কম্পিউটার

পিআইএম সলিউশন দিয়ে আপনার ই-কমার্স প্ল্যাটফর্ম বুস্ট করুন

একটি আধুনিক ই-কমার্স সমাজে, প্রতিযোগীদের থেকে এগিয়ে থাকা মানে ক্রমাগত উন্নতি এবং ক্ষমতায়ন। যাইহোক, সমস্ত ব্যবসায়িক প্রক্রিয়ার তত্ত্বাবধানে অনেক সময় এবং অর্থ লাগে এবং সর্বদা প্রত্যাশিত ফলাফল নিয়ে আসে না। এই ক্ষেত্রে, PIM সমাধান গেমটিতে যোগদান করে...

  • প্রডাক্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (PIM) কি?
  • কোন ব্যবসার জন্য একটি PIM প্রয়োজন?
  • কিভাবে PIM ই-কমার্সকে বুস্ট করে?

একটি পণ্য তথ্য ব্যবস্থাপনা সিস্টেম (PIM) কি?

পিআইএম সলিউশন দিয়ে আপনার ই-কমার্স প্ল্যাটফর্ম বুস্ট করুন

প্রোডাক্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট (পিআইএম) - পণ্যের তথ্য সংগ্রহ ও পরিচালনা করার একটি প্রক্রিয়া। পিআইএম সিস্টেম একটি উৎসে সমস্ত প্রয়োজনীয় পণ্য ডেটা সংগ্রহ করে এবং বিশ্বব্যাপী এটি তৈরি, সমৃদ্ধ, সংশোধন এবং ভাগ করার অনুমতি দেয়৷

PIM হল B2B এবং B2C সংস্থাগুলির আশেপাশে একটি আলোচনার বিষয় কারণ MarketsandMarkets অনুসারে "প্রোডাক্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট (PIM) মার্কেট 2020 সালে USD 9.0 বিলিয়ন থেকে 2025 সালের মধ্যে USD 16.0 বিলিয়নে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।"

PIM কোম্পানিগুলিকে গ্রাহকদের এবং মূল অংশীদারদের কাছাকাছি যেতে সাহায্য করে। ই-কমার্স প্ল্যাটফর্মে উপস্থাপিত পণ্য এবং পরিষেবাগুলি সম্পর্কে উভয় পক্ষকেই সঠিক এবং সুনির্দিষ্ট ডেটা পেতে হবে। পণ্য ডেটা এবং অসংখ্য সরঞ্জামের জন্য একটি কেন্দ্রীয় সংগ্রহস্থলের জন্য ধন্যবাদ, PIM সমাধান প্রদত্ত কাজগুলিকে সবচেয়ে পেশাদার উপায়ে মোকাবেলা করে৷

কোন ব্যবসার জন্য একটি PIM প্রয়োজন?

প্রোডাক্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট টেকনোলজি প্রোডাক্ট সাপ্লাই চেইনের সাথে জড়িত প্রতিটি কোম্পানিকে ছোট বা বড় নির্বিশেষে ভালোভাবে পরিবেশন করে। যদিও পণ্যের পরিমাণ বিভিন্ন উত্সে অসংখ্য টেবিল এবং তালিকা তৈরি করে, PIM সেগুলিকে কেন্দ্রীভূত করে এবং বিক্রেতা, নির্মাতা, পরিবেশক এবং খুচরা বিক্রেতাদের জন্য একটি অবিচ্ছেদ্য সমাধান হয়ে ওঠে। সাপ্লাই চেইন থেকে শুরু করে গ্রাহকদের সাথে ট্রেডিং পর্যন্ত PIM পুরো প্রতিষ্ঠানে ব্যবহৃত হয়।

লক্ষণীয় যে কোম্পানির অভ্যন্তরে বিভিন্ন বিভাগ PIM সুবিধাগুলি অনুভব করতে পারে। প্রতিটি অংশগ্রহণকারী সঠিক এবং সঠিক তথ্য ব্যবহার করবে অনুসন্ধান এবং পরীক্ষা করার সময় বাঁচাতে। বিপণনকারীরা সেই চ্যানেলগুলি নির্ধারণ করতে সক্ষম হবে যা গ্রাহকের সন্তুষ্টির সর্বাধিক ব্যস্ততা এবং সূচক তৈরি করে।

ই-কমার্স ম্যানেজাররা ডেটার সঠিকতা এবং গুণমান নিয়ন্ত্রণ করতে, ক্যাটালগ সমৃদ্ধ করতে এবং বিশ্বব্যাপী বিভিন্ন চ্যানেলে ডেটা ছড়িয়ে দিতে সক্ষম হবেন৷

অফারে সম্পূর্ণ এবং নির্ভরযোগ্য পণ্যের তথ্যের কারণে শেষ ব্যবহারকারীরা আরও সন্তুষ্ট এবং কেনার সম্ভাবনা বেশি হবে।

কিভাবে PIM ই-কমার্সকে বুস্ট করে?

PIM সিস্টেম কোম্পানির ভিতরে এবং বাইরে উভয় ক্ষেত্রেই উন্নতি করে এবং সর্বোচ্চ ফলাফল অর্জনের জন্য আলাদাভাবে প্রতিটি উপাদানের সাথে কাজ করে।

বেশির ভাগ ই-কমার্স প্ল্যাটফর্মই বিপণন ও বিক্রয়ের জন্য একটি সর্ব-চ্যানেল কৌশল ব্যবহার করে যাতে ব্যবসার উন্নতি ঘটে। যাইহোক, যত বেশি চ্যানেল তত বেশি কঠিন পণ্য ডেটা নিয়ন্ত্রণ করা।

এই ধরনের ক্ষেত্রে, পিআইএম ব্যবস্থাপনাকে আরও নমনীয় করে তোলে এবং সিঙ্ক্রোনাইজড এবং বিশ্বস্ত পণ্য সামগ্রীর একটি উৎস তৈরি করে। সবচেয়ে উন্নত ওমনিচ্যানেল সমাধানগুলির মধ্যে একটি হল KennerPIM https://kennerpim.com/ Kenner সফট সার্ভিস GmbH দ্বারা প্রদান করা হয়.

ওমনিচ্যানেল সেলস অ্যান্ড মার্কেটিং (কেনারপিআইএম) দিয়ে ব্যবসার উন্নতি করা

পিআইএম সিস্টেম হল একটি সর্ব-চ্যানেল সমাধান যা মার্কেটপ্লেসের মতো একাধিক চ্যানেল তৈরি করতে এবং স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন চ্যানেলে বিভিন্ন ডেটা পাঠানোর অনুমতি দেয়। যাইহোক, একটি PIM সংহত করার আগে, একটি কোম্পানি ডেটা সমস্যার সম্মুখীন হতে পারে যেমন:

  • বিভিন্ন ডেটা ফরম্যাট (বিভিন্ন সিস্টেমে ডেটা সংরক্ষণ করা; কোম্পানির প্রতিটি দল বিভিন্ন ফর্ম্যাটে ডেটা প্রবেশ করতে পারে)।
  • নিম্ন-মানের ডেটা (সেকেলে ডেটা, ডুপ্লিকেট)।
  • প্রয়োজনের চেয়ে বেশি ডেটা (বাছাই ছাড়া ডেটা সংগ্রহ করা)।

সমাধান:

  • পুরো কোম্পানির জন্য ডেটা এন্ট্রি এবং পরিচালনার জন্য অভিন্ন নিয়মগুলি সংগঠিত করুন৷
  • একটি পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণের সাথে ডুপ্লিকেট, পুরানো এবং ভুল ডেটা সরান৷
  • সত্যিই প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন, অপ্রয়োজনীয় টুকরো থেকে নিজেকে দূরে রাখুন।

তথ্যের মানের সাথে সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার পরে, সমাধানটি কীভাবে একীভূত হবে সে সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত।

KennerPIM-এর ক্ষেত্রে, ইন্টিগ্রেশন ETL (Extract, Transform, Load) টুল বিল্ট-ইন। তারা স্বয়ংক্রিয়ভাবে পিআইএম এবং ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন শপওয়্যার, ম্যাজেন্টো, অক্সিড, হাইব্রিস বা অন্যান্য সিস্টেম যেমন ইআরপি, সিএমএস, ডিএমএস ইত্যাদির মধ্যে পণ্য ডেটা সিঙ্ক্রোনাইজ করে।

ETL  পদ্ধতিতে একাধিক উত্স থেকে ডেটা বের করার অনুমতি দেওয়া হয়, রূপান্তরের সময় ডেটা প্রক্রিয়া করা হয় এবং ডেটা গুদামে লোড করা যায়।

ETL টুলে অন্তর্নির্মিত ত্রুটি-হ্যান্ডলিং কার্যকারিতা রয়েছে যা মনোযোগের প্রয়োজন এমন সমস্যা সম্পর্কে সতর্ক করে। এই পদ্ধতিটি ত্রুটির জন্য কোন জায়গা ছেড়ে দেয় না, ফলস্বরূপ কার্যকর প্রক্রিয়াকরণ এবং উচ্চ ডেটা অখণ্ডতা।

অন্যান্য ক্ষেত্রে, AkeneoPIM বা PimcorePIM এর মতো, ব্যবহারকারীদের PIM এবং ই-কমার্স প্ল্যাটফর্মের সাথে সিঙ্ক প্রদানের জন্য বিশেষ সংযোগকারীর প্রয়োজন হবে।

এখন কোম্পানি একীকরণের জন্য প্রস্তুত, তাই PIM:

  • একীকরণের জন্য সংযোগকারী বা অন্তর্নির্মিত সরঞ্জামগুলির সাথে আপনার ই-কমার্স সমাধানের সাথে সংহত করে৷ এই মুহুর্তে সমস্ত পণ্যের তথ্য UI থেকে ঢোকানো হয়নি তবে PIM থেকে নেওয়া হয়েছে৷
  • পণ্যের তথ্যের একটি কেন্দ্রীয় উৎস হয়ে ওঠে, API-চালিত PIM সিস্টেম ডেটা সংগ্রহের জন্য ERP, CRM, DMS এবং অন্যান্য প্ল্যাটফর্মের মতো ব্যবসায়িক সিস্টেমের সাথে সংযোগ করে। একক পণ্য ডেটা উত্স সমস্ত পরিবর্তন করতে দেয়:সমৃদ্ধকরণ, অনুবাদ, ভাগ করা সংশোধন – বিশ্বব্যাপী।
  • কার্যকর ডেটা কোয়ালিটি রিপোর্ট, ডেটা ভ্যালিডেশন মডিউল, রিয়েল-টাইম ড্যাশবোর্ড সহ পণ্যের ডেটার গুণমান নিশ্চিত করে।

আরও একটি জিনিস হল যে পিআইএম টাইম-টু-মার্কেটের গতি বাড়ায় এবং 80% পর্যন্ত ডেটা আপলোড করার প্রক্রিয়াগুলিকে স্বয়ংক্রিয় করে। বর্ণনা, ছবি, দাম ম্যানুয়ালি ডিল করার কারণে নতুন প্রোডাক্ট লাইন লোড করতে অনেক সময় লাগতে পারে।

সবচেয়ে আপ-টু-ডেট তথ্য কোথায় পাওয়া যাবে তার অনুরোধের জন্য অপেক্ষা করার পরিবর্তে, ERP থেকে পণ্যের তথ্যের জন্য অনুরোধ - PIM-এ সমস্ত প্রয়োজনীয় ডেটা খুঁজুন।

যদিও পিআইএম সিস্টেমটি বিক্রয়ের জন্য একটি সর্বচ্যানেল সমাধান, এটি সর্বজনীন বিপণনের জন্যও একটি সমাধান। সুনির্দিষ্ট পণ্যের বর্ণনা, পেশাদার ভিজ্যুয়াল বিষয়বস্তু, গুণগত অনুবাদ, উচ্চ-স্তরের পণ্য স্থানীয়করণ গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ এবং বিক্রয় বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

  • পিআইএম বিপণনকারীদের বিভিন্ন আঞ্চলিক মান, চ্যানেল এবং ভাষার সাথে অভিযোজিত লক্ষ্যযুক্ত পণ্য তৈরি করতে দেয়।
  • পিআইএম সিস্টেম ব্যবহার করে আপনি পণ্যটির একটি 360 ভিউ উপস্থাপন করতে সম্পূর্ণ পণ্যের বিবরণ যোগ করতে পারেন এবং উচ্চ বিক্রয় রূপান্তর হার পেতে পারেন যার মধ্যে রয়েছে:
  • প্রযুক্তিগত তথ্য (রঙ, আকার, উপকরণ, ওজন);
  • ব্যবহারের তথ্য (নির্দেশ সহ পণ্যের বিবরণ, কোথায় এবং কিভাবে ব্যবহার করতে হবে, প্রস্তাবনা);
  • আবেগ সংক্রান্ত তথ্য (ছবি এবং পণ্যের গল্প সহ সম্পূর্ণ বিবরণ)।
  • অমনিচ্যানেল বিক্রয়ের জন্য ধন্যবাদ, বিপণনকারীরা একটি সর্বজনীন গ্রাহক অভিজ্ঞতা তৈরি করতে পারে এবং সেরা কৌশলগুলি সংজ্ঞায়িত করতে পারে৷
  • এমডিএম-এর মতো আরও ব্যয়বহুল ব্যবসায়িক সমাধানের তুলনায় পিআইএম দ্রুত ROI প্রদান করে। দক্ষতার উন্নতি এবং খরচ হ্রাস বিক্রয় রূপান্তর হারে কঠিন সংখ্যা প্রদান করে এবং পণ্যের আয় হ্রাস পায়।
  • Amazon, eBay-এর মতো নেতৃস্থানীয় মার্কেটপ্লেসগুলির মাধ্যমে ব্যবসাকে বাড়িয়ে তোলে৷ সরাসরি ই-কমার্স ক্যাটালগ এবং পণ্য রপ্তানি করুন।
  • DAM এর সাথে ভিজ্যুয়াল কন্টেন্টের আকর্ষণ বাড়ায়। DAM মিডিয়া ইউআরএল এবং মেটাডেটা PIM এ স্থানান্তর করে যা পণ্যগুলিকে মিডিয়া সম্পদের সাথে লিঙ্ক করে।

উচ্চ-মানের পণ্য সামগ্রী সরবরাহ করতে, পণ্যের তথ্য উভয় দিক থেকে ভালভাবে কনফিগার করা উচিত - গ্রাহকের দিক থেকে এবং কোম্পানির ভিতরে থেকে। পিআইএম সলিউশনে ডেটা গঠন ও সংগঠিত করে কোম্পানির ব্যবসায় উন্নতির জন্য উন্নত সরঞ্জাম রয়েছে।

পণ্য এবং পণ্য ডেটা সংগঠিত করার জন্য সরঞ্জামগুলি৷ :

ক্যাটালগ – গ্রাহককে দ্রুত পণ্য খুঁজে পেতে সাহায্য করুন।

বিভাগগুলি ৷ - ক্যাটালগ এবং অনুসন্ধানের গুণমান উন্নত করুন৷

অ্যাসোসিয়েশনগুলি৷ – ডেটা গঠন করে এবং পণ্যের মধ্যে সম্পর্কের প্রতিফলন দেখায়।

পণ্য পরিবার – ডেটা গঠন করুন এবং পণ্যের প্রকার ও বৈশিষ্ট্যের মধ্যে নেভিগেশন উন্নত করুন।

গুণাবলী - প্রকৃত পণ্যের বিবরণ প্রদান করুন এবং প্রধান পণ্য বৈশিষ্ট্য প্রদর্শন করুন।

পোর্টালগুলি৷ – বিভিন্ন ঠিকাদার, পরিষেবা প্রদানকারীর সাথে এন্টারপ্রাইজের কাজ সহজ করুন।

সর্বোপরি, প্রোডাক্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট হল ব্যবসায়-নেতৃত্বাধীন প্রযুক্তি যা প্রতিষ্ঠান-ব্যাপী সিস্টেমের তুলনায় অনেক বেশি ব্যয়-কার্যকর বাস্তবায়ন প্রক্রিয়া। পিআইএম সিস্টেম হল একটি সমাধান যা:

  • পণ্য প্রক্রিয়া পরিচালনা করে;
  • পণ্যের অভিজ্ঞতা বাড়ায়;
  • ত্রুটি দূর করে এবং কম ডেটার গুণমান;
  • ব্যবসা সম্প্রসারণকে সমর্থন করে এবং বাজারের সময়কে গতি দেয়;
  • বিক্রয় রূপান্তর হার উন্নত করে;
  • রিটার্ন কমায়।

  1. এই নিরাপত্তা সমাধানগুলির মাধ্যমে আপনার প্রিয়জনকে রক্ষা করুন

  2. আপনার ডেটা কি অনলাইন পোর্টালগুলির সাথে নিরাপদ | ডেটা লঙ্ঘন লিঙ্কডইন

  3. চেক ডেটা ব্যবহার অ্যাপের মাধ্যমে কীভাবে আপনার ইন্টারনেট খরচ পরিচালনা করবেন

  4. রাইট ব্যাকআপ:আপনার সেরা ক্লাউড কম্পিউটিং সমাধান