কম্পিউটার

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

প্রতিটি দেশের জন্য একটি অ্যাপল অ্যাপ স্টোর রয়েছে, যা অবশ্যই সেই দেশের প্রয়োজনীয়তা মেনে চলতে হবে। এর মানে হল যে আপনি যখন এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যান, আপনি আপনার অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করতে চাইতে পারেন।

এটি করা যৌক্তিক জিনিস বলে মনে হচ্ছে, তবে এই বিকল্পের অসংখ্য নেতিবাচক দিক রয়েছে এবং সামগ্রিকভাবে আপনার জন্য আরও ভাল হতে পারে। সুতরাং, আপনি ট্রিগার টানানোর আগে এবং আপনার বর্তমান অ্যাপ স্টোরের অবস্থান অন্য কিছুতে পরিবর্তন করার আগে, আপনার অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে কয়েকটি জিনিস মনে রাখতে হবে।

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

এটি কি দীর্ঘমেয়াদী পদক্ষেপ?

আপনি যদি ফিরে আসার পরিকল্পনা নিয়ে অস্থায়ীভাবে আপনার নতুন দেশে থাকতে যাচ্ছেন, তাহলে সত্যই অবস্থান পরিবর্তন করার ঝামেলার মূল্য নেই। এটি বিশেষভাবে সত্য যদি আপনি আপনার বর্তমান অর্থপ্রদানের পদ্ধতি পরিবর্তন করতে যাচ্ছেন না।

আপনার অর্থপ্রদানের পদ্ধতি আপনি যে দেশে থাকেন তার সাথে লিঙ্ক করা আছে। আপনি অন্য দেশে কেনাকাটার জন্য অর্থপ্রদান করার জন্য একটি দেশ থেকে অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করতে পারবেন না। তাই যদি আপনার বর্তমান ক্রেডিট কার্ড বাতিল করা না হয়, তাহলে আপনি আপনার অ্যাপ স্টোরের দেশ বা অঞ্চল অপরিবর্তিত রেখে যেতে পারেন। সবকিছু স্বাভাবিকভাবে কাজ করতে থাকবে।

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

আপনি যদি Netflix-এর মতো আঞ্চলিক অ্যাপগুলি নিয়ে চিন্তিত হন, তাহলে তারা কেবল আপনার অবস্থান শনাক্ত করে এবং এর ভিত্তিতে উপলব্ধ সামগ্রী পরিবর্তন করে। আপনার অ্যাপ স্টোর সম্পর্কে কিছু পরিবর্তন করার দরকার নেই।

অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তনের প্রয়োজনীয়তা

আপনি যদি অ্যাপ স্টোর অঞ্চলগুলি পরিবর্তন করার বিষয়ে গুরুতর হন তবে এটির সাথে এগিয়ে যাওয়ার আগে আপনাকে কিছু প্রস্তুতিমূলক কাজ করতে হবে। এখানে আপনার যা থাকা দরকার তা হল:

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস
  • টার্গেট দেশের জন্য একটি অর্থপ্রদানের পদ্ধতি, সেই দেশের একটি বিলিং ঠিকানা সহ।
  • যেকোন অ্যাপ স্টোর ক্রেডিট ব্যবহার করা আবশ্যক
  • সমস্ত বর্তমান সাবস্ক্রিপশন অবশ্যই বাতিল করতে হবে
  • যেকোন সক্রিয় লেনদেন, যেমন একটি ডিজিটাল ভাড়া, অবশ্যই সম্পন্ন করতে হবে

একবার আপনি এই সব করে ফেললে, আপনি Apple থেকে একটি পরিবর্তনের অনুরোধ করতে প্রস্তুত, তবে এটি করার আগে আরও সতর্কতার জন্য পড়ুন৷

আপনি কেনাকাটার অ্যাক্সেস হারাবেন

আপনি যদি আপনার অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করেন, তাহলে আপনি আগে কেনা অ্যাপ এবং সামগ্রীতে অ্যাক্সেস হারাতে পারেন। আপনি যদি ইতিমধ্যেই ডিভাইসে সেগুলি ডাউনলোড করে থাকেন তবে সেগুলি অদৃশ্য হয়ে যাবে না, তবে আপনি সেগুলি মুছলে পরে আবার ডাউনলোড করতে পারবেন না৷

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

এটি সবচেয়ে বড় কারণ যে আপনি আপনার অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার বিষয়ে পুনর্বিবেচনা করতে চাইতে পারেন। স্বেচ্ছাচারী আঞ্চলিক নীতির চেয়ে প্রকৃত কারণ ছাড়াই সম্ভাব্য শত শত ডলারের কেনাকাটা হারানো খুব কমই আদর্শ৷

আপনি অ্যাপগুলি ডাউনলোড এবং অফলোড করতে পারেন

আপনি যদি এখনও অঞ্চল পরিবর্তনের মাধ্যমে যেতে চান তবে আপনি সম্ভবত আপনার ডিভাইসে আপনার সমস্ত অ্যাপ ডাউনলোড করতে চাইবেন। দুঃখজনকভাবে আমাদের বেশিরভাগেরই সম্ভবত স্থানীয় স্টোরেজে কেনা প্রতিটি অ্যাপ স্থায়ীভাবে রাখার জন্য আমাদের iOS ডিভাইসে পর্যাপ্ত জায়গা নেই। ভাগ্যক্রমে, আধুনিক iOS-এ স্থান খালি করার জন্য আপনাকে আর কোনো অ্যাপ মুছতে হবে না। পরিবর্তে, আপনি কেবল অ্যাপ্লিকেশনটি অফলোড করতে পারেন।

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

এটি স্ট্যান্ডার্ড অ্যাপ্লিকেশন ডেটা মুছে দেয়, কিন্তু এর আইকন বা আপনার ব্যক্তিগত ডেটা যেমন নথি বা গেম সেভ করে না। তারপরে আপনি যেকোন সময় এটিতে ট্যাপ করে অ্যাপটি পুনরায় ডাউনলোড করতে পারেন। অ্যাপটি ব্যবহার করার লাইসেন্সও আপনার স্থানীয় ডিভাইসে থাকে। তাই এটি একটি অঞ্চল পরিবর্তনের পরে অ্যাপ্লিকেশন রাখার একটি উপায় হতে পারে। যদিও কোন গ্যারান্টি নেই যে এটি অনির্দিষ্টকালের জন্য কাজ করবে।

এছাড়াও, এটি লক্ষণীয় যে আপনি আপনার পূর্ববর্তী অঞ্চলের কেনাকাটাগুলি থেকে অ্যাপ্লিকেশনগুলি আপডেট করতে সক্ষম নাও হতে পারেন৷ অ্যাপ স্টোরের দেশগুলিকে পরিবর্তন করার ধারণার জন্য যা কফিনে আরেকটি পেরেক।

ফ্যামিলি শেয়ারিং প্রভাবিত হয়

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

যদি আপনার ফ্যামিলি গ্রুপে এমন কিছু লোক থাকে যারা আপনার সাথে দেশ পরিবর্তন করে না, তাহলে আপনি কিছু সমস্যায় পড়তে যাচ্ছেন। একটি ফ্যামিলি গ্রুপের সকল সদস্যের একই অঞ্চলের Apple ID থাকতে হবে।

তাই আপনি যদি ফ্যামিলি গ্রুপের প্রধান সদস্য হন বা যে অ্যাপগুলির উপর নির্ভর করেন আপনি একটিতে মেম্বারশিপ পান, অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করা একটি বড় সমস্যা হতে চলেছে। আপনি যদি আপনার বিদ্যমান অ্যাপল আইডি যেমনটি রেখে যান, তাহলে আপনি এখন অন্য কোথাও বসবাস করলেও এটি কোনো সমস্যা হবে না।

আপনাকে আপনার দেশের অঞ্চল পরিবর্তন করতে হবে না

[পতাকা]

এখনও অবধি, আপনার অ্যাপ স্টোর অঞ্চল পরিবর্তন করা মূল্যের চেয়ে বেশি সমস্যা বলে মনে হতে পারে, তবে আপনি একটি নতুন দেশে চলে যাচ্ছেন তাই নিশ্চয়ই আপনার কোনও বিকল্প নেই? না! এটা বোঝা গুরুত্বপূর্ণ যে আপনি প্রকৃতপক্ষে যেখানেই থাকুন না কেন, আপনার অ্যাপ স্টোর অভিজ্ঞতা সম্পর্কে কিছুই পরিবর্তন হবে না।

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

আপনার স্টোর বর্তমানে যে অঞ্চলে সেট করা আছে তার জন্য আপনার কাছে একটি বৈধ অর্থপ্রদানের পদ্ধতি থাকা পর্যন্ত, আপনি এটিকে সর্বদা ব্যবহার চালিয়ে যেতে পারেন আপনি এখনও আপনার আসল দেশেই থাকেন বা না থাকেন।

আপনি যদি আপনার বর্তমান অর্থপ্রদানের পদ্ধতিটি হারাতে চলেছেন এবং আপনার নতুন দেশের সাথে লিঙ্কযুক্ত একটি ব্যবহার করছেন, তাহলে আপনি পরিবর্তনটি করার কথা বিবেচনা করতে চাইতে পারেন, তবে এটির একটি বিকল্প রয়েছে যা আপনাকে প্রথমে ভাবতে হবে!

আপনার একের বেশি অ্যাপল আইডি থাকতে পারে

বেশিরভাগ লোকের সম্ভবত শুধুমাত্র একটি অ্যাপল আইডি আছে, তাদের প্রধান ইমেল ঠিকানার সাথে লিঙ্ক করা আছে। যাইহোক, আপনার শুধুমাত্র একটি অ্যাপল আইডি থাকার কোন কারণ নেই। আপনার বর্তমান আইডি একটি নতুন দেশে পরিবর্তন করার পরিবর্তে, আপনি কেবলমাত্র লক্ষ্য দেশের জন্য একটি নতুন অ্যাপল আইডি তৈরি করতে পারেন। যতক্ষণ না আপনার কাছে সেই অঞ্চলের জন্য একটি অর্থপ্রদানের পদ্ধতি প্রস্তুত থাকে।

আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস

একাধিক অ্যাপল আইডির অ্যাপস একই ডিভাইসে কোনো সমস্যা ছাড়াই লাইভ করতে পারে। বিভিন্ন আইডির মধ্যে স্যুইচ করা একটি বড় ঝামেলাও নয়। এটি একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করার মতোই সহজ৷

তাই আপনার নতুন অ্যাপল আইডির জন্য একটি নতুন ইমেল ঠিকানা তৈরি করুন, পুরানো অ্যাকাউন্টে লগ ইন করার সময় আপনার ডিভাইসে থাকা সমস্ত অ্যাপ এবং সামগ্রী ডাউনলোড করুন এবং তারপরে নতুন স্টোরে স্যুইচ করুন৷ অ্যাপগুলি আপডেট করার জন্য আপনাকে পুরানো দোকানে পরিবর্তন করতে হতে পারে, তবে এটি মাত্র কয়েক মিনিটের ঝামেলা। এটি আপনার পুরানো কেনাকাটা থেকে স্থায়ীভাবে বিচ্ছিন্ন হওয়ার তুলনায় কিছুই নয়।

সর্বনিম্ন প্রতিরোধের পথ গ্রহণ করা

সর্বোত্তম সময়ে আন্তর্জাতিক স্থানান্তর একটি জটিল এবং চাপযুক্ত কাজ। তাহলে কেন এত অল্প লাভের জন্য আপনার মৌলিক, প্রতিষ্ঠিত অ্যাপ স্টোর অভিজ্ঞতা পরিবর্তন করে জিনিসগুলিকে আরও জটিল করে তুলবেন? যদিও অ্যাপলের পক্ষে এটি করার ক্ষমতা অফার করা বোধগম্য, তবে লেখার সময় এটি যেভাবে প্রয়োগ করা হয়েছে তা আদর্শের চেয়ে কম।

অবশ্যই, আপনি যদি আপনার অঞ্চল পরিবর্তনের প্রভাবগুলি বোঝেন এবং এটির সাথে ঠিক থাকেন, তবে সর্বোপরি এটির সাথে যেতে দ্বিধা করবেন না। সর্বোপরি, একটি একক অ্যাপল আইডি পরিচালনা করা সর্বদা দুটি পরিচালনার চেয়ে কম জটিল হবে। There’s also the distinct possibility that Apple will change some of the more inconvenient aspects of region changes in future, so the downsides listed here may no longer apply when you read this.

However, as it stands today, our main recommendation is that anyone looking to change countries in the Apple App Store should simply create a second Apple ID and run both concurrently. It’s the path of least resistance and taken along with all the other things you’ll be worrying about during your move, seems like the simplest solution.


  1. সিডিয়া অ্যাপ স্টোর কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  2. Google Play Store এ দেশ কিভাবে পরিবর্তন করবেন

  3. Apple TV 4K:10 টি টিপস এবং ট্রিকস আপনাকে অবশ্যই জানা উচিত

  4. কিভাবে আপনার Apple ID দেশ বা অঞ্চল পরিবর্তন করবেন