কম্পিউটার

পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার:এটি কী এবং কীভাবে এটি আনইনস্টল করবেন

ওভারভিউ:

  • পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার কী?
  • আমার কি পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার ডাউনলোড বা সরানো উচিত?
  • কিভাবে পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার আনইনস্টল করবেন?

হঠাৎ করেই, আপনি আপনার পিসিতে PC-Doctor নামক একটি প্রোগ্রামের মুখোমুখি হয়েছেন, কিন্তু এই অ্যাপ্লিকেশনটি কেন Windows 10, 8, 7, বা Mac সিস্টেমে প্রদর্শিত হচ্ছে তা আপনার কোনো ধারণা নেই। অথবা আপনারা কেউ কেউ টাস্ক ম্যানেজার-এ PC-Doctor Communications Manager 100% ডিস্ক ব্যবহার লক্ষ্য করেছেন . অতএব, আপনি জানতে চাইতে পারেন এই PC-Doctor অ্যাপটি কী এবং কীভাবে আপনি আপনার PC থেকে এটি থেকে মুক্তি পেতে পারেন।

পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার:এটি কী এবং কীভাবে এটি আনইনস্টল করবেন

পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার কি?

বলা হয় যে PC-Doctor বা PC-Doctor Communications Manager হল একটি প্রোগ্রাম যা সিস্টেমের কর্মক্ষমতা উন্নত করার জন্য নিবেদিত। বিশেষত, এটি নিরাপত্তা, সঞ্চয়স্থান, ব্যাকআপ ইত্যাদির দৃষ্টিকোণ থেকে পিসিকে তত্ত্বাবধান করবে।

এর বাইরে, ফায়ারফক্স, গুগল ক্রোম, মাইক্রোসফ্ট এজ, পিসি-ডক্টর মতো ব্রাউজারগুলিতে আপনি যখন নির্দিষ্ট ওয়েবসাইটগুলি ব্রাউজ করবেন তখন বিজ্ঞাপনগুলি পপ আপ করবে। এছাড়া, এটি স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে বিজ্ঞাপন বা অ্যাপ্লিকেশনের আপডেটের জন্য হাইপারলিঙ্ক স্থাপন করবে।

তাই, সাধারণভাবে বলতে গেলে, PC-Doctor আপনাকে কম্পিউটারের কর্মক্ষমতা নিরীক্ষণ করতে সাহায্য করতে পারে, তবে এটি অবাঞ্ছিত বিজ্ঞাপন বা প্রোগ্রাম আপডেট ইত্যাদি উপস্থাপন করে ব্যবহারকারীদের বিরক্ত করবে।

দ্রষ্টব্য:Pcdrwi.exe কি?

Pcdrwi.exe ফাইলটি PC ডক্টরের একটি উপাদান, যা প্রায়শই ডেল সাপোর্টঅ্যাসিস্ট প্রযুক্তি সহ ডেল কম্পিউটার ব্যবহার করে।

আমার কি পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার ডাউনলোড বা সরানো উচিত?

PC-Doctor Communications Manager দ্বারা সৃষ্ট বিরক্তির কথা বিবেচনা করে, সাধারণত এই প্রোগ্রামটি আপনার নিজের থেকে ডাউনলোড করার পরামর্শ দেওয়া হয় না। কিন্তু সাধারণত, আপনি Windows 10, 8, 7 এ পাওয়ার চেষ্টা না করলেও, এই PC Doctor অ্যাডওয়্যার প্রোগ্রামটি আপনার সিস্টেমে স্বয়ংক্রিয়ভাবে একটি বান্ডিল প্রোগ্রাম হিসেবে আসবে।

অর্থাৎ, পিসি-ডক্টর আপনার ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে এবং আপনি অনলাইনে ডাউনলোড করেছেন এমন বিনামূল্যের তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির সাথে, উদাহরণস্বরূপ, ডেল ব্যবহারকারীদের জন্য, ডেল সাপোর্ট সেন্টারটি বান্ডিল করা সফ্টওয়্যার PC-Doctor এর সাথে ইনস্টল করা যেতে পারে। উইন্ডোজ।

যাইহোক, যেহেতু এই PC-Doctor কমিউনিকেশন ম্যানেজার সাধারণত বিজ্ঞাপন বা অপ্রয়োজনীয় প্রোগ্রাম আপডেট নিয়ে আসে, তাই এটি Windows 10, 8, 7 থেকে আনইন্সটল করার চেষ্টা করা মূল্যবান। বিশেষ করে, যদি আপনি PC-Doctor 100% ডিস্ক ব্যবহারে আটকে থাকেন Windows, এটা হতে পারে কারণ PC Doctor একটি ভাইরাস এবং আপনাকে এটি আনইনস্টল করতে হবে।

কিভাবে পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার আনইনস্টল করবেন?

পিসি-ডক্টর সফ্টওয়্যার মুছে ফেলার ক্ষেত্রে, আপনি আপনার পিসি থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে দুটি পদক্ষেপ নিতে পারেন। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, আপনাকে পৃথক ধাপে পিসি-ডক্টর অ্যাপ এবং এর দ্বারা তৈরি বিজ্ঞাপনগুলি সরিয়ে ফেলতে হবে।

  • পার্ট 1:PC থেকে PC-Doctor আনইনস্টল করুন
  • পর্ব 2:Google Chrome থেকে PC-Doctor বিজ্ঞাপন থেকে মুক্তি পান

পার্ট 1:PC থেকে PC-Doctor আনইনস্টল করুন

প্রথম স্থানে, এমনকি যদি আপনি জানেন না যে পিসি ডক্টর অ্যাপ্লিকেশনটি কোন প্রোগ্রামের সাথে বান্ডিল করা হয়েছে এবং এটি আপনার ডিভাইসে কীভাবে আসে, এটি আপনার উপর নির্ভর করে যে ম্যানেজমেন্ট টুলে ডিভাইস থেকে CP ডাক্তার অপসারণ করা, উদাহরণস্বরূপ, উইন্ডোজ সিস্টেমে কন্ট্রোল প্যানেল।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ অনুসন্ধান বাক্স থেকে।

2. প্রোগ্রামগুলি খুঁজুন এবং তারপর একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . এখানে, আপনার সুবিধার জন্য, বিভাগ দ্বারা দেখা বুদ্ধিমানের কাজ .

3. তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য -এ উইন্ডো, পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন .

এখানে, যেহেতু পিসি ডক্টর আপনার পিসিতে ডাউনলোড করা হয়েছে বিনামূল্যের প্রোগ্রামগুলির সাথে HP সাপোর্ট সেন্টার বা যেকোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের মতো ব্রাউজারে, তাই আপনি স্থায়ীভাবে PC ডাক্তারকে সরিয়ে দেওয়ার জন্য সেই অ্যাপ্লিকেশন থেকে মুক্তি পেতে পারেন।

অথবা আপনি যদি Windows 10 ব্যবহার করেন, তাহলে আপনি PC-Doctor ম্যানেজার থেকেও মুক্তি পেতে পারেন, আপনি Start এও যেতে পারেন। সেটিংস৷> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিপিসি ডাক্তার> আনইনস্টল করুন .

আরও কী, কম্পিউটারে দক্ষতার অভাব লোকেদের জন্য, আপনি যদি লক্ষ্য করেন যে PC Doctor আনইনস্টল করতে ব্যর্থ হয়, তাহলে আপনি PC-Doctor কমিউনিকেশন ম্যানেজারকে স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত সরানোর জন্য ম্যালওয়ারবাইট সফ্টওয়্যারের মতো পেশাদার এবং স্বয়ংক্রিয় প্রোগ্রাম রিমুভাল টুলের সুবিধা নিতে পারেন।

সম্পর্কিত: Windows 10-এ উইনট আনইনস্টল প্রোগ্রামগুলি কীভাবে আনইনস্টল করবেন

অংশ 2:Google Chrome থেকে PC-Doctor বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পান

যেমন উল্লেখ করা হয়েছে, পিসি ডক্টরের সবচেয়ে হতাশাজনক পয়েন্ট হতে পারে গুগল ক্রোম, ফায়ারফক্স, ইন্টারনেট এক্সপ্লোরার, মাইক্রোসফ্ট এজ ইত্যাদি ব্রাউজারে বিজ্ঞাপন বা বিজ্ঞাপনের ব্যানার। এইভাবে, পিসি ডাক্তারের চিহ্ন সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য, এই অ্যাপের মাধ্যমে ব্রাউজারগুলিতে সক্রিয় করা পিসি ডক্টরের প্লাগইনটি অপসারণ করাও প্রয়োজন৷

এখানে উদাহরণ হিসেবে Google Chrome-এ PC Doctor বিজ্ঞাপন আনইনস্টল করা হচ্ছে, আপনি যদি অন্যান্য ব্রাউজারে PC Doctor দ্বারা সৃষ্ট বিজ্ঞাপনগুলি মুছতে চান, তাহলে আপনি অনুরূপ পদক্ষেপগুলি উল্লেখ করতে পারেন৷

1. Google Chrome লঞ্চ করুন৷ .

2. Chrome-এর উপরের ডানদিকে কোণায়, তিন-বিন্দু আইকনে আঘাত করুন এবং তারপরে সেটিংস নির্বাচন করুন তালিকা থেকে।

3. তারপর এক্সটেনশন বেছে নিন .

পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার:এটি কী এবং কীভাবে এটি আনইনস্টল করবেন

4. এক্সটেনশনে৷ , পিসি ডক্টর খুঁজে বের করুন এবং তারপরে এটি বন্ধ করতে বা শুধু এটি সরান বেছে নিন।

পিসি-ডক্টর কমিউনিকেশন ম্যানেজার:এটি কী এবং কীভাবে এটি আনইনস্টল করবেন

তারপর থেকে, আপনি পিসি ডাক্তার দ্বারা তৈরি বিজ্ঞাপন বা অ্যাপ্লিকেশন আপডেটের উপস্থিতি পর্যবেক্ষণ করবেন না৷

অতএব, সাধারণভাবে, এই নিবন্ধটি ব্যবহারকারীদের জন্য সহায়ক হবে যারা অজানা প্রোগ্রাম PC-Doctor Communications Manager সম্পর্কে আরও জানতে চান। বিশেষ করে, লোকেরা বুঝতে পারবে এটি কী এবং আপনি কিভাবে PC Doctor আনইনস্টল করতে পারেন যদি এটি ঘন ঘন আপনার ব্রাউজারে স্বয়ংক্রিয়ভাবে বিজ্ঞাপন দেয়।


  1. একটি লিনাক্স ডিসপ্লে ম্যানেজার কি? কিভাবে একটি চয়ন এবং সেট

  2. TeamSpeak কি এবং আপনি কিভাবে এটি ব্যবহার করবেন?

  3. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  4. ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন