এটিকে না সরিয়ে পুরো ডাউনলোডার উইন্ডোটি দেখতে পারিনি। উইন্ডোর আকার পরিবর্তন করার কোনো উপায় নেই। মিনিমাইজ বোতামটি কাজ করে, কিন্তু সব সময় নয়।

বেশিরভাগ অংশের জন্য, আপনার কাছে একটি নীল "+আঁটানো URL" বোতাম সহ একটি সাদা স্ক্রীন রয়েছে৷ আপনি ব্যবহারকারীর নির্দেশিকা, প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (প্রধানত অন্যান্য পণ্য সম্পর্কে), নিবন্ধন, এবং গ্রাহক সহায়তা বিকল্পগুলির সাথে উপরের ডানদিকে অ্যাকাউন্ট সেটিংস অ্যাক্সেস করতে পারেন।

FoneGeek ভিডিও ডাউনলোডার পরীক্ষা করা হচ্ছে

আমি স্বীকার করি যে এটি কতটা ভাল কাজ করেছে তা দেখে আমি উত্তেজিত ছিলাম। সব পরে, একটি দুই ধাপ প্রক্রিয়া চমৎকার শোনাচ্ছে. যাইহোক, বেশিরভাগ ভিডিও ডাউনলোডারদের মতো, কখনও কখনও এটি সত্য হওয়া খুব ভাল।

ওয়েবসাইটে বলা সত্ত্বেও যে 1,000টিরও বেশি সাইটের জন্য সমর্থন ছিল, বর্তমানে মাত্র কয়েকটি কাজ করে। FoneGeek সমস্যা সম্পর্কে সচেতন এবং এটি নিয়ে কাজ করছে৷

আমি FoneGeek এর সাইটে তালিকাভুক্ত সাইটগুলি চেষ্টা করে আমার পরীক্ষা শুরু করেছি। আমি কাজ করার জন্য টাম্বলার, টুইটার এবং ডেইলিমোশন পেয়েছি। যখন আমি Facebook, Vimeo, Soundcloud, Vevo, Instagram এবং অন্যদের চেষ্টা করেছি, তখন আমি অবিরাম ফাইল বিশ্লেষণ পেয়েছি। কয়েকবার, আমি আসলে একটি ত্রুটি পেয়েছি যে ফাইলটি সমর্থিত ছিল না। তাই এখনই অনেক সাইট থেকে ডাউনলোড করার আশা করবেন না। নিচেরটি এক ঘন্টারও বেশি সময় ধরে বসেছিল কোন সফলতা ছাড়াই৷

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

যাইহোক, এটা সম্ভব যে FoneGeek সমস্যাটি সমাধান করবে এবং কমপক্ষে পণ্য পৃষ্ঠায় তালিকাভুক্ত ডজন বা তার বেশি সাইটকে সমর্থন করবে। অন্যথায়, এটি প্রায় ততটা দরকারী নয় যতটা হতে পারে।

কিন্তু FoneGeek ভিডিও ডাউনলোডার যে কয়েকটি সাইটে কাজ করে, তার জন্য এটি একটি দুর্দান্ত কাজ করে। আমি টুইটার থেকে একটি লিঙ্ক কপি করেছি এবং ডাউনলোডারে নীল বোতাম টিপেছি। এটি অবিলম্বে টুলটিতে লিঙ্কটি অনুলিপি করে এবং এটি বিশ্লেষণ করা শুরু করে।

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

কয়েক সেকেন্ড বিশ্লেষণ করার পর, আমি আমার ডাউনলোড বিকল্পগুলি বেছে নিতে নিম্নলিখিত পপ-আপ পেয়েছি৷

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

একবার আপনি সেটিংস নির্বাচন করে ডাউনলোড টিপুন, আপনার ভিডিও অল্প সময়ের পরে প্রস্তুত। একবার ডাউনলোড করার পর খেলতে আমার কোনো সমস্যা হয়নি। যদি বিশ্লেষণ প্রক্রিয়াটি 10 ​​থেকে 15 সেকেন্ডের বেশি সময় নেয় তবে এটি সম্ভবত ডাউনলোড হবে না। আমি কিছু সাইট থেকে ভিডিও এক ঘন্টার জন্য বসতে দিয়েছি এবং কিছুই হয়নি। প্রতিটি সফল ভিডিও পাঁচ সেকেন্ডেরও কম সময়ে বিশ্লেষণ করা হয়েছে।

সম্পূর্ণভাবে কার্যকরী বিনামূল্যে ট্রায়াল

আপনার মনে একটি নির্দিষ্ট সাইট থাকলে, FoneGeek সম্পূর্ণরূপে কার্যকরী বিনামূল্যের ট্রায়াল অফার করে। আপনি কোনো ওয়াটারমার্ক ছাড়াই পাঁচটি পর্যন্ত ভিডিও ডাউনলোড করতে পারবেন। বেশিরভাগ অনুরূপ সরঞ্জামগুলি বিবেচনা করে শুধুমাত্র আপনাকে ভিডিওর একটি অংশ বা ওয়াটারমার্ক অন্তর্ভুক্ত করার অনুমতি দেয়, এটি কেনার আগে ড্রাইভ FoneGeek ভিডিও ডাউনলোডার পরীক্ষা করার একটি দুর্দান্ত উপায়। অন্ততপক্ষে, আপনি দেখতে পাবেন যে এটি বর্তমানে আপনি যে সাইট(গুলি) ব্যবহার করতে চান তা সমর্থন করে কিনা।

FoneGeek ভিডিও ডাউনলোডার পর্যালোচনা:আপনার প্রিয় ভিডিওগুলি অফলাইনে দেখুন

একটি সাইড নোট হিসাবে, যতক্ষণ আপনি "ডাউনলোড" টিপুন না ততক্ষণ আপনি একটি সাইট সমর্থিত কিনা তা দেখতে পরীক্ষা করতে পারেন। আপনি কিছু ডাউনলোড করছেন না বলে এটি আপনার সীমার সাথে গণনা করা হবে না। আপনি যদি দেখতে চান যে পাঁচটির বেশি ভিন্ন সাইট কাজ করে কিনা, এইভাবে করুন। যদিও গুণমান পরীক্ষা করার জন্য আপনি এখনও পাঁচটি সম্পূর্ণ ভিডিও ডাউনলোড করতে পারেন।

আপনাকে কোনো অর্থপ্রদানের বিবরণ বা এমনকি একটি ইমেল ঠিকানা প্রদান করতে হবে না। এটি চেষ্টা করা সম্পূর্ণ ঝুঁকিমুক্ত।

চূড়ান্ত চিন্তা

যখন 1,000 টির বেশি সাইটের মধ্যে মাত্র তিন থেকে চারটি বর্তমানে কাজ করে, তখন এটি একটি লক্ষ্যযুক্ত ডাউনলোডার বনাম একটি গো-টু ভিডিও ডাউনলোডার আপনার সমস্ত ভিডিও প্রয়োজনের জন্য বেশি।

আপনি যে সাইটগুলি ব্যবহার করতে চান তা সমর্থিত হলে দাম মোটামুটি সাশ্রয়ী হয়৷ তিনটি পরিকল্পনা আছে:

  • একটি লাইসেন্সের জন্য $9.95/মাস
  • একটি লাইসেন্সের জন্য $15.95/বছর।
  • একটি লাইসেন্সের জন্য $25.95/জীবনকাল

বিনামূল্যে আপডেট আপনার লাইসেন্স সময়কাল জুড়ে অন্তর্ভুক্ত করা হয়. এছাড়াও আপনি বিনামূল্যে সমর্থন এবং একটি 30-দিনের অর্থ ফেরত গ্যারান্টি পাবেন। আমি এখনও প্রথমে ট্রায়াল বেছে নেওয়ার সুপারিশ করব - তারপর আপনি FoneGeek ভিডিও ডাউনলোডারকে সম্পূর্ণ সংস্করণে আপগ্রেড করতে পারেন।


  1. 22 সেরা বিনামূল্যে অনলাইন ভিডিও ডাউনলোডার

  2. অফলাইনে YouTube ভিডিও ডাউনলোড করার 5টি দুর্দান্ত উপায়!

  3. YouTube অ্যানালিটিক্স:মেট্রিক্স বুঝুন এবং আপনার ভিডিও পারফরম্যান্স অপ্টিমাইজ করুন

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন