কম্পিউটার

ওয়েব ডিজাইন প্রবণতা বিশ্লেষণ করা হয়েছে:অ্যানিমেশনের 8টি কার্যকরী প্রকার

আজ আপনি ডিজাইনে অ্যানিমেশন দিয়ে কাউকে অবাক করতে পারবেন না। ওয়েবসাইটগুলিতে অ্যানিমেশন একটি গুরুত্বপূর্ণ উপাদান। মাইক্রোইটারেশনগুলি বিভিন্ন পৃষ্ঠার স্ক্রিন লিঙ্ক করে, প্রভাবগুলি বিকল্পগুলি ব্যাখ্যা করে, ব্যবহারকারীর ক্রিয়াগুলির সাথে থাকে৷ অ্যানিমেটেড ইন্টারফেসগুলি প্রতিক্রিয়া প্রতিষ্ঠা করতে বা কেবল মনোযোগ আকর্ষণ করতে সহায়তা করে৷

ওয়েব ডিজাইন প্রবণতা বিশ্লেষণ করা হয়েছে:অ্যানিমেশনের 8টি কার্যকরী প্রকার

অ্যানিমেশনের উপর পর্যাপ্ত নিবন্ধগুলি দেখার পরে, আমি দেখতে পেয়েছি যে যদি একটি নির্দিষ্ট ক্ষেত্রে বিবেচনা না করা হয়, তবে পরামর্শটি খুব সাধারণ। ওয়েবসাইটগুলির জন্য অ্যানিমেশন ব্যবহার করার জন্য কোনও ওয়েব সংস্থান স্পষ্টভাবে নীতি এবং UX নিয়মগুলি উপস্থাপন করেনি৷

অ্যানিমেশন লোড হচ্ছে

আজকাল, উচ্চ-গতির ইন্টারনেট আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে সাইট এবং অ্যাপ্লিকেশনগুলি খুলতে দেয়, তবে কখনও কখনও এমন ঘটনা ঘটে যে আপনাকে প্রচুর পরিমাণে ডেটা লোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে৷

সাইটের দর্শকদের ডাউনলোড শেষ হওয়ার জন্য অপেক্ষা করাকে আরও আকর্ষণীয় করে তুলতে, আপনি একটি সুন্দর অ্যানিমেশন তৈরি করতে পারেন।

নেভিগেশন এবং মেনু (নন স্ক্রলিং)

ড্রপডাউন মেনুটি ওয়েব ডিজাইনে অ্যানিমেশনে দ্বিতীয় হাওয়া পেয়েছে এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলির জন্য একটি জনপ্রিয় বিকল্প হিসাবে সঠিকভাবে জীবিত হয়েছে। এই পদ্ধতিটি শুধুমাত্র সাইটের প্রধান মেনুটিকে একটি ছোট ইন্টারফেসে অনুবাদ করার জন্য একটি দুর্দান্ত সমাধান ছিল না, তবে এটি ছিল একমাত্র সত্যিকারের যুক্তিবাদী এবং ব্যবহারিক উপায় যা সমস্ত ন্যাভিগেশন উপাদানগুলিকে কভার করে।

এটি ওয়েব ডিজাইন ধাপের জন্য একটি উজ্জ্বল ধারণা ছিল . এটি আরেকটি বিশাল প্রবণতার একটি ভূমিকা ছিল - হ্যামবার্গার মেনু বোতামগুলির ব্যবহার, যদিও আমরা সেগুলিকে সত্যিই পছন্দ করিনি৷

গ্যালারী এবং স্লাইডশো

একাধিক মোডে ছবি দেখানোর জন্য এই যন্ত্রটি সক্রিয়ভাবে ব্যবহার করা হয়। এবং ব্যবহারকারীর বিভ্রান্তির কোন প্রয়োজন নেই।

ওয়েব ডিজাইন প্রবণতা বিশ্লেষণ করা হয়েছে:অ্যানিমেশনের 8টি কার্যকরী প্রকার

ডিজাইনার সবসময় নিজেই সিদ্ধান্ত নেয়, গতি কত দ্রুত। এছাড়াও তিনি চক্রে এখানে কতগুলি চিত্র রয়েছে তার সিদ্ধান্ত নেন। তবে এই সিদ্ধান্তগুলি সবচেয়ে হালকা উপায়ে নেওয়া গুরুত্বপূর্ণ। এমনকি যদি রেট কিছুটা ভিন্ন হয়, সাইটটি তার কাজে আসল তীর পেতে পারে এবং এটি ব্যবহারকারীদের জন্য একটি খারাপ ধারণা।

গ্যালারি এবং স্লাইডশো ব্যবহার করা সহজ. একেবারে স্বাভাবিক উপায়ে তারা ফটো অ্যালবামের বাস্তব-জীবনের কার্যকারিতা দেখায়। কিন্তু এতগুলো রূপক ব্যবহার না করাই বাঞ্ছনীয়। উচ্চ মানের চাক্ষুষ চিকিত্সা সর্বোত্তম সমাধান. স্লাইডার বা গ্যালারির প্রকৃত অ্যানিমেটেড ওয়েব পৃষ্ঠার নকশা ছোট করা উচিত, ফলে প্রতিটি ছবি 5-9 সেকেন্ডের জন্য দেখা যাবে।

দৃষ্টি আকর্ষণ

অ্যানিমেশন একটি ল্যান্ডিং পৃষ্ঠা বা ওয়েবসাইটে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য একটি শক্তিশালী টুল। একটি ওয়েব রিসোর্সে এই প্রযুক্তি প্রয়োগ করার আগে, একজন বিপণনকারীকে রূপান্তর লক্ষ্য, অ্যানিমেশনের ফ্রিকোয়েন্সি এবং ব্যবহারকারীদের উপর এর প্রভাবের প্রক্রিয়া বিবেচনা করা উচিত।

স্ক্রলিং

এই ধরণের অ্যানিমেশন যেভাবে কাজ করে তা একদিকে বেশ সহজ এবং অন্যদিকে জটিল। সহজ পর্যায়টি একটি সম্পূর্ণরূপে বেশ কয়েকটি প্রযুক্তিগত পয়েন্ট সংগ্রহ অন্তর্ভুক্ত করে। অসুবিধা হল কিভাবে সবকিছু একে অপরের সাথে মিথস্ক্রিয়া করবে যাতে ব্যবহারকারী সত্যিই ধারণা পায় যে তার সামনে একটি একক এবং সু-বিকশিত বস্তু রয়েছে, মিথস্ক্রিয়া করার জন্য প্রস্তুত।

এক ধরনের বিষয়বস্তুকে অন্য থেকে আলাদা করে, ব্যবহারকারীকে একটি নির্দিষ্ট সমস্যা সমাধানে মনোনিবেশ করতে দেয়:বর্ণনা পড়া, ছবি দেখা, মন্তব্য ইত্যাদি।

পৃষ্ঠা গতি

এই উপাদানটির সাহায্যে ব্যবহারকারীরা অ্যানিমেটেড ওয়েব পৃষ্ঠাগুলির মধ্যে শ্রেণিবদ্ধ সম্পর্ক, তাদের উদ্দেশ্য বুঝতে পারে। উদাহরণস্বরূপ, একটি অ্যানিমেটেড বস্তুর কিছু লাইন তথ্য বহন করতে পারে, অন্যগুলি ক্লিকযোগ্য বোতাম হতে পারে। এবং ব্যবহারকারী যা দেখেন তা বোঝার আগেই এটি স্বজ্ঞাতভাবে বুঝতে পারে।

পটভূমি

অ্যানিমেশন সহ ব্যাকগ্রাউন্ড সঠিকভাবে তৈরি করা হলে ওয়েবসাইটটি সঠিক উপায়ে প্রাণশক্তি পেতে পারে। এখানে প্রধান প্রশ্ন সংযম করা হয়. এক সময়ে এই পৃথক বিভাগ. কিছু কিছু ক্ষেত্রে সম্পূর্ণ ছবিটি সরাতে হবে।


  1. পেশাদার স্থপতিদের জন্য 5টি প্রয়োজনীয় সফ্টওয়্যার

  2. ভবিষ্যত গেমিং শিল্পে প্রযুক্তির প্রবণতা

  3. সেরা ফ্রি গেম ডিজাইন সফটওয়্যার

  4. আপনার ওয়েব ডিজাইন উন্নত করুন - আপনার HTML এবং CSS কোড পরিপাটি করুন