কম্পিউটার

স্থির:Minecraft Windows 11, 10, 8 এবং 7 এ লোড হবে না

হঠাৎ করে, আপনি প্লে বোতাম টিপলেও আপনার Minecraft Mojang স্ক্রীনের অতীত লোড হবে না। অথবা কিছু গেমার লক্ষ্য করেছেন যে Windows 11/10 আপডেটের পরে Minecraft খুলবে না। এবং এটি আপনাকে একটি ত্রুটি বার্তাও প্রম্পট করতে পারে, উদাহরণস্বরূপ, গেম ক্র্যাশ , একটি প্রত্যাশিত সমস্যা ঘটেছে এবং গেমটি ক্র্যাশ হয়েছে৷

স্থির:Minecraft Windows 11, 10, 8 এবং 7 এ লোড হবে না

একজন ব্যবহারকারীর রিপোর্ট হিসাবে, "Minecraft "Mojang" স্ক্রিনের পরে লোড হবে না। আমার গেমটি লোড হবে না, আমি প্লে চাপার পরে এটি স্ক্রিনের অতীতে লোড হয় না যেখানে এটি বলে যে আমি মোড ইনস্টল করার সময় মোজাং শুরু করেছি, তাই আমি সেগুলি সরিয়ে দিয়েছি কিন্তু এটি এখনও কাজ করবে না”, এটি দেখা যায় যে Minecraft শুরু হচ্ছে না হঠাৎ বা একটি নির্দিষ্ট বিন্দু যেমন মোড ইনস্টল করার পরে ঘটতে পারে। যাইহোক, আপনি শক্তিশালী সমাধানের জন্য এগিয়ে যাওয়ার মাধ্যমে Minecraft কে স্বাভাবিকভাবে কাজ করার চেষ্টা করতে পারেন।

আমার মাইনক্রাফ্ট কেন চালু হবে না?

Minecraft এর সাথে সম্পর্কিত কারণগুলি এই ত্রুটির সম্ভাব্য অপরাধী হতে পারে যে Minecraft আপনি Play চাপার পরে শুরু হবে না . এবং ব্যবহারকারীর রিপোর্ট এবং গভীর পরীক্ষার উপর ভিত্তি করে, এটি পাওয়া যায় যে একবার Minecraft প্রক্রিয়া বা MinecraftLauncher.exe, Minecraft অ্যাপ বা মোড, অথবা গ্রাফিক্স কার্ড ড্রাইভার এর সাথে সমস্যা দেখা দেয়। উইন্ডোজ বা ম্যাকে, সম্ভবত Minecraft Xbox One, PS4, Windows বা Mac-এ লোড হবে না। সুনির্দিষ্ট বলতে, উদাহরণস্বরূপ, যখন আপনার Minecraft প্রক্রিয়া কাজ করা বন্ধ করে দেয়, Minecraft খুলতে অস্বীকার করতে পারে।

কিভাবে Minecraft লোড হবে না ঠিক করবেন?

নিজের দ্বারা লোড না হওয়া Minecraft অপসারণ করতে, আপনাকে ধাপে ধাপে উপরে উল্লিখিত কারণগুলির সমস্যা সমাধান করতে হবে। যদি সম্ভব হয়, নীচের নির্দেশিকা সহ, Minecraft সঠিকভাবে Xbox One, PS4, Windows, ইত্যাদিতে চালু করা হবে।

সমাধান:

  • 1:MinecraftLauncher.exe টাস্ক শেষ করুন
  • 2:সামঞ্জস্যে Minecraft চালান
  • 3:Minecraft Mods থেকে মুক্তি পান
  • 4:আনইনস্টল করুন এবং গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 5:Minecraft আনইনস্টল করুন এবং আপডেট করুন

সমাধান 1:MinecraftLauncher.exe টাস্ক শেষ করুন

MinecraftLauncher.exe হল এমন একটি ফাইল যা Minecraft শুরু করার ক্ষমতায়নের জন্য অপরিহার্য, তাই, আপনাকে এই কাজটি শেষ করতে হবে এবং Minecraft অ্যাপটি স্বাভাবিকভাবে চালু করা যায় কিনা তা দেখতে আবার রিবুট করতে হতে পারে।

1. টাস্ক ম্যানেজার খুলুন৷ .

2. প্রক্রিয়া এর অধীনে ট্যাব, খুঁজে বের করতে নিচে স্ক্রোল করুন এবং MinecraftLauncher.exe-এ ডান ক্লিক করুন কাজ শেষ করতে .

স্থির:Minecraft Windows 11, 10, 8 এবং 7 এ লোড হবে না

3. টাস্ক ম্যানেজার বন্ধ করুন।

মাইনক্রাফ্ট পুনরায় চালু করার চেষ্টা করুন, এবং আপনি অনেকেই লক্ষ্য করতে পারেন যে Minecraft লোড হবে না সরানো হয়েছে৷

সমাধান 2:সামঞ্জস্যে Minecraft চালান

যদি আপনি এই মুহূর্তে প্লে উইথ উইন্ডোজ আপডেট করার পর মাইনক্রাফ্ট লঞ্চ হচ্ছে না, তবে সম্ভবত আপনাকে সামঞ্জস্যপূর্ণ মোডে এই গেমটি চালাতে হবে। এটি সহায়ক যখন আপনার সিস্টেম খুঁজে পায় যে Minecraft এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

1. ডেস্কটপে, মাইনক্রাফ্ট-এ ডান ক্লিক করুন অ্যাপটির সম্পত্তি খুলতে .

2. সম্পত্তিতে , সামঞ্জস্যতা এর অধীনে মোড, এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই অ্যাপটি চালান -এর বাক্সে টিক দিন এবং তারপরে একটি উইন্ডোজ সিস্টেম সংস্করণ নির্বাচন করুন যেমন Windows 7, 8।

3. প্রয়োগ করুন ক্লিক করুন৷ এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

তারপরও Minecraft খুলছে কিনা তা পরীক্ষা করতে আপনি Minecraft খুলতে পারেন।

সমাধান 3:Minecraft Mods থেকে মুক্তি পান

গেমারদের জন্য, আপনার ব্যবহারের জন্য এই গেমটিকে অপ্টিমাইজ করতে Minecraft-এর জন্য মোডগুলি ডাউনলোড করা সাধারণ। কিন্তু কিছু লোক অভিযোগ করেছে যে Minecraft mod 1.15.2 এর মত মোড ইনস্টল করার পরে Minecraft চালু হবে না। এইভাবে, আপনি Minecraft এর জন্য ইনস্টল করা মোডগুলি আরও ভালভাবে সরিয়ে ফেলবেন। এটি মাইনক্রাফ্ট কাজ না করার ত্রুটি ঠিক করতে কার্যকর হতে পারে। Minecraft থেকে মোডগুলি মুছতে, আপনি নীচের পদক্ষেপগুলিও অনুসরণ করতে পারেন৷

1. উইন্ডোজ টিপুন + R রানকে উন্নীত করতে বক্স এবং তারপর %appdata% লিখুন বাক্সে, তারপর এন্টার টিপুন যেতে।

2. ফাইল এক্সপ্লোর-এর ফোল্ডারে৷ r, Minecraft খুঁজে বের করুন ফোল্ডার এবং তারপর ডান ক্লিক করুন Mods ফাইলগুলি মুছে ফেলতে এটা বা তাদের।

আপনি Minecraft শুরু করতে পারেন এবং আপনার পছন্দ মতো গেমটি খেলতে পারেন। এবং যদি প্রয়োজন হয়, আপনি আরও ভাল গেমিং অভিজ্ঞতার জন্য আবার মোড ডাউনলোড করতে পারেন৷

সমাধান 4:গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল এবং আপডেট করুন

মাইনক্রাফ্ট প্রোগ্রামের সমস্যাগুলি ছাড়াও, আপনার পিসির উপাদানগুলিও সম্ভবত মাইনক্রাফ্ট না খোলার ত্রুটির কারণ হতে পারে। আপনার পিসিতে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারগুলির মধ্যে থাকাকালীন, Minecraft শুরু হবে না এমন সমস্যার জন্য গ্রাফিক্স কার্ড ড্রাইভার সবচেয়ে বেশি দায়ী হতে পারে।

অতএব, আপনাকে নিশ্চিত করতে হবে যে NVIDIA বা AMD বা আপনার ডিভাইসে থাকা অন্য কোনো ডিসপ্লে কার্ডের ড্রাইভার Minecraft-এর সাথে ভালোভাবে কাজ করছে। বেশিরভাগ ক্ষেত্রে, পুরানো বা অনুপস্থিত গ্রাফিক্স ড্রাইভার সমস্যার জন্ম দিতে পারে। তাই আপনি সমস্যাযুক্ত ডিসপ্লে ড্রাইভার থেকে পরিত্রাণ পেতে চেষ্টা করতে পারেন এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন আপডেট করতে পারেন।

গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করতে , আপনি এই নিবন্ধটি দেখতে পারেন:কীভাবে গ্রাফিক ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন .

গ্রাফিক্স ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে:

আপনি যদি নিজেরাই সর্বশেষ ড্রাইভার অনুসন্ধান করতে দক্ষ না হন,ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া ডিভাইস ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনার জন্য একটি ভাল টুল হতে পারে। এই অর্থে, মাইনক্রাফ্ট আরও দ্রুত সাড়া না দেওয়া ঠিক করতে, আপনি ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন।

1. ডাউনলোড করুন৷ , ইনস্টল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. অনুসন্ধানের ফলাফলে, ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং আপডেট গ্রাফিক্স ড্রাইভার।

স্থির:Minecraft Windows 11, 10, 8 এবং 7 এ লোড হবে না

ড্রাইভার বুস্টার আপনার ডিভাইসে ডিসপ্লে ড্রাইভার ইনস্টল করছে।

ভ্রান্ত গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করা এবং সর্বশেষ ড্রাইভার ইনস্টল করা হলে, Minecraft আপনার জন্য সহজে শুরু করতে এবং চালাতে পারে।

সমাধান 5:Minecraft আনইনস্টল করুন এবং আপডেট করুন

শেষ কিন্তু অন্তত, উপরের সমাধানগুলি যদি আপনার জন্য কোন কাজে না আসে, তাহলে হয়ত আপনাকে আপনার ডিভাইস থেকে এই সমস্যাযুক্ত গেম অ্যাপটিকে আনইনস্টল করতে হবে এবং এটিকে স্বাভাবিকভাবে চালানোর জন্য সর্বশেষটি পুনরায় ইনস্টল করতে হবে৷

1. কন্ট্রোল প্যানেলে প্রবেশ করুন৷ .

2. প্রোগ্রাম-এ যান৷> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . এখানে আপনি বিভাগ অনুসারে দেখতে পারেন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, মাইনক্রাফ্ট খুঁজে বের করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

এর পরে, আপনি উইন্ডোজ 10, 8, 7 বা Mac-এ আপডেট করা Minecraft অ্যাপ ডাউনলোড করতে অ্যাপ স্টোর বা অনলাইন নির্ভরযোগ্য উৎসে নেভিগেট করতে পারেন।


  1. স্থির:Windows 10-এ আধুনিক সেটআপ হোস্ট উচ্চ CPU এবং ডিস্কের ব্যবহার

  2. মাইনক্রাফ্ট লঞ্চার উইন্ডোজ পিসিতে খুলবে না

  3. Windows 10 মেল এবং ক্যালেন্ডার অ্যাপ প্রিন্ট করবে না

  4. উইন্ডোজ 11 এ কীভাবে মাইনক্রাফ্ট ডাউনলোড এবং ইনস্টল করবেন